মিউজিক ট্রাইংগেল এর মেন্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি মিউজিক ট্রাইংগেল এর মেন্ডেলা আর্ট করলাম। আপনারা সবাই জানেন বরাবরই আমার আর্ট করতে বেশি ভালো লাগে। যদিও মাঝখানে কয়েকদিন আর্ট করিনি।

কিন্তু এখন আবারো প্রতি সপ্তাহে অন্তত একটি করে আর্ট আপনাদের মাঝে উপহার দেওয়ার চেষ্টা করছি। আসলে আমি যদি বেশি সময় দিয়ে সুন্দরভাবে আর্ট না করতে পারি তাহলে নিজের কাছেই ভালো লাগেনা। এইজন্য বেশি সময় দিয়ে বসতেই পারছি না। আসলে আর্ট করতে হলে একটু নিরিবিলি প্রয়োজন। বিশেষ করে যে রঙিন পেইন্টিং গুলো করতাম, সেগুলো করার জন্য তো আরো বেশি নিরিবিলি প্রয়োজন। কিন্তু আসলে আমার মেয়েটা একটু একটু করে বড় হচ্ছে। ওর বয়স দুই বছর দুই মাস। আঁকতে বসলে, ও সবকিছু নিয়ে ওলটপালট করে ফেলে। এজন্যই এখন আঁকতে বসা হয় না। তারপরও সময় সুযোগ বুঝে একটা মেন্ডেলা আর্ট করলাম।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

CamScanner 11-04-2022 09.53_2.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• মার্কার কলম
• কালো কলম
• পেন্সিল
• রাবার

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yWkj8zAcm5x2X5XwjZVCrCiobv6tiSQpajHdUaLUFoutcrXiEZhMJmvzKQePc6TRZhgBWMBAXtn71U8BaWJys7FGF1tBx.jpeg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি যেই ম্যান্ডেলাটি আঁকবো তার একটা স্কেচ প্রথমে পেন্সিল দিয়ে এঁকে নিলাম।

1668664194805.jpg

ধাপ - ২ :

এরপর প্রথমে বাঁকা করে কয়েকটা দাগ দিয়ে ডিজাইন করে নিলাম।

1668664216568.jpg

ধাপ - ৩ :

এরপর মাঝখানের ছোট অংশটায় একদম চিকন চিকন করে দাগ দিয়ে ডিজাইন করে নিলাম।

IMG_20221104_101725.jpg

ধাপ - ৪ :

এরপর একটু মোটা মার্কার কলম দিয়ে মাঝখানের অংশে কিছু মিউজিকের চিহ্ন এবং এর পরের অংশে কিছুটা এঁকে নিলাম।

IMG_20221104_102954.jpg

ধাপ - ৫ :

এরপরে আমি অপর পাশে নিচের অংশে কিছুটা গাঢ়ো করে ডিজাইন করে নিলাম ‌

1668664233777.jpg

ধাপ - ৬ :

এরপর উপরের অংশের কোনা থেকে চিকন কলম দিয়ে বাঁকা করে করে দাগ দিয়ে ডিজাইন করে নিলাম।

IMG_20221104_104034.jpg

ধাপ - ৭ :

এরপর এর পাশের খালি জায়গাটায় একটা মিউজিকের চিহ্ন খালি রেখে, বাকি অংশটায় চিকন করে দাগ দিয়ে ডিজাইন করে নিলাম।

IMG_20221104_104642.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

মিউজিক ট্রাইংগেল এর মেন্ডেলা আর্ট খুবি সুন্দর হয়েছে। দেখলাম সত্যি মুগ্ধ হয়েছি।ধাপে ধাপে উপস্থাপন ছিলো অসাধারণ। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

বুজতে পারছি আপু। আপনি আপনার মেয়ের জন্য আর আগের মতো আর্ট করতে পারছেন না। সমস্যা নেই আপনার মেয়েকেও আর্ট শিখিয়ে দেন। আপনি যখন আর্ট করবেন। পাশেই আপনার মেয়েকে ও আর্ট করার জন্য বসিয়ে দিবে। আপনি সব সময়ই সুন্দর আর্ট করেন। মিউজিক ট্রাইংগেল এর মেন্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার মেয়ের জন্য দোয়া রইল 🤲

