এলোমেলো ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। বর্তমান সময়ে রাস্তাঘাটে চলতে গেলে এত ফুল গাছ দেখা যায় যা আগে কখনো দেখা যেত না। বিশেষ করে বিভিন্ন ধরনের ফুল এখন পাওয়া যায়। আগে একটি ফুলের যেখানে একটি কালার ছিলো সেখানে সেইসব ফুলের অসংখ্য কালার দেখা যায়। এজন্য সবাই চায় তার আশেপাশে ফুলের বাগান থাকুক। বাসা বাড়ি হোক বা রেস্টুরেন্ট বা অফিস সব জায়গাতেই দেখা যায় বিভিন্ন ধরনের ফুল গাছ লাগানো থাকে। আর ইদানিং গাছ গুলোতে অনেক বেশি ফুলও ফুটে। এত কালারফুল যে দেখতেই ভালো লাগে। যে কোন বাড়ি বা অফিসের সামনে যদি ফুলের বাগান থাকে তাহলে তার সৌন্দর্য অনেকাংশে বেড়ে যায়। আর এরকম সুন্দর ফুল সামনে দেখে ফটোগ্রাফি না করে থাকা যায় না। তাই তো কিছু ফুলের ফটোগ্রাফি করেছিলাম তা আজকে আপনাদের সঙ্গে শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে।


IMG_9752.jpeg


IMG_9751.jpeg


সূর্যমুখী ফুলগুলো বিভিন্ন ক্ষেতে চাষ করতে দেখেছি। এরকম জায়গা খুব একটা দেখা যায় না। এই সূর্যমুখীর ফুল গুলোর ফটোগ্রাফি করেছিলাম রংপুর থেকে আসার সময় ফুড ভিলেজ থেকে। সেখানে দেখলাম বেশ কয়েকটি সূর্যমুখী ফুল ফুটে রয়েছে। খুব ভালো লাগছিলো দেখতে।
নিচের এই ফুলগুলো নয়নতারা ফুল। এই ফুলগুলোর ফটোগ্রাফি রংপুরে মামার বাসা থেকে করেছিলাম। তাদের ছাদে খুব সুন্দর ফুটেছিলো এই ফুলগুলো। নয়নতারা ফুলেরও বেশ কয়েকটি কালার রয়েছে। এই কালারটি অবশ্য অনেক আগে থেকেই দেখা যায়।


IMG_9878.jpeg


IMG_9968.jpeg


এই ফুলগুলোর ফটোগ্রাফি রাস্তার সাইডের কোন রেস্টুরেন্ট থেকে করেছিলাম। প্রচন্ডরকম গরমের মধ্যে রাস্তায় অনেক ধূলা থাকে। ধুলা পরে ফুলগুলো একেবারে সাদা হয়ে গিয়েছিল। আর নিচের গোলাপ গুলো আমার গাছের গোলাপ। গত বছর বৃক্ষ মেলা থেকে গাছগুলো কিনেছিলাম। মাঝে মধ্যে খুব সুন্দর ফুল ফোটে।


IMG_9321.jpeg


IMG_9320.jpeg


IMG_8342.jpeg


এই ফুল দুটির নাম আমার জানা নেই। উপরের ফুলটির ফটোগ্রাফি কোথায় থেকে করেছিলাম তাও মনে নেই। আর নিচের এটি ফুল কিনা সন্দেহ। আমাদের বাসার নিচে রয়েছে। মাঝে মাঝে দেখি এরকম সুন্দর সুন্দর ফুটে থাকে। ভালোই লাগে দেখতে।


IMG_0121.jpeg


IMG_0123.jpeg


এগুলো নয়নতারা ফুল। আমার বাসার নিচে গ্যারেজের সামনে এই ফুলগুলো লাগানো। ইদানিং এই সাদা কালারের নয়নতারা ফুল প্রতিটি বাড়ির সামনে দেখা যায়। বিশেষ করে শহরের বাড়িগুলো সামনে বেশি দেখা যায়।


