অরিগ্যামি : রঙিন কাগজ দিয়ে চুলের ক্লিপ তৈরি।

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর চুলের ক্লিপ তৈরি করলাম।

আমরা কিন্তু বাজার থেকে এরকম চুলের ক্লিপ বাচ্চাদের জন্য কিনে থাকি। তবে এই ক্লিপগুলো রঙিন কাগজ দিয়ে তৈরি করা যাবে এই বিষয়টাই আমার কাছে প্রথমে অবাক লেগেছিল। কারণ এগুলো দেখতে একদমই সত্যি কারের ক্লিপ এর মত। তাই জন্যই তো আমি একটু অবাক হয়েছিলাম । এজন্য আমিও ভাবলাম তৈরি করব, দেখি পারি কিনা? আসলে এটা দেখতে অনেকটা সহজ হলেও কিন্তু তৈরি করাটা একটু কঠিন। কঠিন বলব এ কারণে, আসলে ছোট আকৃতির জিনিসগুলো কিন্তু তৈরি করতে অনেকটা কষ্ট হয়। তবে এই ক্লিপগুলো তৈরি করার পর আমার কাছে কিন্তু দারুন লেগেছিল। আশা করবো আপনাদের ও ভীষণ ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই ডাই করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডাই তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

1700023595984.jpg

প্রয়োজনীয় উপকরণ

• রঙিন কাগজ
• কাঁচি
• গাম
• পেন্সিল
• স্কেল

IMG_20230828_204643.jpg

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিলাম। কাগজটা একটু ছোট করে কেটে নিলাম।

CollageMaker_2023111510159600.jpg

ধাপ - ২ :

এরপরে কাগজের একপাশে সমানভাবে মাপ নিয়ে পাঁচটা অংশে ভাগ করে চিকন চিকন করে দাগ দিয়ে দিলাম।

CollageMaker_20231115101526903.jpg

ধাপ - ৩ :

এভাবে আমি চারটা কাগজের মধ্যে একই রকম ভাবে দাগ দিয়ে নিলাম।

CollageMaker_20231115101542228.jpg

ধাপ - ৪ :

এরপরে একটু একটু করে ওই দাগ অনুসারে কেটে নিব।

CollageMaker_2023111510161293.jpg

ধাপ - ৫ :

এখানে আমি একটা রেখে এরপর আরেকটা অংশ কেটে নিব। মাঝখান থেকে দুইটা অংশ কেটে নিয়েছি।

CollageMaker_20231115101621463.jpg

ধাপ - ৬ :

এরপরে উপরের অংশটাকে একটু গোল করে কেটে নিয়েছি। তারপর মাঝখানের অংশটা রেখে দুই কোনার অংশগুলো গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম। মাঝখানের অংশটা কে একটুকোনা করে কেটে নিয়েছি।

CollageMaker_20231115101637755.jpg

ধাপ - ৭ :

এরপরে আমি ছোট ছোট ফুল কেটে নিলাম। মাঝখানের অংশ ছোট একটা বৃত্ত দিয়ে দিলাম।

CollageMaker_20231115101652716.jpg

ধাপ - ৮ :

এরপর আমি তৈরি করা ফুলটাকে ক্লিপের উপরে লাগিয়ে নিলাম।

CollageMaker_2023111510176676.jpg

শেষ ধাপ :

এভাবে আমি সবগুলো ক্লিপ তৈরি করা শেষ করি। আশা করি আমার আজকের অরিগ্যামি পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1700023595984.jpg

1700023595894.jpg

1700023595823.jpg

1700023595934.jpg

1700023595951.jpg

1700023595969.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 8 months ago 

আপু আপনি দেখছি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে চুল বাঁধার ক্লিপ তৈরি করেছেন। সত্যিই এটি দেখতে খুবই সুন্দর লাগছে এবং বাস্তবে ক্লিপ এর মত লাগছে। চুল বাধার এই রঙিন ক্লি প কাগজ দিয়ে তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ঠিক বলেছেন আসলেই কিন্তু বাস্তবিক ক্লিপ এর মত লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপু আপনার ক্লিপ গুলো দেখে একেবারে সত্যিকারের ক্লিপ মনে হচ্ছে। আপনি ঠিক বলেছেন দেখে সহজ মনে হলেও করতে গেলে অনেক কঠিন। ক্লিপ গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখি একদিন অবশ্যই তৈরি করব। ধন্যবাদ আপু সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনি তৈরি করবেন এটা জেনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

