ডাই : কার্ডবোর্ড দিয়ে বাড়ি তৈরি।

in আমার বাংলা ব্লগ2 months ago

20240729_103330.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি কার্ডবোর্ড দিয়ে বাড়ি তৈরি।

এই সপ্তাহের জন্য ডাই প্রজেক্ট কি বানাবো সেটাই বুঝতে পারছিলাম না। কিন্তু নাশিয়া বলছিল ওকে একটা ঘর তৈরি করে দিতে। তাই জন্য ভাবলাম যেহেতু আমার ডাই প্রজেক্ট তৈরি করা লাগবে তাহলে একটা কার্ডবোর্ডের ঘর তৈরি করে ফেলি। যদিও এর আগে অন্য একটা ডিজাইনের বাড়ি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। তাই জন্য আজকে অন্য আরেকটা ডিজাইনের বাড়ি তৈরি করে শেয়ার করছি। এই বাড়িতে একটা বারান্দা রয়েছে। আসলে আমার কাছে বারান্দা সহ ঘর গুলো দেখতে বেশি ভালো লাগে। ঘরটা তৈরি করার পর নাশিয়া দেখে ভীষণ খুশি হয়েছে। তখন আমি বললাম ছবি তুলে তারপর ওকে দিবো। তখন বলল ঠিক আছে। আসলে এখন দেখে আমরা সবকিছুতেই ছবি তুলি, এইজন্য এই বিষয়টা এখন বুঝে গেছে। এরপর ছবি তুলে যখন ঘরটা দিলাম তখন ভীষণ খুশি হল।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই ডাই করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডাই তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

20240729_103416.jpg

প্রয়োজনীয় উপকরণ

• কার্ডবোর্ড
• কাঁচি
• গাম
• পেন্সিল
• স্কেল

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি কার্ডবোর্ড নিলাম। এরপর আমি দাগ দিয়ে একটা কার্ডবোর্ড কেটে নিলাম। একটা কোনা করে কেটে নিলাম। একরকম ভাবে দুইটা কেটে নিবো।

IMG_20240728_212145.jpg

ধাপ - ২ :

এরপর আমি চারকোনা করে আরো দুইটা কেটে নিলাম। এরপর দুইটা অংশের মধ্যে দরজা এবং জানালা কেটে নিলাম।

IMG_20240728_212224.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি এক পাশের অংশের সাথে আরও একটা জোড়া লাগিয়ে নিলাম। এরপরে আমি আরো দুইটা অংশ জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240728_212243.jpg

ধাপ - ৪ :

এরপর ঘরের উপরের অংশটাকে জোড়া লাগিয়ে নিলাম

IMG_20240728_212307.jpg

ধাপ - ৫ :

এরপর আমি আরও একটা কার্ডবোর্ড এর উপরের অংশে ঘরটাকে বসিয়ে নিলাম।

IMG_20240728_212340.jpg

ধাপ - ৬ :

এরপর ঘরের উপরের অংশে বারান্দার ছাদ জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240728_212402.jpg

ধাপ - ৭ :

এরপর আমি আরও একটা চিকন কাগজ কেটে নিচের অংশে দেওয়ার জন্য কেটে নিলাম।

IMG_20240728_212417.jpg

ধাপ - ৮ :

এরপর সামনের অংশে কিছুটা খালি রেখে দুই পাশের অংশে জোড়া লাগে নিলাম।

IMG_20240728_212437.jpg

ধাপ - ৯ :

এরপর চিকন করে কেটে সামনের তিনটা অংশে লম্বা করে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240728_212451.jpg

ধাপ - ১০ :

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পোস্ট করা শেষ করি। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

20240729_103246.jpg

20240729_103330.jpg

20240729_103416.jpg

20240729_103246.jpg

20240729_103224.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 months ago 

কার্ডবোর্ড দিয়ে তৈরি করা বাড়ি অসাধারণ হয়েছে আপু। আপনার আইডিয়াটা যেমন সুন্দর ছিল তেমনি ছিল হাতের কাজ। দেখতে খুবই সুন্দর লাগছে। চমৎকারভাবে বাড়ি তৈরির পদ্ধতি তুলে ধরার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

আমার আইডিয়ার মত আমার হাতের কাজ সুন্দর, এটা আমাকে অনেক আনন্দিত করলো।

 2 months ago 

বারান্দা সহ ঘরটি দারুন লাগছে আপু। ঘরের সাথে যদি এরকম ছোট বা বড় বারান্দা থাকে তাহলে ঘরের সৌন্দর্য বেশি বৃদ্ধি পায়। তবে কার্ডগুলো রং করলে দেখতে হয় তোবা বেশি ভালো লাগতো আপু। অনেক সুন্দর একটি ডাই পোস্ট আজকে আপনি আপনাদের সাথে শেয়ার করেছেন আপু ধন্যবাদ।

