স্বরচিত কবিতা "লোভ"

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে একটি কবিতা শেয়ার করবো। কবিতা আগে তেমন একটা বুঝতাম না। কিন্তু এই ব্লগে জয়েন হওয়ার পর থেকে সবার সুন্দর সুন্দর কবিতা লেখা দেখে কবিতা পড়ার প্রতি আগ্রহ বেড়েছে এবং মাঝেমধ্যে লেখার ইচ্ছাও জাগে। এর আগে বেশ কিছু কবিতা লিখেছিলাম। কিন্তু মাঝে একদমই ভুলে গিয়েছিলাম কবিতা লেখা। আসলে কবিতা চাইলেই লেখা যায় না। কবিতার লাইন গুলো যখন মাথায় আসে ঠিক তখনই লিখে রাখতে হয়। কিন্তু কবিতা লেখার জন্য আয়োজন করে বসলেই কবিতার লাইনগুলো খুঁজে পাওয়া যায় না। অনেকদিন পর আবারো কিছু এলোমেলো লাইন মাথার মধ্যে ঘুরছিল। তাই সঙ্গে সঙ্গে লিখে রেখেছিলাম। তা না হলে পরে ভুলে যাই। আজকের কবিতাটি লেখার পর বেশ ভালোই লেগেছে আমার কাছে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।


money-256281_1280.jpg

Link


জীবনে চলার পথে কিছু কিছু এমন মানুষ পাওয়া যায় তারা শুধু ভালোবাসার নামে অভিনয় করে যায়। ওপর জন বুঝতেও পারে না। ভালোবাসার দোহাই দিয়ে তাকে দিয়ে সবকিছু করিয়ে নেয়। নিজের সকল চাওয়া পাওয়া বিসর্জন দিয়ে ভালোবাসার মানুষের চাওয়া পাওয়া পূরণ করার চেষ্টা করে। তারপরও দেখা যায় যখন চাহিদা পূরণ করতে ব্যর্থ হয়ে যায় তখন ঠিকই তাকে ছেড়ে চলে যায় অন্য কারো কাছে। সেই বিষয়টিকে নিয়েই আজকের কবিতাটি লিখেছি।


লোভ


আমার স্বপ্নগুলো উড়ে যাচ্ছে
তোমার স্বপ্নের কাছে।
আমার চাওয়াগুলো হারিয়ে যাচ্ছে
তোমার চাহিদার কাছে।
তবুও শত কষ্ট করে
নিজেকে গুছিয়ে দাঁড়াবার চেষ্টা করি।
ঠিক তখনই তুমি টেনে ধরো
পেছন থেকে বেঁধে ফেলো।
তবুও নিজেকে গুছিয়ে নেই
বোঝবার চেষ্টা করি বারবার
তোমার চাওয়াতেই যত সুখ আমার।
এভাবেই চলতে থাকে দিনের পর দিন
ভালোবাসার মায়া জ্বালে জড়িয়ে।
শুধু নিয়েই গেলে
যখন দিতে দিতে আমি নিঃস্ব
তখন তুমি হারিয়ে গেলে
অন্য কারো বাহুডরে ।
সত্যিকারের ভালো কি আদৌ বেসেছিলে?
নাকি শুধু চাহিদা মেটানোর মেশিন করেছিলে ।


এই ছিল আমার আজকের কবিতা। আশা করি আপনাদের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি অর্থনীতিতে অনার্স মাস্টার্স কমপ্লিট করেছি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা,আর্ট করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে এবং ব্লগিং করতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আর আপনি বরাবরই অনেক সুন্দর কবিতা লেখেন। তবে আজকের কবিতাটি আসলেই বাস্তবকে নিয়ে এত সুন্দর ভাবে গুছিয়ে লিখতেছেন যা পড়ে অনেক ভালো লেগেছে।অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

আপনি আমার কবিতা গুলো পড়েন জেনে ভালো লাগলো আপু। ধন্যবাদ গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 months ago 

একদম ঠিক বলছেন আপু আপনি জীবন চলার পথে অনেক ধরনের মানুষের সাথে পরিচয় হয় আমাদের। আমরা ভালো মানুষ খারাপ মানুষ সবকিছু মানুষের সাথে সম্মুখীন হয়। তবে কিছু কিছু মানুষ আছে অতিরিক্ত লোভী। তারা লোভের কারণেই ভালো মন্দ কি জিনিস তা বুঝতে পারেনা। আপনি খুব সুন্দর কবিতা লিখলেন কবিতা পড়ে খুবই ভালো লেগেছে।

 2 months ago 

বর্তমান সময় তো বেশিরভাগ মানুষকেই লোভী দেখা যায়। ভালো মানুষ পাওয়া বেশ মুশকিল। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 2 months ago 

খুবই সুন্দর একটি বিষয়কে কেন্দ্র করে আজকে আপনি আপনার এই কবিতা তৈরি করেছেন। আপনার কাছ থেকে আজকে সুন্দর কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো৷ আপনি সবসময় আমাদের মাঝে খুব সুন্দর কিছু কবিতা শেয়ার করে আসছেন৷ আজকের এই কবিতাটিও বেশ অসাধারণ হয়েছে৷
এই কবিতাটি যখন আমি পড়ছিলাম তখন আমার কাছে অনেক ভালো লাগছিল৷ ধন্যবাদ এই সুন্দর কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

 2 months ago 

আমার কবিতাটি পড়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 months ago 

বেশ অনেকদিন পর আপনার কবিতা পড়ে বেশ ভালো লাগলো। আসলে কবিতা হুট করে লিখতে চাইলেই লেখা যায় না ।আবার মাঝে মাঝে আপনা আপনি লেখা হয়ে যায়। কবিতাটির অর্থ বেশ ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 months ago 

এই কবিতাটি অনেক আগে লিখে রেখেছিলাম শেয়ার করা হয়নি। এখন আর তেমন একটা কবিতা লেখা হয় না। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 months ago 

আপু আপনি বরাবরই অনেক সুন্দর কবিতা লিখে থাকেন। আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। তবে আজকের কবিতাটি আমার কাছে একটু বেশিই ভালো লেগেছে। অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

ধন্যবাদ আপু আমার কবিতাগুলো পড়ার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

স্বাগতম আপু আমার করা মন্তব্য আপনার কাছে ভালো লাগার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61938.24
ETH 2404.86
USDT 1.00
SBD 2.53