ভ্রমণ :- চট্টগ্রাম পতেঙ্গা সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ3 months ago

IMG-20240314-WA0017.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। ভ্রমন করতে কম বেশি আমরা সবাই পছন্দ করি। আর ভ্রমণ করতে কার না ভালো লাগে বলুন, আমি তো যেকোনো জায়গায় ঘুরতে খুবই পছন্দ করি। তাই জন্য মাঝেমধ্যেই সময় পেলে ঘোরাঘুরি করার চেষ্টা করি। আসলে সারাদিন ঘরে থাকলে প্রতিনিয়ত কাজের মধ্যেই কাটে। আর মাথার মধ্যে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের চাপ ঘুরে বেড়ায়। তাই জন্য যদি একটু বাইরে থেকে ঘুরে আসতে পারি ভীষণ ভালোই লাগে। তেমনি আজকে আপনাদের মাঝে ভ্রমণ করার মুহূর্ত শেয়ার করব। আশা করি আপনাদের ও ভীষণ ভালো লাগবে।

IMG-20240314-WA0022.jpg

আপনাদেরকে বলেছিলাম চট্টগ্রামের তিনটা জায়গায় আমরা ঘুরতে যাচ্ছি। তার মধ্যে একটা হচ্ছে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত। আমরা সবাই মিলে সমুদ্র সৈকতের উদ্দেশ্যে রওনা দিলাম। আসলে আমরা প্রায় ১৩ জন গিয়েছিলাম একটা গাড়িতে করে। যেহেতু আমরা অনেক সকালে বেরিয়েছিলাম কিন্তু তারপরেও কিছুটা জ্যাম থাকার কারণে যেতে যেতে প্রায় দুপুর হয়ে গেল। আর দুপুরের সময় পতেঙ্গাতে প্রচুর পরিমাণে রোদ ছিল। তবে এখানে এসে কিন্তু আরো একটা কাজ করেছি সেটা আপনাদের মাঝে শেয়ার করব।

IMG-20240314-WA0019.jpg

আসলে সমুদ্রের পানি দেখলেই যেন মন ভালো হয়ে যায়। তবে যতই রোদ হোক না কেন আমরা কিন্তু বেশ ভালোই উপভোগ করেছি। পতেঙ্গাতে বেশ বড় বড় পাথরগুলো দেখতে বেশি ভালো লাগে ‌‌। আমি এই পাথরগুলোর দিকে কিছুক্ষণ হেঁটেছিলাম। আর আবার পাথরের উপরে কিছুক্ষণ বসে ছিলাম। পাথরের উপরে খুব সুন্দর উপভোগ করেছি। যেটা আমার কাছে খুবই ভালো লেগেছে। তাছাড়া সমুদ্রের ঢেউ উপভোগ করেছিলাম কিছুক্ষণ সময়। এখানে খুব বড় বড় কয়েকটা নৌকা দেখেছিলাম। যেগুলো দূর থেকে দেখতে খুবই ভালো লাগছিল।

IMG-20240314-WA0021.jpg

তবে সমুদ্র সৈকতে সময় কাটাতে কিন্তু ভীষণ ভালোই লাগে। আসলে ব্যস্ততার মাঝে যখন এইরকম জায়গাগুলোতে ঘুরতে আসি তখন অনেক বেশি উপভোগ করি। যেগুলো আমার কাছে খুব ভালো লাগে। আসলে মনে হয় যেন অনেক ক্লান্তি দূর হয়ে গেছে। এসব জায়গায় ঘোরাঘুরি করার মজাই আলাদা। গতবছরেও এই জায়গায় এসে উপভোগ করেছিলাম। এবার আবারো খুব ভালই উপভোগ করেছি। পাহাড় এবং সমুদ্র দুইটাই আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া জায়গা গুলোতে উপভোগ করার মত অনেক বিষয় রয়েছে।

IMG-20240314-WA0018.jpg

IMG-20240314-WA0016.jpg

এখানে আবার অনেকগুলো দোকান রয়েছে যেখানে খুব সুন্দর সুন্দর জিনিস বিক্রি করা হয়। বিশেষ করে শামুকের জিনিসপত্রের দোকান ছিল কয়েকটা। আমি যদিও কোনো কেনাকাটা করি নাই, কিন্তু আমার ভাগ্নি আর ভাবি ওরা দুজনে শামুকের কয়েকটা জিনিসপত্র কিনেছিল। এগুলো দেখতে কিন্তু ভীষণ ভালোই লাগে। বিশেষ করে খুব সুন্দর একটা শামুকের নৌকা কিনেছিল। যেটা ছোট হলেও দেখতে খুবই সুন্দর লেগেছে। তাছাড়া আমি দেখেছিলাম খুব সুন্দর একটা শামুকের গাছ। আসলে শামুকের জিনিসপত্র গুলো দেখতে খুবই ভালো লাগে।

