অরিগ্যামি : টিস্যু পেপার দিয়ে খরগোশের অরিগ্যামি।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি টিস্যু পেপার দিয়ে খরগোশের অরিগ্যামি তৈরি করলাম।

আজকে আমি যে অরিগ্যামিটি তৈরি করলাম এটা দেখতে খুবই কিউট ছিল। সত্যি বলতে এই ধরনের কাজগুলো করলে নিজের মাঝেও অনেকটা আনন্দ কাজ করে। তাই জন্য আমি নিজেও এই কাজগুলো করতে পছন্দ করি। তাছাড়া এগুলো কে হাতে লাগিয়ে দুষ্টামি করতে বেশ ভালই লাগছিল। আমি এগুলো তৈরি করার পরে নাশিয়াকে দিয়ে দিয়েছিলাম। সত্যি বলতে ও খুব সুন্দর ভাবে এগুলো দিয়ে অনেকক্ষণ খেলেছিল। আমি মনে করি এটাও আমার জন্য বেশ আনন্দের। আশা করি আপনাদের ও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই অরিগ্যামি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডাই তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

1702488026636.jpg

প্রয়োজনীয় উপকরণ

• টিস্যু পেপার
• কাঁচি
• গাম
• পেন্সিল
• স্কেল

IMG-20231212-WA0187.jpg

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি টিস্যু পেপার নিলাম। এরপর টিস্যু পেপারটাকে আমি তিনটা ভাঁজে ভাঁজ করে নিলাম

CollageMaker_20231213231259591.jpg

ধাপ - ২ :

এরপরে মাঝখান বরাবর করে দুই দিক থেকে ভাঁজ করে নিলাম। এরপরে আবার উপরের অংশগুলো ভাঁজ করে নিলাম।

CollageMaker_20231213231330605.jpg

ধাপ - ৩ :

এরপরে এই অংশটাকে নিচের অংশটা ভেতরে দিয়ে ভাঁজ করে নিলাম।

CollageMaker_2023121323143921.jpg

ধাপ - ৪ :

এরপর দুই দিক থেকে এনে একটা টেপ দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

CollageMaker_20231213231424470.jpg

ধাপ - ৫ :

এরপরে হাতের আঙ্গুলে লাগিয়ে হাত দিয়ে মাঝখানের অংশটা এবং দুইটা কান ঠিক করে নিলাম।

CollageMaker_20231213231449589.jpg

ধাপ - ৬ :

এরপর মাঝখানের অংশে একটা কলম দিয়ে চোখ মুখ এঁকে নিলাম।

CollageMaker_20231213231512412.jpg

ধাপ - ৭ :

এরপরে উপরের অংশে দুইটা কানের মধ্যে গোলাপি কালার দিয়ে রং করে নিলাম।

CollageMaker_20231213231528534.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পোস্ট করা শেষ করি। আশা করি আমার আজকের অরিগ্যামি পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1702488026682.jpg

1702488026636.jpg

1702488026710.jpg

1702488026658.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীঅরিগ্যামি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 5 months ago 

বাহ্ চমৎকার হয়েছে আপু ৷ বেশ কিউট লাগছে খরগোশের অরিগ্যামি গুলো দেখতে ৷ টিস্যু পেপার দিয়ে তৈরি এতো সুন্দর খরগোশের অরিগ্যামি দেখে ভীষণ ভালো লাগলো ৷ আপনার চিন্তাভাবনা সত্যিই অসাধারণ ৷ খুবই সুন্দর হয়েছে অরিগ্যামি গুলো ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে , আপনার এমন সুন্দর প্রতিভা শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে আমার নিজের কাছেও অনেক বেশি কিউট লেগেছিল এটা। ইউনিক আইডিয়া থেকে এ ধরনের কাজ করার চেষ্টা করি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

টিস্যু পেপার দিয়ে খুবই চমৎকার পদ্ধতির মাধ্যমে সুন্দর একটি খরগোশের অরিগ্যামী তৈরি করেছেন আপনি। খরগোশের অরিগ্যামি তৈরির 4 নাম্বার ও ৫ নাম্বার ধাপকে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

