স্বরচিত নতুন একটি কবিতা" ভালোবাসার রং"

in আমার বাংলা ব্লগlast year

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি। আজ আবার প্রেমের কবিতা নিয়ে চলে আসছি।আপনারা জানেন কবিতা লিখতে আমার খুব ভালো লাগে। তবে ইদানিং কবিতা লেখার কোন সুযোগই হচ্ছে না।তবে যখনই একটু সময় পাই ছোট ছোট কবিতা লিখে থাকি।তেমনি আজও ছোট একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে।

DSC_0843.jpg

"ভালোবাসার রং"

তুমি ভালোবাসলে সুখেরা ডানা মেলে নীল আকাশে
মন ছুঁয়ে যায় যেন অচেনা আবেশে।
এ বুকে জমানো কষ্টগুলো
এক নিমিষে হারিয়ে গেল।
আকাশ জুড়ে তারার মেলা,
জোসনা ভাষায় প্রেমের ভেলা।
দক্ষিণা বাতাসে উড়িয়ে আঁচল,
দুচোখে সাজাই আমার স্বপ্নের কাজল।

তুমি ভোরবেলায় শিউলি ফুলের গন্ধ মেখেছো কি?
তুমি উদাস চোখে তারাদের পানে তাকে খুঁজেছো কি?
তুমি ভয় পাও এই বুঝি সে আসবে,
তোমাকে একলা করেছে চলে যাবে।
তুমি গাছেদের চোখে ছায়া হয়ে থেকো,
তুমি পাখিদের মতো ডানা মেলে উড়ে চলো।
নদীর মোহনাতে সাগর মিশতে দেখেছো কি?
আমি আকাশ হয়ে তোমার এই মাটি আজ ও খুঁজি।
মাটিতে পা না পড়লে ও তুমি আমার একমাত্র রুচি।
তুমি মাটি হয়ে আজ ও আমাকে স্পর্শ করতে পারোনি,
আমি এই ভরা বসন্ততে ও বৃষ্টি হয়ে তোমাকে স্পর্শ করেছি।

"ভালোবাসার" শব্দটা হয়না কখনো পুরানো...
হয়না কখনো মলিন
হয়না ধূসর কিংবা বর্নহীন..
যা শুধু রংধনুর রঙ্গে রঙিন
হোক না সেটা একাল বা সেকালের..
তারপরে ও ভালোবাসা তো শুধুই ভালবাসা!!

Sort:  
 last year 

বৌদি আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি ঠিক বলেছেন বৌদি আমার কাছেও ঠিক একই রকম মনে হয় ভালোবাসা শব্দটা কখনোই পুরনো হয় না। আসলে বৌদি ভয় তো পাচ্ছি সে আসবে কিন্তু সে তো আর কখনো ফিরে আসছে না। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

জ্বী বৌদি আপনার কবিতাগুলো সত্যি দারুণ হয় এবং আমরা জানি আপনি কবিতা লিখতে খুব ভালোবাসেন। তাইতো কবিতাগুলো এতোটা সুন্দর ও মুগ্ধকর হয়। আজকের কবিতাটিও দারুণ হয়েছে।

"ভালোবাসার" শব্দটা হয়না কখনো পুরানো...
হয়না কখনো মলিন
হয়না ধূসর কিংবা বর্নহীন..

লাইনগুলো জাস্ট হৃদয় ছুঁয়ে গেছে। ভালোবাসাটা এমনই সবর্দা জাগ্রত ও আলোকিত থাকে হৃদয়ের গভীরে। অনেক ধন্যবাদ।

 last year 

দিদি অনেক দিন পর আপনার কবিতা পেলাম।খুব ভালো লাগলো কবিতার লাইনগুলো। আপনি খুব চমৎকার কবিতা লিখেন।অনেক ভালো লাগলো আজকের এই ভালোবাসার রঙ কবিতাটি।আসলেই সত্যিকারের ভালোবাসা কখনও পুরনো হয়না।

 last year 

দিদি আপনি আগে সুন্দর সুন্দর কবিতা লিখতেন প্রায় সময় কবিতা গুলো পড়তাম ভালো লাগতো। তবেই ইদানিং হয়তো ব্যস্ততার কারণে আপনার কবিতা লেখা হয়ে উঠে না। তবে বেশ কয়েকদিন যাবত আপনি আবারও সুন্দর সুন্দর কবিতা লেখা শুরু করেছেন এবং আমাদের সাথে শেয়ার করেন অনেক ভালো লাগে। আজকেও ভালোবাসার রং নিয়ে কবিতা লিখলেন অসাধারণ হয়েছে কবিতাটি। আশা করব প্রতিনিয়ত আপনার কবিতা গুলো পড়তে পারব।

 last year 

দিদি আপনি তো অনেক কবিতা লিখতেন তবে এখন হয়তো বা ব্যস্ততার কারণে একটু কম লিখছেন। আপনার কবিতাগুলো পড়তে আমার অনেক ভালো লাগে। আজকের কবিতাটিও অসাধারণ লিখেছেন যা পড়ে আমার মন ছুয়ে গেছে। অনেক সুন্দর লিখেছেন দিদি। ধন্যবাদ দিদি সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

ভালোবাসার রং কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো আপু। কবিতাটি পড়ে আমি তো মুগ্ধ হয়ে গেলাম। ভালোবাসা সত্যি পুরনো হয় না। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

বৌদি আপনি খুব চমৎকার কবিতা লেখেন। এর আগেও অনেক গুলো কবিতা পড়েছি। সবটাই কিন্তু খুব চমৎকার ভাবে, অর্থের গভীরতা ও ছন্দের সমন্বয়ে, আমাদের মাঝে উপস্থাপন করে থাকেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

বৌদি আপনার প্রেমের কবিতাটি দারুণ হয়েছে।মিষ্টি প্রেমের আভাস রয়েছে কবিতায়।আসলেই ভালোবাসা কখনো পুরোনো বা রংহীন হয় না।সবসময় রঙিন হয়ে ভরে তোলে জীবনকে।অনেক দিন পর আপনার কবিতা পেয়ে ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 last year 

ভালোবাসা অনেক কঠিন এক জিনিস। যেটার অবকাঠামো দাঁড় করানো খুবই কষ্টকর। সে ভালোবাসাকে অনেকে অনেক ভাবে প্রকাশ করে। আপনার এই কবিতায় ভালোবাসার বহিঃপ্রকাশ সুন্দর ফুটে উঠেছে বৌদি। ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60045.81
ETH 2420.35
USDT 1.00
SBD 2.43