ভ্রমণ :- মুসাপুর সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। ভ্রমন করতে কম বেশি আমরা সবাই পছন্দ করি। আর ভ্রমণ করতে কার না ভালো লাগে বলুন, আমি তো যেকোনো জায়গায় ঘুরতে খুবই পছন্দ করি। তাই জন্য মাঝেমধ্যেই সময় পেলে ঘোরাঘুরি করার চেষ্টা করি। আসলে সারাদিন ঘরে থাকলে প্রতিনিয়ত কাজের মধ্যেই কাটে। আর মাথার মধ্যে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের চাপ ঘুরে বেড়ায়। তাই জন্য যদি একটু বাইরে থেকে ঘুরে আসতে পারি ভীষণ ভালোই লাগে। তেমনি আজকে আপনাদের মাঝে ভ্রমণ করার মুহূর্ত শেয়ার করব। আশা করি আপনাদের ও ভীষণ ভালো লাগবে।

IMG-20240314-WA0034.jpg

আজকে আপনাদের মাঝে শেয়ার করব মুসাপুর ঘুরতে যাওয়ার মুহূর্ত। মুসাফর একটা ঘুরতে যাওয়ার পর্যটন কেন্দ্র। এটা আমাদের এলাকা থেকে প্রায় বেশ খানিকটা দূরে। তবে এখানে অনেক দূর দুরান্ত থেকে মানুষ ঘুরতে আসে। এই জায়গায় কয়েকবার ঘুরতে গিয়েছিলাম। এখানে গিয়েছে প্রায় অনেকদিন হয়েছে। তাই জন্য ভাবলাম দেখে আসি আবারো জায়গাটা। আসলে অনেকদিন পরে গেলে দেখা যায় অনেক কিছুই পরিবর্তন করা হয়েছে। এটা কিন্তু অনেক বেশি দূরে হলেও আমরা বাইক নিয়েই গিয়েছিলাম।

IMG-20240330-WA0002.jpg

IMG-20240314-WA0032.jpg

ওই যে এর আগে বলেছিলাম বাইক নিয়ে যেতে ভালোই লাগে কিন্তু আবার অবস্থা খারাপ হয়ে যায়। তো আমরা বাইক নিয়ে মুসাপুর যাওয়ার উদ্দেশ্যে রওনা দিলাম। যেতে যেতে প্রায় অনেকটা সময় লেগে গিয়েছিল। কিন্তু যখন পৌঁছালাম তখনই যেন মনটা ভালো হয়ে গেল। আসলে এরকম জায়গায় আসলে মন ভালো হওয়ারই কথা। জায়গাটা সত্যি অনেক মনোমুগ্ধকর। এরপর চারপাশের পরিবেশটাও আমার কাছে ভীষণ ভালো লাগে। বিশেষ করে সমুদ্রের পাড়ে আসলে ভীষণ ভালো লাগে। এখানে আবার অনেকগুলো দোকান বসানো হয়েছে।

IMG-20240314-WA0031.jpg

IMG-20240314-WA0030.jpg

কেউ চাইলে এখান থেকে বিভিন্ন জিনিস কেনা কাটাও করতে পারে। আর সমুদ্রের পাড়ে দেখলাম অনেকগুলো নৌকা রয়েছে। আমি তো প্রথমে ফটোগ্রাফি করতে লাগলাম। ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালোই লাগছিল। এখানে আবার অনেক বড় বড় নৌকাও দেখতে পেলাম। নৌকাগুলোতে কেউ চাইলে উঠতে পারে। এগুলো মূলত ভাড়ায় চালিত। আবার কেউ চাইলে শুধুমাত্র ঘোরাঘুরি করার জন্য ও উঠতে পারে।আর এই বিষয়টাও ভীষণ ভালো লাগে। আমরা প্রথমে গিয়ে কিছুক্ষণ সমুদ্রের পাড়ে বসে ছিলাম।