IMG-20240314-WA0023.jpg

যদিও ওইদিকে খুব একটা বেশি যেতে পারিনি। শুধুমাত্র বিচে বেশিক্ষণ সময় কাটিয়েছিলাম। কারণ সেখানেই আমার বেশি ভালো লেগেছিল। আসলে এই জায়গাগুলো উপভোগ করতে খুবই ভালো লাগে। তবে এখান থেকে আমরা গিয়েছিলাম অন্য আরেকটা জায়গায়। সেটা আপনাদের মাঝে পরবর্তীতে শেয়ার করব। এখানে কিছুক্ষণ উপভোগ করার পর আমরা আবারও গাড়িতে উঠে চললাম। অন্য আরেকটা জায়গা যাওয়ার উদ্দেশ্যে। পরবর্তীতে আবারও আসবো আপনাদের মাঝে নতুন কোনো বিষয় শেয়ার করার জন্য। এ পর্যন্ত সবাই ভালো থাকবেন।

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

চট্টগ্রাম পতেঙ্গা সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়ার মুহূর্তের অনুভূতি পড়ে খুব ভালো লাগলো। সমুদ্র সৈকতে খুবই দুর্দান্ত মুহূর্ত অতিবাহিত করেছেন। চট্টগ্রাম পতেঙ্গা সমুদ্র সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য বেশ দারুণ। আসলে এমন জায়গায় বারবার যেতে খুব ইচ্ছে করে। সমুদ্র সৈকতে কাটানো কিছু অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 months ago 

চট্টগ্রাম পতেঙ্গা সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়ার মুহূর্তের পোস্টটি পড়ে আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 3 months ago 

বাংলাদেশের অনেক জায়গায় ঘোরাঘুরি হয়েছে কিন্তু এখন পর্যন্ত চট্টগ্রাম ঘোরাঘুরি করতে পারেনি। তবে চট্টগ্রাম পতেঙ্গা সমুদ্র সৈকতের পোস্টটি দেখে খুব ভালো লাগলো। পোষ্টের মাধ্যমে অনেক কিছু দেখতে পেলাম এবং বেশ সুন্দর দেখছি। আপনি দারুণভাবে আপনার ভ্রমণ কাহিনীটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

Posted using SteemPro Mobile

 3 months ago 

চট্টগ্রামে অবশ্যই আসবেন এমন কিছু জায়গা রয়েছে যেগুলো অনেক সুন্দর। আশা করছি ভালো লাগবে ঘুরতে।

 3 months ago 

আপু এবার আমার চট্টগ্রাম পতেঙ্গা সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়ার কথা ছিল। তবে আমার বাবার অসুস্থতার জন্য কোথাও আর যাওয়া হচ্ছে না। অথচ মানসিক প্রশান্তির জন্য বাইরে ঘুরতে যাওয়াটা খুবই জরুরী। তবে আমি নিরুপায়, আপাতত কোথাও আর আমার যাওয়ার উপায় নেই। ঘুরতে যেতে আমার ভীষণ ভালো লাগে, তাই আপনাদের চট্টগ্রাম পতেঙ্গা সমুদ্র সৈকতে যাওয়ার কথা শুনে ভীষণ ভালো লাগলো। নিশ্চয়ই আপনাদের সময়টুকু খুবই উপভোগ্য ছিল। অনেক অনেক ধন্যবাদ আপু, আপনার সুন্দর মুহুর্তটুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আসলেই খুব ভালো সময় উপভোগ করেছিলাম চট্টগ্রাম সমুদ্র সৈকতে। আপনার বাবার অসুস্থতার কারণে কোথাও যাওয়া হচ্ছে না আপনার। দোয়া করি আপনার বাবা যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে।

 3 months ago 

পতেঙ্গা সমুদ্র সৈকত ভ্রমণ করতে যাওয়ার চমৎকার একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পোষ্টের লেখাগুলো পড়ে আমার অনেক ভালো লেগেছে। আসলে হাজারো ব্যস্ততার মধ্যে যদি এরকম সুন্দর সমুদ্র সৈকতে কিছুটা সময় কাটানো যায় তাহলে সেই সময়টুকু অত্যন্ত উপভোগ্য হয়।

Posted using SteemPro Mobile

 3 months ago 

পতেঙ্গা সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়ার অনুভূতির পোষ্টের লেখাগুলো পড়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67879.12
ETH 3787.66
USDT 1.00
SBD 3.46