আর একটি নতুন কবিতা " সমুদ্রের সাথে প্রেম "

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আজ আমি আর একটি কবিতা শেয়ার করবো। এই কবিতাটি আমি কাল বিকালে আমার গোলাপ গাছের কাছে বসে লিখেছিলাম। কিছুদিন হলো মনটা খুব খারাপ এটা আপনারা কম বেশি সকলে জানেন। তাই কাল বিকালে তাই একটু কিছুটা সময় নিজের সাথে কাটিয়েছি। তখনই এটি লিখেছিলাম। আমার জীবনের চলার শক্তি ও প্রেরণা হচ্ছে আমার এই প্রিয় মানুষটি। ও সুস্থ থাকলে ভালো থাকলে এবং ওর মুখের হাসি দেখলে আমি সব কষ্ট ভুলে যাই। আমি শক্তি ফিরে পাই। আসলে ও মুখে খুব শক্তিশালী দেখায়।কিন্তু ভিতরে ভিতরে ও খুব দূর্বল করে পরে। তবে আপনাদের আশীর্বাদে একদিন সব বিপদ কেটে যাবে। যাই হোক আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক। আশা করি, আপনাদের ভালো লাগবে।

IMG_20220125_104641.jpg

"সমুদ্রের সাথে প্রেম"

সমুদ্র আমায় উদাস করে, স্মৃতির পাতায় ডুবে
নীল জলের গর্জনেতে প্রেমে পড়ি খুব।
জীবন বুঝি সৈকতে গড়া বালুর সংসার
ঢেউয়ের আঘাতে তার অমোঘ সংহার।

পূর্ণিমাতে জ্যোৎস্না বিলাস কিংবা আধার আমাবস্যা।
হুট করে খনে খনে জীবন বদলায় সহসা।
গাংচিল সাম্পানে মুখরিত হয় তীর,
স্বপ্নের মোহরা সব জায়গায় করে হইচই।

দিগন্ত মেসে যেথায় নীল সমুদ্রের বুকে
সেতায় হারাতে চাই, অপূর্ণতা চোখে।
সূর্যোদয় টা নতুন ভোরের অপার্থিব সূর্যাস্ত
জীবন সুন্দর হেতায় , প্রশান্তির এক পথ।

জোয়ার ভাটার চক্রে দেখি জীবনের পরিবর্তন,
স্মৃতির সাথে বাস্তবতার পাঁচমিশালী আবর্তন।
সূর্যঘড়ির চক্রে এমন এক সমুদ্র বিলাস
শান্ত করে মনকে ভিশন , সুখের অভিলাষ।।

Sort:  
 2 years ago 

দিদি, আমি মন থেকে দোয়া করি আপনি এবং আপনার পরিবার যে বিপদে পরে থাকেন না কেন। সৃষ্টিকর্তার আশীর্বাদে আপনি এবং আপনার পরিবারকে সেই বিপদ থেকে উদ্ধার করে যেনো।আর দিদি, সৃষ্টিকর্তা ভালো মানুষকে একটার পর একটা বিপদ দিয়ে থাকে। কারণ সৃষ্টি কর্তা ভালো মানুষগুলোকে খুব পছন্দ করে তাই। যাইহোক দিদি, আপনার লেখা কবিতাগুলো সত্যিই অসাধারণ সুন্দর হয় আজকেও তার ব্যাতিক্রম হয়নি।আমি আপনার অনেকগুলো কবিতা পড়েছি আমার খুবই ভালো লেগেছে ।দিদি, আপনার লেখা কবিতার এই অংশটা আমার খুবই ভালো লেগেছে।

জোয়ার ভাটার চক্রে দেখি জীবনের পরিবর্তন,
স্মৃতির সাথে বাস্তবতার পাঁচমিশালী আবর্তন।
সূর্যঘড়ির চক্রে এমন এক সমুদ্র বিলাস
শান্ত করে মনকে ভিশন , সুখের অভিলাষ।

