রেসিপি : আটা এবং আলু দিয়ে তৈরি মজাদার নাস্তা রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে অনেক সুন্দর একটা রেসিপি নিয়ে এসেছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আটা এবং আলু দিয়ে তৈরি মজাদার নাস্তা রেসিপি। রেসিপিটা খেতে অনেক মজার।

বিকেলবেলা চায়ের সাথে ভিন্ন ধরনের নাস্তা খেতে সব সময় ভালো লাগে। আমি মাঝেমধ্যে বিকেল বেলায় ভিন্ন ধরনের নাস্তা তৈরি করার চেষ্টা করি। তবে কয়েকদিন ধরে ব্যস্ততার কারণে কিছুই তৈরি করা হচ্ছে না। আজকে ভাবলাম সবার জন্য কিছু একটা তৈরি করব। আমাদের ঘরের সবাই আলু খেতে পছন্দ করে। এইজন্য ভাবলাম আলু দিয়ে কিছু একটা তৈরি করি। পরে এই নাস্তা টা তৈরি করলাম। এটা যে খেতে এতটা মজা হবে তা জানা ছিল না। তৈরি করার পর সবাই ভীষণ পছন্দ করেছে খেতে। বিশেষ করে আমার মেয়ে ও খেতে পছন্দ করেছে। তাই ভাবলাম রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করি।

তো চলুন,
এই রেসিপিটি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কিভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটা ধাপে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে।

2023-01-25-21-22-28-839.jpg

প্রয়োজনীয় উপকরণ :

উপকরণপরিমাণ
আলু সেদ্ধহাফ কেজি
আটা৩ কাপ
পেঁয়াজ কুচি১ কাপ
রোসন বাটা১ টেবিল চামচ
কাঁচামরিচ কুচি২ টেবিল চামচ
ধনিয়া পাতা কুচি২ টেবিল চামচ
হলুদের গুঁড়া২ টেবিল চামচ
মরিচের গুঁড়া২ টেবিল চামচ
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো

1674657962843.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি বাটিতে আটা নিয়ে নিলাম। এরপর এর মধ্যে পরিমাণ মতো লবণ এবং কিছুটা তেল দিয়ে দিলাম।

1674658024277.jpg

ধাপ - ২ :

এরপরে হালকা কুসুম গরম পানি দিয়ে একটু একটু করে মেখে একটা ডো তৈরি করে নিলাম। এরপরে এটা একটা সাইটে ঢেকে রেখে দিলাম।

1674658042084.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি সিদ্ধ করা আলু গুলোকে হাত দিয়ে একটু ম্যাশ করে নিলাম।

IMG_20230125_180125.jpg

ধাপ - ৪ :

এরপরে চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে দিলাম। এরপরে এর মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম। এরপরে এর মধ্যে পেঁয়াজ কুচি এবং কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম। এরপরে একটু নেড়েচেড়ে ভেজে নিব।

1674658065432.jpg

ধাপ - ৫ :

এরপরে এর মধ্যে পরিমাণ মতো লবণ রসুন বাটা এবং হলুদ মরিচের গুড়া দিয়ে দিলাম।এরপর একটু নেড়েচেড়ে ভালোভাবে ভেজে নিব।

1674658116845.jpg

IMG_20230125_181319.jpg

ধাপ - ৬ :

এরপরে এর মধ্যে ম্যাশ করা আলু দিয়ে দিলাম।

IMG_20230125_181411.jpg

ধাপ - ৭ :

এরপরে আলু গুলোকে পেঁয়াজের সাথে একটু একটু করে নেড়েচেড়ে ভালোভাবে মিশিয়ে নিলাম।

1674658146467.jpg

ধাপ - ৮ :

এভাবে কিছুক্ষণ আলু গুলোকে নেড়ে ছেড়ে ভেজে নিব।

IMG_20230125_182126.jpg

ধাপ - ৯ :

এরপরের মধ্যে পরিমাণ মতো ধনিয়া পাতা কুচি দিয়ে দিলাম।

IMG_20230125_182351.jpg

ধাপ - ১০ :

এরপর নেটে ছেড়ে ধনিয়া পাতা ভালোভাবে মিশিয়ে নিলাম। এরপর হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নিলাম।

1674659062458.jpg

ধাপ - ১১ :

এরপর আগে থেকে মেখে রাখা আটার ডো থেকে কিছুটা নিয়ে একটা রুটি বেলে নিলাম। এভাবে আমি দুইটা রুটি বেলে নিলাম।

1674659098190.jpg

ধাপ - ১২ :

এরপরে একটার মধ্যে তৈরি করে নেওয়া আলুর পুর দিয়ে দিলাম। পুরো রুটির মধ্যে ছড়িয়ে দিলাম।

1674659125436.jpg

ধাপ - ১৩ :

