শামুকের উপরে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি শামুকের উপরে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করলাম।

যদিও প্রায় অনেক আগে শামুকের উপর একটি পেইন্টিং করেছিলাম। এরপরে আর করা হয়নি। কিছুদিন আগে শামুকটা দেখে ভাবলাম আগের পেইন্টিংটা ধুয়ে, তারপর আবারো নতুন করে একটা পেইন্টিং করব। এই শামুকটা আমরা কক্সবাজার থেকে এনেছিলাম। বিভিন্ন জিনিসের উপরে পেইন্টিং করতে আমার বরাবরই ভালো লাগে। আমার ঘরে প্রায় বিভিন্ন জিনিসের মধ্যে পেইন্টিং করেছি। শামুকটার উপরে ও পেইন্টিং করে ভীষণ ভালো লেগেছে। যদিও এই পেইন্টিংটা করতে প্রায় অনেক সময় লেগেছিল। এই দৃশ্যটার মধ্যে পাহাড়, নদী, গাছপালার সবকিছুই দিলাম।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

2023-01-05-20-07-12-327.jpg

আঁকার উপকরণ

• শামুক
• পোস্টার কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

IMG_20230104_163532.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি শামুক নিলাম। এরপর আমি শামুকের উপরের অংশে লাল রং দিয়ে রং করে নিলাম।

1672924357760.jpg

ধাপ - ২ :

এরপরে মাঝখানের অংশে হলুদ রঙ দিয়ে একটু সূর্যের কালার করে নিলাম।

1672924396686.jpg

ধাপ - ৩ :

এরপরে মাঝখানের অংশে নীল রং দিয়ে পাহাড় এঁকে নিলাম।

1672924434610.jpg

ধাপ - ৪ :

উপরের অংশে সাদা রং দিয়ে একটা সূর্য এঁকে নিলাম। এরপর পাহাড়ের মধ্যে সাদা রং দিয়ে কিছুটা হাইলাইটস করে দিলাম।

1672924454094.jpg

ধাপ - ৫ :

এরপরে নীল রঙের নিচের অংশে হালকা-কাশি রুম দিয়ে পাহাড়ের একটা ছাপ দিয়ে দিলাম। এর নিচের অংশে হলুদ এবং লাল রঙ দিয়ে রং করে নিলাম।

1672924484110.jpg

ধাপ - ৬ :

এরপর একপাশে সবুজ রং দিয়ে একটা পাড় এঁকে নিলাম। উপরের অংশে গাছের কিছুটা পাতা এঁকে নিলাম।

1672924522032.jpg

ধাপ - ৭ :

এরপরে কালো রং দিয়ে গাছের ডাল এঁকে দিলাম। গাছের উপরে গোলাপি কালার দিয়ে কিছুটা হাইলাইটস করে নিলাম।

1672924573337.jpg

ধাপ - ৮ :

এরপর নিচের অংশে কফি কালার এবং কালো রং দিয়ে নিচের অংশে কতগুলো ছোট বড় পাথর এঁকে নিলাম।

1672924624575.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1672925183502.jpg

1672925183345.jpg

1672925183406.jpg

1672925183542.jpg

1672925183580.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

বাহ্, আপু আপনি তো শামুকের ওপর দারুন পেইটিং করলেন। আপনি খুব সুন্দর আঁকেন,খুব সুন্দর হয়েছে।কালার কম্বিনেশন খুব সুন্দর লাগলো।এত ছোট জিনিসের ওপর পেইটিং খুব সাবধানে করতে হয়। আর সময়ও লাগে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। অনেক ধন্যবাদ আপু শেয়ার করার জন্য। অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু অনেক সাবধানে করেছি, এই পেইন্টিং। অনেক ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

