ভ্রমণ :- সরিষা খেতে ঘুরতে যাওয়ার মুহূর্ত।

in আমার বাংলা ব্লগlast month

20240126_155835 (1).jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। ভ্রমন করতে কম বেশি আমরা সবাই পছন্দ করি। আর ভ্রমণ করতে কার না ভালো লাগে বলুন, আমি তো যেকোনো জায়গায় ঘুরতে খুবই পছন্দ করি। তাই জন্য মাঝেমধ্যেই সময় পেলে ঘোরাঘুরি করার চেষ্টা করি। আসলে সারাদিন ঘরে থাকলে প্রতিনিয়ত কাজের মধ্যেই কাটে। আর মাথার মধ্যে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের চাপ ঘুরে বেড়ায়। তাই জন্য যদি একটু বাইরে থেকে ঘুরে আসতে পারি ভীষণ ভালোই লাগে। তেমনি আজকে আপনাদের মাঝে ভ্রমণ করার মুহূর্ত শেয়ার করব। আশা করি আপনাদের ও ভীষণ ভালো লাগবে।

আমার মনে হয় সরিষা ক্ষেত সবারই খুবই পছন্দের। তবে আজকের পোস্ট দেখলে হয়তো বা ভাববেন এটা তো শীতকালের পোস্ট। হ্যাঁ ঠিক ধরেছেন, আসলে শীতের দিনেই আমি সরিষা খেতে ঘুরতে গিয়েছিলাম। ঘুরতে তো অনেক জায়গায় গিয়ে থাকি, সেগুলো আবার আপনাদের মাঝে শেয়ার করি। গ্যালারিতে গিয়ে দেখলাম এই পোস্টটা ছিল। যেসেতু বেশ কয়েকদিন হয়ে গেল তাই জন্য ভাবলাম এটাই আপনাদের মাঝে শেয়ার করি। শীতকালে সরিষা ক্ষেত কিন্তু বেশ সুন্দর একটা অনুভূতি। আমার কাছে তো ভীষণ ভালো লাগে।

20240126_155830 (1).jpg

20240126_155826.jpg

আসলে আমি আর আমার হাজব্যান্ড বিকেল বেলায় ভেবেছি কোথাও ঘুরতে যাবো। আমরা মাঝে মাঝেই আমার হাজবেন্ডের বাইকে করে বেরিয়ে পড়ি ঘুরে বেড়ানোর জন্য। বেশিরভাগ সময় কোনো প্ল্যান ছাড়াই বের হই। তো সেদিনও বেরিয়েছিলাম এরকম ভাবেই। কিন্তু আমরা একটু গ্রামের রাস্তায় গিয়েছিলাম। কারণ গ্রামের রাস্তায় ঘুরতেই বেশি ভালো লাগে। তো আমরা অনেক দূর পর্যন্ত গিয়েছিলাম। এরপর দেখলাম আর রাস্তার পাশেই একটা খুব সুন্দর সরিষা ক্ষেত। এটা দেখে আমার ভীষণ ভালো লেগেছে।

তাই জন্য আমরা দুজনই নেমে পড়লাম সরিষা ক্ষেতের সৌন্দর্য উপভোগ করার জন্য। কারণ দূর থেকে উপভোগ করা আর কাছে গিয়ে উপভোগ করার মজাই আলাদা। হয়তোবা এই বিষয়টা আমরা সবাই কম বেশি বুঝতে পারি। আসলে সরিষা ক্ষেত সেই ছোটবেলা থেকেই দেখে আসছি। কিন্তু তারপরেও এর সৌন্দর্য যেন এখনো কমতি নেই। তো আমরা দুজনেই নেমে বেশ কিছুক্ষন হাঁটাহাঁটি করলাম। আবার কিছু ফটোগ্রাফিও করার চেষ্টা করলাম। সরিষা ফুলের সৌন্দর্য সত্যিই অনেক বেশি ভালো লাগে। আবার এই ফুলের ফটোগ্রাফি করলেও অসাধারণ লাগে।

