স্বরচিত কবিতা : " অভিমানী "

in আমার বাংলা ব্লগ2 months ago

Pink Green Organic Don't Waste Your Energy Quote Instagram Post_20240526_201509_0000.jpg

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। আসলে কবিতা তো লেখা আমার কাছে ভীষণ কঠিন। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আমি মূলত এই কবিতাটি কোন কবিতায় কিছুটা অংশ লিখেছিলাম। সেখান থেকে অনুপ্রাণিত হয়ে পুরো কবিতাটি সম্পূর্ণ করে আজকে আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

কবিতার মূলভাব

ভালোবাসার মধ্যে অভিমান থাকবে না সেটা কি কখনো হয়, আর যখন দুজন ভালোবাসার মানুষের মধ্যে অভিমান হয়, তখন দেখা যায় একজন যদি অভিমান ভুলে হাতে হাত রাখতে চায়, আবার অন্যজন অভিমান করে দূরে সরে যায়। তখন মনে হয় যেন ভালোবাসাটা সমুদ্রের ডুবে যাওয়ার মত অবস্থা ‌। আসলে কিছু কিছু অভিমান অনেক বেশি কঠিন হয়ে থাকে। আবার কেউ কেউ দেখা যায় অভিমান করে সারাটা জীবন কাটিয়ে ফেলে। তবে আমি মনে করি এতটা বেশি অভিমান করাটাও ঠিক নয়। যেটা কিনা সারা জীবন দুঃখ বয়ে আনে। তবে যতই অভিমান করি না কেন, ভালোবাসার মানুষের কাছ থেকে কখনোই দূরে থাকা সম্ভব না। চোখ বন্ধ করলে মনে হয় সে মানুষটা চারপাশে ঘিরে থাকে। প্রতিনিয়ত এই অনুভূতিটা হয়ে থাকে।

" অভিমানী "

ভালোবাসায় থাকে কত রং,
একের পর এক বদলায় ডং।
যখনই আমি বলি হাতটা বাড়াও,
তুমি শুধু দূরে সরে দাঁড়াও।

এটাই কি নির্মম পরিহাস,
নাকি স্বপ্ন ছিল একরাশ।
যদি হারাতে চাই ভালোবাসায়,
স্বপ্নে ডুবে সমুদ্রে ভাসায়।

এটা কি শুধুই অভিমানী,
তুমি আছো মিশে আমি জানি।
নিশ্চুপ বেদনা নির্মল হাওয়া,
ভালোবাসার গভীরে হারিয়ে যাওয়া।

চোখ বন্ধ করলে দেখি অন্ধকার,
ঘন কালো মেঘে ঘিরে ধরে আধার।
একটুখানি চাওয়া আলো ,
বাসবে কি তুমি আমায় ভালো।

নিষ্পাপ অগোচরে থাকি আমি ডুবে,
এই কঠিন পরিস্থিতি কি মেনে নিবে।
নাকি ছেড়ে দেবে দুটি হাত,
নাকি কষ্টে দেবে শুধুই আঘাত।

সুন্দর সেই নদীর পাড়ে,
সময় কাটাতে ইচ্ছে করে।
তোমাকে শুধু পাশে পেলে,
হাসিমুখে থাকবো হেলে দুলে।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago (edited)

অভিমানী কবিতাটা অনেক সুন্দর হয়েছে। আসলে ভালোবাসার রং বদলায় ডং বাড়ে। অভিমান কবিতাটি ভালোবাসা নিয়ে। আপনার কবিতার কথা গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

কবিতাটি আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে

 2 months ago 

ভালোবাসার অনুভূতি নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে আমার অনেক ভালো লাগলো, আর এই কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ।

 2 months ago 

আসলে আমার কাছে ভালোবাসার অনুভূতি নিয়ে লিখতে ভালো লাগে।

 2 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকার একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি আমার কাছে বেশ ভালো লেগেছে। কবিতার প্রতিটি লাইন পড়ে আমি বেশ মুগ্ধ হয়েছি। আসলে প্রত্যেকটা ভালোবাসার মানুষ তার মনের মানুষের জন্য খুব স্পেশালভাবে ভালোবাসা প্রকাশ করতে চাই। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 months ago 

ঠিক বলেছেন আসলেই আমরা ভালোবাসা একটা স্পেশাল ভাবে প্রকাশ করতে চাই। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপু আপনার কথার সাথে আমিও সহমত পোষণ করছি। ইচ্ছে করলেই কবিতা লেখা যায় না। কবিতা লিখতে গেলে মানসিক প্রস্তুতি আর সময় দুটোই লাগে। আপনার লেখা কবিতাটি দারুন হয়েছে আপু। কবিতা পড়ে অনেক ভালো লাগলো।

 2 months ago 

আপনার কাছে কবিতা ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু

 2 months ago 

কবিতা লেখা আসলেই সহজ কাজ নয়। কারণ সব সময় কবিতার ছন্দ এবং কথা মাথায় আসে না। ঠিক বলেছেন আপু, কবিতা লেখার জন্য অনেক সময় প্রয়োজন এবং অনেক অনুভূতি প্রয়োজন। আপনার আজকের কবিতাটা অসাধারণ হয়েছে। কবিতার প্রত্যেকটা লাইন পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু বরাবরের মতো এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আসলে অনুভূতি ছাড়া কখনো কবিতা লেখা সম্ভব না।

 2 months ago 

আজকে আপনি খুব চমৎকার একটি কবিতা লিখেছেন।অভিমানী কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। আসলে ভালোবাসার মধ্যে অভিমান থাকে এটাই স্বাভাবিক। আর একজনের অভিমান যদি একজন না ভাঙতে পারে তাহলে মনে হয় ভালোবাসা ব্যর্থ। তবে কবিতা লাইনগুলো অসাধারণ হয়েছে আপনার। এই ধরনের কবিতা গুলো বারবার পড়তে মন চায়।

 2 months ago 

ঠিক বলেছেন আসলে আমার কাছে এরকম কবিতা লিখতে ভালো লাগে।

 2 months ago 

ভালোবাসা টা যখন একপাক্ষিক হয় তখন সেটা খুবই কষ্ট দেয় খুবই যন্ত্রণা দেয়। একজন যখন তার সবকিছু বিসর্জন দিয়ে সবকিছু ছেড়ে দিয়ে এগিয়ে যায়। আরেকজন তখনই পিছিয়ে যায়। সে যেন প্রমাণ করে দেয় ভুল মানুষ কে ভালোবাসা ভুল। আর অভিমান অভিযোগ এগুলো তো ভালোবাসার সৌন্দর্য মাধুর্য বৃদ্ধি করে। দারুণ লিখেছেন কবিতা টা আপু।

 2 months ago 

চেষ্টা করেছি সুন্দরভাবে লেখার। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ভালবাসার অনেক রং রয়েছে।যখনই আমরা হাত বাড়াই ভালোবাসা দূরে সরে যায়।বেশ সুন্দর ভাবে গুছিয়ে প্রতিটা লাইন উপস্থাপন করেছেন আপু।কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার কবিতাটি ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67475.08
ETH 3475.54
USDT 1.00
SBD 2.65