"দার্জিলিং যাওয়ার সময় রাস্তার পাশের কিছু ফুলের ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আজ কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো। আমি খুবই দুঃখিত গল্পটি রেগুলার না নিতে পারার জন্য। আসলে আমি বেশ কিছুদিনের জন্য ঘুরতে যাচ্ছি। তাই রেগুলার গল্পটা লেখা সম্বব না হতে পারে। তবে আমি ফিরে এসে আবার গল্প লেখা শুরু করবো।
আপনারা জানেন কিছুদিন আগে আমরা দার্জিলিং ঘুরতে গিয়েছিলাম। সিকিম থেকে দার্জিলিংয়ের উচুঁ উচুঁ পাহাড়ের পাশ দিয়ে আমি যাওয়ার সময় বিভিন্ন ধরনের ফুল দেখেছিলাম। আমি গাড়ি থেকে কিছু ফুলের ছবি তুলেছিলাম।
আমরা যেতে যেতে রাস্তার পাশে একটা চায়ের দোকানের সামনে নেমেছিলাম। প্রচুর ঠান্ডায় ভাবলাম একটু চা খাওয়া যাক।আর একটু হাঁটাহাঁটি করি। আমরা অনেকক্ষণ গাড়িতে বসে ছিলাম। সবাই চা খেলো, আমি কিছু খেলাম না। আসলে পাহাড়ি রাস্তায় চলার সময় আমি কিছু খেতে পারি না। তাই আর কিছু খেলাম তবে সেখানে দেখি কিছু সুন্দর সুন্দর ফুল গাছ রয়েছে। তাই আমি ঘুরে ঘুরে ছবি তুলছিলাম। আজ সেগুলোই আপনাদের সাথে শেয়ার করবো। আশা করি, আপনাদের ভালো লাগবে।

IMG_20221117_142902.jpg
এই ফুলটির নাম জানা নেই। তবে ফুলটি দেখতে কিন্তু বেশ সুন্দর।

IMG_20221117_142920.jpg

IMG_20221117_143337.jpg

IMG_20221117_143016.jpg
এগুলো পাহাড়ি ধুতুরা ফুল। আমাদের এখানের ধুতুরা ফুলের থেকে পাহাড়ি গুলো অনেক বড় হয়।এই ধুতুরা ফুল গুলো বিভিন্ন রঙের হয়ে থাকে।

IMG_20221118_123521.jpg

IMG-20221117-WA0008.jpg

IMG-20221117-WA0006.jpg

IMG-20221117-WA0009.jpg

IMG-20221117-WA0001.jpg

উপরের ফুলটি লাল রঙের পাহাড়ি গোলাপ। এই গোলাপ গাছ অনেক বড় হয় আর কসমস গুলো লাল গাঁদা ফুল।

IMG_20221119_104230.jpg

IMG_20221119_110022.jpg
এই ফুল গুলোর নাম জানা নেই। আপনারা জানলে বলবেন।

IMG_20221116_125851.jpg
এটি চা গাছের ফুল। আমার প্রথম দেখা চা গাছ ও ফুল দেখা। চা গাছের ফুল দেখতে ছোট ধরনের হয়ে থাকে। এই ফুলটি আমার খুব ভালো লাগছে।

Sort:  
 2 years ago 

জি বৌদি আমরা সবাই জানি আপনারা ঘুরতে যাচ্ছেন। দোয়া করি আপনাদের ভ্রমন শুভ হোক। থাক বৌদি আপনি ঘুরে আসলেই না হয় ধারাবাহিক গল্পটি শেষ করবেন। তবে সিকিম থেকে দার্জিলিংয়ের উচুঁ উচুঁ পাহাড়ের পাশ দিয়ে যাওয়ার সময় পথে দেখা জানা অজানা ফুলের ফটোগ্রাফি কিন্তু অনেক ভাল হয়েছে বৌদি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

বৌদি দার্জিলিং যাওয়ার সময় রাস্তার পাশের ফুলের ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর ছিল। সবগুলো ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে। রাস্তার পাশে এমন ফুল গাছ থাকলে অনেক ভালো লাগে। চা গাছ কখনো দেখিনি আবার এটার ফুল দেখে তো মন ভরে গেল।আমার কাছে এই ফুল অনেক ইউনিক লেগেছে। ধন্যবাদ বৌদি এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বৌদি আপনি দার্জিলিংয়ের উচুঁ উচুঁ পাহাড়ের উঠার সময় ৷ দোকানে চা খেতে গিয়ে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন ৷ অনেক সুন্দর লাগলো বিভিন্ন ধরনের ফুল গুলো ৷আপনারা এই কয়েকদিন পোষ্ট করতে পারবেন না ৷ জেনে খারাপ লাগলো যা হোক খুব তাড়াতাড়ি ফিরে আসুন এমনটাই প্রতার্শা ৷

 2 years ago 

বৌদি আপনার গল্পটা বেশ দারুন হচ্ছে, একটু ভিন্ন রকম।ভালোভাবে সুস্থ ভাবে ফিরে আসেন এই প্রত্যাশা করি এবং আমরা গল্পের বাকি অংশ পাবো।যাই পাহাড়ি ফুলের ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে। ধুতুরা ফুলের যে অনেকগুলো কালার হয় তাই জানতাম না। তবে আমি নিজের এই প্রথম চা গাছ এবং ফুল দেখলাম।ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দার্জিলিংয়ে যাওয়ার পথে আঁকাবাঁকা রাস্তা দিয়ে বেশ সুন্দর করে ফটোগ্রাফি নিয়েছেন দিদি আপনি। আমাদের এখানকার ফুল গুলো একরকম এবং পাহাড়ি ফুল গুলো অন্যরকম দেখা যায়।আপনি রাস্তা দিয়ে ঘুরে ঘুরে অনেক সুন্দর ফটোগ্রাফি নিয়ে আমাদের সাথে শেয়ার করেছেন দেখতে অনেক ভালো লেগেছে।তবে আপনার রেগুলার পোস্ট পড়তে অনেক ভালো লাগে নিশ্চয়ই আপনি নিয়মিত হবেন আমাদের সাথে।

 2 years ago 

জ্বী বৌদি বুঝতে পারছি আপনি কিছুটা ব্যস্ত সময় পার করছেন বেড়াতে যাবেন বলে, আর গল্প লেখা খুব সহজ না সেটাও জানি। তবে ফুলের দৃশ্যগুলো সত্যি দারুণ ছিলো, বিশেষ করে প্রথম ফুলটার গঠন প্রণালী বেশ ব্যতিক্রম এবং দেখতেও অনেক দারুণ লাগছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

উঁচু নিচু পথের ধারে সত্যি বৌদি অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আর ব্যস্ততার মাঝেও এই গল্পটি এবং ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন, অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

অনেকদিন পর ধুতুরা ফুল দেখতে পেলাম দিদি। দার্জিলিং এরিয়াটা ভীষন সুন্দর। আশা করি আপনাদের জার্নি ভালো হবে।

 2 years ago 

দার্জিলিংয়ের উচুঁ উচুঁ পাহাড়ের পাশ থেকে বেশকিছু ফটোগ্রাফি করছেন।ফুল গুলো দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে লাল গাঁদা ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। আর চা গাছের ফুল আমি প্রথম দেখলাম।আপনাকে অনেক ধন্যবাদ চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42