চিড়িয়াখানায় ঘুরাঘুরি পর্ব-৫

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে চিড়িয়াখানায় ঘোরাঘুরির নতুন একটি পর্ব শেয়ার করবো। এত বড় চিড়িয়াখানা ঘুরতে যেমন সময় লেগেছে সবগুলো পশুপাখির ফটোগ্রাফি শেয়ার করতে অনেক বেশি সময় লেগে যাচ্ছে। এত পশুপাখি ছিল যে সবগুলো একদিনে শেয়ার করা সম্ভব নয়। তাছাড়া আরও বেশ কিছু পশু পাখির ছবি তুলতে পারিনি দূরে থাকার কারণে। গত দিন আপনাদের সঙ্গে গাধা, জলহস্তি এবং ময়ূরের বেশ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। আজকে আরো নতুন নতুন কিছু প্রাণীর ফটোগ্রাফি শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে।


IMG_8940.jpeg


উপরের প্রাণীটির নাম ওয়াটার বাক। এ প্রাণীটি আগে কখনো দেখিনি। এখানে প্রাণীটির নাম লেখা দেখলাম। এগুলো কেনিয়া, আফ্রিকা এবং সুদানে পাওয়া যায়।
আর নিচের প্রাণীটির নাম লামা। এগুলো পেরু, বলিভিয়া, চিলি, আর্জেন্টিনায় পাওয়া যায়। এদের আয়ুষ্কাল ১৬ থেকে ২০ বছর পর্যন্ত হয়। বেশ কয়েকটি লামা দেখতে পেলাম বিভিন্ন কালারের।


IMG_8942.jpeg


IMG_8943.jpeg


IMG_8945.jpeg


নিচের খাঁচায় ছিল ক্যাঙ্গারু। যদিও অনেক দূরে ছিল জন্য ভালোমতো দেখা যায়নি। ছবি তোলার চেষ্টা করেছিলাম। কিন্তু ছবিতেও তেমন একটা আসলো না। বাচ্চারা সামনাসামনি ক্যাঙ্গারু দেখতে পেলে খুব খুশি হত।


IMG_8947.jpeg


IMG_8978.jpeg


এখানে আরও বেশ কিছু গাধা, ঘোড়া ছিল। তারপরে আমরা চলে আসলাম জিরাফের খাঁচার সামনে। এটি দেখার জন্য আগ্রহ বেশি ছিল আমাদের। জিরাফ এবং জেব্রা সামনাসামনি দেখতে খুব সুন্দর লাগে। অনেক বড় জন্য এর খাচার সামনে উঁচু একটি দাড়ানোর জায়গা তৈরি করেছে। সেখান থেকে দাঁড়িয়ে সবাই জিরাফকে দেখছিলো। জিরাফ একদম গলা উঁচু করে চলে এসেছিল ওই পর্যন্ত।


IMG_8979.jpeg


IMG_8980.jpeg


IMG_8984.jpeg


জিরাফের খাঁচার পরে আবারো দেখলাম একটি গাধার খাচা। তারপরে পেয়ে গেলাম জেব্রা। জেব্রাগুলো একদম গেটের সামনে চলে এসেছিল। ওই সময় তাদের খাবার নিয়ে এসেছিল জন্য তারা সব এদিকে চলে এসেছিল। কেমন লম্বা লম্বা টাইপের ঘাসের মতো কি যেন খাবার দিচ্ছিলো। ওখান থেকে কিছু খাবার নিয়ে জেব্রার সামনে ধরার সঙ্গে সঙ্গে খেয়ে নিলো। বাচ্চারাও বেশ কিছু খাবার খাইয়েছিলো জেব্রাকে।


IMG_8987.jpeg


IMG_8989.jpeg


IMG_8990.jpeg


IMG_8992.jpeg


আজ এ পর্যন্তই। আশা করি আপনাদের ভালো লেগেছে। পরবর্তীতে দেখা হবে আরো নতুন অন্য প্রাণী নিয়ে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সবাইকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phonei phone11
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি অর্থনীতিতে অনার্স মাস্টার্স কমপ্লিট করেছি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা,আর্ট করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে এবং ব্লগিং করতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনার এই পোস্ট এর মাধ্যমে বাড়ি বসে বসেই চিড়িয়াখানা অর্ধেক ভ্রমণ করা হয়ে গেল আপু! যদিও অন্য অনেক প্রাণী দেখতে পেলও ক্যাঙ্গারু দেখতে পেলাম না। দূরের খাঁচায় না থেকে যদি কাছের খাঁচায় থাকতো তাহলে হয়তো ক্যাঙ্গারু গুলোও দেখতে পেতাম।

উপরের প্রাণীটির নাম ওয়াটার বাক। এ প্রাণীটি আগে কখনো দেখিনি।

এই প্রাণীর নাম আমি আগে কোনদিন শুনিনি আপু। প্রথমবারই নাম শুনলাম এবং আপনার এই পোস্টের মাধ্যমে দেখার সুযোগ পেলাম।

 2 months ago 

আমিও নেট থেকে সার্চ করে এই প্রাণীটির নাম জেনেছিলাম ভাইয়া। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 months ago 

আমিও মাঝে মাঝে কোন কিছুর নাম না জানলে, নেট সার্চ করেই জেনে নি আপু। নেট সার্চের মাধ্যমে সহজেই যে কোন জিনিস সম্পর্কে জানা যায়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58397.49
ETH 2619.60
USDT 1.00
SBD 2.42