আর্ট :- আসন্ন বিজয় দিবস উপলক্ষে প্রাকৃতিক দৃশ্য।

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি আর্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি আসন্ন বিজয় দিবস উপলক্ষে প্রাকৃতিক দৃশ্য আর্ট করলাম।

আসন্ন বিজয় দিবস আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি দিন। প্রতিবছর ১৬ ডিসেম্বর আমরা বিজয় দিবস পালন করে থাকি। এই দিনটায় আমরা আমাদের দেশকে বিজয় লাভ করতে পারি। যেহেতু আমাদের জন্য একটু স্পেশাল তার জন্য ভাবলাম এই দিন১৬ ডিসেম্বর উপলক্ষে আমি একটা আর্ট করি। আসলে যেহেতু আর্ট করতে ভালো লাগে, তাই জন্য এই দিবস উপলক্ষে একটা সূর্যাস্তের প্রাকৃতিক দৃশ্য তার ভেতরে বিজয়ীরা পতাকা নিয়ে দাঁড়িয়ে আছে। এরকম একটা আর্ট করার চেষ্টা করলাম। আর্ট করার পর দেখতে আমার নিজেরই ভীষণ ভালো লেগেছে। আশা করি আমার আর্ট আপনাকে তো ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই আর্ট আমি ব্রাশ পেন ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

1700386410020.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• ব্রাশ পেন
• মার্কার কলম
• পেন্সিল
• স্কেল

IMG_20231116_110254.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর কালো রং দিয়ে নিচের অংশে ঘাসের মতো করে এঁকে নিলাম।

CollageMaker_2023112217154806.jpg

ধাপ - ২ :

এরপর আমি এর মধ্যে দুইটা মানুষ আঁকার চেষ্টা করলাম।

CollageMaker_20231122171556103.jpg

ধাপ - ৩ :

একজন পতাকা হাতে এমনকি আরেকজন রাইফেল হতে এঁকে নিলাম।

CollageMaker_20231122171610783.jpg

ধাপ - ৪ :

এরপর আমি পতাকা এর ভেতরে লাল এবং সবুজ দিয়ে রং করে নিলাম।

CollageMaker_20231122171626307.jpg

ধাপ - ৫ :

এরপরে হলুদ এবং কমলা রং দিয়ে রং করে নিলাম।

CollageMaker_20231122171653863.jpg

ধাপ - ৬ :

এরপরে বাকি অংশটার মধ্যে লাল রং দিয়ে রং করে নিলাম।

CollageMaker_2023112217178301.jpg

ধাপ - ৭ :

এরপরে এর উপরের অংশে কালো রং দিয়ে কয়েকটা পাখি এঁকে দিলাম।

CollageMaker_20231122171722501.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1700386410035.jpg

1700386410020.jpg

1700386410004.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 8 months ago 

বিজয় উপলক্ষে অপরূপ সৌন্দর্যময় এই চিত্র অঙ্কন করেছেন। সত্যি চিত্রটি যেন ফুটিয়ে উঠেছে এই বিজয়ের দৃশ্য। খুবই ভালো লাগলো আপনার আজকের এই চিত্র অংকনটি দেখে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

বিজয়ের বিশ্বটাকে এই সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম ভাইয়া। আপনার মন্তব্যটা পেয়ে ভালো লাগলো।

 8 months ago 

বিজয় দিবস উপলক্ষে খুব চমৎকার প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন। তবে আপনার প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং অসাধারণ হয়েছে। বিজয় মাসকে স্মরণ করে এত সুন্দর পেইন্টিং করে সত্যি আমাদেরকে মুগ্ধ করে দিয়েছেন। এই ধরনের পেইন্টিং বারবার দেখতে মন চায়। এবং এই প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখে দেখতে বেশ ভালই লাগবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিংটি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 8 months ago 

সামনে যেহেতু বিজয় দিবস আসতেছে, তাই এটা অঙ্কন করলাম। যেন সবাই পছন্দ করে দেখতে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

