আর্ট :- ক্যানভাসে করা সমুদ্রের পাড়ের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগlast month

IMG_20240515_115306.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি ক্যানভাসে করা সমুদ্রের পাড়ের পেইন্টিং করলাম।

এর আগেও আপনাদের সাথে ক্যানভাসে করা একটি পেইন্টিং শেয়ার করেছিলাম। আসলে আমি অনেক বড় বড় ক্যানভাস অর্ডার করেছিলাম। সেখান থেকে একটা একটা করে ক্যানভাসে পেইন্টিং করতেছি। এরমধ্যে আমি ভাবলাম একটা সমুদ্র সৈকতের পাড়ের পেইন্টিং করি। আসলে এই পেইন্টিং গুলো দেখতে খুবই ভালো লাগে। তাছাড়া সমুদ্রের পাড়ের দৃশ্য গুলো এমনিতেই অসাধারণ। তো আমি একটু একটু করে পুরো পেইন্টিংটা করে ফেললাম। এই পেইন্টিংটা করতে ভীষণ ভালো লেগেছিল। যদিও এগুলো করতে একটু সময়ের সাপেক্ষ ব্যাপার। কিন্তু আমার কাছে ভালই লাগে। আশা করি আজকের পেইন্টিংটাও আপনাদের ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই পেইন্টিংয়ে আমি পোস্টার কালার ব্যবহার করেছি। পোস্টার কালার ছাড়াও পেইন্টিং করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই পেইন্টিংটা করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে।

IMG-20240515-WA0024.jpg

IMG-20240515-WA0022.jpg

আঁকার উপকরণ

• ক্যানভাস
• অ্যাক্রলিক কালার
• রং করার তুলি
• রংয়ের প্লেট
• পানি

IMG20240509085746.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি ক্যানভাস নিলাম। এরপর উপরের অংশে আকাশী রঙের সাথে সাদা রং মিশিয়ে রং করে নিলাম।

IMG-20240515-WA0027.jpg

ধাপ - ২ :

এরপর আমি মাঝখানের অংশে একটু গাড়ো নীল রঙ এবং নিচের অংশে কপি কালারের সাথে সাদা রং মিশিয়ে করে নিলাম।

IMG-20240515-WA0030.jpg

ধাপ - ৩ :

এরপর আমি নিচের অংশে একটা ঘরের সামনের অংশের মত করে এঁকে নিলাম।

IMG-20240515-WA0028.jpg

ধাপ - ৪ :

এরপরে আমি মাঝখানের অংশে একটা গেইটের মত করে এঁকে নিলাম।

IMG-20240515-WA0031.jpg

ধাপ - ৫ :

এরপর আমি দুই পাশের উপরের অংশে ফুলের টব এঁকে নিলাম।

IMG-20240515-WA0029.jpg

ধাপ - ৬ :

এরপরের মধ্যে কিছু ফুল এবং ঘাস এঁকে নিলাম।

IMG-20240515-WA0032.jpg

ধাপ - ৭ :

এরপর আমি দুই পাশ থেকে দুইটা নারিকেল গাছ এঁকে নিলাম।

IMG-20240515-WA0033.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240515-WA0023.jpg

IMG-20240515-WA0026.jpg

IMG-20240515-WA0024.jpg

IMG-20240515-WA0021.jpg

IMG-20240515-WA0022.jpg

IMG-20240508-WA0003.jpg

IMG-20240508-WA0015.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last month 

আজকে অত্যন্ত সুন্দরভাবে ক্যানভাসে করা সমুদ্র পাড়ের পেইন্টিংটি বেশ দারুন ছিল। বিশেষ করে দুইটা গাছ বেশ সুন্দরভাবে ফুটে উঠেছে। পানির কালার ও টবের ফুলগুলি চমৎকার ভাবে আর্ট করেছেন। ফুলের টপ গুলো বেশ দারুন লাগতেছে। দারুন ছিল শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last month 

