আর্ট :- রাজহাঁস এবং পদ্মবিলসহ একটি সুন্দর দৃশ্যের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

20240729_103010.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি রাজহাঁস এবং পদ্মবিলসহ একটি সুন্দর দৃশ্যের পেইন্টিং করলাম।

যখনই পেইন্টিং করতে বসি, প্রথমে কিছুক্ষণ ভেবে নিতে হয় কি পেইন্টিং করবো। কারণ এ পর্যন্ত বিভিন্ন ধরনের পেইন্টিং করেছি। এজন্য অনেক চিন্তা ভাবনা করে ভাবলাম একটা ভিন্ন রকম পেইন্টিং করি। তবে এই পেইন্টিং এর মধ্যে আকাশ এবং মেঘটাকে একটু অন্যরকম ভাবে দিয়েছি। তার সাথে পদ্মবিল এবং পদ্মবিলের মধ্যে খুব সুন্দর রাজহাঁস। রাজহাঁস কিন্তু এমনিতেই ভীষণ ভালো লাগে। তাছাড়া বিভিন্ন ধরনের কালার কম্বিনেশন এর মাধ্যমে আজকে পেইন্টিংটাকে খুব সুন্দর করার চেষ্টা করেছি। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে। আশাকরি আপনাদেরও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি এক্রোলিক কালার ব্যবহার করেছি। এক্রোলিক কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

20240729_103022.jpg

আঁকার উপকরণ

• ক্যানভাস বোর্ড
• এক্রোলিক কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

IMG20240509085746.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি ক্যানভাস বোর্ড নিলাম। এরপর মাঝখানের গোল অংশ খালি রেখে চারপাশে বেগুনি কালার দিয়ে রং করে নিলাম।

IMG-20240802-WA0174.jpg

ধাপ - ২ :

এরপর এর উপরের কোনগুলোতে মেঘের মতো করে আকাশী কালার দিয়ে রং করে নিলাম।

IMG-20240802-WA0166.jpg

ধাপ - ৩ :

এরপর মাঝখানের সাদা রং দিয়ে গোল করে রং করে নিলাম।

IMG-20240802-WA0173.jpg

ধাপ - ৪ :

এরপরে আমি সাদা রং দিয়ে মেঘগুলোর চারপাশে হাইলাইটস করে দিলাম।

IMG-20240802-WA0167.jpg

ধাপ - ৫ :

এরপর আমি নিচের অংশে আকাশী কালার এর সাথে সাদা রঙ দিয়ে নিচের অংশে পানির মতো রং করে নিলাম।

IMG-20240802-WA0168.jpg

ধাপ - ৬ :

এরপর আমি মাঝখানের অংশে সবুজ কালার দিয়ে ছোট ছোট গাছের মতো রং করে দিলাম।

IMG-20240802-WA0169.jpg

ধাপ - ৭ :

এরপর আমি পানিতে বড় একটা রাজহাঁস খুব সুন্দর ভাবে এঁকে নিলাম।

IMG-20240802-WA0170.jpg

ধাপ - ৮ :

এরপর আমি রাজহাঁসের নিচের অংশে নীল রং দিয়ে পানির ঢেউয়ের মতো রং করে নিলাম। এবং নিচের অংশে কিছু ঘাস এবং পদ্মপাতা এঁকে নিলাম।

IMG-20240802-WA0172.jpg

ধাপ - ৯ :

এরপর লাল এবং সাদা রং দিয়ে নিচের অংশে পানিতে কতগুলো পদ্মফুল এঁকে দিলাম।

IMG-20240802-WA0171.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

20240729_103012.jpg

20240729_103001.jpg

20240729_103010.jpg

20240729_103022.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 months ago 

এরকম সুন্দর আর্টগুলোর প্রশংসা যতই করবো না কেন ততই খুব কম হয়ে যাবে। সব সময় আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে সুন্দর সুন্দর আর্ট করেন। যেগুলো দেখলে চোখ একেবারে জুড়িয়ে যায়। সব সময়ের মতো আজকেও সুন্দর একটা আর্ট করলেন দেখে অনেক ভালো লাগলো। কালার কম্বিনেশন টা অনেক বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে। যে এই আর্টটি দেখবে সে জাস্ট মুগ্ধ হয়ে যাবে। আর্টটি সম্পূর্ণ করার পর অনেক সুন্দর করে শেষে ফটোগ্রাফি করা হয়েছে। এগুলো আমার অনেক সুন্দর লেগেছে।

 2 months ago 

চেষ্টা করলাম সব সময়ের মতো আজকেও সুন্দর একটি আর্ট করার জন্য। তোমার চোখ জুড়িয়ে যায় আমার আর্টগুলো দেখলে। এটা শুনে অনেক ভালো লাগলো।

