সবজি ভর্তা রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে অনেক সুন্দর একটা রেসিপি নিয়ে এসেছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সবজি ভর্তা রেসিপি। রেসিপিটা খেতে অনেক মজার।

শীতকালে যেকোনো ধরনের ভর্তা খেতে আমার কাছে বেশি ভালো লাগে। এইজন্য আমিও বেশির ভাগ ভর্তা তৈরি করি। আমি কয়েকটা সবজি দিয়ে ভর্তা রেসিপি তৈরি করেছি। বিশেষ করে একটু বেশি কাঁচামরিচ দিয়ে ভর্তা তৈরি করলে আমার কাছে বেশি ভালো লাগে। কারণ কাঁচামরিচের ফ্লেভারে একটু ঝাল ঝাল রেসিপি খেতে বেশী ভালো হয়। এই রেসিপিটি আমি প্রায় সময় তৈরি করে থাকি। আমি মনে করি ভর্তা খেতে সবাই পছন্দ করে। তাই ভাবলাম রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করি। হয়তোবা আপনাদের মাঝে কেউ এই রেসিপিটি পছন্দ করবে।

তো চলুন,
এই রেসিপিটি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কিভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটা ধাপে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

2022-12-27-17-48-30-158.jpg

প্রয়োজনীয় উপকরণ :

উপকরণপরিমাণ
আলু৩ টা
বরবটি২০০ গ্রাম
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ টেবিল চামচ
কাঁচামরিচ গোটা২ কাপ
ধনিয়া পাতা কুচি২ টেবিল চামচ
মাছ১ টুকরো
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো

1672141244623.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি আলু গুলোকে চিকন চিকন করে কেটে নিলাম। তার সাথে বরবটি গুলো ছোট ছোট টুকরো করে কেটে নিলাম। এরপর এর মধ্যে কাঁচামরিচ গুলো একসাথে দিয়ে ভালোভাবে ধুয়ে নিলাম।

IMG_20221105_123816.jpg

ধাপ - ২ :

প্রথমে আমি চুলায় একটি ফ্রাই প্যানে বসিয়ে নিলাম। এরপর এর মধ্যে তেল দিয়ে দিলাম। এরপর এর মধ্যে সবগুলো সবজি একসাথে দিয়ে দিলাম।

IMG_20220915_174215.jpg

IMG_20221105_124037.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি কিছুক্ষণ উল্টে পাল্টে এগুলোকে ভেঁজে নিব। ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ ভেঁজে নেব।

IMG_20221105_125216.jpg

ধাপ - ৪ :

এরপরে ভেজে নেওয়া হয়ে গেলে এর উপরে পেঁয়াজ কুচি গুলো ছড়িয়ে দিলাম।

IMG_20221105_125324.jpg

ধাপ - ৫ :

এরপর নেটে ছেড়ে পেঁয়াজ কুচি হালকা একটু ভেঁজে নিব।

IMG_20221105_125502.jpg

ধাপ - ৬ :

এরপর নেড়েচেড়ে কিছুক্ষণ ভেঁজে নিলাম। এরপর ভাজা হয়ে গেল।

IMG_20221105_125816.jpg

ধাপ - ৭ :

এরপরে এক টুকরো মাছ সুন্দরভাবে ভেঁজে নিলাম।

IMG_20221105_123936.jpg

ধাপ - ৮ :

এরপর মাছ ভাজা এবং সবজি ভাজাগুলো একসাথে নিয়ে নিলাম। এরপর আমি এগুলোকে সিল পাটায় বেটে নিব।

IMG_20221105_125920.jpg

IMG-20221227-WA0049.jpg

শেষ ধাপ :

এভাবে আমি এভাবে ভর্তা তৈরি করে নিলাম।এরপর পরিবেশন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20221105_132412.jpg

IMG_20221105_132439.jpg

IMG_20221105_132424.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

মাছ দিয়ে সবজির ভর্তা দারুন হয়েছে আপু। শীতের সকালে গরম ভাতের সাথে এই ভর্তাগুলো খেতে দারুন লাগে। যেকোনো বার্তা আমার খুবই প্রিয়। আপু আপনার তৈরি করা এই ভর্তা রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপু নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপু।

 2 years ago 

ঠিক বলেছেন আপু, শীতের সকালে গরম ভাতের সাথে খেতে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মজাদার সবজি ভর্তা রেসিপি তৈরি করেছেন আপনার রেসিপির পরিবেশন খুবই ভালো লেগেছে, খেতে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

অনেক বেশি সুস্বাদু হয়েছিল। অনেক ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

শুধু শীতকালে নয় আমার সব সিজনে আলু এবং বরবটি মিক্স ভর্তা অনেক ভালো লাগে।আমি প্রায় সময় করে থাকি মিক্স করে এই ভর্তা রেসিপিটা।আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে কাঁচা মরিচ দিয়ে কিভাবে তৈরি করেছেন তা শেয়ার করেছেন।বেশ ভালই লেগেছে অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু আমারও ভীষণ ভালো লাগে সব সময় এই ভর্তাটা খেতে।

 2 years ago 

ভর্তা তরকারটি আমার কাছে খুবই একটি প্রিয় খাবার। তবে আলু ভর্তা করে খেয়েছি কিন্তু আলু বরবটি মাছ একত্রিত ভর্তা করে কখনো খাওয়া হয়নি। তবে আপনার ভর্তা করা দেখে খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে ভর্তাটি খুবই লোভনীয় হয়েছে। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তাহলে এই রেসিপিটি খেয়ে দেখবেন বিষন। মজাদার। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কাছেও ভর্তায় ঝাল বেশি না হলে মজা লাগেনা। তবে সবজি ভর্তার সাথে মাছ যুক্ত করায় টেস্ট অনেক বেশি হবে সেই সাথে একটু ঝাল বেশি দিয়েছেন যার কারণে গরম ভাতের সাথে খাওয়ার মজা উপভোগ করতে পারবেন। বলতে গিয়েই তো আমার জিহ্বায় জল চলে আসছে আপু।

 2 years ago 

মাছ যুক্ত করলে ভর্তা খেতে বেশি ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই আপু ভর্তা আমারও বেশ পছন্দের একটি খাবার ৷ তবে এভাবে কখনো সবজির ভর্তা আমি খাইনি ৷ আপনার সবজির ভর্তা যে খেতে খুবই মজার হয়েছে তা আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে ৷ যাই হোক নতুন একটি ভর্তা তৈরির রেসিপি শিখতে পারলাম আপনার থেকে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

তাহলে তো ট্রাই করে দেখতে পারেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করছেন। শীতের সময় এই রকম ভর্তা গুলো খেতে খুবই ভালো লাগে। বরবটি আর আলু দিয়ে আমাদেরও ভর্তা তৈরি করা হয়। আমার কাছে খেতে খুবই ভালো লাগে। এইরকম অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন এই ভর্তাটা আমরাও বেশিরভাগ তৈরি করি। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39