লাক্ষা শুঁটকি মাছের রেসিপি

in আমার বাংলা ব্লগlast month

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে লাক্ষা শুঁটকি মাছের ভুনা করেছি। এই শুঁটকি মাছগুলো কুয়াকাটা থেকে আনিয়েছিলাম। সাথে অন্যান্য শুটকিও ছিলো। আমার কাছে কক্সবাজারের শুঁটকি মাছের থেকে কুয়াকাটার শুঁটকি মাছ বেশি ভালো লাগে। এর আগে কক্সবাজার থেকে এনেছিলাম। কিন্তু একদম ভালো ছিলো না। তাই এইবার কুয়াকাটা থেকে লোক দিয়ে আনিয়েছি। এই লাক্ষা শুঁটকি মাছ টা অনেক বড় সাইজের ছিলো। এই শুঁটকি মাছ সবভাবেই খেতে খুব ভালো লাগে। তাছাড়া এই মাছগুলোর খুব দাম। কিছুদিন আগে দেখলাম এক ট্রলারের জেলেরা ৫২ টি লাক্ষা মাছ পেয়েছে। ৫২ টি মাছ ১১ লাখ টাকায় বিক্রি করেছে। যাই হোক এই মাছ খেতে কিন্তু খুব মজা। আশা করি আজকের রেসিপিটিও আপনাদেরও ভালো লাগবে।


IMG20240102105536.jpg



লাক্ষা শুঁটকি মাছ
টমেটো
পিঁয়াজ
কাঁচা মরিচ
রসুন
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
লবণ
তেল


PhotoCollageMaker_20240409_135401046.jpg



প্রথমে মাছগুলোকে ছোট ছোট টুকরো করে কেটে নিয়েছি।


IMG20240102094704.jpgIMG20240102094904.jpg

এখন মাছগুলোকে তাওয়ায় টেলে নিয়ে গরম পানিতে ভিজিয়ে রেখেছি। বেশ কিছুক্ষন ভিজিয়ে রেখে ভালোমত ধুয়ে পরিষ্কার করে নিয়েছি।


IMG20240102095240.jpgIMG20240102095804.jpg

চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে পরিমাণমত তেল দিয়েছি। তেল গরম হলে পিঁয়াজ, মরিচ ও রসুন দিয়েছি। এগুলো একটু ভেঁজে নিয়ে টমেটো দিয়েছি।


IMG20240102102419.jpgIMG20240102102658.jpg

সবকিছু ভালোমতো ভেজে নিয়ে মাছগুলো দিয়ে দিয়েছি। মাছগুলো নেড়েচেড়ে গুঁড়া মসলাগুলো দিয়েছি।


IMG20240102102740.jpgIMG20240102103339.jpg

সামান্য একটু পানি দিয়ে ভালোমত কষিয়ে নিয়েছি।বেশ কিছুক্ষণ কষানোর পর পরিমাণমতো পানি দিয়েছি পুরোপুরি রান্না হওয়ার জন্য।


IMG20240102103528.jpgIMG20240102103947.jpg

আরো কিছুক্ষণ রান্না করে ঝোল শুকিয়ে গেলে ভালোমত ভেঁজে চুলা বন্ধ করে দিয়েছি।


IMG20240102104734.jpgIMG20240102105415.jpg

IMG20240102105532.jpg


এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিয়েছি। এভাবেই আমার রেসিপি তৈরি হয়ে গেলো। আশা করি আপনাদের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি অর্থনীতিতে অনার্স মাস্টার্স কমপ্লিট করেছি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা,আর্ট করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে এবং ব্লগিং করতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 last month 

লাক্ষা শুঁটকি মাছের নাম আগে কখনো শোনা হয়নি। আপনার আজকের রেসিপি পোষ্টের মাধ্যমে দেখা হল। এমনিতে শুটকি আমার খুবই পছন্দ তবে একটু ঝাল ঝাল করে রান্না করলে খেতে আরো বেশি ভালো লাগে। আপনার পুরো রেসিপিটা দেখে তো জিভে জল চলে এসেছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুস্বাদু এবং মজার একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

লাক্ষা মাছের শুটকি খেতে তো খুবই মজা। সময় সুযোগ হলে একবার খেয়ে দেখার চেষ্টা করবেন। ভালো লাগবে আশা করি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ভাবা যায় এগারো লক্ষ টাকা 😮 ভাবছি জেনে হয়ে যাব নাকি হা হা হা। শুটকি মাছের রেসিপিটা অনেক লোভনীয় লাগছে আপু। পর্যায়ক্রমে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

