সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago

1673197055481.jpg

device : Redme note 9

লোকেশন

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি। বর্তমানে ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। আর আপনাদের মাঝে ফটোগ্রাফি শেয়ার করতেও ভীষণ ভালো লাগে। এখন বিভিন্ন ধরনের জায়গায় যাওয়া হয়। আর সবসময় চেষ্টা করি সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি কালেকশন করতে।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

ফটোগ্রাফি - ১ :

1673192309812.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে হলুদ কালারের গোলাপ ফুলের ফটোগ্রাফি। গোলাপ ফুল পছন্দ করো না এরকম মানুষ খুঁজে পাওয়া ভীষণ মুশকিল। আর গোলাপ ফুলের কত হাজার জাত রয়েছে সেটাও জানা খুবই মুশকিল। আমি কিন্তু ইতিমধ্যে বেশ কিছু গোলাপ ফুলের জাত দেখতে পেয়েছি। এমনকি প্রায় বিভিন্ন রকমের কালার দেখতে পেয়েছি। আর শীতকালে একটু বেশি বিভিন্ন ধরনের গোলাপ ফুল দেখা যায়। শীতকালে শুধু গোলাপ ফুল নয় অন্যান্য ফুল ও দেখা যায় বেশি। আমার কাছে ফুল গুলো দেখতে ভীষণ ভালো লাগে। যদিও এই ফুলটা ফটোগ্রাফি করেছি প্রায় অনেক দিন আগে। একেবারে শীতের শুরুতে। সকালবেলা ফটোগ্রাফি করার কারণে এর মধ্যে শিশিরের ফোঁটা ছিল। আমার কাছে দেখতেও ভীষণ ভালো লেগেছে।

ফটোগ্রাফি - ২ :

1673192309654.jpg

device : Redme note 9

লোকেশন

এই ছবিটা একটা সমুদ্রের ফটোগ্রাফি। কয়েকদিন আগে যখন পতেঙ্গা সমুদ্র সৈকত গিয়েছিলাম, তখনই এই ফটোগ্রাফিটা করি। ফটোগ্রাফি টা করতে ভীষণ ভালো লেগেছিল। আসলে ওই দিন অনেক সুন্দর একটা মুহূর্ত কাটিয়েছি। আর অনেকগুলো ফটোগ্রাফি করেছি। তাই ফটোগ্রাফি গুলো থেকে এই ফটোগ্রাফি টা বেছে নিলাম। বর্তমানে সমুদ্র সৈকতে সময় কাটাতে কিন্তু বেশ ভালো লাগে। আর বিশেষ করে অনেকগুলো ফটোগ্রাফি করা যায়। আমরা যেখানেই যাই না কেন ফটোগ্রাফি করাটা আমাদের একটা ফ্যাশন হয়ে গেছে। তবে সমুদ্র গুলো ফটোগ্রাফি করলে বেশি সুন্দর দেখায়। আশা করি এই ফটোগ্রাফি টা আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৩ :

1673192309931.jpg

device : Redme note 9

লোকেশন

এটা একটা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। অনেকদিন আগে চট্টগ্রামে একটা পার্কে ঘুরতে গিয়েছিলাম। পার্কটা প্রাকৃতিক পরিবেশে ঘেরা। ভিতরে দেখতেও ভীষণ সুন্দর ছিল। তখনই আমি পার্কের অনেকগুলো ফটোগ্রাফি করলাম। আমার কাছে প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো একটু বেশি ভালো লাগে। এমনকি প্রাকৃতিক পরিবেশের সময় কাটাতে ও ভীষণ ভালো লাগে। এই ফটোগ্রাফি টা যখন করি তখন ভীষণ সুন্দর দেখায়। এমনকি সবুজ প্রকৃতিটা মনমুগ্ধকর। আশা করি এই ফটোগ্রাফিটাও আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৪ :

1673192309721.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে চাঁদনী রাতের ফটোগ্রাফি। কিছুদিন আগে রাতের বেলায় ঘর থেকে বেরিয়ে ছিলাম। তখন খুব সুন্দর চাঁদের আলো ছিল। চাঁদের আলো উপভোগ করতে কিন্তু বেশ ভালই লাগে। দেখলাম এখানে অনেক সুন্দর একটা গাছ ছিল। গাছটার মধ্যে পুরাতন পাতা ঝরে গিয়ে নতুন পাতা গজাচ্ছে। উপরে চাঁদ আর গাছ দুইটা মিলে বেশ সুন্দর একটা পরিবেশের সৃষ্টি হল। তখন আমি ভাবলাম এটা ফটোগ্রাফি করলে মনে হয় বেশি ভালো লাগবে। রাতের বেলা হলেও ফটোগ্রাফিটা করে দেখছি ভীষণ সুন্দর দেখাচ্ছিল। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি। পরবর্তীতে আবারও আসবো নতুন কিছু নিয়ে।

ফটোগ্রাফি - ৫ :

