আলু দিয়ে কাঁচকি মাছের রেসিপি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামুআলাইকুম। সবাইকে ঈদ মুবারক।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে কাঁচকি মাছের রেসিপি শেয়ার করবো। কাঁচকি মাছ আমাদের জন্য খুবই উপকারী। এই ধরনের ছোট মাছগুলো বেশ পুষ্টিগুণ সম্পন্ন হয়। চোখের জন্য তো খুব ভালো ছোট মাছ খাওয়া। কিন্তু এরকম কাঁচকি মাছ সবসময় বাজারে পাওয়া যায় না। মাঝেমধ্যে দেখা যায়। কিছুদিন আগে এই মাছগুলো আমার হাসবেন্ড বাজারে পেয়েছিল। তাই সাথে সাথে নিয়ে এসেছিল। একদিন শুধু পেঁয়াজ দিয়ে রান্না করেছিলাম। তাই ভাবলাম যে আজকে একটু ভিন্ন রকম ভাবে রান্না করি। এর জন্য আজকে আলু এবং টমেটো দিয়ে রান্না করেছি। প্রথমে ভেবেছিলাম আলু দিয়ে রান্না করলে কেমন লাগবে। খাওয়ার পর দেখলাম যে খুব মজা লেগেছে এভাবে রান্না করেও। আর যে কোন রেসিপিতে টমেটো দিলে তো তার স্বাদ আরো বেড়ে যায়। খেতে কিন্তু খুবই সুস্বাদু হয়েছিল। ঈদে মাংস খেতে খেতে যখন অভক্তি চলে আসবে তখন এই রেসিপিটি বাসায় ট্রাই করে দেখবেন। খুব ভালো লাগবে আশা করি।


IMG20231104113638.jpg




কাঁচকি মাছ
আলু
পিঁয়াজ
কাঁচা মরিচ
টমেটো
হলুদের গুঁড়া
ধনিয়া গুড়া
লবণ
সরিষার তেল
ধনিয়া পাতা


PhotoCollageMaker_20240211_195156643.jpg


চুলায় একটি ফ্রাইপেন বসিয়ে আলু এবং টমেটো দিয়ে দিয়েছি। তারপর পিঁয়াজ এবং কাঁচা মরিচ দিয়েছি।


IMG20231104111825.jpgIMG20231104111900.jpg

তার উপরে গুড়া মশলা গুলো দিয়ে পরিমাণ মতো তেল দিয়ে দিয়েছি।


IMG20231104112005.jpgIMG20231104112013.jpg

সবকিছু হাত দিয়ে ভালোমতো মাখিয়ে নিয়েছি। তারপর মাছগুলো দিয়েছি।


IMG20231104112111.jpgIMG20231104112126.jpg

মাছগুলো মসলার সঙ্গে হালকা নেড়েচেড়ে নিয়ে পরিমাণ মতো পানি দিয়ে দিয়েছি।


IMG20231104112202.jpgIMG20231104112346.jpg

তারপর ধনিয়া পাতা দিয়ে চুলা জ্বালিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি। বেশ কিছুক্ষণ রান্নার পর রান্না প্রায় হয়ে গিয়েছে।


IMG20231104112407.jpgIMG20231104112643.jpg

আরো কিছুক্ষণ ভেজে নিয়ে চুলা বন্ধ করে দিয়েছি।


IMG20231104113512.jpg


IMG20231104113629.jpg


এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিয়েছি। এভাবে আমার রেসিপিটি তৈরি হয়ে গেলো। আশা করি আপনাদের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি অর্থনীতিতে অনার্স মাস্টার্স কমপ্লিট করেছি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা,আর্ট করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে এবং ব্লগিং করতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 months ago 

আলু দিয়ে কাঁচকি মাছের রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজা তার রেসিপি তৈরি করেছেন। রেসিপি পরিবেশন আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

মজা করে রেসিপিটি তৈরি করার চেষ্টা করেছি যাতে খেতে ভালো লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

বাহ! বেশ চমৎকারভাবে আলু দিয়ে কাঁচকি মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটি দেখতে খুব ভালো লাগতেছে। আপনার রেসিপি তৈরির স্টেপগুলো খুব দারুণ হয়েছে। অসংখ্য ধন্যবাদ এমন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

