জংলী ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ14 days ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। এই ফুলগুলো খুব নামিদামি কোন ফুল না। কোন নার্সারি অথবা ফুলের দোকানে এই ফুল গুলো দেখা যায় না। এই ফুলগুলোর কেয়ার ও কেউ করেনা। কারণ এই ফুলগুলো বনে জঙ্গলে হয়ে থাকে। এগুলোকে আমরা জংলি ফুল নামেও চিনি। এই ফুলগুলো আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে একসঙ্গে ছোট ছোট অনেক ফুল ফুটে থাকে। এজন্য দেখতে আরো বেশি ভালো লাগে। ফুল পছন্দ করে না এমন মানুষ বোধহয় নেই। সবাই তো অনেক নামকরা ফুল বেশি পছন্দ করে। কিন্তু এই ধরনের ফুল গুলো খুব কম মানুষেরই পছন্দ। আমার কাছে তো খুবই ভালো লাগে এই জংলি ফুলগুলো। এজন্য যখনই চোখের সামনে জংলি ফুল গুলো দেখি তখনই এর ফটোগ্রাফি করি। এই ফুল গুলোর কোন ঘ্রান হয় না। আবার আকারেও খুব ছোট ছোট হয়। যখন একসঙ্গে এরকম অনেক ফুল ফুটে থাকে তখন খুব ভালো লাগে দেখতে।


IMG_8149.jpeg


উপরের ফুলটি অবশ্য কোন জঙ্গি ফুল না। এই ফুলটি সরিষা ফুল। জংলি ফুলগুলোর পাশাপাশি গ্যালারিতে পেয়ে গেলাম। তাই ভাবলাম যে শেয়ার করি। সরিষার সিজনে সরিষা ক্ষেতের পাশে ভিড় জমে যায় ছবি তোলার জন্য। মেয়েরা সেজেগুজে গিয়ে ফটোগ্রাফি করে। আসলে মাঠের পর মাঠে এরকম সরিষা ক্ষেত দেখতে ভালোই লাগে। এজন্যই তো ফটোগ্রাফি না করে থাকা যায় না। আর নিচের ফুলটি দেখেন ছোট ছোট ফুল, কিন্তু কি সুন্দর লাগছে। এই ফুলটিও সরিষা ক্ষেতের পাশ থেকেই তুলেছিলাম।


IMG_6273.jpeg


IMG_6272.jpeg


IMG_6249.jpeg


উপরের এই ফুলের নামটি আমার জানা ছিল না। নেটে সার্চ দেয়ার পর দেখলাম যে ত্রিধারা। আসলে কি এই ফুলের নাম নাকি জানিনা। এই ফুল নাকি খুব বেশি বিষাক্ত হয়। তাছাড়া জঙ্গলেই দেখা যায় এই ফুলগুলো। নিচের ফুলগুলো গাছের পাতার কালার এর মত। এজন্য কাছ থেকে না দেখলে খুব একটা বোঝা যায় না। কিন্তু খুব সুন্দর ডিজাইনের ফুলটি।


IMG_6247.jpeg


IMG_6246.jpeg


এই ফুলগুলো বসুন্ধরা আবাসিক থেকে তুলেছিলাম। আমাদের ভিতরের দিকে একটি প্লট আছে। সেই প্লটটি দেখতে গিয়ে এই ফুলগুলো পেয়েছিলাম। ফাঁকা প্লটে এরকম অসংখ্য ফুল ফুটে আছে। খুব ভালো লাগছিল দেখতে। একদম ছোট ছোট ফুলগুলো আবার কালারও খুব সুন্দর।


IMG_6165.jpeg


IMG_6164.jpeg


এই ছিল আমার বনে জঙ্গলের বিভিন্ন জংলি ফুল। আশা করি ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phonei phone11
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি অর্থনীতিতে অনার্স মাস্টার্স কমপ্লিট করেছি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা,আর্ট করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে এবং ব্লগিং করতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 14 days ago 

আসলে আপু নামিদামি ফুলের চেয়েও জংলি ফুল অথবা বন্যফুল গুলো অনেক বেশি সুন্দর হয়ে থাকে। আমি মূলত এগুলোকে বন্যফুল বলেই জানি। এগুলো কিন্তু কেয়ার না করলেও খুব সুন্দর ভাবেই এই ফুলগুলো বেড়ে ওঠে। তবে বনফুলের সাথে সাথে সরিষা ফুলের ফটোগ্রাফি টা কিন্তু বেশ দারুন হয়েছে। তাছাড়া আপনার প্রত্যেকটা বন্যা ফুল আমার কাছে খুবই ভালো লেগেছে। সত্যি ফুল আমরা সবাই খুবই পছন্দ করি।

 12 days ago 

একদম ঠিক বলেছেন আপু নামিদামি ফুলগুলো তো অনেক যত্ন সহকারে তৈরি করা হয়। এগুলো যত্ন ছাড়াই বেড়ে উঠে। যাই হোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 14 days ago 