সমুদ্রের পাড়ে বসে সময় কাটাতে ভীষণ ভালোই লাগে। কিছুক্ষণ বসার পরেই উপরের দিকে দেখলাম এখানে একজন ঝাল মুড়িওয়ালা আছে। তাই জন্য তার থেকে ঝাল মুড়ি খেলাম। আসলে এইসব জায়গায় বসে ঝাল মুড়ি খাওয়ার মজাই আলাদা। সত্যি বলতে আমরা যখন বাড়িতে ঝাল মুড়ি খাই সেটা কিন্তু একদমই ভালো লাগেনা। তবে এরকম জায়গায় বসে খাওয়ার মজাই আলাদা। জায়গাটা সত্যিই অনেক অসাধারণ। আর আমি এখানে অনেকক্ষণ ধরে বসে সময় কাটিয়েছি। যেহেতু আমরা অনেক দূর থেকে এসেছিলাম, তাই জন্য অনেকটা ক্লান্ত ছিলাম।

IMG-20240314-WA0027.jpg

IMG-20240314-WA0026.jpg

তবে এখানে বসে সব ক্লান্তি দূর হয়ে গিয়েছিল। সময়টাও খুব সুন্দর কাটিয়েছিলাম। আমার মনে হয় সমুদ্রের পাড়ে বসে সময় কাটাতে সবারই পছন্দ। এখানে আবার মুসাপুরে কয়েকটা জায়গা রয়েছে। এখান থেকে আমরা আরেকটা জায়গায় গিয়েছিলাম। সেটাও সমুদ্রের পাশে। আসলে এই জায়গাটা অনেক বড়। তাই জন্য আরো একটা পর্ব আপনাদের মাঝে শেয়ার করব। এর পাশেই আমরা ওই জায়গাটায় গিয়েছিলাম। এখানে মূলত একটা জায়গায় কয়েকটা স্থান তৈরি করা হয়েছে। যেগুলোতে সময় কাটাতে ভীষণ ভালো লাগে। পরবর্তীতে দ্বিতীয় পর্ব টা শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে। আজকে এ পর্যন্তই। সবাই ভালো থাকবেন।

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last month 

আসলে আপু ঘুরাঘুরি করলে মন ভালো থাকে। আর ঘোরাঘুরি করলে জ্ঞান বৃদ্ধি পায়। আপনারা বেশ ভালো ঘোরাঘুরি করেছেন।আর ঘুরতে গেলে ঝাল মুড়ি আর বাদাম খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর কাটানো মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

হ্যাঁ আপু খুবই ভালো ঘুরাঘুরি করেছি। চেষ্টা করলাম মুহূর্তটা শেষ করার জন্য।

 last month 

সারাদিন কাজ করলে মাথা এমনিতেই হ্যাং হয়ে যায়। তাই আমাদের সবারই উচিত একটু ঘুরে বেড়ানো। আর যদি সেটা হয় সমুদ্র তাহলে তো কথায় নেই। আপনি সুন্দর একটি প্রকৃতির মাঝে ঘুরে বেড়িয়েছেন। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

চেষ্টা করেছি একটু ঘুরাঘুরি করার জন্য। যেন মনটা একটু ফ্রেশ হয়।

 last month 

আপু প্রকৃতির মাঝে গেলে এমনিতেই ভালো লাগে আর প্রাকৃতিক সৌন্দর্যগুলো যে কাউকে আকৃষ্ট করবে এটা স্বাভাবিক। মুসাপুর সমুদ্র সৈকত ঘুরতে গিয়েছিলেন সেই মুহূর্তটা আমাদের মাঝে তুলে ধরেছেন ছবিগুলো দেখেও বেশ ভালো লাগলো শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