IMG_0124.jpeg


এই ছিল আমার আজকের কিছু ফুলের ফটোগ্রাফি। আশা করি আপনাদের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phonei phone11
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি অর্থনীতিতে অনার্স মাস্টার্স কমপ্লিট করেছি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা,আর্ট করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে এবং ব্লগিং করতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 months ago 

আপনি আজকে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুবই দারুণ হয়েছে। নিজের বাসার সামনে এত গুলো ফুল দেখে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

সব গুলো আমার বাসার সামনের থেকে ফটোগ্রাফি করা না। যাইহোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 months ago 

আপু আপনি ঠিকই বলেছেন এখন রাস্তাঘাটের আশেপাশে অনেক পরিমাণ ফুলগাছ দেখা যায় যেগুলোর নাম আমরা হয়তো অনেকেই জানিনা। তবে এগুলো সৌন্দর্য কিন্তু কোন অংশে কম নয়। আপনি বেশ কয়েকটা ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুলগুলো নামে হয় তো এতটা প্রসিদ্ধ নয়, কিন্তু ফটোগ্রাফিতে বেশ সুন্দর ই দেখাচ্ছে। ধন্যবাদ আপু সুন্দর কয়েকটি ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

রাস্তাঘাটের আশেপাশে ফুল গাছ থাকার কারণে রাস্তা সৌন্দর্য অনেক বেড়ে যায়। দেখতেই ভালো লাগে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু ‌। আপনার শেয়ার করার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে হলুদ রঙের গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 2 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে ভালো লাগলো। নয়নতারা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 2 months ago 

আমার ফুলের ফটোগ্রাফিগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

এটা সত্যি বলেছেন আপু বাড়ি বা অফিসের সামনে ফুলের বাগান থাকলে সুন্দর্য অনেক গুণ বৃদ্ধি পায়। ফুল মানেই সৌন্দর্যের প্রতীক তাইতো ফুল এতো ভালো লাগে।আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো বিশেষ করে সূর্যমুখী ফুলের ফটোগ্রাফিটা চমৎকার হয়েছে। অনেক সুন্দর একটি পোস্ট বিস্তারিতভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

এজন্যই তো এখন সবাই বাসা অথবা অফিসের সামনে সুন্দর সুন্দর ফুল গাছ লাগিয়ে রাখে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 months ago 

ওয়াও অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আজ আমাদের মাঝে আপনি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার খুব ভালো লেগেছে এবং মনটা ভরে গিয়েছে।সূর্যমুখী ফুল আমার খুব পছন্দের একটা ফুল। আপনার ফটোগ্রাফিগুলোর মধ্যে সবচাইতে বেশি ভালো লেগেছে সূর্যমুখী এবং গোলাপ ফুল।এত সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনার মনটা ভরে গিয়েছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ উৎসাহ মূলক মন্তব্যের জন্য ।

 2 months ago 

হাল্কা বেগুনি রঙের যেই ফুলটি রয়েছে তার নাম কাঞ্চন৷ এটি ডিপ বেগুনিও হয় তবে সাদারংটাই আদি ও আসল। এগুলো ক্রশ ব্রিড।

তার নিচের ফুলটির নাম কেতকী ফুল। রাস্তাঘাটেই হয়ে থাকে৷ একে কেউ ফুলও বলে অনেকে।

আমি জানেননা লিখেছেন তাই দেখে বলে দিলাম৷ ছবিগুলি বেশ ভালো হয়েছে। হলুদ গোলাপ আমার খুব পছন্দের ফুল।

 2 months ago 

ধন্যবাদ আপু ফুল দুটির নাম জানানোর জন্য। আমার জানা ছিল না।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু বাড়ির গেটের সামনে অথবা অফিসের ভিতরে ফুল গাছ লাগানো থাকলে দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। আপনি বেশ কিছু এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্ৰাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফটোগ্রাফির পাশাপাশি চমৎকার বর্ণনা দিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেকে বারান্দাতেও এরকম ফুল গাছগুলো লাগিয়ে রাখে। খুব ভালো লাগে দেখতে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56618.92
ETH 2337.15
USDT 1.00
SBD 2.40