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।
আর দোয়া করি আপনার এবং আপনার পরিবারকে সকল বিপদ থেকে যেন উদ্ধার করে সৃষ্টিকর্তা।

 2 years ago 

দিগন্ত মেসে যেথায় নীল সমুদ্রের বুকে
সেতায় হারাতে চাই, অপূর্ণতা চোখে।
সূর্যোদয় টা নতুন ভোরের অপার্থিব সূর্যাস্ত
জীবন সুন্দর হেতায় , প্রশান্তির এক পথ।

ওয়াও দিদি আপনার চিন্তাভাবনা আসলেই অনেক উন্নত। আপনার এই কবিতাটি পড়ে মনটা যেন একদম ফ্রেশ হয়ে গেল কবিতাটি খুবই চমৎকার হয়েছে। আপনার কাছে এমন কবিতা আরো প্রত্যাশা রইল ধন্যবাদ আপনাকে।

জাষ্ট ওয়াও বৌদি💖। সমুদ্রের সাথে প্রেম এই কবিতাটি অনেক অনেক সুন্দর লেগেছে আমার কাছে। কবিতায় আপনি দক্ষ দেখছি। প্রতিটি লাইন সহজ সাবলীল হলেও এর গভীরতা খুজে পাওয়া অনেক কঠিন। এই ধরনের কবিতা আরো আপনার কাছ থেকে দেখতে চাই।

 2 years ago 

আমার জীবনের চলার শক্তি ও প্রেরণা হচ্ছে আমার এই প্রিয় মানুষটি। ও সুস্থ থাকলে ভালো থাকলে এবং ওর মুখের হাসি দেখলে আমি সব কষ্ট ভুলে যাই।

প্রিয় মানুষটি যদি কষ্ট থাকে এবং অসুস্থ থাকে তাহলে সেই কষ্ট কাউকে বলে বোঝানো যায় না। প্রিয় মানুষের হাসি মাখা মুখ দেখলে পৃথিবীর সব কষ্ট নিমিষেই দূর হয়ে যায়। বৌদি আপনি একদম ঠিক বলেছেন আমরা সকলেই জানি আপনার প্রিয় মানুষ অর্থাৎ আমাদের সকলের প্রিয় দাদা কিছুদিন যাবত অসুস্থ। আমরা সকলেই চাই তিনি যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন। আমাদের সকলের দোয়া ও আশীর্বাদ রয়েছে পরিবারের উপর। আমরা বিশ্বাস করি আমাদের প্রিয় দাদা খুব শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন। যার উপর এবং যে পরিবারের উপর সকলের এত আশীর্বাদ রয়েছে সেই পরিবারের মানুষগুলো সব সময় ভালো থাকবে এই প্রত্যাশাই করি। এত মানুষের ভালোবাসা ও আশীর্বাদ কখনো মিথ্যা হতে পারেনা। আপনি আপনার সেই প্রিয় মানুষটিকে উদ্দেশ্য করে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন বৌদি। আমরা সকলেই আশীর্বাদ করি আপনারা যেন ভালো থাকুন এবং সুস্থ্য থাকুন।

 2 years ago 

পূর্ণিমাতে জ্যোৎস্না বিলাস কিংবা আধার আমাবস্যা।
হুট করে খনে খনে জীবন বদলায় সহসা।
গাংচিল সাম্পানে মুখরিত হয় তীর,
স্বপ্নের মোহরা সব জায়গায় করে হইচই।

বৌদি আপনার চিন্তাভাবনা ধারায় অনেম উন্নত।নিজের দক্ষতা দিয়ে অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। কবিতা টি পড়ে খুব ভালো লাগলো আমার। বৌদি আপনি টিকে বলছেন। নিজের মনে মানুষ ভেঙ্গে পড়লে সবকিছু যেন সব কিছু ভেঙ্গে যায়৷ আপনাকে অসংখ্য ধন্যবাদ বৌদি সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