হ্যাঁ আপু একদম ঠিক বলেছেন এই ধরনের ফুলগুলো বিভিন্ন নার্সারি কিংবা পার্কে দেখতে পাওয়া যায় না ।ৎএকমাত্র রাস্তার পাশে যেখানে অনেক জঙ্গলের মত গাছপালা থাকে সেসব জায়গায় এই ধরনের ফুল ফুটতে দেখতে পাওয়া যায়। যেটা আমিও ফটোগ্রাফি করার চেষ্টা করি। আজকে আপনি সেই ধরনের ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি গুলো ভালই উপভোগ করেছি।

 12 days ago 

এই ফুলগুলো বেশিরভাগ রাস্তার ধারে দেখা যায়। সেখানে খুব ভালো লাগে দেখতে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 14 days ago 

ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। ফুল হলো সৌন্দর্যের প্রতীক। ফুলকে ভালবাসে না এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। আপনি দুর্দান্ত কিছু বন্য ফুলের ফটোগ্রাফি করেছেন। তবে সরিষা ফুলের ফটোগ্রাফিটা অসাধারণ হয়েছিল। সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 12 days ago 

ঠিক বলেছেন ভাইয়া ফুলের ফটোগ্রাফি করতেও ভালো লাগে দেখতেও ভালো লাগে। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 14 days ago 

আপু আপনার তোলা জঙ্গি ফুল গুলো দেখতে আসলেই অনেক বেশি সুন্দর ছিল। এসব জংলি ফুল গুলোর মাঝেও সরিষা ফুলের ফটোগ্রাফি টা দারুন লেগেছে আমার কাছে। আপনার ফটোগ্রাফির জঙ্গি ফুলগুলো একদমই অজানা অচেনা কিন্তু দেখতে ভীষণ চমৎকার। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 12 days ago 

সবগুলো জংলি ফুলের ফটোগ্রাফি শেয়ার করলে কেমন হয় এজন্য সরিষাফুলের ফটোগ্রাফিটি শেয়ার করেছিলাম। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 14 days ago 

আপু আপনার জংলি ফুলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। আসলে এই জংলি ফুলগুলো আমাদের আশেপাশে অহরহ দেখা যায় যা আমরা খুব একটা গুরুত্ব সহকারে দেখি না। কিন্তু যখন এই ফুলগুলোকে খুব কাছ থেকে ফটোগ্রাফি করা হয় তখন এর সৌন্দর্য যেন অনেক গুণ বেড়ে যায়। যা আজ আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম ।অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 12 days ago 

ঠিক বলেছেন আপু এই ফুলগুলো খুব একটা গুরুত্ব দিয়ে কেউ দেখে না। এজন্য রাস্তার সাইডে পড়ে থাকে। যাই হোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 14 days ago 

এমন কিছু কিছু ফুল আছে যে ফুলগুলো মানুষ কখনোই যত্ন নেয় না। মানুষের অযত্নে বেড়ে ওঠা এই ফুলগুলো দেখতে এতটা বেশি সুন্দর দেখায় যে মাঝে মাঝে এই ফুলগুলো দেখলে রীতিমতো অবাক হয়ে যেতে হয়। অযত্নে গড়ে ওটা ফুলগুলোর দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 12 days ago 

অযত্নে বেড়ে উঠলেও এই ফুলগুলো দেখতে খুব সুন্দর লাগে। অসংখ্য ফুল একসঙ্গে ফুটে থাকে জন্য আরো ভালো লাগে। যাই হোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 14 days ago 

মাঝে মাঝে আমরা এমন কিছু ফুল দেখতে পাই যেগুলো অযত্নে অবহেলায় রাস্তার কোন পাশে ফুটে থাকে। আর সেই ফুলগুলো দেখতে অনেক সুন্দর হয়। এই ফুলগুলো আমার ভীষণ ভালো লাগে। বিভিন্ন রকমের ফুলের সৌন্দর্য দেখে সত্যিই ভালো লেগেছে আপু।

 12 days ago 

ঠিক বলেছেন আপু রাস্তার সাইডের ফুলগুলো আসলেই বেশ সুন্দর হয়। এজন্যই ফটোগ্রাফিগুলো করেছিলাম। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 14 days ago 

ভিন্ন রকম ফুলের ফটোগ্রাফি নিয়ে পোস্ট করেছেন। এধরনের বুনো ফুল গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এধরনের সৌন্দর্য কিন্তু কোন অংশে কম নয়। সব থেকে বেশি ভালো লেগেছে দ্বিতীয় ফটোগ্রাফিটির ফুল দেখে। ধন্যবাদ আপনাকে আপু ভিন্ন রকম ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 12 days ago 

ঠিক বলেছেন ভাইয়া এরকম বনফুল গুলোর সৌন্দর্য আসলেই কম না। কিন্তু আমরা সেরকম খেয়াল করি না। যাই হোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 14 days ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুণ কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আজকে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে অচেনা ফুল গুলো দেখতে পেতে বেশ ভালো লাগলো। আজকে আপনার শেয়ার করা ফুলের মধ্যে নতুন একটি ফুল ত্রিধারা বেশি ভালো লাগলো। এছাড়াও বাঁকী ফুল গুলো দারুন ছিল। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 12 days ago 

ত্রিধারা ফুলটি আসলেই বেশ সুন্দর ছিল। সামনাসামনি আরও বেশি ভালো লাগছিল দেখতে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.031
BTC 68331.60
ETH 3842.80
USDT 1.00
SBD 3.64