ফটোগ্রাফি :- রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। কিন্তু আমি আজকে একদম ভিন্ন একটা বিষয় নিয়ে আসলাম। আমি আজকে কয়েকটা ফটোগ্রাফি নিয়ে এসেছি।

এখানে আমি আলাদা আলাদা কিছু বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। অনেকেই দেখি খুব সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে। এজন্য সবার ফটোগ্রাফি দেখে আমারও ইচ্ছে হলো এরকম ফটোগ্রাফি করার। এই জন্য আজকে আমি সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি সাজিয়েছি। এমনকি ফটোগ্রাফি গুলো সম্পর্কে কিছুটা লেখার চেষ্টা করলাম। আশা করব আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।

একটি উদ্ভিদের ফটোগ্রাফি।

20240325_104004.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে অনেক সুন্দর একটা উদ্ভিদের ফটোগ্রাফি। যেটা আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে দেখতে। রাস্তার পাশে কিন্তু এই গাছগুলো অনেক বেশি দেখা গিয়ে থাকে। আর গ্রামের দিকে এই গাছ বেশি দেখি আমি সব সময়। এই গাছের পাতাগুলো অনেক ছোট ছোট হয় এবং খুবই সুন্দর হয়। পাতাগুলো দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এই উদ্ভিদ গাছের নাম যদিও আমার জানা নেই তবে গাছটা অনেক সুন্দর। কয়েকদিন আগে আমি আমার হাজবেন্ডের সাথে সকালবেলায় ঘুম থেকে উঠে হাঁটতে গিয়েছিলাম। আর সকালবেলায় এই সুন্দর গাছটা রাস্তার পাশে দেখে ভাবলাম একটা ফটোগ্রাফি করি। ফটোগ্রাফি করার পর আমার কাছে খুব ভালো লেগেছিল। তাই আপনাদের মাঝেও শেয়ার করলাম।

আকাশের ফটোগ্রাফি।

20240410_065928.jpg

device : Redme note 9

লোকেশন

অপরূপ সৌন্দর্যময় নীল আকাশের ফটোগ্রাফি এটা। আকাশ তো আমাদের সবারই খুবই পছন্দের। মাথার উপরে থাকা এই আকাশটা দেখতে অনেক বেশি ভালো লাগে। নীল আকাশ দেখতে যেমন অনেক বেশি ভালো লাগে, তেমনি মেঘলা আকাশও দেখতে খুবই ভালো লাগে আমার কাছে। আমি যখন এই আকাশের ফটোগ্রাফি করেছিলাম, আকাশটা কিছুটা মেঘলা ছিল। আর এই ফটোগ্রাফি টা আমি ভোর বেলায় করেছি, যখন হাটতে গিয়েছিলাম। এর আগের ফটোগ্রাফিটা যখন করেছিলাম এটিও তখন এবং ওই দিন করেছি। রাস্তার পাশে অনেক বড় একটা পেঁপে গাছ ছিল। আর রাস্তা থেকে আমি ভাবলাম এটার ফটোগ্রাফি করি আকাশের সাথে। মেঘের ভেতরে সূর্য লুকিয়ে ছিল বিষয়টা বেশি ভালো লেগেছে।

বন্য ফুলের ফটোগ্রাফি।

20240325_103909.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে অনেক সুন্দর একটা বন্য ফুলের ফটোগ্রাফি। আমাদের চার পাশে অনেক রকমের ফুল রয়েছে। আর অনেকগুলো বর্ণ ফুলও রয়েছে। যেগুলোর নাম আমরা জানি না। এগুলো বন জঙ্গলে হয়ে থাকে। কিন্তু বন্য ফুল গুলো দেখতেও আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আমার কাছে অনেক বেশি দারুন লেগেছিল দেখতে। এই ফুলটা অনেক বেশি ছোট ছিল। কিন্তু দেখতে খুব ভালো লেগেছে। আমি যখন বন্যফুল দেখি তখনও ফটোগ্রাফি করার চেষ্টা করি। যে কোন ফুলের ফটোগ্রাফি করলে এমনিতেই অনেক সুন্দর হয়। এই ফটোগ্রাফিটাও আমি ভোরবেলায় করেছি তবে অন্যদিন করেছিলাম।

