ডাই : পুরাতন জিন্স প্যান্ট এবং কাপড় দিয়ে তৈরি পাপোশ।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি পাপোশ তৈরি করে দেখাবো। আমি আসলে সব সময় নতুন কিছু তৈরি করতে পছন্দ করি। নতুন কিছু তৈরি করা থেকে অনেক কিছুই শেখা যায়।

আসলে আমরা প্রতিনিয়ত নতুন নতুন কিছু শিখতে পারি এবং কি তা আমাদের ভীষণ কাজে লাগে। তাই আজকে পুরাতন জিন্স প্যান্ট এবং কাপড় দিয়ে অনেক সুন্দর একটি পাপোস তৈরি করলাম। যা আমাদের ঘরের একটি প্রয়োজনীয় জিনিস। আসলে আমরা পুরাতন জিনিস দিয়ে যদি নতুন কিছু তৈরি করে নিতে পারি তাহলে সেটা অনেক বেশি ভালো হয়। আশা করি আমার নতুন কাজ এবং নতুন কিছু শেখা আপনাদের ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পাপোশ করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পাপোশ তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পাপোশ তৈরিপোস্ট আপনাদের ভালো লাগবে।

1669140918060.jpg

প্রয়োজনীয় উপকরণ

• জিন্স প্যান্ট
• কাপড়
• কাঁচি
• গাম
• চক
• সেলাই মেশিন

IMG_20221121_201140.jpg

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি জিন্স প্যান্ট নিলাম। এরপর সমানভাবে ৫০ সেমি নিয়ে কেটে নিলাম।

1669053407945.jpg

ধাপ - ২ :

এরপর আমি খুব সুন্দরভাবে মাপ দিয়ে দাগ দিয়ে দিলাম। এরপরে এটা কি খুব সুন্দরভাবে গোল করে কেটে নিলাম।

1669053440525.jpg

ধাপ - ৩ :

এরপর আমি চিকন চিকন করে কয়েকটা কাপড় এবং মাঝখানের অংশের জন্য গোল করে ছোট একটা কাপড় কেটে নিলাম।

IMG_20221121_202322.jpg

ধাপ - ৪ :

এরপরে ছোট কাপড় টাকে মাঝখানের অংশে দিয়ে সেলাই করে নিব।

1669053461595.jpg

ধাপ - ৫ :

আমি মাছখান মাংস দুই তিনটা সেলাই করে নিলাম। এটার চারপাশটা সেলাই করে নিলাম।

IMG_20221121_203355.jpg

ধাপ - ৬ :

এরপরে ছোট অংশের উপরের অংশে মাঝখান বরাবর করে চিকন করে, একটা বিট সেলাই করে নিলাম।

1669053506190.jpg

ধাপ - ৭ :

এরপরে একদম কাছের অংশে একটু কচি করে সেলাই করে নিব।

1669053551403.jpg

ধাপ - ৮ :

সেলাই করার পর উপরের অংশে আর একটি সেলাই দিয়ে দিলাম।

IMG_20221121_210439.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পাপোশ তৈরি শেষ করি। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1669140918060.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 2 years ago 

অসাধারন একটি সৃজনশীল কাজ আমাদের মাঝে উপহার দিয়েছেন আপনি আপু।পুরাতন জিন্স প্যান্ট দিয়ে পাপস দারুন ছিল ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

নতুন ধরনের সৃজনশীল কাজ দেখতে আমার ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ! দারুন আইডিয়া তো পুরাতন জিন্স প্যান্ট দিয়ে এভাবে পাপোশ তৈরি করলে তো ভালোই হয়। জিন্সের কাপড়ের মাঝে মাঝে লাল কাপড় দেওয়াতে খুব চমৎকারভাবে ফুটে উঠেছে দেখতে কিন্তু আসলেই অসম্ভব সুন্দর লাগছে। আমি তো প্রথম ভেবেছিলাম কোন কিছু মনে হয় আর্ট করেছেন পরে ভালো করে যখন দেখলাম তখন বুঝতে পারলাম যে না এটা একটা পাপোশ। আমিও আপনার দেখে দেখে পাপোশ তৈরি করার চেষ্টা করব ইনশাল্লাহ।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ!! আপু, আপনার আইডিয়াটা দেখে বেশ ভালো লাগলো। আপনার হাতের কাজ দেখে একদম অবাক হয়ে গেলাম। পুরাতন জিন্স প্যান্ট দিয়ে নতুন একটি পাপোশ তৈরি করা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। পাপোশ তৈরির পদ্ধতি দেখে আমি নিজেও একদিন এভাবে পাপোশ তৈরি করার চেষ্টা করব। আপনি কিভাবে এত সুন্দর একটি পাপোশ তৈরি করেছেন তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি চেষ্টা করবেন শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ আইডিয়া! এভাবে আমিও পুরাতন কাপড় কেটে পাপোশ তৈরি করেছি, তবে জিন্স প্যান্ট দিয়ে কখনো পাপোশ তৈরি করিনি। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আচ্ছা তাহলে আপনি জিন্স প্যান্ট দিয়ে কখনো তৈরি করে দেখবেন। অনেক ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

অনেক সুন্দর একটা সৃজনশীলতার বিকাশ ঘটিয়েছেন আপু। জিন্স প্যান্ট আর কাপড় দিয়ে আপনার অভিজ্ঞতা কাজে লাগিয়েছেন। এটাই হলো আপনার ক্রিয়েটিভিটি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি জিনিস শেয়ার করার জন্য

 2 years ago 

ক্রিয়েটিভিটি কিনা জানিনা এই ধরনের কাজ করতে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ভাল লাগলো আপনার হাতের কারুকাজ। পুরনো জিন্স দিয়ে আপনি খুব সুন্দর ভাবে পাপোস করে আমাদের দেখালেন। অনেক ভাল লাগলো। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

এরকম ধরনের হাতের কাজ করতে আমার ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কয়েকদিন থেকেই ভাবছিলাম দুটো পাপোশ কিনতে হবে। এরপর দেখি সুন্দরভাবে পাপোশ তৈরির পদ্ধতি। জিন্স প্যান্ট দিয়ে সত্যিই অনেক দারুন প্রপোজ তৈরি করেছেন আপু। আমি আপনার দেখানো পদ্ধতি অনুযায়ী তৈরি করার চেষ্টা করব। যদি আপনার মত অতটা দক্ষ নই তবে চেষ্টা করব আপু।

 2 years ago 

আপনি তৈরি করার চেষ্টা করবেন শুনে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পুরাতন জিন্স প্যান্ট এবং লাল কাপড় দিয়ে খুবই সুন্দর একটি পাপোশ তৈরি করেছেন দেখতে যেমন সুন্দর দেখাচ্ছে তেমনি ব্যবহার উপযোগী ও করে তুলেছেন।।
যেমন ঘরের কাজে এটি ব্যবহার করতে পারবেন তেমন আপনার একটি পোস্ট করার সোর্স বেড়ে গিয়েছে এটির মাধ্যমে সত্যি আপনার মাঝে মাঝে ইউনিক পোস্টগুলো দেখে মুগ্ধ হয়ে যায় অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

আসলেই ভাইয়া পোস্ট করেছি ঠিক আছে, কিন্তু এটা ব্যবহারের জন্য প্রয়োজন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63862.88
ETH 2754.56
USDT 1.00
SBD 2.64