আপনি দেখছি পুরো পেইন্টিং টাকে সুন্দরভাবেই দেখেছেন। অনেক ভালো লেগেছে।

 last month 

সমুদ্র আমাদের মন কে উজ্জিবিত করে। আমরা সবাই সমুদ্র কে পছন্দ করি অন্য কিছু থেকে বেশি।আপনি ক্যানভাসের উপর খুব সুন্দর একটি সুন্দর সমুদ্র পারের দৃশ্য একেছেন অনেক সুন্দর হয়েছে আপনার করা অংকন টা ।

 last month 

সমুদ্রের দৃশ্য আমার নিজেরও ভীষণ পছন্দের। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

এর আগেও আপনার বড় ক্যাকভাসের আর্ট দেখেছিলাম। খুব সুন্দর হয়েছিলো। আজকের সমুদ্র পাড়ের আর্টটিও খুব সুন্দর হয়েছে। তাছাড়া ঠিকই বলেছেন আপু সমুদ্রের দৃশ্য এমনিতেই খুব ভালো লাগে। অনেক বড় ক্যানভাসে আর্ট করেছেন নিশ্চয়ই অনেক সময় লেগেছিল। সময় যতই লাগুক আর্টটি কিন্তু খুব চমৎকার লাগছে দেখতে।

 last month 

আসলে এই আর্টগুলো করতে অনেক বেশি সময় লাগে। তবে আপনাদের ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম।

 last month 

ক্যানভাসে করা সমুদ্রের পাড়ের পেইন্টিং দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনি খুব সুন্দর ভাবে কালার কম্বিনেশন ফুটিয়ে তুলেছেন আমাদের মাঝে। এমন দৃশ্য উপভোগ করতে অনেক ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 last month 

চেষ্টা করেছি সুন্দর কালার কম্বিনেশন দেওয়ার। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

সমুদ্রপাড়ের খুবই সুন্দর একটি সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন আপনার পেইন্টিং শৈলীর মাধ্যমে।
কালার কম্বিনেশনটা সুন্দর ফুটেছে সেই সাথে চিত্রের থিমটা দারুন দেখাচ্ছে।
ফটোগ্রাফির সাথে চিত্রের ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনার জন্য।

 last month 

ঠিক বলেছেন আমার নিজের কাছেও ভীষণ ভালো লেগেছে এই পেইন্টিংটা।

 last month 

ক্যানভাসে করা সমুদ্রের পাড়ের পেইন্টিং অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে পেইন্টিং করেন। আপনার পেইন্টিং গুলো যত দেখি ততই ভালো লাগে। এত সুন্দর ভাবে আপনি ফুটিয়ে তোলেন,দৃশ্য গুলো দেখতে একদম হুবহু অরিজিনাল লাগে।

 last month 

চেষ্টা করি ভাইয়া সুন্দর ভাবে আঁকার। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনি আসলেই একজন আর্ট মাস্টার। আপনার হাতের প্রতিটি আর্ট অনেক বেশি দারুন লাগে আমার কাছে। আপনি আজকে সমুদ্রের পাড়ের একটি অসাধারণ পেইন্টিং করেছেন। আপনার আর্ট করা সমুদ্রের পাড়ের পেইন্টিং টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে পেইন্টিং টি সম্পন্ন করেছেন।

 last month 

আপনার কাছে এতটা ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

প্রথমেই আপনাকে অভিনন্দন আপু। অনেক সুন্দর ভাবে আপনি এগিয়ে যাচ্ছেন। গত সপ্তাহের পেইন্টিং দেখে মুগ্ধ হয়েছিলাম। আজকে চমৎকার ভাবে ক্যানভাসে করা সমুদ্রের পাড়ের পেইন্টিং ফুটিয়ে তুলেছেন। এধরনের কাজ গুলো সত্যি প্রশংসনীয়। অনেক সময় এবং ধৈর্য সহকারে কাজটি সম্পুর্ন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last month 

চেষ্টা করি ধৈর্য সহকারে এই কাজগুলো করার। আপনার এতো ভালো লেগেছে শুনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60993.82
ETH 3387.87
USDT 1.00
SBD 2.49