জি আপু আমরা এরকম চুলের ক্লিপ বাচ্চাদের জন্য কিনে থাকি এবং আপনি অত্যন্ত সুন্দর চিন্তাধারার একজন মানুষ।ইউনিক কিছু সবসময় আমাদের মাঝে নিয়ে হাজির হন এটা সবথেকে ভালো লাগে। আমার কাছেও দেখে একদম সত্যিকারের ক্লিপ মনে হয়েছে আপু। এগুলো দেখতে যতটা সহজ আপু ঠিক তৈরি করতে ততটাই কঠিন মনে হয় কারণ এগুলো তৈরি করতে অনেক দক্ষতা খাটাতে হয়।আপনি দারুণ দক্ষতায় কাজটি সম্পন্ন করেছেন এবং অনেক সুন্দর কালার কম্বিনেশন ঠিক রেখেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভেচ্ছা রইল। এই কাজটির জন্য আপনি প্রশংসার দাবিদার। ভীষণ ভালো লাগলো । আপনি সব সময় নতুন কিছু সৃষ্টি করে থাকেন।সৃজনশীলতার বহিঃপ্রকাশ করেন। এটা সবথেকে আমার ভীষণ ভালো লাগে।বাচ্চাদের ক্লিপটি আপনি রঙিন কাগজ দিয়ে তৈরি করেছেন অসম্ভব সুন্দরভাবে।

 8 months ago 

আপনার থেকে প্রশংসা পেয়ে অনেক অনুপ্রাণিত হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে চুলের ক্লিপ তৈরি অসাধারণ হয়েছে দেখে খুবি ভালো লেগেছে আমার। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে ডাই পোস্ট শেয়ার করেছেন। দেখে শিখতে পারলাম পরবর্তী তৈরি করবো ইনশাআল্লাহ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনি শিখতে পেরেছেন জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

এটা যে কাগজের তৈরি টাইটেল না দেখলে যে কেউ ধোকা খেয়ে যাবে।একদম আসলের মতই হয়েছে।আপনার মত আমিও অবাক হয়েছি,কাগজ দিয়ে কিভাবে এত সুন্দর ভাবে ক্লিপ বানানো যায় দেখে। যাই হোক আপনি খুব সুন্দর ভাবে সেটি করে দেখিয়েছেন।ধন্যবাদ আপু অরিগ্যামি টি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার কথা শুনে সত্যি ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনার তৈরি করা এই কাজটি দেখে আমারও মনে হচ্ছে আমিও তৈরি করতে পারব। রঙ্গিন রঙ্গিন এই ছোট ক্লিপগুলো বেশ চমৎকার হয়েছে। মনে হচ্ছে বাচ্চাদের সে ক্লিপগুলোই আপনি ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করেছেন।

 8 months ago 

ঠিক বলেছেন তৈরি করা সহজ আছে তৈরি করতে পারবেন ‌ অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

সাধারণত বাচ্চারা চুলে পড়ে থাকে এইরকমের ক্লিপ। দেখতে বেশ সুন্দর লাগে কিন্তু। রঙিন কাগজ দিয়ে বাচ্চাদের চুলের ক্লিপটা বেশ দারুণ তৈরি করেছেন আপু। যদিও বললেন এটা তৈরি করতে বেশ কষ্ট হয়েছে। কিন্তু লাগছে বেশ চমৎকার। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ঠিক বলেছেন কষ্ট হলেও কিন্তু অনেক চমৎকার লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

জাষ্ট অসাধারণ চিন্তা চেতনা।
খুব চমৎকারভাবে আপনি এই ডাই প্রজেক্ট তৈরি করেছেন। সত্যি বলতে ভীষণ ভালো লাগলো আমার কাছে। রঙিন কাগজ দিয়ে যে এই জিনিস তৈরি করা যায় সেটা তো ভাবাই যায় না। দূরদান্ত আইডিয়া👌

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার প্রশংসা শুনে অনেক খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

না বললে কেউ বুঝতে পারবে না যা এটা কাগজের তৈরি। একেবারে অরিজিনাল ক্লিপ এর মতো লাগছে। রংগুলো বেশ ভালো নির্বাচন করেছেন। আর বানানোর কৌশল বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমার বেশ পছন্দ হয়েছে ক্লিপগুলো। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 8 months ago 

ঠিক বলেছেন কালারগুলো সত্যিই সুন্দর ছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63