স্বরচিত কবিতাঃবৃষ্টি ভেজা রাত।

in আমার বাংলা ব্লগ12 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/ আদাব।

🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ০৫ জুলাই ২০২৪ ইং: রোজ শুক্রবার ।


বাংলায় ২১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি স্বরচিত কবিতা পোস্ট করবো। এই ধরনের কবিতা তৈরি করতে সবারই অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে।বিষেশ করে বৃষ্টির মধ্যে লেখালেখির কাজ করতে অনেক ভালো লাগে। কিছুদিন যাবৎ গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে কম বেশি সব জায়গাই। আশা করি আমার আমার লেখা স্বরচিত কবিতা আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

street-4768502_1280.jpg

Source

বৃষ্টি ভেজা রাত
লেখাঃ তানহা তানজিল তরসা

নিশি গভীর ঝরছে বৃষ্টি
নীরবতায় মিশে যাই আমি।
তোমার স্মৃতির স্রোতে ভেসে
মন যেন হারায় স্মৃতির খামে।

জানালার কাচে বৃষ্টির ফোঁটা,
তোমার ছোঁয়ার ছায়া পাওয়া।
হৃদয়ের গভীরে বাজে বীণা,
তোমার কন্ঠে মধুর তান।

রাতে যেন নেমে এলো জোছনা
তোমার স্মৃতির পরশ পাওয়া।
বৃষ্টির গান হৃদয়ের ছোঁয়া,
তোমার স্মৃতিতে আমার ছোঁয়া।

গভীর রাতে, আকাশ কালো,
তোমার হাসি মনের আলো।
বৃষ্টির ছোঁয়া তন্দ্রা ভাঙা
তোমার স্মৃতির মায়ায় জড়ানো।

কবিতার পাতায় মেলে ধরা,
তোমার স্মৃতির বন্যা যাওয়া।
বৃষ্টির রাতে, সুরে মিশে
তোমার ভালোবাসা আঁকবো আমি।


মূলভাবঃ

বৃষ্টি ভেজা রাতের আবেগ ও স্মৃতিময়তা। কবি বৃষ্টির রাতে তাঁর প্রিয়জনের স্মৃতিতে ডুবে আছেন। বৃষ্টির ফোঁটাগুলি তাঁর প্রিয়জনের ছোঁয়া ও হাসির কথা মনে করিয়ে দেয়। নিশির গভীরে তিনি সেই স্মৃতিগুলোকে কবিতার মাধ্যমে প্রকাশ করছেন। কবিতার প্রতিটি স্তবকে বৃষ্টির সাথে মনের গভীর অনুভূতি ও স্মৃতির মেলবন্ধন ফুটে উঠেছে। এটি একটি আবেগঘন ও স্মৃতিময় রাতের কাব্যিক চিত্রায়ন।


পোস্টের ধরনস্বরচিত কবিতা
তৈরিকারকতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনকালীগঞ্জ


আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর আমার লেখা স্বরচিত কবিতা এর মধ্যে ভূল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখেবেন।

2gsjgna1uruv8X2R8t7XDv5HGXyHWCCu4rKmbB5pmEzjYSfQKFP87GjNCaLdCLKkYFWdxRmYuKurkfDpnYWoUUypXiwgziwKKNP24nNC65i32Am8Fp.png


আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Steem_Pro.png

Sort:  
 11 days ago 

বৃষ্টি ভেজা রাত নিয়ে খুব দারুন একটা কবিতা লিখেছেন তো আপু। আপনার লেখা আজকের কবিতাটা পড়ে আমার মনটা অনেক বেশি ভালো হয়ে গিয়েছে। বৃষ্টির সময় লেখালেখি করতে আসলেই কিন্তু অনেক ভালো লাগে। বিশেষ করে কবিতা লিখতে আমি বেশি পছন্দ করি। আলাদা রকম অনুভূতিগুলোকে কবিতার মাধ্যমে সুন্দর করেই প্রকাশ করা যায়। আপনার আজকের লেখা কবিতাটা পড়ে আমার তো "বৃষ্টি ভেজা রাতে" গানটা মনে পড়ে গিয়েছে। অনেক সুন্দর কবিতা লিখতে পারেন আপনি।

 11 days ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন বৃষ্টির সময় লেখালেখি করতে সত্যি অনেক ভালো লাগে। বিশেষ করে কবিতা লিখতে আমার কাছে ও অনেক ভালো লাগে।আমার লেখা কবিতা আপনার কাছে অনেক পছন্দ হয়েছে এটা সত্যি অনেক ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 11 days ago 

অনেক সুন্দর একটি কবিতা রচনা করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশি দারুন হয়েছে এখন আর লেখা আজকের এই কবিতা। চমৎকার ভাবে কবিতার লাইন গুলো সাজিয়েছেন। আশা করবো এমন সুন্দর সুন্দর কবিতা নিয়ে সব সময় উপস্থিত হবেন আমাদের মাঝে।

 11 days ago 

আমার লেখা কবিতাটি আপনার কাছে অনেক পছন্দ হয়েছে জেনে খুবই ভালো লাগলো। আমি চেষ্টা করবো সুন্দর সুন্দর কবিতা নিয়ে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনাকে অনেক ধন্যবাদ উৎসাহিত মূলক মতামত শেয়ার করার জন্য।