 2 months ago 

ওয়াও আপু আপনার রাজহাঁস ও পদ্মবিলের দৃশ্যের পেইন্টিংটি চমৎকার হয়েছে। যাক ভেবে ভেবে খুব সুন্দর একটা পেইন্টিং আজ আপনি আমাদের উপহার দিলেন। আপু যদিও আমি এতটা সুন্দর করে পেইন্টিং করতে পারিনা। তারপরও পেইন্টিং আমার ভীষণ ভালো লাগে। আপু আগের মত আজও আপনার পেইন্টিংটি সত্যিই প্রশংসনীয় অসাধারণ হয়েছে আপু।

 2 months ago 

রাজহাঁস এবং পদ্মবিলের দৃশ্যের এই পেইন্টিংটা চমৎকার হয়েছে শুনে অনেক খুশি হলাম।

 2 months ago 

ঠিক বলেছেন আপু কোন আর্ট করতে বসলে আগে ভেবে নিলে ভালো হয়। আর্টটি সহজেই করা যায়। তাছাড়া আর্টের ভিন্নতা আনলে নিজের কাছেও ভালো লাগে। আপনার আজকের রাজহাঁসের আর্টটি খুব সুন্দর হয়েছে। পিছনের ব্যাকগ্রাউন্ডের কালার কম্বিনেশনের কারণে আরো বেশি ভালো লাগছে দেখতে।

 2 months ago 

হ্যাঁ আর্টের মধ্যে ভিন্নতা আনলে অনেক বেশি সুন্দর লাগে।

 2 months ago 

পেইন্টিং করতে যেমন ভালো লাগে তেমনি দেখতেও অনেক বেশি ভালো লাগে। আর আপনি খুব সুন্দর সুন্দর কিছু পেইন্টিং সব সময় আমাদের মাঝে শেয়ার করেন। আজকের পেইন্টিং একদম ইউনিক ছিল।আকাশের মাঝে ভিন্ন রং দেয়ার কারণেই মূলত এটা অনেকটা ভিন্ন রকমই লাগছে। রাঁজহাস পানিতে ভাসছে এটাও খুব সুন্দর হয়েছে আপু।

 2 months ago 

আমি নিজেও পেইন্টিং করতে এবং দেখতে দুটোই খুব ভালোবাসি।

 2 months ago 

আপনি আজকে যে আর্ট শেয়ার করেছেন জাস্ট দেখে মুগ্ধ হয়ে গেছি আপু। এত সুন্দর করে আপনি তৈরি করলেন পদ্ম বিলের মাঝে খুব সুন্দর হাঁসের দৃশ্য। তাছাড়া বিলের পানির মাঝে পদ্মফুল দেখতে খুবই সুন্দর লাগে। আপনি খুব সুন্দর দক্ষতা দিয়ে তৈরি করেছেন। দিন দিন আপনার ক্রিয়েটিগুলো যতই দেখছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি। খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

অন্য রকমের একটা পেইন্টিং করতে পেরে আমার কাছে তো অনেক ভালো লাগছে। পদ্ম বিলের মাঝে হাঁসের দৃশ্যটাকে সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

 2 months ago 

আপনার করা প্রত্যেকটা পেইন্টিং আমার কাছে অনেক ভালো লাগে।ঠিক আজকে রং তুলির মাধ্যমে খুব সুন্দর একটি দৃশ্য ফুটিয়ে তুলেছেন।যা দেখে আমি জাস্ট মুগ্ধ হয়ে গেছি।নিখুঁত হাতে এত সুন্দর একটি পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 months ago 

রং তুলির মাধ্যমে সুন্দর করে পুরো দৃশ্যটি ফুটিয়ে তোলার চেষ্টা করলাম ভাইয়া। এভাবে পাশে থাকবেন। ধন্যবাদ।

 2 months ago 

এক্রেলিক কালার আর পোষ্টার কালার তো বোধ হয় ভিন্ন আপু। এক জায়গায় এক্রেলিক কালার এর কথা উল্লেখ করেছেন, আরেক জায়গায় পোষ্টার কালার এর কথা। তবে ছবি টি নিসন্দেহে দারুণ হয়েছে। আকাশে মেঘের অংশটাও বেশ দারুণ লাগছে। সব মিলিয়েই চমৎকার উপস্থাপন।

 2 months ago 

জি আপু ঠিক বলেছেন, দুটোই আলাদা। এটা আসলে এক্রোলিক কালার দিয়ে করেছি। ভুল করে লিখে ফেলেছিলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনার পেইন্টিং গুলো বরাবরই অসাধারণ হয়। আজকেও তার ব্যতিক্রম নয়। চমৎকার একটা পেইন্টিং শেয়ার করেছেন আপু। অনেক ভালো লাগলো পেইন্টিং টা দেখে। রাজহাঁস পদ্মবিল সবমিলিয়ে দারুন একটা দৃশ্য আর্ট করেছেন। আকাশটা অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। পুরো কালার কম্বিনেশন টাই দারুন ছিল। ধন্যবাদ আপু।

 2 months ago 

পদ্ম বিলে কিন্তু এরকম হাঁস অনেক দেখা গিয়ে থাকে। আকাশটাকে আরো সুন্দর করে আঁকার চেষ্টা করেছি আমি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63678.85
ETH 2623.01
USDT 1.00
SBD 2.85