চার এবং পাঁচ নাম্বার ধাপ আপনার কাছে বেশি ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 5 months ago 

আপু আপনার এই আইডিয়া আমার কাছে অনেক ভালো লেগেছে। টিস্যু পেপার দিয়ে খুব সুন্দর ভাবে আপনি খরগোশের অরিগ্যামি তৈরি করেছেন। আপনার এই অরিগামী আমার কাছে খুব ভালো লেগেছে। কালার করাতে দেখতে বেশি সুন্দর দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার আইডিয়া দেখতে আপনার কাছে ভালো লেগেছে শুনেই ভালো লাগলো।

 5 months ago 

আসলেই আপু এগুলা বানাতেও ভালো লাগে। আপনার অরিগ্যামি টা আজ কিউট ছিল! আঙুলে লাগিয়ে খেলতে ভালোই লাগবে। নাশিয়া মামনি ঠিকই খুশি হয়েছিল। ধাপে ধাপে আবার সেটা দেখাওলেন সুন্দর করে 🌼

 5 months ago 

হ্যাঁ অনেক বেশি খুশি হয়েছিল আমার মেয়েটা।

 5 months ago 

বাহ টিস্যু দিয়েও তৈরি করা যায় এরকম চমৎকার খেলনা দেখি খুবই ভালো লাগলো, এবং আপনার বাবুও এটা পছন্দ করেছে পছন্দ করার মতই একটা জিনিস খুব ছোট্ট খাটো কিউট একটা জিনিস। আপনার টিস্যু পেপার দিয়ে তৈরি করা খরগোশটি আমার খুবই পছন্দ হয়েছে।

 5 months ago 

আসলেই পছন্দ করার মতই ছিল। আপনারও পছন্দ হয়েছে শুনে ভালো লাগলো।

 5 months ago 

চমৎকার একটি প্রতিভার পরিচয় দিয়েছেন আপনার আজকের এই সুন্দর অরিগামের মধ্য দিয়ে। অনেক সুন্দর ভাবে আপনি খরগোশের অরিগামি তৈরি করে দেখানোর চেষ্টা করেছেন তাই অনেক ভালো লাগলো আমার।

 5 months ago 

সুন্দর করে এই খরগোশের অরিগ্যামিটা তৈরি করার চেষ্টা করলাম।

 5 months ago 

টিস্যু পেপার দিয়ে যে এতো চমৎকার খরগোশ তৈরি করা যায় আমার তো জানাই ছিল না। খরগোশগুলো ভীষণ কিউট দেখাচ্ছে। আপনার কাজের প্রশংসা করতেই হচ্ছে। বেশ চমৎকার গুছিয়ে পোস্টটি উপস্থাপন করেছেন এবং বর্ননা দিয়েছেন। ধন্যবাদ আপু চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

যেহেতু আগে জানা ছিল না, এখন তো জেনে নিয়েছেন। প্রশংসামূলক মন্তব্য করেছেন দেখে ভালো লাগলো।

 5 months ago 

ওমা এ দেখি ক্রেয়েটিভিটির বন্যা। দারুন ছিল আপু আজকের ক্রেয়েটিভ পোস্টটি। দারুন সুন্দর করে আপনি টিসু পেপার দিয়ে খরগোশের অরিগ্যামি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার অরিগ্যামি পোস্ট দেখে তো বেশ ভালো লাগলো। বেশ দারুন করে পোস্টটি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

সুন্দর করে তুলে ধরার চেষ্টা করেছি এই অরিগ্যামি । যেন কেউ চাইলে তৈরি করতে পারে।

 5 months ago 

অনেক আগে টিস্যু পেপার দিয়ে আমি একটি খরগোশের অরিগামি তৈরি করেছিলাম আপু। এটি তৈরি করতে যেমন সহজ কিন্তু দেখতে অনেক সুন্দর। আপনি বেশ সুন্দর করেও টিস্যু পেপার দিয়ে খরগোশটি তৈরি করেছেন। তৈরি ধাপ গুলো খুব সুন্দর করে আমাদের মাঝে আপনি তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি যেন সবার কাছে ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 68118.65
ETH 3786.47
USDT 1.00
SBD 3.70