স্বরচিত কবিতা : " প্রশান্তির নিঃশ্বাস "

in আমার বাংলা ব্লগ8 days ago

Pink Green Organic Don't Waste Your Energy Quote Instagram Post_20240615_103135_0000.jpg

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। আসলে কবিতা তো লেখা আমার কাছে ভীষণ কঠিন। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আমি মূলত এই কবিতাটি কোন কবিতায় কিছুটা অংশ লিখেছিলাম। সেখান থেকে অনুপ্রাণিত হয়ে পুরো কবিতাটি সম্পূর্ণ করে আজকে আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

কবিতার মূলভাব

আমরা সবাই কিন্তু একটুখানি প্রশান্তির ছোঁয়া পেতে চাই। কিন্তু এই প্রশান্তি বিভিন্ন রকম ভাবে আমরা উপভোগ করতে পারি। হয়তোবা আমরা আমাদের
প্রিয় মানুষের সাথে সময় কাটিয়ে উপভোগ করতে পারি। আবার দেখা যায় আমরা সুন্দর আকাশের সামনে নিজেদের সুপ্ত সুন্দর সময় গুলো কাটাতে পারি। চারিদিকে সুন্দর প্রকৃতির মাঝে আমরা আমাদের সময় গুলোকে উপভোগ করতে পারি। যদি অনেক বেশি উষ্ণতা থাকে, তাহলে আমরা কিন্তু একটুখানি প্রাকৃতিক হাওয়ার জন্য অপেক্ষা করি। আর এই হাওয়াতে নিজেরা খুব সুন্দর প্রশান্তি অনুভব করতে পারি। আমরা বিভিন্ন রকমের প্রকৃতিক স্নিগ্ধ দৃশ্য গুলো অনুভব করি সুন্দর সময় কাটাতে পারি। রাতের আকাশে চাঁদের জোছনায় আমরা অনেক সুন্দর সময় অনুভব করতে পারি। যেটা আমাদের জীবনে অনেক সুন্দর একটা সময় বয়ে আনে। আজকে এই সকল বিষয় নিয়ে কবিতাটি লিখলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

" প্রশান্তির নিঃশ্বাস "

কালো মেঘের আড়ালে ,
রয়েছে সুন্দর নীল আকাশ।
হৃদয়ের ভিতরে গভীরে,
রয়েছো তুমি সুপ্ত বাতাস।

উষ্ণতায় পরিপূর্ণ এখন স্বদেশ,
রয়েছে চারিদিকে উচ্ছ্বাস।
একটুখানি সতেজ হাওয়া হয়ে,
তুমি হও প্রশান্তির নিঃশ্বাস।

চোখের আড়ালে হৃদয়ের হাহাকার,
চোখের সামনে শুধুই মিথ্যে উচ্ছাস।
একটুখানি প্রশান্তির ছোঁয়া,
তোমার কাছে পেলেই পাই বিশ্বাস।

হৃদয়ের আড়ালে ভালোবাসার প্রভাব,
রয়েছে জীবনে সুখের অভাব।
প্রকৃতির কোমল শীতলতার হাওয়া,
একটুখানি সুখের স্নিগ্ধতা চাওয়া।

সুখের আড়ালে দুঃখের বসবাস,
কেউ বোঝেনা হৃদয়ের আবাস।
নিরিবিলি পরিবেশে শান্তির খোঁজে,
ছুটে চলেছি প্রকৃতির পরিবেশে।

অন্ধকারের আড়ালে চাঁদের জোছনা,
রয়েছে জীবনের সুন্দর স্নিগ্ধতা।
একটুখানি আলোয় আলোকিত আমি,
ভালোবাসায় জড়িয়ে আছ তুমি।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 8 days ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার কবিতা দিয়ে পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। আমরা সবাই চাই একটু প্রশান্তি পেতে সুন্দরভাবে বাঁচতে। কবিতার মাধ্যমে আপনি মানুষের ভেতরে থাকা কষ্টের বিপরীতে সুখের উল্লাস কে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু অনেক সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 days ago 

আমার লেখা পুরো কবিতা পড়ে সুন্দর একটা মন্তব্য করার জন্য ধন্যবাদ জানাই।

 7 days ago 

সু স্বাগতম আপু ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 days ago 

সুন্দর কবিতা লিখেছেন আপনি। আপনার কবিতা আবৃত্তি করে যারা মুগ্ধ হয়ে গেলাম। বেশি দারুণ লিখেছেন প্রত্যেকটা লাইন। এক কথা বলতে গেলে অসাধারণ হয়েছে। এমন সুন্দর কবিতা আমার খুব ভালো লাগে।