 11 days ago 

আপু আপনার কবিতার নামটি যেমন রোমান্টিক ঠিক কবিতাটি তার চেয়েও বেশী রোমান্টিক। সত্যি বলতে এমন বৃষ্টি ভেজা রাতে এককাপ চা হাতে কবিতা লিখলে কিন্তু বিষয়টা বেশ রোমান্টিকই লাগে। তবে কি আপু জানেন কবিতা পুরোটাই পড়ে শেষ করে ফেলাম। কিন্তু কোন লাইনে খারাপ লাগলো সেটাই তো বুঝলাম না। এমন সুন্দর কবিতা গুলো বার বার পড়তে মনে চায়। যাই হোক আপনার কবিতার নিচের লাইন গুলো কিন্তু দারুন ছিল-

ভীর রাতে, আকাশ কালো,
তোমার হাসি মনের আলো।
বৃষ্টির ছোঁয়া তন্দ্রা ভাঙা
তোমার স্মৃতির মায়ায় জড়ানো।

 11 days ago 

সত্যি আপু আপনার কথা শুনে খুবই ভালো লাগলো আমার লেখা কবিতা পড়তে পড়তে যে আপনার এক কাপ চা শেষ করেছেন এটা শুনে আরো বেশি ভালো লাগলো।আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 11 days ago 

বৃষ্টি ভেজা রাত নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। এই কবিতার মাধ্যমে বৃষ্টির অনুভূতি গুলো সুন্দরভাবে প্রকাশ করেছেন। অসাধারণ ছিল আপনার কবিতাটি।

 11 days ago 

আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য অনেক ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 11 days ago 

বৃষ্টিকে নিয়ে অনেক সুন্দর করে একটি কবিতা লিখেছেন আপু। আপনি আপনার সুন্দর আবেগে ও অনুভূতি দিয়ে বৃষ্টি ভেজা রাতে কবিতাটির প্রতিটি লাইনের মাঝে কথাগুলো সুন্দর করে তুলে ধরেছে। এক কথায় কবিতাটা অনেক সুন্দর হয়েছে আপু।

 11 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 11 days ago 

খুবই চমৎকার কবিতা লিখেছেন আপু প্রতিটা লাইন অনেক ভালো লেগেছে বৃষ্টির সাথে যেন রোমান্টিক মোমেন্টগুলো কবিতার ভাষায় প্রকাশ করেছেন। চমৎকার এই কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 days ago 

আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 11 days ago 

আরে বাহ্ আপু, আপনি তো দেখছি অনেক সুন্দর করে কবিতা লিখতে পারেন। আপনার আজকের লেখা কবিতাটা আমার তো অনেক বেশি পছন্দ হয়েছে। অনেক সুন্দর একটা টপিক নিয়ে আপনি পুরো কবিতাটি লিখেছেন। কবিতার সবগুলো লাইন ছন্দ মিলিয়ে লেখায় দারুন হয়েছে আর পড়তেও ভালো লেগেছে।

রাতে যেন নেমে এলো জোছনা
তোমার স্মৃতির পরশ পাওয়া।
বৃষ্টির গান হৃদয়ের ছোঁয়া,
তোমার স্মৃতিতে আমার ছোঁয়া।

আমার কাছে আপনার কবিতার উপরের লাইন গুলো বেশি ভালো লেগেছে পড়তে।

 11 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য। ভাইয়া মাঝে মধ্যে বৃষ্টির ভিতরে কবিতা লিখতে বেশ ভালোই লাগে আমার কাছে। তাই ভাবলাম বসে না থেকে একটা কবিতা লিখে ফেলি আর সেই কবিতাটি আপনাদের মাঝে আর শেয়ার করেছি।

 11 days ago 

এখন যেহেতু বর্ষাকাল চলছে তাই কম বেশি সব জায়গাতেই বৃষ্টি হচ্ছে। আপনি বৃষ্টিকে নিয়ে খুব সুন্দর একটা কবিতা লিখেছেন আপু। এরকম বৃষ্টি ভেজা রাত হলে তো খুব সুন্দর ভাবে ইনজয় করা যাবে। কবিতার প্রত্যেকটা লাইন দারুন হয়েছে। খুব সুন্দর লাইনগুলো সাজিয়ে লিখেছেন। ধন্যবাদ আপু।

 11 days ago 

জি আপু আমাদের এদিকে কিছুদিন ধরে বৃষ্টি শুরু হয়েছে কিন্তু থামতেছে না।আমার আবার অতিরিক্ত বৃষ্টি ও কাদা পানি একটুও ভালো লাগেনা বিরক্ত লাগে। তাই ভাবলাম বসে না থেকে একটা কবিতা লিখি ও কবিতাটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আমার লেখা কবিতা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 11 days ago 

বাহ আপু আপনি তো অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন।বৃষ্টি ভেজা রাত কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে বৃষ্টি হলে এমনিতে মানুষের মনে অন্য রকম একটি অনুভূতি আসে। আর এই সময় কবিতা ছন্দ গুলো মিলিয়ে কবিতা লিখলে অসাধারণ হয়। মনের অনুভূতি দিয়ে সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন ।তাই ধন্যবাদ আপনাকে।

 11 days ago 

আপু বৃষ্টি হলে আমার তো অনেক ভালো লাগে।মাঝে মাঝে বৃষ্টির সময় আমার তো লেখালেখি করতে বেশ ভালো লাগে।আমার লেখা কবিতাটি আপনার কাছে অনেক ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63595.77
ETH 3415.98
USDT 1.00
SBD 2.49