1673192309890.jpg

device : Redme note 9

লোকেশন

এটা এক ধরনের পাতাবাহার উদ্ভিদ। এই উদ্ভিদের সঠিক নামটা আমার জানা নেই। কিন্তু এই পাতাগুলো দেখতে ভীষণ সুন্দর। এই পাতাগুলো দেখতে ভীষণ সুন্দর হলেও। কিন্তু শুনেছি এগুলো নাকি খুবই বিষাক্ত। তবে এটা কতটা সঠিক তা জানা নেই। কিছুদিন আগে অসুস্থতার কারণে হাসপাতালে গিয়েছিলাম। আমাদের এখানকার হাসপাতালের বাহিরে খুব সুন্দর ফুলের গাছ এবং পাতাবাহারের গাছ রয়েছে। গাছগুলো দেখতে আমার কাছে ভীষণই ভালো লাগলো। এইজন্য সেখানে গিয়ে ফটোগ্রাফি করার চেষ্টা করি। ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লাগলো। সেখান থেকে একটা ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

ফটোগ্রাফি - ৬ :

1673192309770.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে একটা গোলাপ ফুল। ওই যে বললাম গোলাপ ফুলের কত হাজার জাত রয়েছে সেটা বলতে পারবো না। তার মধ্যে এটাও কিন্তু গোলাপের অন্য আরেকটা জাত। আর এই গোলাপটার কালার কিন্তু খুবই সুন্দর। এই কালারটা আবার ফটোগ্রাফি করলে ফোকাস কম করে। কিন্তু তারপরেও আমি চেষ্টা করেছি খুব সুন্দরভাবে ফটোগ্রাফি করার। দেখলাম বেশ সুন্দর একটা কালার এসেছে। এই ফটোগ্রাফি টা ও শীতের সকালে করেছি। এইজন্য দেখতেও কিন্তু ভীষণ সুন্দর দেখাচ্ছে। ফুলের পাপড়ি গুলোর উপরে চিকন চিকন শিশির দেখা যাচ্ছে। তাই জন্য আপনাদের মাঝে ফটোগ্রাফি টা শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৭ :

1673192309852.jpg

device : Redme note 9

লোকেশন

এই ফুলের নাম আতশবাজি ফুল। আতশবাজি ফুল টা দেখতে কিন্তু ভীষণ সুন্দর। যদিও এই ফুলের নামটা আমার জানা ছিল না। নতুনভাবেই নামটা জানতে পারলাম। তবে ফুলের পাপড়ি গুলো একদম পাতলা এবং সুন্দর দেখতে। কালারটা হলুদ কালার। এই ছবিটা কিন্তু বেশ কয়েকদিন আগের তোলা। আসলে এখন বিভিন্ন জায়গায় যাওয়া হয় আর ফটোগ্রাফি করা হয়। সেই জায়গাগুলোর ফটোগ্রাফি থেকেই আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। অনেকদিন আগে একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম। সেখানে দেখলাম বিভিন্ন জাতের কয়েকটা ফুল। ফুলগুলো দেখে ফটোগ্রাফি করতে ইচ্ছে করছিল। তাই ফটোগ্রাফি করলাম। আশা করি ফটোগ্রাফিটা আপনাদের ভালো লাগবে।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
Loading...
 2 years ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহিত করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো মন মুগ্ধকর ছিল। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। তবে আমার কাছে সমুদ্রের ফটোগ্রাফি এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। আতশবাজি ফুল এর আগে দেখিনি আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেয়ে ভালো লাগলো।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার এতটা ভালো লেগেছে দেখে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দারুন ছবি তুলেন তো আপনি আপু। আমিও আপনার মতন ছবি তুলতে অনেক ভালোবাসি। আসলে নিজের কাছে অনেক ভালো লাগে ছবি তুলতে। আমাদের কমিউনিটির অনেকেই জোশ জোশ ছবি তুলে তার মধ্যে আপনি একজন। আপনার আজকের ছবি গুলো দারুণ হয়েছে। ভালো লাগলো অনেক। শেষের ফুলটার নাম জেনে অবাক হলাম।

 2 years ago 

এই ফুলটার নাম আমিও প্রথম শুনলাম। অনেক ধন্যবাদ আপনাকে ‌।

 2 years ago 

এক কথায় আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে কেননা আমি নিজেও ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি।। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলা সব থেকে বেশি সুন্দর হয়েছে ব্যাকগ্রাউন্ড দারুন ভাবে নিয়েছেন এজন্যই এত আকর্ষণীয় হয়েছে ফটোগ্রাফি গুলো। সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো বেশ দারুন হয় আমি দেখি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু এই শীতের সময়টাই হলো ফটোগ্রাফি আর ঘোরাঘুরি সময় ৷ এ সময় মনে এক অন্য অনুভুতি প্রকাশ পায় ৷ যা হোক আপনি ঠিকি বলেছেন যে গোলাপ ফুল অনেক ধরনের যা আসলে শেষ করার মতো না৷ যা হোক আপু আপনি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন ৷ প্রতিটি ফটোগ্রাফি ছিল দূদান্ত ৷

 2 years ago 

আমিও গোলাপ ফুল অনেক জাতের দেখেছি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। তার মধ্যে সবচাইতে বেশি ভালো লেগেছে আমার গোলাপ ফুলের ফটোগ্রাফিটি। ধন্যবাদ আপনাকে যথাযথ বর্ণনার মাধ্যমে, আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

গোলাপ ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে দারুণ একটা এ্যালবাম তৈরি করেছেন। ফটোগ্রাফি গুলো অনেক বেশি সুন্দর হয়েছে। বিশেষ করে গোলাপের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপনারও দেখছি গোলাপ ফুল ভীষণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44