স্বরচিত কবিতা : " তুমি কি আসবে আমার কাছে, "

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। সে অনুসারে কয়েক সপ্তাহ ধরে একটি করে কবিতা লিখে আসছি। আসলে কবিতা তো লেখা আমার কাছে ভীষণ কঠিন। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আসলে ভালোবাসা শব্দটা আমরা যতটা সহজ মনে করি ততটা সহজ নয়। এটা কিন্তু খুবই কঠিন বিষয়। কারণ এই শব্দটার জন্যই অনেক কিছু সহ্য করতে হয়। আমি মনে করি অপেক্ষা করাটা অনেক কঠিন কাজ। আর সবাই কিন্তু অপেক্ষা করতে পারে না। কেউ যদি এই অপেক্ষার প্রহর শেষ করতে পারে তাহলে কিন্তু সে ভালো কিছু আশা করতে পারে। মানে যতটুকু অপেক্ষা করতে হয় করবে কিন্তু যদি শেষ পর্যন্ত নিজের ভালোবাসার মানুষটা তার কাছে সে ধরা দেয় এইজন্য। এই বিষয়টা কিন্তু একদমই ছোটখাটো নয়। খুবই বড় বিষয়। আমি মনে করি যারা অপেক্ষা করতে পারে তারাই এই সব কিছু অর্জন করতে পারবে। এই সব কিছুকে রাতের আকাশের তারা, চাঁদের জোছনা, আকাশের রংধনু এই সব কিছুর সাথে তুলনা করেছি। সেই সুখটাকে দু চোখের ঘুমের সাথেও তুলনা করেছি। সে মুহূর্তটাকে সমুদ্রের স্রোতের মতো তুলনা করেছি। আসলে ভালোবাসা কিন্তু সবকিছু সাথেই তুলনা করা যায়। কিন্তু সবটাই সুখের সাথে। আজকের কবিতাটি এই সব কিছু নিয়ে লেখার চেষ্টা করলাম। আশা করি কবিতাটা আপনাদের ভালো লাগবে।

20230209_163559_0000.jpg
ক্যানভা দিয়ে তৈরি

তুমিকি আসবে আমার কাছে,

যদি অপেক্ষার প্রহর বেড়ে যায়
আমি একদমই নিরবে চলে যায়।
তুমিকি আসবে আমার কাছে,
চাঁদের জোছনা হয়ে।

যদি অপেক্ষা করতে হয়,
শত বছর করতে পারি আমি।
তুমি কি আসবে আমার কাছে,
দূর আকাশের তারা হয়ে।

যদি অপেক্ষার প্রহর বেড়ে যায়,
আমি দুঃখের সাগরে ভেসে যায়।
তুমি কি আসবে আমার কাছে,
দূর আকাশের রংধনু হয়ে।

যদি অপেক্ষা করতে হয়,
একদম আবেগী হয়ে যায়।
তুমি কি আসবে আমার কাছে,
ভালোবাসার স্রোত হয়ে।

যদি অপেক্ষার প্রহর বেড়ে যায়,
দুচোখে যেন ঘুম চলে যায়।
তুমি কি আসবে আমার কাছে,
রাতের চোখে ঘুম হয়ে।

যদি অপেক্ষা করতে হয়,
আমি নীরবে অপেক্ষা করে যায়।
তুমি আসবে কি আমার কাছে,
একমুঠো ভালোবাসা নিয়ে।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

প্রতি সপ্তাহের ধারাবাহিকতায় এবারও খুব চমৎকার একটি কবিতা উপহার দিয়েছেন সবার মাঝে। আপনার কবিতাটি খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আমাদের সবার মাঝে কবিতাটি ভাগাভাগি করে নেয়ার জন্য।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে এটা শুনেই খুবই ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক সুন্দর হয়েছে আপু। সত্যিই ভালবাসার তুলনা চলে না। ভালবাসা এমন একটি জিনিষ যেটা ধরা যায় না ছোঁয়া যায় না,শুধু অনুভব করতে হয়। আরেকটি বিষয় হলো ভালবাসায় সবসময় প্রিয় মানুষটির জন্য অপেক্ষা করতে হয়। ধন্যবাদ আপু।

 last year 

সত্যি ভালবাসার তুলনা চলে না। অনেক ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

সকাল সকাল এমন সুন্দর একটি কবিতা পড়ে মনটা ভরে গেলো ৷ সত্যি প্রেম ভালোবাসা জীবনের বড় একটা অংশ জুড়ে ৷ তবে আমরা যতটা সহজ সরল ভাবি তার চেয়ে অনেক কঠিন ৷ আমি মনে করি ভালোবাসার হলো ধৈর্য আর অপেক্ষার প্রহর ৷ যে অপেক্ষা আর ধৈর্য রাখতে পারবে দিনশেষে ভালোবাসা টা সার্থক হবে বলে মনে করি ৷
অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু ৷ অনে ভালো লাগলো ৷

যদি অপেক্ষা করতে হয়,
শত বছর করতে পারি আমি।
তুমি কি আসবে আমার কাছে,
দূর আকাশের তারা হয়ে।

 last year 

সত্যি অনেক বেশি ধৈর্য আর অপেক্ষা প্রহর গুনতে হবে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাইয়া তো চাঁদের জোছনা হয়ে অলরেডি আপনার কাছে চলে এসেছে হি হি হি 😁
অনেক সুন্দর লিখেছেন আপু। পুরোপুরি রোমান্টিক একটি কবিতা। পড়ে বেশ ভালো লাগলো। আপনার রোমান্টিক কবিতা লেখার দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

এসেছে তো ঠিক। কবিতার ভাষায় লিখলাম আর কি। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আবেগ জড়ানো কবিতা গুলো পড়তে আমার খুব ভালো লাগে।আপনি প্রতিদিন ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করেন এটা জেনে খুব ভালো লাগলো।স্বরচিত কবিতা - তুমি কি আসবে আমার কাছে- কবিতাটি পড়ে খুব ভালো লাগলো।আপনি খুব সুন্দর করে কবিতাটির ছন্দ গুলো মিলিয়েছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 last year 

চেষ্টা করে বিভিন্ন ধরনের পোস্ট করার। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আজকের কবিতাটি খুবই ভাল ছিল আপু। আমার খুবই ভালো লেগেছে। মাঝে মধ্যে এমন সুন্দর কবিতা পড়লে মনটা এমনিই ভালো হয়ে যায়। ধন্যবাদ আপু সুন্দর একটা কবিতা লিখেছেন এবং আমাদের সাথে শেয়ার করেছেন।

 last year 

আপনার মনটা ভালো হয়ে যায় শুনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আমরা সবাই প্রতিনিয়ত আলাদা আলাদা পোস্ট শেয়ার করি।আপনিও করেন।তারই ধারাবাহিকতায় আজ কবিতা শেয়ার করলেন, খুব ভাল লাগলো আপু।অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন।তুমি কি আসবে আমার কাছে সত্যি অসাধারণ কবিতাটি।তবে আপনার মত আমিও সপ্তাহে এক একদিন এক এক পোস্ট করি। তবে কবিতা লিখতে সত্যি অনুভূতির প্রয়োজন হয়। আর আপু আপনার কবিতাগুলো আমার কাছে অনেক ভালো লাগে। কবিতার প্রত্যেকটি লাইন পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

আপনার কবিতা আমিও দেখি। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65927.86
ETH 3481.42
USDT 1.00
SBD 2.66