কোরাল মাছের রেসিপি

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে কোরাল মাছের রেসিপি শেয়ার করবো। এটি একটি সামুদ্রিক মাছ। সামুদ্রিক মাছ আমাদের জন্য খুবই উপকারী। বিশেষ করে বাচ্চাদের জন্য তো আরো বেশি উপকার। আমি যখন চট্টগ্রামের ছিলাম তখন রেগুলার কোরাল মাছ খেতাম। চট্টগ্রামের কোরাল মাছ আর ঢাকার কোরাল মাছের মধ্যে রাত দিন পার্থক্য। সেখানে টাটকা কোরাল মাছ পাওয়া যেত। আর ঢাকার কোরাল মাছগুলো মনে হয় অনেকদিন ফ্রোজেন করা থাকে। এজন্য স্বাদ একটু কম। তারপরেও মাঝেমধ্যে খেতে ভালই লাগে। আশা করি আজকের রেসিপিটি আপনাদের ভালো লাগবে।


IMG20231030111245.jpg




কোরাল মাছ
পিঁয়াজ
শুকনা মরিচ
টমেটো
হলুদের গুঁড়া
ধনিয়া গুড়া
জিরা গুড়া
লবণ
সরিষার তেল
আদা বাটা
রসুন বাটা
ধনিয়া পাতা



PhotoCollageMaker_20240120_214059432.jpg


প্রথমে শুকনা মরিচ গুলোকে পানিতে ভিজিয়ে রেখেছি। তারপর টমেটো, পিঁয়াজ এবং শুকনা মরিচগুলো ব্লেন্ডারে ব্লেন্ড করে নিয়েছি।


IMG_20240120_214147.jpgIMG_20240120_214135.jpg

IMG20231030103734.jpg


প্রথমে চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে তার মধ্যে পিঁয়াজ কুচি দিয়েছি। পিঁয়াজগুলো একটু ভেঁজে নিয়ে ব্লেন্ড করা টমেটো এবং পিঁয়াজ দিয়ে দিয়েছি।


IMG20231030103824.jpgIMG20231030103949.jpg

মসলা গুলো একটু কষিয়ে নিয়ে গুড়া মশলা গুলো দিয়ে দিয়েছি। গুড়া মসলাগুলো একটু কষিয়ে নিয়ে আদাবাটা এবং রসুন বাটা দিয়ে দিয়েছি।


IMG20231030104146.jpgIMG20231030104259.jpg

সব মসলা আবারও বেশ কিছুক্ষণ কষিয়ে নিয়ে মাছগুলো দিয়ে মসলার সঙ্গে ভালো মতো মিশিয়ে নিয়েছি।


IMG20231030104601.jpgIMG20231030105821.jpg

মাছগুলো ভালোমতো কষানো হয়ে গেলে পরিমাণ মতো পানি দিয়ে দিয়েছি পুরোপুরি রান্না হওয়ার জন্য। কিছুক্ষণ রান্নার পর রান্না প্রায় হয়ে গিয়েছে। এ পর্যায়ে প্রথমে জিরা গুড়া দিয়েছি।


IMG20231030105907.jpgIMG20231030110308.jpg

তারপর ধনিয়া পাতা দিয়ে আরও কিছুক্ষণ রান্না করে ঝোল শুকিয়ে আসলে চুলা বন্ধ করে দিয়েছি।


IMG20231030110426.jpgIMG20231030111053.jpg

IMG20231030111239.jpg


সবশেষে একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিয়েছি। এভাবে আমার রেসিপিটি তৈরি হয়ে গেলো। আশা করি আপনাদের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 3 months ago 

কোরাল মাছের চমৎকার একটি রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কোরাল মাছের রেসিপি তৈরিতে শুকনো মরিচ এবং টমেটোর ব্যবহারটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। মনে হচ্ছে আপনার এই রেসিপিটি খেতে অত্যাধিক সুস্বাদু ছিল।