সত্যি আপু আপনার শামুকের উপরে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং চমৎকার হয়েছে। শামুকের উপরে পাহাড় নদী গাছ পালা দেওয়াতে এর সৌন্দর্য অনেক ফুটে উঠেছে। আসলে আপু এধরণের প্রেইটিং করতে অনেক সময় লাগবে স্বাভাবিক। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর করে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি প্রেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বী আপু একটু সময় লেগেছিল। তবে আপনার ভালো লেগেছে এটা জেনে ভালো লাগলো।

 2 years ago 

শামুকের পুরনো পেইন্টিং পানি দিয়ে ধুলে কি চলে যায়? বেশ ভালোই তো হলো একটি শামুকে বারবার সুন্দর সুন্দর ডিজাইন আর্ট করতে পারবেন। আপনার আগের শামুকের আর্টটি মনে হয় দেখেছিলাম। শামুকের উপরে আর্ট করলে অন্যরকম সুন্দর লাগে দেখতে। আজকের সমুদ্রের এবং গাছপালা আর্টটি খুব সুন্দর হয়েছে । দেখতে খুবই চমৎকার লাগছে । ধন্যবাদ আপু।

 2 years ago 

জি আপু এটাতো জল রং ছিল এজন্য ধোয়ার পর চলে গিয়েছে। অ্যাক্রলিক রং হলে দোয়ার পর উঠে না। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আমি মাঝে মাঝে ভাবি আপনি এত সুন্দর করে কেমনে পেইন্টিং করেন।শামুকের উপর পেইন্টিং বেশ দারুন হয়েছে। এক কথায় অসাধারণ হয়েছে। কালার কম্বিনেশন টা আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার এর আগে শামুকের পেইন্টিং টা আমি দেখেনি,তবে এটা দেখে আমার ও ইচ্ছে করছে এমন আঁকতে। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

এর আগের পেইন্টিংটা প্রায় অনেক আগে এঁকেছিলাম। তবে এটা আপনার ভালো লেগেছে দেখে খুশি হলাম।

 2 years ago 

শামুকের উপর খুবই চমৎকার একটি পেইন্টিং অংকন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। যদিও এরকম শামুক আমাদের এদিকে নেই তবে আপনি এটা কক্সবাজার থেকে এনেছিলেন ভাবতেই অবাক লাগছে। আপনি বরাবরি অনেক সুন্দর পেইন্টিং করে থাকেন এটা আমরা সকলেই জানি। সত্যিই আপনার পেইন্টিং দেখলে মন ভালো হয়ে যায়।

 2 years ago 

জ্বী ভাইয়া আমাদের এদিকে এই ধরনের শামুক গুলো পাওয়া যায় না। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ। খুবই চমৎকার করে দৃশ্যটি অংকন করেছেন। কালার কম্বিনেশন টা দারুন ছিল। আপনি একটি শামুকের ওপর বারবার মুঝে দৃশ্য অংকন করতে পারবেন। দেখে বোঝাই যাচ্ছে অনেক সময় নিয়ে কাজটি শেষ করেছেন। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি দৃশ্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন চাইলে বারবার করতে পারব। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার শেয়ার করা প্রতিটা আর্ট অনেক সুন্দর হয়। শামুকের উপরে প্রকৃতির দৃশ্য ফুটিয়ে তুলেছেন আর উপরে সূর্যের অবস্থানটা দেখতে খুবই ভালো লাগছে আপু। এমন সুন্দর আর্ট করার বিষয়টা পর্যায়ক্রমে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে এত ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সাধারণ একটি শামুক পেইন্টিং করে অসাধারণ করে তুলেছেন আপু। শামুকের উপরের দৃশ্য টি দেখে খুবই সুন্দর হয়েছে কালার কম্বিনেশন সবমিলিয়ে অসাধারণ হয়েছে আপু। আপু আপনি বরাবরই খুব সুন্দর করে আর্ট করে থাকে তা আর নতুন করে বলার কিছু নেই আপনার আর্ট গুলো সত্যিই অনেক প্রশংসনীয়। সুন্দর আর্ট টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাদের প্রশংসা ভাই বলে আর্ট করতে ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64