এখন বিজয়ের মাস। আর বিজয়ের মাস কে স্মরণ করে আজকে আপনি অনেক সুন্দর একটি আর্ট করে দেখানোর চেষ্টা করেছেন যেখানে। পতাকা এবং অস্ত্র হাতে দাঁড়িয়ে থাকা দুইজন বালকের দৃশ্য। খুবই চমৎকার ভাবে আপনি হার্টের কাজগুলো সম্পন্ন করেছেন যেখানে পতাকা উঁচু করে দাঁড়িয়ে রয়েছে ছেলেটা। খুব ভালো লাগলো সুন্দর এই কাজ দেখে।

 8 months ago 

আমার এই সুন্দর কাজ দেখে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হয়েছি।

 8 months ago 

আপু বিজয় দিবসকে সামনে রেখে খুবই চমৎকার আর্ট করেছেন। আপনার আর্ট সবসময়ই আমার কাছে অনেক ভালো লাগে। আজকের এই আর্ট দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

আমার আর্ট আপনার কাছে সব সময় ভালো লাগে এটা ভাবতেই ভালো লাগছে।

 8 months ago 

ওয়াও আপু আজকে আপনার করা পেইন্টিংটি দেখে কিন্তু সত্যি সত্যি মনে হচেছ মুক্তিযুদ্ধের ছবি। আপনি তো দেখছি বেশ ক্রেয়েটিভ। আসলে আমাদের মুক্তিযুদ্ধের স্মৃতিকে এত সুন্দর করে পেইন্টিং করার মাধ্যমে সবার মাঝে মেলে ধরেছেন দেখে আমার বেশ ভালোই লাগলো। শুভ কামনা রইল আপনার জন্য ।

 8 months ago 

চেষ্টা করেছি এই স্মৃতিকে তুলে ধরে পুরো আর্ট সুন্দর করে করার জন্য।

 8 months ago 

আসন্ন বিজয় দিবস উপলক্ষে আপনি খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন। বেশ চমৎারভাবে আপনি পেইন্টিং টি সম্পন্ন করেছেন। কালার কম্বিনেশনটা খুবই ভালো লাগছে দেখতে। এই কলমগুলো দিয়ে আর্ট করলে খুব সুন্দর দেখা যায়। আর এগুলো দিয়ে আর্ট করাও কিছুটা সহজ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 8 months ago 

কালারটা সুন্দর করে দেওয়ার চেষ্টা করেছি যেন এটা দেখতে আকর্ষণীয় লাগে।

 8 months ago 

বিজয় দিবস উপলক্ষে প্রাকৃতিক দৃশ্য দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন করেছেন সত্যি খুবি ভালো লেগেছে আপনার। ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেকে ধন্যবাদ আপু।

 8 months ago 

আপনি এই দৃশ্য দেখে মুগ্ধ হয়েছেন শুনে ভালো লাগলো।

 8 months ago 

ডিসেম্বর মাস বিজয়ের মাস। আপনি বিজয় দিবস উপলক্ষে অগ্রিম চমৎকার একটি অংকন আমাদের সামনে উপস্থাপন করলেন। এধরনের আর্ট গুলো সত্যি ক্রিয়েটিভিটির বহিঃপ্রকাশ। আপনার আর্টের প্রতিটি ধাপ বেশ চমৎকারভাবে আপনি ফুটিয়ে তোলার চেষ্টা করেছে। সবশেষে ফাইনাল লুকটা দারুন লেগেছে আমার কাছে। অনেক ধন্যবাদ আপু চমৎকার অংকনটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ক্রিয়েটিভিটির বহিঃপ্রকাশ সুন্দর করে করার চেষ্টা করেছি। ফাইনাল লুকটা সুন্দর করে তুলে ধরার চেষ্টা করলাম যেন সুন্দর লাগে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 58961.27
ETH 2500.29
USDT 1.00
SBD 2.45