স্বরচিত কবিতা : " সুখের হাতছানি "

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। সে অনুসারে প্রতি সপ্তাহে একটি কবিতা লিখতে বেশ ইচ্ছে করছিল। আমি প্রায় অনেকদিন ধরে একটা করে কবিতা লিখেছিলাম। আসলে কবিতা তো লেখা আমার কাছে ভীষণ কঠিন। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। আর আমি তো একেবারে নিরিবিলি ছাড়া কবিতা লিখতেই পারি না। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আসলে সুখ বলতে আমরা কি বুঝি সেটাই হচ্ছে মূল কথা। হয়তোবা দেখা যাবে আমাদের কাছে সবকিছুই আছে কিন্তু তারপরও আমরা সুখী হতে পারছি না। আবার দেখবেন যে দিকেই তাকান চারিদিকে একটা কারণেই সুখ খুঁজে পাচ্ছেন। সেই কারণটা কি বলেন তো? আমি তো মনে করি সেটা হচ্ছে নিজের ভালোবাসার মানুষ। ভালোবাসার মানুষকে সব কিছুর সাথেই তুলনা করতে ইচ্ছে করে। আজকের কবিতার মধ্যে আকাশ, নদী, আবেগ সব কিছুর সাথে তুলনা করেছি। সত্যি করে বলতে গেলে এসব কিছু নিজের মনের ভাবনা আর কি। যা ভেবে আমরা কিছুটা স্বস্তি পেয়ে থাকি। যদি সত্যিই এরকমটা হতো। তাহলে ঠিক কেমন হতো। এই সবকিছুর মাঝে সুখটাকে হাতের মুঠোয় আনার চেষ্টা করেছি। আশা করি কবিতাটি পড়ে আপনাদের ভালই লাগবে।

2022-09-08-13-04-26-351.jpg

সুখের হাতছানি

তোমার হৃদয়ে আমি দেখেছি,
আমার ভালোবাসার হাতছানি।
তোমার হাতে হাত রেখেছি,
আমার সুখের হাতছানি।

আমি সকল দুঃখ ভুলে,
সুখের হাত বাড়িয়েছি।
তুমি আমার কাছে আসলে,
স্পর্শ অনুভব করিয়াছি।

তোমার আকাশে আমি দেখেছি,
উড়ন্ত পাখি হয়ে উড়েছি।
এক প্রেমের অনুসন্ধানে।
হাত দুটো বাড়িয়েছি এক বন্ধনে।

তোমার সেই মায়া ভরা দৃষ্টি।
আমি যেন এক নতুনভাবে সৃষ্টি ।
তোমার আকাশে উজ্জ্বল সেই চাঁদ।
চাঁদের আলোয় বিস্মিত উম্মাদ।

এ যেন এক মিষ্টি কাহিনী।
সবকিছু যেন আমায় করে তোলে সুখীনী।
তোমার সেই স্তব্ধ উপস্থিতি।
চোখ বন্ধ করেও অনুভব করি।

তোমার নদীতে আমি ভেসেছি।
সেই স্রোতে আমি এসেছি।
তোমার এক হৃদয়ের মাঝে।
আমার ভালবাসা সুর হয়ে বাজে।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

আপু আমি মনে করি সুখ একটি সম্পুর্ন অভন্তরীন বিষয় ৷ অনেকে আছে অনেক অর্থ সম্পদ তবুও সুখ নেই ৷ আবার অনেকে আছে দিন এনে দিন খায় তবুও বেশ সুখে দিন যাপন করে ৷ যদিও কষ্টে দিন পার করে ৷ তাই আমি মনে সুখ হলো নিজের কাছে ৷ ভালো মন্দ যাই হোক তবুও সুখে থাকতে হবে ৷
ধন্যবাদ আপু খুব চমৎকার একটি কবিতা উপস্থাপনা করেছেন ৷

 2 years ago 

এটা অবশ্য ঠিক বলেছেন সুখ হলো নিজের কাছে। অনেক ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ভালোবাসার মানুষকে নিয়ে যেকোনো কিছু লিখলেও শেষ হয় না। আর কবিতার মাঝে এতো সুন্দর করে লিখেছেন দেখে খুবই ভালো লাগছে। সবকিছুর সাথে তুলনা করলেও তার তুলনা কখনোই হবে না। ভালোবাসা অটুট থাকুক।

 2 years ago 

ঠিক বলেছেন ভালোবাসা সবকিছুর সাথে তুলনা করলেও কখনো শেষ হবে না। অনেক ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

ভালবাসা আর ভালবাসার মানুষটিকে নিয়ে মিষ্টি একটি কবিতা লিখলেন, খুব ভাল লাগলো। ভালবাসা চির সত্য হয়ে থাকুক আপনাদের মাঝে।অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে এটা শুনে সত্যিই অনেক উৎসাহিত হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু হচ্ছে অলরাউন্ডার।আপনার পোস্ট গুলো বেশ ভালো হয়।যাই হোক আসলে সুখ বলতে আমার কাছে মনে হয় অল্পতেই সন্তুষ্ট হওয়া।আর যদি ভালোবাসার মানুষ থাকে তাহলে তো কোন কথাই নেই। আপনার কবিতাটা সুন্দর হয়েছে। প্রতিটি লাইন অসাধারণ। ধন্যবাদ

 2 years ago 

আপু অলরাউন্ডার কিনা জানিনা সব সময় চেষ্টা করি ভালো কিছু করার। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সকাল সকাল রোমান্টিক কবিতা।বেশ সুন্দর হয়েছে কবিতাটি।আসলে মানুষ প্রেমে পড়লে তার ভালবাসার মানুষটিই হয়ে যায় তার পৃথিবী। তাকে ছাড়া সে কিছুই কল্পনা করতে পারে না।ধন্যবাদ আপু সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভালোবাসার মানুষকে ছাড়া কিছু কল্পনাই করা যায় না। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলছেন আপু আসলে কবিতা লিখতে একটু সময়ের ব্যাপার আর নিরিবিলি পরিবেশে খুব সুন্দর কবিতা লেখা যায়।আপনি প্রতি সপ্তাহে একটি করে কবিতা লিখে শেয়ার করেন জেনে অনেক ভালো লেগেছে।আমি মনে করি এই দুনিয়াতে সুখ বলে যে বিষয়টি আছে সেটা হচ্ছে সম্পূর্ণ নিজের উপর নির্ভর করে।অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রতি সপ্তাহে আমি একটি কবিতা শেয়ার করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছন্দের তালে তালে এত সুন্দর একটি কবিতা উপহার পেয়ে সত্যি নিজেকে ধন্য মনে করছি। আর আপনার উপরের কিছু কথা জীবনের সাথে মিলে গিয়েছে। সত্যি বলেছেন কারো সবকিছু থেকেও কিছু নেই। আবার যার কিছু নেই তার তো নেই। আমাদের মাঝে হতাশা না পাওয়ার যন্ত্রণা সব সময় কাজ করে। তবুও হাসিমুখে চলার নামই হচ্ছে জীবন। ভালোবাসার আকুতি মিনতি পাওয়া প্রশান্তি নিয়ে অসাধারণ কবিতা লিখেছেন। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

ঠিক বলেছেন হাসিমুখে চলার নামই জীবন। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81