 3 months ago 

শুকনো মরিচ এবং টমেটো দেওয়ার কারণে খেতে আরো বেশি সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ ভাইয়ার মন্তব্য করে পাশে থাকার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

কোরাল মাছটি খেতাম অনেক সুস্বাদু লাগে। কোরাল মাছের রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। উপকরণ গুলো ব্লেন্ডারে ব্লেন্ড করে নিয়ে খুব ভালো করেছেন। এভাবে রান্না করলে রান্নার স্বাদ দিগুন বেরে যায়। ভালো লাগলো আপনার রেসিপি দেখে ধন্যবাদ আপনাকে আপু।

 3 months ago 

ঠিক বলেছেন ভাইয়া কোরাল মাছগুলো আসলেই অনেক মজাদার থাকে। এজন্য মাঝে মাঝে খাওয়া হয়। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 3 months ago 

কোরাল মাছের খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। আপনার তৈরি রেসিপি দেখে সত্যি ভীষণ লোভ লেগে গেলো। তাছাড়া এধরনের রেসিপি গুলো গরম ভাতের সাথে খেতে খুবই সুস্বাদু লাগে। রেসিপির কালার দেখে মনে হচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। নিশ্চয় সবাই মিলে বেশ মজা করে খেয়েছিলেন। ধন্যবাদ রেসিপি তৈরির প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 3 months ago 

আমার রেসিপি দেখে যেহেতু লোভ লেগে গিয়েছে তাহলে বাসায় রান্না করে খেয়ে দেখতে পারেন ভাইয়া। ভালো লাগবে আশা করি। ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

কোরাল মাছের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। কোরাল মাছ আমার খুবই প্রিয়, আর এই কোরাল মাছের রেসিপি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। দেখে যেন মজাদার মনে হচ্ছে।

 3 months ago 

কোরাল মাছ আপনার অনেক পছন্দ জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 months ago 

কোরাল মাছের রেসিপি দেখে অনেক মজা মনে হচ্ছে। আমি কিছুদিন আগে এই রেসিপি খেয়েছি আমার আপুর বাড়িতে গিয়ে। আজকে আপনার রেসিপি পরিবেশন দেখে যেন সেই রেসিপি কথা মনে পড়ে গেল।

 3 months ago 

আপনার আপুর বাড়িতে গিয়েও এই মাছের রেসিপি খেয়েছেন জেনে ভালো লাগলো। নিশ্চয়ই মজা লেগেছিল অনেক। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 3 months ago 

কোরাল মাছ খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে। এর আগে কক্সবাজার যেয়ে খেয়েছিলাম অনেক সুস্বাদু লেগেছিল। আপনার তৈরি রেসিপিটি দেখে অনেক লোভনীয় লাগছে। আশা করি খেতেও অনেক সুস্বাদু হয়েছিল। রন্ধন সুন্দরভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

কক্সবাজারে কোরাল মাছের বারবিকিউ পাওয়া যায়। খুবই মজা লাগে খেতে। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 3 months ago 

এ মাছটার নাম বেশ শুনেছি কিন্তু মাছটার সাথে তেমন দেখা নেই। জানিনা খেতে কতটা সুস্বাদু হবে দারুন রান্না করেছেন আপনি। আপনার রেসিপি প্রস্তুত করাটা আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। এক কথায় বলতে গেলে অসাধারণ ছিল আপনার সুন্দর এই রেসিপি।

 3 months ago 

খেতে খুব ভালো লাগে ভাইয়া। সময় সুযোগ হলে খাওয়ার চেষ্টা করবেন। আশা করি ভালো লাগবে।

 3 months ago 

কোরাল মাছের রেসিপিটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপু। অনেক বেশি ভালো লাগতেছে কারণ দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। । চমৎকার একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

জ্বী ভাইয়া দেখতে যেমন খেতেও তেমন সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 59996.99
ETH 2531.73
USDT 1.00
SBD 2.48