দিগন্ত মেসে যেথায় নীল সমুদ্রের বুকে
সেতায় হারাতে চাই, অপূর্ণতা চোখে।
সূর্যোদয় টা নতুন ভোরের অপার্থিব সূর্যাস্ত
জীবন সুন্দর হেতায় , প্রশান্তির এক পথ।

আপনার কবিতার প্রতিটি লাইন অর্থবোধক। আমার কাছে কবিতাটি অনেক ভালো লাগলো। আপনার সৃজনশীল মানসিকতা অনেক ভালো। আপনার যতগুলো কবিতা পড়ছি সবগুলো এক কথায় অসাধারণ। আপনাএ জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনার কবিতার প্রতিটি লাইনের অর্থ বহন করে।

সমুদ্র আমায় উদাস করে, স্মৃতির পাতায় ডুবে
নীল জলের গর্জনেতে প্রেমে পড়ি খুব।
জীবন বুঝি সৈকতে গড়া বালুর সংসার
ঢেউয়ের আঘাতে তার অমোঘ সংহার।

আপনার কবিতার এই লাইন গুলো আমার কাছে অত্যন্ত ভালো লেগেছে যার প্রতিটি লাইনে আমাকে মুগ্ধ করেছে ।

 2 years ago 

ওয়াও অসাধারণ সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। কবিতার ছন্দে বেশ মিল আছে।যেন সমুদ্রের সাথে দীর্ঘ ভালোবাসার আবির্ভাব ঘটেছে। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

সত্যি বলেছেন বৌদি জীবনের সবচাইতে বড় সঙ্গী হচ্ছে প্রিয়তম। আর সেই প্রিয়তম যদি ভেঙে পড়ে তাহলে সবকিছুই শেষ হয়ে যায়। তবে আপনার আর দাদার ভালবাসার মধ্যে কোনও কমতি নেই। একজনকে ছাড়া আরেকজন অচল, আর একটা মানুষের হৃদয় কতটা কোমল হলে অন্য একজন মানুষের জন্য তার হৃদয়টা কাঁদে। বৌদি আপনি অসুস্থ হলে দানা অসুস্থ, আপনি সুস্থ হলে দাদা সুস্থ এটা হচ্ছে ভালোবাসার একটা নিদর্শন। উপর আলার কাছে দোয়া করি আপনাদের পরিবার থেকে কালো মেঘ সরে দিনের আলোয় ভরে উঠুক এবং আপনাদের পরিবারের প্রাণবন্ত পরিবেশ সৃষ্টি হোক। এত কিছুর পরেও আপনি আমাদের জন্য এত সুন্দর একটা কবিতা লিখেছেন। কি লিখব তার ভাষাও খুঁজে পাচ্ছি না, সত্যি বৌদি আপনি এবং দাদা অনেক মহান।

দিগন্ত মেসে যেথায় নীল সমুদ্রের বুকে
সেতায় হারাতে চাই, অপূর্ণতা চোখে।
সূর্যোদয় টা নতুন ভোরের অপার্থিব সূর্যাস্ত
জীবন সুন্দর হেতায় , প্রশান্তির এক পথ।

আপনার এই কবিতার লাইনগুলো একটা মানুষের জীবনের চাওয়া পাওয়ার বিষয় গুলো মনে করিয়ে দিয়েছে। এত সুন্দর একটি কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম বৌদি।

 2 years ago 

জোয়ার ভাটার চক্রে দেখি জীবনের পরিবর্তন,
স্মৃতির সাথে বাস্তবতার পাঁচমিশালী আবর্তন।
সূর্যঘড়ির চক্রে এমন এক সমুদ্র বিলাস
শান্ত করে মনকে ভিশন , সুখের অভিলাষ।।

  • বৌদি আপনার কবিতাগুলো যত পড়ি ততই ভালো লাগে। আজকে আপনি সমুদ্রের সাথে প্রেম কবিতাটি খুবই সুন্দর লিখেছেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনার কবিতার এই লাইন গুলো আমার বেশি ভাল লেগেছে। কবিতাগুলো পড়ে খুবই ভালো লাগে পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কবিতা উপহার পাবো এই আশা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42