লেবুর ফটোগ্রাফি।

20240402_174900.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে গাছের মধ্যে ধরা লেবুর ফটোগ্রাফি। যদিও আমার শ্বশুর বাড়িতে লেবুর গাছ রয়েছে, কিন্তু এখনো পর্যন্ত ধরে নিই। কিন্তু আমার বাবার বাড়িতে কয়েকটা লেবু গাছ রয়েছে। যেগুলোর মধ্যে এখন লেবু ধরেছে। আর দেখতেও অনেক বেশি ভালো লেগেছে। রোজার সময় যখন আমি আমার বাবার বাড়িতে গিয়েছিলাম দু-একদিনের জন্য, তখন বিকেল বেলায় ঘর থেকে বের হয়ে ঘরের আশপাশে একটু হাঁটাহাঁটি করছিলাম। আর তখনই আমি ঘরের পেছনে কয়েকটা লেবু গাছ এর মধ্যে লেবু দেখি। লেবুগুলো আমার কাছে খুব ভালো লেগেছিল। তখন হাতে মোবাইল ছিল, তাই ভাবলাম যে ফটোগ্রাফি করে ফেলি এই লেবুগুলোর।

পোকার ফটোগ্রাফি

20240411_185917.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে ভয়ানক দেখতে একটা পোকার ফটোগ্রাফি। যেটা দেখেই আমি অনেক বেশি ভয় পেয়ে গিয়েছিলাম। আসলে পোকার ফটোগ্রাফি করার পর ফটোগ্রাফি দেখেও অনেক বেশি ভয় পেয়েছি। যেহেতু ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে, তাই যে কোন কিছু দেখলেই আমি এখন ফটোগ্রাফি করে ফেলি। বেশ কয়েকদিন ঘরের মধ্যে দেখলাম একটা বড় পোকা যাচ্ছে। পোকাটা দেখেই আমি রীতিমতো অনেক বেশি ভয় পেয়ে গিয়েছিলাম। আর চিৎকার করে লাফালাফি করছিলাম। কিন্তু কিছুক্ষণ পর ভয়টা কেটে গেলো। আর মোবাইলটা নিয়ে ভাবলাম এই পোকার একটা ফটোগ্রাফি করি। পোকার ফটোগ্রাফি করার পর যখন ফটোগ্রাফি টা দেখি তখনও খুব ভয় পেয়ে গিয়েছিলাম। আর এখন যখন ফটোগ্রাফি সম্পর্কে লিখতে আসি, তখনও খুব ভয় পাচ্ছি। আমি এখন ফটোগ্রাফিটা না দেখেই ফটোগ্রাফি সম্পর্কে লিখে ফেললাম। আবার দেখলে ভয় পাবো তাই।

সজনে গাছের ফটোগ্রাফি।

20240402_174811.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে একটা সজনে গাছের ফটোগ্রাফি। সজনে গাছ আমার কাছে অনেক বেশি ভালো লাগে দেখতে। আসলে বিভিন্ন রকম ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি পছন্দ করি। বিশেষ করে রেনডম ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। তাই যেকোনো কিছুর রেনডম ফটোগ্রাফি করার চেষ্টা করি আমি। এই সজনে গাছটার ফটোগ্রাফিও আমি করেছিলাম আমার বাবার বাড়ি থেকে। এই সজনে গাছের মধ্যে সাদা সাদা অনেকগুলো ফুল ছিল। আমি মূলত ফুলগুলোর ফটোগ্রাফি করার চেষ্টা করেছি সুন্দরভাবে। সজনে গাছের একটা ঢাল নিচের দিকে ছিল। যার কারণে আমি এটার ফটোগ্রাফি করতে পেরেছিলাম। আশা করছি আপনাদের কাছেও ফটোগ্রাফিটা ভালো লাগবে।

পোস্ট বিবরণ

ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 6 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি নিয়ে আজকের এই ফটোগ্রাফি পোস্টটি সাজিয়েছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ ছিল।সেই সাথে বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে গুছিয়ে লিখেছেন। উদ্ভিদের ফটোগ্রাফিটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। কিন্তু বিচ্ছু পোকাটির ফটোগ্রাফি দেখে গায়ের মধ্যে শিউরে উঠলো। আমার খুব ভয় লাগে এ ধরনের পোকা গুলো দেখলে।