এরপরে এর ওপরে আরো একটা রুটি দিয়ে দিলাম। এরপর চারপাশ থেকে একটু চেপে দিলাম।এভাবে করে আমি কয়েকটা তৈরি করে নিলাম।

1674659164522.jpg

ধাপ - ১৪ :

এরপরে চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে দিলাম। এর মধ্যে কিছুটা পরিমাণে তেল দিয়ে দিলাম। এরপর এর মধ্যে তৈরি করে রাখা একটা দিয়ে দিলাম।

1674659210258.jpg

ধাপ - ১৫ :

এরপর উল্টাপাল্টা দুই পাশ ভালোভাবে ভেজে নিব। ভাজা হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নেব। এভাবে আমি সবগুলো ভেজে নিলাম।

1674659253731.jpg

শেষ ধাপ :

এরপর এটাকে চার টুকরো করে কেটে পরিবেশন করলাম। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

1674659573052.jpg

1674659573010.jpg

1674659573138.jpg

1674659572888.jpg

1674659572961.jpg

1674659573091.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

আটা ও আলু দিয়ে খুবই মজাদার নাস্তা রেসিপি তৈরি করেছেন। দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে, রেসিপি পরিবেশন আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আলু দিয়ে খুব চমৎকারভাবে পরোটা বানিয়ে আপনারা সবাই মিলে খেয়েছেন। তবে খাওয়ার কিছুক্ষণ আগে জানতে পেরেছি, যে এটি আয়োজন হয়েছে। না হলে চলে আসতাম ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

মোটরসাইকেল থাকলে আপনাদের জন্য পাঠাইতাম। পরবর্তীতে কখনো বানালে অবশ্যই আপনাদেরকে নিয়ে একসাথে খাব। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

বাহ!দারুণ আপু বলতে গেলে রেসিপিটা অনেক ইউনিক হয়েছে।বিকেল বেলার নাস্তায় অনেক মজার করে খাওয়া যাবে এই নাস্তাটি।আপনি আলু সিদ্ধ করে বেশ মজার একটি ভর্তা তৈরি করেছেন এরপর রুটি বেলে এর ভিতরে আলু ভর্তা গুলো দিয়ে বেশ সুন্দর একটি তেলে ভেজে নাস্তা তৈরি করেছেন খেতে অনেক মজার হবে আপু।আপনার শেয়ার করা রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে।।

 2 years ago 

মাঝে মাঝে সন্ধ্যায় পরিবারের সবাই একসাথে হয়ে নতুন নতুন কিছু রেসিপি তৈরি করার চেষ্টা করি। সবাই অনেক খুশি হয়

 2 years ago 

আটাও আলু দিয়ে খুবই মজাদার একটি নাস্তা রেসিপি তৈরি করেছেন আপু দেখে তো অনেক লোভনীয় মনে হচ্ছে। আসলে এ ধরনের রেসিপিগুলো সকালে নাস্তা জন্য খুবই ভালো। আপনি আলু সিদ্ধ করে এরপর রুটি বেলে ভিতরে আলুভর্তাগুলো দিয়ে সুন্দর করে ভেজে নাস্তা তৈরি করেছেন। সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আসলেই এটি খুবই লোভনীয়। সবাই অনেকগুলো খাওয়ার জন্য চেষ্টা করেছে। কিন্তু আমি খুব কম বানিয়েছিলাম। মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আলু পরোটা খেতে বেশ মজা হয়। গরম গরম আলু পরোটা খেতে ভীষন ভাল লাগে।আপনি ধাপে ধাপে রেসিপিটি তুলে ধরেছেন, খুব লোভনীয় হয়েছে আপনার রেসিপি। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ভাইয়া দারুন পছন্দ করে এটা। বানানোর সময় চুরি করে একটা রেখে দিয়েছিল। সবার খাওয়া শেষে একা একা খাচ্ছিল। মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি সব সময় খুবই সুস্বাদু রেসিপি তৈরি করে থাকেন যেগুলো দেখতে ভীষণ ভালো লাগে। সবাই মিলে মনে হয় বেশ মজা করেই খেয়েছেন। এরকম সুস্বাদু এবং ইয়াম্মি রেসিপি গুলো দেখলে আরো বেশি লোভ লেগে যায়। রেসিপির কালার কম্বিনেশনও এক কথায় বলতে গেলে অসাধারণ। খুবই ইউনিক ছিল আপনার আজকের এই রেসিপিটি। সবার মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভীষণ ভালো লেগেছে।

 2 years ago 

খুবই দারুণ মজা হয়েছিল ঐদিন। আমার ভীষণ ভালো লাগে এ ধরনের রেসিপি গুলো খেতে। তুমি বাড়িতে আসলে একদিন বানাবো। সবাই মিলে একসাথে খাব। অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59694.50
ETH 2603.45
USDT 1.00
SBD 2.54