চেষ্টা করেছি সমুদ্র সৈকতে ঘুরাঘুরি করার সময় বেশ কিছু ফটোগ্রাফি করার জন্য।

 last month 

বাইরের পরিবেশে মাঝে মাঝে ঘুরতে আসলে মনে অটোমেটিক ভালো হয়ে যায়। আর সেখানে যদি নিজের প্রিয়জন সন্তান থাকে তাহলে তো কোন কথাই নেই। তবে যাই হোক মুসাপুর ঘুরতে গিয়ে খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন খাওয়া-দাওয়ার মুহূর্ত,সমুদ্র সৈকতের লঞ্চ সিস্টেমের সবকিছুর দারুণ চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 last month 

হ্যাঁ বাইরের পরিবেশে ঘুরতে গেলে মনটা ভালো হয়ে যায়। তাইতো বেশিরভাগ সময় যাওয়ার চেষ্টা করি বাহিরে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ঐদিন কিন্তু মুসাপুর সমুদ্র সৈকতে গিয়ে খুব ভালো সময় কাটিয়েছিলাম। আমার কাছে তো অনেক বেশি ভালো লেগেছিল। কিন্তু এতটা পথ বাইকে করে যেতে একটু কষ্ট হয়েছিল ঠিক, অনেকক্ষণ পর্যন্ত বসে থাকা লেগেছিল। ঝাল মুড়ি টা অনেক বেশি মজাদার ছিল। নাশিয়া তো অনেক আনন্দ করেছিল সেখানে গিয়ে। সেখানে তার খেলাধুলা করার মুহূর্তগুলো আমার কাছে খুব ভালো লেগেছে। এরকম জায়গা গুলোতে গেলে মন একেবারে ভালো হয়ে যায়। কিছুদিন পর পর এই ধরনের জায়গা গুলোতে যেতে অনেক ভালো লাগে।

 last month 

ঠিক বলেছো নাশিয়া ওই দিন কিন্তু অনেক বেশি আনন্দ করেছিল। তার আনন্দ দেখে আমার নিজের কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 last month 

জায়গাটা বেশ সুন্দর দেখতে। এখানে বসলে সব ক্লান্তি অবসাদ দূর হয়ে যাওয়া স্বাভাবিক। মুসাপুর সমুদ্র সৈকত নামটা প্রথম শুনলাম। এবং আপনার ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগল। জায়গাটা বেশ সুন্দর বেশ দারুণ। জায়গা টা বেশ সুন্দর উপস্থাপন করেছেন। পাশাপাশি দারুণ সময় কাটিয়েছেন এখানে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপু।

Posted using SteemPro Mobile

 last month 

আমাদের ঘুরাঘুরি করার পোস্ট পড়ে সুন্দর একটা মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last month 

নানুর বাড়িতে গেলে মুসাপুরের কথা সবার মুখে শুনি। মুছাপুর জায়গাটি তোমাকে দেখতে খুবই সুন্দর। তবে কখনো যাওয়া হয়নি। আপনি মুছাপুর গিয়ে বেশ ভালোই সময় কাটিয়েছেন জায়গাটি দেখতে আসলে বেশ সুন্দর লাগছে। এরকম প্রাকৃতির মাঝে ঘুরে বেড়াতে আমার কাছে বেশ ভালো লাগে। তবে নানু বাড়িতে গেলে সময় করে এ মুসাপুর যাওয়ার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে।

 last month 

এরকম প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে আপনার কাছেও ভালো লাগে শুনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last month 

হ্যাঁ আপু আমরা কম বেশি সবাই ঘুরাঘুরি করতে অনেক পছন্দ করি। একদম ঠিক বলেছেন সব সময় ঘরের মধ্যে থাকতে থাকতে বিরক্ত বোধ করি। তাইতো মাঝেমধ্যে এমন ঘুরাফেরা করাটা দরকার। বেশ ভালো লাগলো মুসাপুর সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়ার মুহূর্ত পড়ে।তবে যাই বলেন না কেন ঝালমুড়ি দেখেই তো লোভ লেগে গেল আমার।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 71297.37
ETH 3698.84
USDT 1.00
SBD 3.75