20240126_155958.jpg

20240126_160036.jpg

আমি নিজেও বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে ফটোগ্রাফি গুলো করছিলাম। ফটোগ্রাফি করতে যেমন ভালো লেগেছে তেমনি সৌন্দর্য উপভোগ করতেও ভীষণ ভালো লেগেছে। তার সাথে সাথে আবার নিজের ছবিও তুললাম। সরিষা ফুলের সৌন্দর্যে নিজেদের ছবি তুললেও কিন্তু ভীষণ ভালো লাগে। তো আমরা দুজনে সেখানে বেশ কিছুক্ষন সময় কাটালাম। আমার কাছে কিন্তু বেশ ভালোই লেগেছে। আমাদের দুজনের কিছুক্ষণ সময় কাটানোর পর, ভাবলাম এবারে তাহলে যাওয়া যাক। তো আমরা দুইজন আবারো বাইকে উঠে পড়লাম।

20240126_155835 (1).jpg

20240126_160036.jpg

এরপর আবারও গ্রামের রাস্তায় যেতে যেতে চারপাশের প্রাকৃতিক দৃশ্যগুলো উপভোগ করতে শুরু করি। যেহেতু সন্ধ্যা হয়ে আসছিল তাই জন্য আর বেশি দূর না গিয়ে, আবারো বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম। তবে আমার কাছে কিন্তু এরকম সময় গুলো বেশি ভালো লাগে। হাজারো কাজের মাঝে এই সময় গুলো সব থেকে বেশি সুন্দর। আশা করি আমার সরিষা ক্ষেতের সময়টা আপনাদেরও ভালো লাগবে। পরবর্তীতে আবারো আসবো নতুন কিছু নিয়ে। এ পর্যন্ত সবাই ভালো থাকবেন।

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last month 

ভাইয়া এবং আপনি দুজনে বেরিয়ে পড়েছিলেন আর এত সুন্দর জায়গায় গিয়েছিলেন দেখে ভালো লাগলো। ফটোগ্রাফি গুলো দুর্দান্ত হয়েছে। অসাধারণ সব মুহূর্তগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

ঘুরতে গিয়ে যে ফটোগ্রাফি গুলো করেছি এগুলো দুর্দান্ত ছিল শুনে ভালো লাগলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপু সরিষা ক্ষেতে তো ভূত থাকে। আপনি সেখানে কি করে গেলেন। যাই হোক আপনার সরিষা ক্ষেতে ঘুরে বেড়ানোর গল্প পড়তে আমার কাছে বেশ ভালোই লাগছিল। আপনি খুব সুন্দর করে আপনার ঘুরে বেড়ানোর মূহূর্তগুলো বেশ ভালোই লেগেছে।

 last month 

আমি তো আপনার কাছ থেকেই জানলাম সরিষা খেতে ভূত থাকে। ওখানে ঘুরতে সত্যি অনেক বেশি ভালো লেগেছে।

 last month 

প্ল্যান ছাড়া ঘুরতে বের হলেই সব থেকে বেশি মজা হয়। তবে আপু, আপনার এই কথার সাথে আমিও কিন্তু একমত যে, আমরা সরিষা ক্ষেত ছোটবেলা থেকেই দেখছি তবে এর সৌন্দর্য যেনো এখনো শেষ হয় না আমাদের চোখে। আপনারা স্বামী-স্ত্রী মিলে এত সুন্দর একটা জায়গায় ঘুরতে গিয়েছিলেন, যেটা জেনে খুব খুশি হলাম। তাছাড়া শীতকালে সরিষা ক্ষেতের পরিবেশটাই অন্যরকম থাকে। আর সেজন্য ঘোরাঘুরি করতেও ভালো লাগে।