জি ভাইয়া অনেক বেশি দাম থাকে এগুলো। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 last month 

সকাল সকাল আমার খুবই পছন্দের ফেভারিট একটা রেসিপি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লাক্ষা শুঁটকি মাছের রেসিপিটা অনেক সুন্দর হয়েছে। সুন্দরের সাথে সাথে কালারটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদুও হয়েছে।এত সুন্দর লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু ।

 last month 

আপনার ফেভারিট রেসিপি শেয়ার করেছি জীন ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ গঠনমূলক মন্তব্যের জন্য।

 last month 

আপনি তো আজকে দারুন একটা ইউনিক রেসিপি তৈরি করেছেন। এই রেসিপিটা আগে কখনোই আমার খাওয়া হয়নি। আজকে প্রথমবারের মতো রেসিপি টা দেখলাম। রেসিপিটা দেখেই তো অনেক সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে। লাক্ষা শুটকি মাছগুলো এত টাকায় বিক্রি করা হয়েছে এটা তো ভাবতেই অন্যরকম লাগছে। ১১ লক্ষ টাকা এটাতো জেনেই আমি বেশ অবাক হলাম। তবে যাই হোক এত মজাদার রেসিপি তৈরি করেছেন আমাদেরকে দাওয়াত দিতে পারতেন। তাহলে আমরাও একটু খেতে পারতাম। সুন্দর করে শেয়ার করলেন দেখেই খুব ভালো লাগলো।

 last month 

রেসিপিটি যেহেতু আপনার খাওয়া হয়নি তাহলে একদিন বাসায় অবশ্যই রান্না করে খেয়ে দেখবেন আপু। খুবই ভালো লাগবে।

 last month 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন লাক্ষা শুঁটকি মাছের রেসিপি তৈরি করে। আসলে শুটকি মাছ খেতে সবাই কম বেশি পছন্দ করে। তবে শুটকি মাছের একটা ঘ্রাণ আছে সেটা আমার খুব একটা ভালো লাগে না। তবে আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু লাগবে আপু। এত সুন্দর ভাবে রেসিপির প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last month 

ঠিক বলেছেন ভাইয়া শুটকি মাছ খেতে সবাই কমবেশি পছন্দ করে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last month 

৫২ টি মাছ ১১ লক্ষ টাকা বিক্রি করছে শুনে অবাক হলাম। তাহলে তো ওনারা দিনে ভালোই একটা প্রফিট পায়।যাইহোক আপনি লাক্ষা শুঁটকি মাছের খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করছেন। এর আগে লাক্ষা শুঁটকি মাছের রেসিপি খাওয়া হয়নি। পরিবেশন দেখে বোঝা যাচ্ছে রান্না টি দারুণ হয়েছে। ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 last month 

জি ভাইয়া এই মাছগুলোর অনেক দাম এজন্যই তো এত দামে বিক্রি করতে পেরেছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 last month 

লাক্ষা শুটকি মাছের নাম এই প্রথম শুনলাম ।যাইহোক দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালোই হয়েছে। কুয়াকাটার শুটকি বেশি মজার এটি আমার জানা ছিল না ।কেননা এর আগে একবার আমি কুয়াকাটা গিয়েছিলাম কিন্তু সেখান থেকে শুটকি আনিনি ।জানলে হয়তো আনতাম। আপনার রেসিপিটি দেখে বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 last month 

এটি একটি সামুদ্রিক মাছ। তাজা খেতে যেমন মজা শুটকি খেতেও তার থেকে বেশি মজা ।ধন্যবাদ মন্তব্যের জন্য।

 last month 

লাক্ষা শুঁটকি মাছের রেসিপি অনেক সুন্দর হয়েছে। আমি কখনো এই মাছ খাইনি তবে আপনার রেসিপিতে মাছটি দেখে মনে হচ্ছে সুস্বাদু অনেক এই মাছ।যে কোন শুটকি মাছের রেসিপি আমার খুব পছন্দের। ধাপে ধাপে লাক্ষা শুঁটকি মাছের রেসিপির রন্ধন প্রনালী চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আপু এই মাছ খেতে খুবই সুস্বাদু হয়। তাজা গুলো ফ্রাই করে খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60836.32
ETH 2449.94
USDT 1.00
SBD 2.65