রেসিপি :- ডিম সুন্দরী পিঠা রেসিপি।

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG-20240222-WA0004.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে অনেক সুন্দর একটা রেসিপি নিয়ে এসেছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ডিম সুন্দরী পিঠা রেসিপি। রেসিপিটা খেতে অনেক মজার।

ডিম দিয়ে কোন ধরনের রেসিপি তৈরি করলে ভিষন মজা লাগে খেতে। বিশেষ করে যে কোন ধরনের নাস্তা তৈরি করলে বেশি ভালো লাগে খেতে। এই ডিম সুন্দরী পিঠাটা আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে এই পিঠাটা খুবই নরম এবং তুলতুলে হয়। তবে এর মধ্যে একটু কালার কম্বিনেশন দিয়েছি যেন দেখতে সুন্দর দেখায়। এখানে আমি খুব বেশি কালার ব্যবহার করিনি। সামান্য একটু কালার দিয়েছি। তবে এই জন্য দেখতে খুবই সুন্দর লাগছে। এই পিঠাটা আমাদের ঘরের সবাই খুবই পছন্দ করে খেতে। রেসিপিটা তৈরি করার পর আমার নিজেরও খুবই ভালো লেগেছিল। আশা করি আপনাদের ভালো লাগবে।

তো চলুন,
এই রেসিপিটি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কিভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটা ধাপে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

IMG-20240222-WA0022.jpg

প্রয়োজনীয় উপকরণ :

উপকরণপরিমাণ
ডিম২ টা
আটা১/২ কাপ
চিনি১ কাপ
অরেঞ্জ ফুড১ টেবিল চামচ
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো

IMG_20240222_192532.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি বাটিতে দুইটা ডিম ভেঙ্গে নিলাম। এরপরে এগুলোকে ভালোভাবে ফেটিয়ে নিলাম।

IMG_20240222_190429.jpg

ধাপ - ২ :

এরপরের মধ্যে পরিমাণ মতো চিনি এবং লবণ দিয়ে ভালোভাবে মিশিয়ে নিলাম।

IMG_20240222_190451.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি এর মধ্যে কিছুটা পরিমাণে পানি দিয়ে আবারো ভালোভাবে মিশিয়ে নিলাম।

IMG_20240222_190501.jpg

ধাপ - ৪ :

এরপর এখানে অল্প অল্প পরিমাণে আটা দিয়ে দিলাম। এরপর নেড়েচেড়ে মিশিয়ে নিলাম। মিশিয়ে একটা ব্যাটার তৈরি করে নিলাম।

IMG_20240222_190513.jpg

ধাপ - ৫ :

এরপরে আমি দুইটা বাটিতে ব্যাটার ভাগ করে নিলাম। এরপর একটা বাটিতে অরেঞ্জ ফুড কালার দিয়ে মিশিয়ে নিলাম।

IMG_20240222_190541.jpg

ধাপ - ৬ :

এরপর আমি চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে দিলাম।
এরপরে এরমধ্যে একটু তেল ব্রাশ করে নিলাম। এরপর আমি সাদা কালারের একটু ব্যাটারি দিয়ে চারপাশে ছড়িয়ে দিলাম।

IMG_20240222_190601.jpg

ধাপ - ৭ :

এরপরে আমি একটু একটু করে রোলের মতো ভাঁজ করে নিলাম।

IMG_20240222_190627.jpg

ধাপ - ৮ :

এরপরে অরেঞ্জ কালারের বেটার থেকে কিছুটা পরিমাণে দিয়ে আবারো রোলের মতো ভাঁজ করে দিলেন।

IMG_20240222_190643.jpg

ধাপ - ৯ :

এরপরে আবারও একবার সাদা ব্যাটার দিয়ে রোলের মতো করে ভাঁজ করে নিলাম। একটার পরে একটা দিয়ে ভাঁজ করে নিলাম। এভাবে পিঠাটা তৈরি করে নিলাম।

IMG_20240222_190710.jpg

শেষ ধাপ :

এরপর পরিবেশন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240222-WA0021.jpg

IMG-20240222-WA0019.jpg

IMG-20240222-WA0004.jpg

IMG-20240222-WA0022.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 5 months ago 

দারুণ পিঠার কালার দেখে মুগ্ধ হয়ে গেছি। যেহেতু পিঠার কালার এত সুন্দর খেতে অবশ্যই অনেক সুস্বাদু হয়েছিল। দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু ছিল পিঠা টি। যেহেতু আপনি ডিম দিয়েছেন খেতে অনেক হেলদী হবে। ধাপ গুলো আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করলেন কিভাবে পিঠা তৈরি করলেন। অনেক ধন্যবাদ আপনাকে ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

