বৃত্তের মাঝে একটি দৃশ্যের আর্ট

in আমার বাংলা ব্লগ3 days ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।



আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। জলরঙের একটি দৃশ্যের আর্ট করেছি আজকে। জল রঙের আর্টগুলো দেখতে খুব সুন্দর লাগে। অনেক বেশি কালারফুল হয় এই আর্টগুলো। যার জন্য দেখতে এত ভালো লাগে। জল রঙের আর্ট আমার তেমন একটা করা হয় না। এই আর্ট করতে অনেক ঝামেলা মনে হয়। অনেক জিনিস নষ্ট হয়। সেগুলো পরিষ্কার করাও বেশ ঝামেলা। তাই মাঝে জল রং দিয়ে আর্ট করা একেবারে বন্ধ করে দিয়েছিলাম। আর্ট না করতে করতে কালারগুলো ও শুকিয়ে গিয়েছিলো। কালারগুলোতে পানি দিয়ে রাখার কারণে কিছুটা নরম হয়েছে। যার কারণে আর্টটি করতে পেরেছিলাম। যখন এই আর্ট করতে বসেছিলাম তখন এক সঙ্গে অনেকগুলো করে রেখেছিলাম। যাতে একবারে ঝামেলা কম হয়। সেখান থেকেই একটি আর্ট আজকে শেয়ার করছি। আশা করি আপনাদের ভালো লাগবে।


IMG_20240520_194127.jpg



প্রয়োজনীয় উপকরণ:

সাদা কাগজ
জল রং
তুলি
পানি
কম্পাস
পেন্সিল
কাঁচি


প্রথমে একটি কাগজ নিয়ে কাগজটির উপর একটি বৃত্ত এঁকেছি। তারপর মাঝের অংশ কাঁচি দিয়ে কেটে আরও একটি কাগজের উপর কাগজটি বসিয়ে নিয়েছি।


IMG20240520121056.jpgIMG20240520121415.jpg

উপরের দিকে হলুদ রং করেছি তার নিচে লাল রং করেছি।


IMG20240520121645.jpgIMG20240520122041.jpg

তার নিচে নীল রং করেছি। নীল রঙের নিচে সাদা রং নিয়ে হালকা করে মিশিয়ে নিচের কালার করে তৈরি করেছি।


IMG20240520122423.jpgIMG20240520122522.jpg

মাঝের অংশে কালো রঙ্গে পাহাড়ের মত এঁকেছি। তার পাশে দুটি গাছ এঁকেছি।


IMG20240520123012.jpgIMG20240520123335.jpg

গাছের পাতা এঁকেছি এবং উপর দিয়ে কিছু অংশে সাদা রং করেছি।


IMG20240520123626.jpgIMG20240520123731.jpg

নিচের দিকেও কিছু কিছু অংশে সাদা রং করেছি। আরো কিছু ফিনিশিং দিয়ে সবশেষে আমার নামের সাইন করে আর্টটি শেষ করেছি।


IMG20240520123803.jpgIMG20240520123808.jpg

IMG20240520130121.jpg


এভাবে আমার আর্টটি শেষ হলো। আশা করি আপনাদের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।



ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি অর্থনীতিতে অনার্স মাস্টার্স কমপ্লিট করেছি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা,আর্ট করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে এবং ব্লগিং করতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 days ago 

প্রাকৃতিক দৃশ্যের আর্ট এবং ফটোগ্রাফি দুটোই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি দেখছি আজকে খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার আর্ট করা বিকাল বেলার সুন্দর দৃশ্য টি দেখে বেশ ভালো লাগলো আমার কাছে। আপনি বেশ দারুন ভাবে আর্ট টি সম্পন্ন করেছেন।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 days ago 

এটা অবশ্য ঠিক বলেছেন আপু জল রং দিয়ে আর্ট করাটা অনেক ঝামেলার কাজ। অনেক কিছু নিয়ে বসতে হয়। তবে এই আর্ট গুলো কিন্তু অনেক কালারফুল হয়। আর দেখতেও ভালো লাগে। আপনার আর্ট অসাধারণ হয়েছে আপু। গাছ এবং পাতা খুবই সুন্দর হয়েছে।

 3 days ago 

ঠিক বলেছেন আপু রংয়ের কাজ করলে চারদিক ভীষণ নোংরা হয়ে যায় এবং পরিষ্কার করতে অনেকটা কষ্ট হয়।বৃত্তের মাঝে আর্ট করতে আমারও খুব ভালো লাগে আজকে আপনি চমৎকার সুন্দর পদ্ধতিতে বৃত্তের ভিতরে একই প্রাকৃতিক দৃশ্যের আর্ট করেছেন এবং তা আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি আট পদ্ধতি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 2 days ago 

বৃত্তের মাঝে একটি দৃশ্যের আর্ট ফুটিয়ে তুলেছেন দারুন লাগছে আপু। উপরের দিকের গাছ দুইটি সৌন্দর্য দ্বিগুণ বাড়িয়ে তুলেছে। আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 days ago 

আপনার এই আটটি খুব সুন্দর লেগেছে। জলরঙের একটা আলাদা মজা আছে। জলরং কখনো শুকিয়ে যায় না, অনেক বছর পরেও যদি সামান্য জল দিয়ে দেয়া হয় তাহলে রংটা আবার ব্যবহার করা যায়। আমি যদিও কখনো টিউব গুলো ব্যবহার করিনি। আমার কাছে একটা কেক রয়েছে সেটা আমি বেশ পাঁচ সাত বছর ধরেই ব্যবহার করছি। শুকনো হয়ে যায় আবার জল দিয়ে রঙ গুলে ব্যবহার করি। এই চমৎকার পেইন্টিংটি শেয়ার করার জন্য আপনাকে অভিনন্দন জানাই।

 2 days ago 

অনেকদিন পর আপনার জল রংয়ের আর্ট দেখলাম। বেশ দারুন আর্ট করেছেন আপু। কালার কম্বিনেশনটা একদম পারফেক্ট হয়েছে। দারুন লাগছে আর্ট দেখতে। ফিনিশিংটা খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

আজকে আপনি জল রং দিয়ে খুব সুন্দর করে বৃত্তের মধ্যে একটি পেইন্টিং করেছেন। তবে জল রংয়ের পেইন্টিং গুলো এমনিতে অসাধারণ হয়। এবং আপনার পেইন্টিং এর মধ্যে গাছ আর্ট করার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। অনেক সময় জল রং গুলো তেমন ব্যবহার করা না হলে এই রংগুলো শুকিয়ে যায়। চমৎকার একটি পেইন্টিং করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

বৃত্তের মাঝে খুবই চমৎকার একটি দৃশ্যের আর্ট
করে আমাকে জাস্ট মুগ্ধ করে দিলেন। আপনার এই সুন্দর আর্ট দেখে আমি অভিভূত না হয়ে পারলাম না। আপনার প্রতিভা সত্যি প্রশংসনীয়। 💞

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44