"গরমে ঠান্ডা ঠান্ডা বেলের কুলফি আইসক্রিম "

in আমার বাংলা ব্লগlast year

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি। এই প্রচন্ড গরমে সবার জীবন ওষ্ঠাগত। গরমের ভিতর যদি ঠান্ডা ঠান্ডা কিছু হয় তাহলে তো কথাই নেই। আর তা যদি হয় কুলফি আইসক্রিম।ঠিকই ধরেছেন আজ আপনাদের সাথে শেয়ার করবো ঠান্ডা ঠান্ডা কুলফি আইসক্রিম। আমরা কম বেশি সবাই আইসক্রিম পছন্দ করি। আর বাচ্চারা খুবই পছন্দ করে। টিনটিন বাবুর তো খুবই পছন্দ করে আইসক্রিম। টিনটিন বাবু যেমন আইসক্রিম খেতে পছন্দ করে তেমনি আঁকতে ও পছন্দ করে। টিনটিন বাবুর ম্যাডামকে আগে বলবে আইসক্রিম এঁকে দিতে আর এঁকে দিলে পড়তে চায় না। ম্যাডাম না থাকলে তার বাবা ও কাকা কে বলবে আইসক্রিম এঁকে দেও। আর আমার ফ্রীজে তো আইসক্রিম বার মাস থাকবেই। তার যখন মন চাইবে তখনই খেতে হবে। আসলে আইসক্রিম আমারও পছন্দের। তবে আমি সবথেকে বেশি পছন্দ করি কুলফি আইসক্রিম ও পেফসি গুলো।কুলফি আইসক্রিম প্রায় সবাই পছন্দ করে। আর এই গরমে বাইরে না বেরিয়ে বাড়ীতে বসে ঠান্ডা আইসক্রিম খাওয়া যায় তাহলে মন্দ হয় না। আমি মাঝে মধ্যে বাড়িতে আইসক্রিম তৈরি করি।কারণ বাবু যখন তখন আইসক্রিম খাওয়ার জন্য বায়না করে তাই আমার তৈরি করে ফ্রিজে রেখে দেই।
তবে আজ আমি বেলের আইসক্রিম তৈরী করেছি। আমরা সকলেই জানি বেল অনেক উপকারী একটি ফল। এর গুনাগুন সম্পর্কে আমি এর আগে আপনাদের সাথে শেয়ার করেছি। তাই আজ বেশি কথায় যেতে চাই না। আমি অনেক রকম আইসক্রিম খেয়েছি কিন্তু কখনো বেলের আইসক্রিম খাওয়া হয়নি তাই ভাবলাম আজ বেল দিয়ে তৈরি করি। আর এখন তো পাকা বেল বাজারের প্রচুর পরিমাণে পাওয়া যাচ্ছে। তাহলে চলুন কথা বাড়িয়ে মূল পর্বে যাই।

IMG_20230418_153247.jpg
উপকরণ:
১.বেল -১ টি
২. চিনি -১ কাপ
৩. ঠান্ডা জল - পরিমান মতো
৪. আইসক্রিম তৈরীর বক্স

IMG_20230417_144940.jpg
পাকা বেল

IMG_20230417_145722.jpg
চিনি

IMG_20230417_151601.jpg
আইসক্রিমের বক্স
প্রস্তুত প্রণালী:
১. প্রথমে বেল ভেঙ্গে নিতে হবে। এরপর একটা চামচ দিয়ে বেলের শ্বাস বের করে নিতে হবে।

IMG_20230417_145041.jpg

IMG_20230417_145504.jpg
২. এবার বেলের শ্বাসের ভিতর পরিমান মতো জল দিয়ে ও দুই চামচ চিনি দিয়ে দিতে হবে। মিষ্টি যার যার স্বাদ অনুযায়ী দিতে পারেন।

IMG_20230417_145555.jpg

IMG_20230417_145750.jpg
৩.এরপর ভালো করে চটকে নিতে হবে। ভালো করে চটকে নেওয়ার পর বাকি অংশ চেকে নিতে হবে।

IMG_20230417_145844.jpg

IMG_20230417_150029.jpg

IMG_20230417_150019.jpg

IMG_20230417_150251.jpg

IMG_20230417_151006.jpg
৪. এবার বেলের জুস আইসক্রিমের বক্সে ঢালতে হবে। প্রতিটি বক্সের মুখ বন্ধ করে ডিপ ফ্রিজে ৭ / ৮ ঘণ্টা রেখে দিতে হবে। এরপর দেখবেন আইসক্রিম তৈরী হয়ে গেছে। এবার আইসক্রিমের বক্স ৫ মিনিটের মতো বাইরে রেখে দিলে আপনাআপনি বক্স থেকে আইসক্রিম বের হয়ে যাবে।

IMG_20230417_151958.jpg

IMG_20230417_151951.jpg

IMG_20230417_152058.jpg

IMG_20230418_152500.jpg

IMG_20230418_152511.jpg

IMG_20230418_152507.jpg

IMG_20230418_152629.jpg

IMG_20230418_153247.jpg

এবার তৈরি হয়ে গেল সুস্বাদু ঠান্ডা ঠান্ডা কুলফি আইসক্রিম। আশা করি, আইসক্রিমটি আপনাদের ভালো লাগবে। আজ এই পর্যন্ত। কাল আবার নতুন কোন বিষয় নিয়ে আবার আসবো।