ডিমের কারণে হেলদি হবে আর অনেক সুস্বাদুও হয়েছিল বটে।

 5 months ago 

পিঠার নামটা এতো সুন্দর ডিম সুন্দরী। নামের সাথে পিঠার লুকের একটি আলাদা সম্পর্ক রয়েছে।ভালো লাগলো পিঠার রেসিপিটি আপু।বেশ মজার ছিল নিশ্চয়ই পিঠা টি খেতে।ধন্যবাদ আপু আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলেই নামের সাথে পিঠার সম্পর্ক রয়েছে। আর এই পিঠা খেতে অনেক মজাদার ছিল।

 5 months ago 

ডিম সুন্দরী পিঠা খেতে ভীষণ মজাদার লাগে। আপু আপনার বাসার মতো আমাদের বাসায় ও সবাই পছন্দ করেন। আপনার ডিম সুন্দরী পিঠার পরিবেশন দেখে তো খেতে ইচ্ছে করছে। অনেক সুন্দর করে রেসিপি তৈরি করে দেখিয়েছেন ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই পিঠা খেতে ইচ্ছে করলে তৈরি করে খেতে পারেন।

 5 months ago 

হি হি হি । ডিম সুন্দরী পিঠা। না হেসে পারলাম না। এমন নাম তো আমি শুনিনি। আজ আপনার পোস্ট পড়ে রেসিপিটির নাম জানলাম। সেই সাথে জানলাম এমন সুন্দর একটি রেসিপির কথা। বেশ দারুন একটি রেসিপি আজ আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনা শেয়ার করা রেসিপিটি কিন্তু বেশ দারুন ছিল। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

হয়তো আপনি শুনেন নি নাম। যাইহোক আমার মাধ্যমে জানতে পেরেছেন দেখে ভালো লাগলো। রেসিপিটা আমার অনেক ভালো লেগেছিল।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

সম্পূর্ণ নতুন ধরনের একটা পিঠা তৈরির পদ্ধতি নিয়ে আপনি আমাদের মাঝে হাজির হয়েছেন আপু। এর আগে কোনদিন আমি এই পিঠাটা খাইনি তাই দেখেই খেতে ইচ্ছা করছে। ভাবছি আপনার দেখানো ধাপগুলো অবলম্বন করে একদিন এই পিঠা তৈরি করে খাব।

 5 months ago 

এর আগে আপনি যেহেতু কখনো এই পিঠা খান নিই, তাই বলবো যে এটা তৈরি করে খেয়ে দেখবেন।

 5 months ago 

আপু আপনার ডিম সুন্দরী পিঠার রেসিপিটি বেশ ভালো লাগলো। এভাবে যদিও কখনো খাওয়া হয়নি। তবে দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালই লাগবে। শেষের ডেকোরেশনটা বেশ ভালো হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আসলে খেতে এত বেশি সুস্বাদু হয়েছিল যে, আমার মনে পড়লে এখনো অন্যরকম লাগতাছে।

 5 months ago 

আমার ছেলে ডিম খেতে একদম পছন্দ করে না। আমার মনে হচ্ছে এভাবে যদি ডিম সুন্দরী পিঠা বানিয়ে দেওয়া যায় তাহলে সে বেশ ভালোই পছন্দ করবে খেতে।আমার কাছে ডিম দিয়ে তৈরি রেসিপিটি বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপু ডিম সুন্দরী পিঠা রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে বাচ্চাদের জন্য একটু বেশি ভালো হবে এটা। বিশেষ করে যে বাচ্চারা ডিম খেতে পছন্দ করে না তারা।

 5 months ago 

আপু আপনি খুবই মজাদার পিঠা রেসিপি শেয়ার করেছেন। পিঠার নাম যেমন সুন্দর মনে হচ্ছে খেতেও তেমনি সুস্বাদু হবে। এই পিঠার নাম শুনেছি কিন্তু কখনো খাওয়া হয়নি আর তৈরিও করা হয়নি। আপনার পিঠা দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনার উপস্থাপনও খুব সুন্দর হয়েছে। একদিন বাসায় তৈরি করার চেষ্টা করব। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার পিঠা রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনি এই পিঠার নাম শুনেছিলেন জেনে ভালো লাগলো। চেষ্টা করেছি পিঠা তৈরি করার পদ্ধতি সুন্দর করে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 61065.80
ETH 2610.29
USDT 1.00
SBD 2.53