 2 months ago 

এগুলো দিয়ে ঘর সাজালে আসলেই সৌন্দর্য বৃদ্ধি পায়।

 2 months ago 

কার্ডবোর্ড দিয়ে দারুন একটি বাড়ি তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে আপু। সাধারণত ইউরোপ আমেরিকার দেশগুলোতে এই ধরনের বাড়ি লক্ষ্য করা যায় যাই হোক আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমার তৈরি করা বাড়ি সুন্দর লাগছে শুনে ভালো লাগলো।

 2 months ago 

সন্তান বাবা-মায়ের কাছে কোন আবদার করলে কোন বাবা-মায়ের তা ফেলে দিতে পারে না। আপনার মেয়ে ঘর বানিয়ে দেয়ার জন্য আবদার করলেন আর আপনি সেটা নিপুন হাতে খুব সুন্দর করে তৈরি করলেন এটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। কার্ডবোর্ড দিয়ে এত সুন্দর করে ঘর তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

আমার মেয়েকে যখন এটা তৈরি করার পর দিয়েছিলাম তখন তো সে অনেক খুশি হয়েছিল।

 2 months ago 

কার্ডবোর্ড দিয়ে অনেক সুন্দর ঘর তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার চমৎকার এই দক্ষতা দেখে আমি মুগ্ধ হলাম। অসাধারণ ঘর হয়েছে কিন্তু। ঘরটা দেখে মনে হচ্ছে যদি ওটা আমাকে উপহার দিতেন খুবই ভালো লাগতো। আশা করব এভাবে আরো সুন্দর সুন্দর জিনিস তৈরি করে দেখাবেন।

 2 months ago 

এটা তো আমি আমার মেয়েকে দিয়ে দিয়েছে ভাইয়া। পরবর্তীতে তৈরি করলে অবশ্যই আপনার জন্য রেখে দিব।

 2 months ago 

মাশাল্লাহ এত ক্রিটিভিটি কোথায় লুকিয়ে রাখেন আপু। আপনার ক্রিয়েটিভিটি গুলো দেখে আমি সবসময় মুগ্ধ হয়ে যাই।আজ আপনার কার্ডবোর্ডের বাড়িটি দেখেও কিন্তু আমি অনেকটাই মুগ্ধ হয়ে গেছি আপু। খুব সুন্দর করে কার্ডবোর্ড দিয়ে একটি বাড়ি বানালেন। এত ভালো ভালো ক্রিটিভিটির মাঝেও যে আপনার বাড়ি বানানোর ইঞ্জিনিয়ারের দক্ষতা আছে তা আজ দেখতে পেলাম।

 2 months ago 

আমার তৈরি বাড়ি দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন এটা তো ভাবতেই অনেক আনন্দ লাগতেছে। আপনার কাছ থেকে প্রশংসা মূলক মন্তব্য পেয়ে ভালো লেগেছে।

 2 months ago 

কার্ডবোর্ড দিয়ে বাড়ির অরিগামি পোস্টটি জাস্ট অসাধারণ লাগছে আপু।আপনার ডাই পোস্ট বরাবর নজরকাড়া হয়।এটাও চমৎকার ছিল।ডাই তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা সুন্দর ছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার ডাই পোস্ট গুলো সবসময় নজর কাড়ানো হয়ে থাকে শুনে ভালো লাগলো।

 2 months ago 

বাহ আপু আপনার আইডিয়া তো অসাধারণ। আপনি অনেক সুন্দর করে কার্ডবোর্ড দিয়ে বাড়ি তৈরি করেছেন। আবার বাড়ির মধ্যে খুব সুন্দর দরজা জানালা ও বারিন্দাও আছে। কার্ডবোর্ড দিয়ে তৈরি করা এই বাড়িটি যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখে দেখতে বেশ ভালোই লাগবে। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত কার্ডবোর্ড দিয়ে বাড়ি তৈরি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 months ago 

আমার বাড়ি তৈরি করার আইডিয়াটা অসাধারণ ছিল শুনে ভালো লাগলো। এরকম ঘর তৈরি করে ঘরে সাজিয়ে রাখলে সুন্দর লাগে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61238.93
ETH 2454.57
USDT 1.00
SBD 2.59