এই রেসিপিটি খেতেও বেশ মজা হয়েছিল। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 2 months ago 

আমরা সব সময় এই ছোট মাছগুলো আলু এবং টমেটো দিয়েই রান্না করি। তবে আপনি এবার ভিন্নভাবে ট্রাই করেছেন জেনে ভালো লাগলো আপু। আলু দিয়ে এই রেসিপিটা তৈরি করলে অনেক বেশি ভালো লাগে। অনেকদিন হলো এই কাছকি মাছগুলো খাওয়া হয় না। খুব সুন্দরভাবে পুরো রেসিপিটা উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 2 months ago 

এভাবে ছাড়াও শুধু পিঁয়াজ দিয়ে রান্না করলেও খেতে খুব মজা লাগে। একদিন করে দেখতে পারেন। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 months ago 

চোখের জন্য ছোট মাছ ভীষণ উপকারী। এই ধরনের মাছ গুলো খেতেও অনেক ভালো লাগে।আলু দিয়ে কাঁচকি মাছের দারুন একটি রেসিপি তৈরি করেছেন দেখে ভালো লাগলো। মনে হচ্ছে খেতে দারুণ হয়েছিল। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

ঠিক বলেছেন আপু চোখের জন্য এই মাছগুলো খুবই উপকারী। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

কাঁচকি মাছ ভীষণ সুস্বাদু একটি মাছ। আপনি চমৎকার সুন্দর ভাবে আলু দিয়ে কাঁচকি মাছের চচ্চড়ি রেসিপি করেছেন যা ভীষণ লোভনীয় লাগছে। অনেক সুস্বাদু হয়েছে তা বোঝাই যাচ্ছে ফটোগ্রাফি দেখে। ধাপে ধাপে চমৎকার সুন্দর পদ্ধতিতে কাঁচকি মাছও আলু দিয়ে রন্ধন প্রণালী চমৎকার সুন্দরভাবে আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

একদম ঠিক বলেছেন আপু কাঁচকি মাছ খেতে খুবই মজা লাগে যেভাবেই রান্না করা হোক না কেন। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 months ago 

আলু দিয়ে কাঁচকি মাছের দারুন একটি রেসিপি শেয়ার করলেন। কাচকি মাছ আমার খুবই প্রিয় একটি মাছ। শুধু আমার প্রিয় মাছ নয়,আমার দাদারও খুব প্রিয় মাছ ছিল। এই মাছটি শুধু ভুনা করে খেতে দারুন লাগে। আপনি সাথে আলু দিয়ে দারুন একটি রেসিপি করলেন। দেখে ভালই লাগছে। ধন্যবাদ আপু।

 2 months ago 

কাঁচকি মাছ আপনার প্রিয় একটি মাছ জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 2 months ago 

এটি ঠিক ছোট মাছগুলো পুষ্টিগুণ সম্পন্ন। আজকে আপনি খুব সুন্দর করে আলু এবং কাঁচকি মাছ দিয়ে চমৎকার রেসিপি করেছেন। তবে এই ধরনের রেসিপি গুলোর মধ্যে টমেটো এবং পেঁয়াজ দিলে খেতে বেশ মজাই লাগে। এই ধরনের রেসিপি দিয়ে গরম ভাত এবং গরম ডাল দিয়ে খেতে বেশ মজাই লাগে। তবে আপনার হাসবেন্ড বাজার থেকে খুব মজার মাছ এনেছেন। খুব মজার রেসিপি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 months ago 

একদিন শুধু টমেটো এবং পেঁয়াজ দিয়ে রান্না করেছিলাম। তাই আজকে এভাবে রান্না করেছি। ধন্যবাদ।

 2 months ago 

আলু দিয়ে কাঁচকি মাছের মজাদার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এই রেসিপিটি আমার খুবই প্রিয়। সুন্দরভাবে উপস্থাপন করেছেন রেসিপিটি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

এই রেসিপিটি আপনার খুব প্রিয় জেনে ভালো লাগলো আপু। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 63955.44
ETH 2745.84
USDT 1.00
SBD 2.65