 7 days ago 

আমার কবিতাটি আবৃত্তি করে আপনি মুগ্ধ হয়েছেন শুনে ভালো লাগলো।

 8 days ago 

আমাদের চারপাশের প্রকৃতির মাঝে একটু স্নিগ্ধতা একটু ভালোবাসা একটু প্রশান্তি পাওয়ার লক্ষ্য কে নিয়ে আপনি খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রকৃতি আমি সবসময় অনেক পছন্দ করি তাই তো প্রাকৃতিক ফটোগ্রাফি আমার সবচেয়ে পছন্দের একটা টপিক। যাই হোক আমার জায়গা থেকে কবিতাটি সত্যি অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 7 days ago 

চেষ্টা করি প্রতিনিয়ত সুন্দর টপিক নিয়ে কবিতা লেখার জন্য।

 8 days ago 

ওয়াও আপু আপনার স্বরচিত কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। আপনি সত্যি বলেছেন একটু প্রশান্তির সময় ভালোবাসার মানুষের সাথেও কাটানো যায় আবার প্রকৃতির মাঝেও কাটানো যায়। আপনার স্বরচিত প্রশান্তির নিঃশ্বাস কবিতাটি অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 7 days ago 

ছন্দ মিলিয়ে পুরো কবিতাটা লিখে শেয়ার করার জন্য চেষ্টা করলাম।

 8 days ago 

সত্যিই আপু মাঝে মাঝে সাধারণ জিনিস গুলো আমাদের মনে প্রশান্তি নিয়ে আসে। আপনার প্রত্যেকটা লেখা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর কবিতাটা সত্যিই অসাধারণ হয়েছে আপু। খুব সুন্দর ছন্দ সাজিয়ে কবিতাটা লিখেছেন। এই জিনিসগুলো সত্যিই আমাদের মনে প্রশান্তি নিয়ে আসে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 7 days ago 

আপনারা আমার লেখা কবিতা গুলো সব সময় পছন্দ করেন। তাই শেয়ার করার চেষ্টা করি।

 8 days ago 

ঠিক বলেছেন আপু একেকজনের প্রশান্তির ধরন একেক রকমের। কেউ প্রকৃতির মাঝে গিয়ে প্রশান্তি লাভ করে আবার কেউ প্রিয় মানুষের কাছে। খুব ভালো লিখেছেন বিষয়টি নিয়ে। তাছাড়া আজকের কবিতা চমৎকার লিখেছেন। কবিতার বিষয়বস্তু সুন্দর ঠিক করতে পারলে কবিতাও সুন্দর লেখা যায়। খুব ভালো লেগেছে আপনার কবিতাটি আজকে।

 7 days ago 

আমার আজকের কবিতাটা চমৎকার লিখেছি শুনে ভালো লাগলো। এভাবেই সব সময় পাশে থাকবেন আপু। ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 days ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার স্বরচিত কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি লাইন অনেক দারুন হয়েছে এক কথায় বলতে গেলে অসাধারণ হয়ছে।সুন্দর একটি কবিতা পোস্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 days ago 

আমার কবিতা এক কথায় অসাধারণ হয়েছে, এটা শুনেই ভালো লেগেছে।

 7 days ago 

ধন্যবাদ আপু।

 8 days ago 

আপু আজ আপনি আমাদের মাঝে স্বরচিত একটি কবিতা শেয়ার করেছেন। আপনার কবিতাটি পড়ে আমার ভীষণ ভালো লেগেছে। আসলে আপনারা সবাই অনেক সুন্দর সুন্দর করে কবিতা লিখেন। আমি এত সুন্দর করে কবিতা লিখতে পারিনা। তবে আপনাদের টা দেখে শেখার চেষ্টা করছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 days ago 

শেখার পেছনে সময় দিবেন অবশ্যই সব সময়। চেষ্টা করতে থাকলে আপনি একসময় খুব সুন্দর কবিতা লিখতে পারবেন। তাই চেষ্টা করবেন। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.030
BTC 61014.18
ETH 3412.53
USDT 1.00
SBD 2.52