Sort:  
 last year 

প্রচন্ড এই গরমের দিনে কুলফি আইসক্রিম খাওয়ার মজাই আলাদা। পাকা বেলের এ ধরনের কুলফি আইসক্রিম কখনো খাওয়া হয়নি আমার। তবে আপনার পোস্টটি পড়ে মনে হচ্ছে পাকা বেলের কুলফি আইসক্রিম খেতে খুবই সুস্বাদু ছিল। গরমের দিনে এ ধরনের আইসক্রিম খেলে কলিজা একেবারেই ঠান্ডা হয়ে যায়।

 last year 

যে গরম পরেছে দিদি তাতে অনেক কষ্টকর হয়ে যাচ্ছে রোজা থাকা।আমাদের এখানে আজ ৪১° সে এ উঠেছিল তাপমাত্রা।
ইফতারে এমন আইটেম হলে মন্দ হয়না।ক্লান্তি দূর হবেই তো পাশাপাশি শরীরে বেশ ভালো বলও আসবে।ধন্যবাদ ❤️।

 last year 

গরমে ঠান্ডা বেলার কুলফি দেখে তো আমার ইচ্ছে করছে এখনই একটি বেলের আইসক্রিম খেয়ে দেখি আর প্রাণটা জুড়িয়ে ফেলি। আসলে বৌদি এই গরমে বেলের শরবতের উপকারিতা অনেক। আর বাচ্চাদেরকে বেল খাওয়ানোর একটি উপযুক্ত মাধ্যম হচ্ছে এভাবে আইসক্রিম তৈরি করা।

 last year 

আমার বাসায়ও দুটি বেল আছে। একটি শরবত খেলাম আর একটি দিয়ে কি তৈরি করা যায় ভাবছিলাম। এখন যেহেতু আপনার কাছ থেকে এমন কুলফি আইসক্রিম দেখতে পেলাম তাই ভাবছি আর বসে থাকা যাবে না। আমি কালই এই ঠান্ডা ঠান্ডা কুলফি আইসক্রিম খাব। এভাবে বেল দিয়ে কখনো খাওয়া হয়নি। টিনটিন বাবুর আইসক্রিম খেতে ভালো লাগে জেনে ভালো লাগলো। এই গরমে আইসক্রিম খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ বৌদি এমন ইউনিক ও শরীর ঠান্ডা করা রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

এই গরমে ঠান্ডা ঠান্ডা কিছু হলে তো আর কোনো কথাই নেই। ছোটো বেলা থেকেই আইসক্রিম এর উপর একটা আলাদা রকমের ভালোবাসা আমার। আর টিনটিন বাবুকে রোজ একটা করে আইসক্রিম না এঁকে দিলে ও পড়তেই চায়না। 😁 রোজ আমাকে দেখলে আগে বলে আইসক্রিম আইসক্রিম। আপনি দেখছি বেলের খুব সুন্দর কুলফি আইসক্রিম তৈরী করেছেন বৌদি। খেতে নিশ্চয়ই অনেক ভালো হয়েছে।

 last year 

দিদি এই গরমে যে কোন ঠান্ডা খাবার খেতে খুব ভাল লাগে।আমি বেলের শরবত পছন্দ করিনা।কিন্তু এই আইসক্রিম দিলে আমি ঠিক খেয়ে নেব।😂কি দিয়ে বানানো হলো জানতেও চাইব না।দারুন মজার রেসিপি আজ শেয়ার করলেন।খুব ভাল লাগলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ দিদি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

এই গরমে বাসায় বসে ঠান্ডা ঠান্ডা কুলফি খেলে খারাপ হয় না। কিন্তু আমি কখনো বেলের কুলফি দেখিনি বা খাইও নি। আপনার বানানো বেলের কুলফি টি দেখে মন চাইছে এখান থেকে দুইটা নিয়ে খাইয়া ফেলি। টিনটিন বাবুর মত আমারও বেশ আইসক্রিম পছন্দ। ভালো লাগলো দিদি আপনার বেলের কুলফি।

 last year 

বেশ মজাদার আইসক্রিম বানিয়েছেন । যে বেল খেতে পছন্দ করে না সেও এই আইসক্রিম পেলে খেয়ে নিবে। আর এ গরমে যদি এমন মজাদার আইসক্রিম পাওয়া যায় তবে বেশ ভাল।সুন্দর ও মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ বৌদি।

 last year 

আইসক্রিম কমবেশী সকলের পছন্দ তবে কুলফি আইসক্রিমটা একটু বেশী পছন্দের শুধু টিনটিনের না বরং আমাদের সকলের হি হি হি। তবে আপনার আইডিয়ার প্রশংসা করতে হবে বৌদি, এই গরমে সবচেয়ে উপকারী ফল হলো বেল, আমার ভিষণ পছন্দের একটা ফল আর সেটা দিয়ে কুলফি আইসক্রিম, দারুণ কিছু দেখলাম।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55111.68
ETH 2306.21
USDT 1.00
SBD 2.31