 6 months ago 

বিচ্ছু পোকার ফটোগ্রাফি দেখে গা আমারও শিউরে উঠেছিল।

 6 months ago 

আমি আপনার যতগুলো ফটোগ্রাফি পোস্ট দেখেছি আপনি বরাবরই বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আজকেও তার ব্যতিক্রম নয়। আপনার আজকের শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালই লেগেছে। যাইহোক ধন্যবাদ আপু আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ‌।

 6 months ago 

আমার ফটোগ্রাফি পোস্ট বরাবরই আপনি দেখেন এবং সুন্দর ফটোগ্রাফি দেখে ভালো লেগেছে জেনে শুনে খুশি হলাম।

 6 months ago 

আপু আপনি চমৎকার ফটোগ্রাফি পোস্ট উপহার দিলেন। এই ধরনের পোস্ট গুলো খুবই ভালো লাগে। বিশেষ করে রেনডম ফটোগ্রাফি গুলো দেখলে চোখ জুড়ায়। আপনার প্রতিটি ফটোগ্রাফি পরিষ্কার এবং স্বচ্ছ ছিল। আমার কাছে বন্য ফুল এবং উদ্ভিদ এর ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 6 months ago 

রেনডম ফটোগ্রাফি দেখলে আসলেই চোখ একেবারে জুড়িয়ে যায়।

 6 months ago 

আপু আপনার করা প্রতিটি ফটোগ্রাফি দেখে অনেক বেশি ভালো লেগেছে তবে আমি ভয় পেয়েছি ওই ভয়ংকর প্রকার ফটোগ্রাফি দেখে। আপনি যে বন্য ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ওটা লজ্জাবতী গাছের ফুল। লজ্জাবতী ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে দারুণ লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

বন্য ফুলের নাম লজ্জাবতী ফুল জেনে ভালো লাগলো। লজ্জাবতী গাছ আমার খুব পছন্দের। তবে কখনো গাছে ফুল দেখিনি। হয়তো আমি গাছটা খেয়াল করিনি ফুলের ফটোগ্রাফি করেছিলাম। গাছ দেখলে চিনতে পারতাম।

 6 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন আপু।আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সবগুলোই আমার কাছে ভীষণ ভালো লেগেছে। শুধু পোকার ফটোগ্রাফিটি ছাড়া।🤣 পোকাটি দেখে শরীর শিউরে উঠেছে আমার।😂 বন্য ফুলটি দারুন লেগেছে।আকাশের ফটোগ্রাফিটি ও চমৎকার লেগেছে।সজনে গাছ ও দেখতে পেলাম।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার নিজের কাছেও অন্যরকম লেগেছিল পোকাটাকে দেখতে। এখন দেখেও খুব ভয় পেলাম। যাইহোক পোকার ফটোগ্রাফি ছাড়া অন্য গুলো ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 6 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফির সাথে আপনি বেশ ভালোভাবে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে সত্যি আমি বেশ মুগ্ধ হয়েছি। লেবুর ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার করা ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

সুন্দর কিছু ফটোগ্রাফি তুলে ধরেছেন আপু সবগুলো ফটোগ্রাফির আমার কাছে বেশ ভালো লেগেছে। বিশেষ করে প্রতিটা ফটোগ্রাফি স্বচ্ছ ভাবে উপস্থাপন করেছেন বলে বেশি ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 6 months ago 

চেষ্টা করেছি ফটোগ্রাফি গুলো সুন্দর করে উপস্থাপন করার জন্য।

 6 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো সব সময় খুব সুন্দর হয়। আজকের গুলো ও তার ব্যতিক্রম নয়। পোকার ফটোগ্রাফি টা দেখে খুব ভয় লাগলো। পোকা টা দেখতে বেশ ভয়ঙ্কর। গোলাপি রঙের বন্য ফুলগুলো লজ্জাবতী গাছের ফুল। এই ফুল গুলো দেখতে ভীষণ ভালো লাগে। ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। আপনাকে ধন্যবাদ আপু দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 6 months ago 

আমিও জানতে পারলাম এটা লজ্জাবতি গাছের ফুল। আপনি বলার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 64834.92
ETH 2540.16
USDT 1.00
SBD 2.67