 last month 

আসলে প্ল্যান ছাড়া ঘুরতে গেলে অনেক বেশি ভালো লাগে।

 last month 

সরিষার ক্ষেত দেখতে বেশ ভালো লাগে। তবে ফটোগ্রাফির মাধ্যমে দেখেছি কিন্তু কখনো সরাসরি দেখার সুযোগ হয়নি। আমাদের এদিকে সরিষার ক্ষেত খুবই কম হয়। আর আপনার ফটোগ্রাফি দেখে আমি বুঝতে পেরেছি আপু আপনি শীতকালে ঘুরতে গেছিলেন। মাঝেমধ্যে ঘুরতে গেলে অনেক ভালো লাগে কাজের চাপ একটু কমে যাই।

 last month 

হ্যাঁ মাঝে মধ্যে ঘুরতে গেলে খুব ভালো লাগে। কাজের চাপ আসলেই কমে যায়।

 last month 

আপনার সরিষা খেতে ঘুরতে যাওয়ার পোস্টটি দেখে আমার নিজেরও একটি পোস্ট আছে এটা মনে পড়ে গেল। আসলে পোস্টে অনেক আগের কথা ছিল কিন্তু সময়ের কারণে করা হয়ে ওঠেনি। আপনার পোস্টটি দেখে ভাবলাম আমি নিজেও কয়েকদিনের মধ্যে পোস্টটি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করব। বেশ ভালোই সময় কাটালেন দেখলাম। ঘুরাঘুরি করতে আমার নিজের কাছেও বেশ ভালো লাগে।

 last month 

ঘুরাঘুরি করতে আপনার কাছেও ভালো লাগে শুনে খুশি হলাম। মাঝেমধ্যে এভাবে ঘুরতে গেলে সত্যি দারুন লাগে।

 last month 

অনেকদিন পর সরিষা ক্ষেত দেখতে পেয়ে খুব ভালো লাগলো। সরিষা আমিও খুব পছন্দ করি। সরিষার মাঠে উপস্থিত হলে অন্যরকম ভালো লাগা কাজ করে মনের মধ্যে। যাইহোক খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন ভ্রমণ বিষয়ক। দেখে খুবই ভালো লাগলো।

 last month 

সরিষার ক্ষেতের সৌন্দর্য দেখে আমি সত্যি অনেক বেশি মুগ্ধ হয়েছিলাম। ভ্রমণ পোস্টটা আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 last month 

আসলে শীতের সময় সরিষা খেতে ঘুরতে যেতে খুব ভালো লাগে।যাইহোক অনেকদিন পর আপনার পোষ্টে সরিষা খেত দেখতে পেলাম।বিশেষ করে সরিষা খেতের ঘ্রানটা আমার কাছে অনেক ভালো লাগে।আপনি সরিষা খেতে ঘুরতে যাওয়ার অনেক সুন্দর একটি অনুভূতি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

আমার নিজের কাছে ও সরিষা ক্ষেতের ঘ্রাণ অনেক ভালো লাগে।

 last month 

সরিষার ক্ষেত দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। ভাইয়া ও আপনি দুজনে খুব সুন্দর একটি সময় উপভোগ করেছেন সরিষা খেতে ঘুরতে গিয়ে দেখি সত্যি অনেক ভালো লাগলো। সরিষা ফুল যখন ফোটে তখন মনে মনে ভাবি যে একদিন ঘুরতে যাব কিন্তু সময়ের অভাবে যাওয়া হয়ে ওঠেনা। মাঝেমধ্যে ঘুরাঘুরি করতে গেলে বেশ ভালই লাগে। মন শরীর দুইটাই ভালো থাকে। যাইহোক আপনাদের ঘুরে বেড়ানোর মুহূর্ত গুলো বেশ ভালই লাগলো।

 last month 

আমার কাছে অনেক ভালো লেগেছে সরিষা ক্ষেতে ঘুরতে যাওয়ার মুহূর্তটা সবার মাঝে শেয়ার করতে পেরে।

 last month 

ধন্যবাদ আপু সুন্দর একটা মুহূর্ত উপভোগ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58186.66
ETH 2353.20
USDT 1.00
SBD 2.37