 2 years ago 

আসলে ওর মাত্র ২ বছর বয়স। এখনো তো আঁকা শেখার সময় হয়নি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আহারে আপু, আপনি আপনার মেয়ের জন্য আঁকতে পারছেন না?? ওকে ও আঁকতে উৎসাহ দেন, রঙ আলাদা করে কিনে দেন। আপনার মেয়েও আঁকবে সুন্দর আর আপনাকেও বিরক্ত করবে না।আপনি মিউজিক ট্রাইংগেল এর ম্যান্ডেলা কিন্তু দারুন ভাবে এঁকে, আমাদের মাঝে শেয়ার করলেন ভাল লাগলো। ধাপে ধাপে সুন্দর করে আপনি ফুটিয়ে তুলেছেন। অনেক ধন্যবাদ আপু আপনাকে। মেয়ের জন্য রইলো অনেক শুভকামনা। 💞

 2 years ago 

আপু এখনো ও অনেক ছোট। মাত্র দুই বছর বয়স। এখনো আঁকা শেখার বয়স হয়নি। কিন্তু তারপরেও খাতা আর পেন্সিল নিয়ে আঁকাআঁকি করে।

 2 years ago (edited)

আপু বেশিরভাগ বাচ্চারা এমন করে। আমি আর্ট করতে বসলে আমার ছেলেও এমনটাই করে। আপনার আজকের আজকের আর্ট টা অসাধারণ হয়েছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এখনকার বেশিরভাগ বাচ্চারা এমন করে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আর্ট গুলো করতে একটু সময় দিয়ে নিরিবিলি পরিবেশে বসে করতে হয়।ছোট বাচ্চারা থাকলে তো আঁকতে অনেক সমস্যা হবে।বাচ্চারা এসে ঝামেলা করে দিবে।সুন্দর একটি ট্রাইংগেল ম্যান্ডেলা আর্ট করছেন।দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।

 2 years ago 

আমার নিরিবিলি নাহলে আঁকতে ভালো লাগেনা। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এটা সুন্দর💓 দেখতে অনেক ভালো হয়েছে।
কারেজ দ্যা কাওয়ার্ডলি ডগ-কার্টুন টার ভেতর মাথায় আঘাত পাওয়ার পর এমন একটা স্টিকার ঘুরতো মাথার চারপাশ দিয়ে😁।

বাচ্চা-কাচ্চা একটু তো বিরক্ত করবেই।ওকেও শিখাবেন,উৎসাহ দেবেন।আমার পক্ষ থেকে ভালোবাসা জানাবেন ওকে।
শুভ কামনা রইলো আপনাদের জন্য।

 2 years ago 

আপনি যে কার্টুনের নাম বলছেন আমি তো পড়তে পড়তেই শেষ। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

🤣🤣🤣🤣
আমার মোস্ট ফেভারিট একটা কার্টুন ছিল।ফজরের সময় দিতো,তখন উঠে দেখতাম।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু আর্ট করতে গেলে একটু নিরিবিলি পরিবেশেরই দরকার হয়। আর ছোট বাচ্চা থাকলে এরকম রং তুলি দিয়ে আর্টগুলো করা অসম্ভব প্রায়। আমিও এই ছোট বাচ্চার জন্য রং তুলির আর্ট গুলো একদমই করতে পারি না। যাইহোক আজকে একটু সময় নিয়ে খুব সুন্দর একটি মিউজিক ট্রাইংগেল এর ম্যান্ডেলার আর্ট করেছেন। আর্টটি একেবারে ইউনিক লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

আপনার কাছে ইউনিক লেগেছে শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

আপু মিউজিক ট্রাইংগেল এর মেন্ডেলা‌ আর্ট টি দেখতে চমৎকার লাগছে আপু।আপনি আর্ট এর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আমার অনেক ভালো লেগেছে আপনার আর্ট টি।ধন্যবাদ আপু আপনাকে সুন্দর আর্ট টি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্য পেয়ে অনেক বেশি উৎসাহিত হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64103.87
ETH 2762.96
USDT 1.00
SBD 2.65