মোবাইলে ধারণ করা বেশকিছু রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)


আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম


GridArt_20240603_233701364.jpg

Photo Editing by college gridart app


হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদের কে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি রেনডম ফটোগ্রাফি মূলক পোস্ট। আশা করি, আমার এই পোস্টটা দেখে আপনাদের অনেক অনেক ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


'আমার বাংলা ব্লগ'
কোয়ালিটি সম্পন্ন পোস্ট


ফটোগ্রাফি সমূহ:


১ নং ফটোগ্রাফি

আমরা সবাই একটা স্লোগান জানি "গাছ লাগান,পরিবেশ বাঁচান" তবে সেই কথার সাথে সামঞ্জস্য রেখে আরেকটা কথা না বললে নয়। তা হচ্ছে "শাকসবজি লাগান, নিজের জীবন বাঁচান" কথাটা আমি এই কারণে বলতে চাই, তা হচ্ছে বর্তমান বাজারে আমরা যে সমস্ত শাকসবজি কিনে খাই, সেগুলো কখনোই ভেজালমুক্ত নয়। আর ভেজালমুক্ত শাকসবজি পেতে হলে অবশ্যই নিজেদের চাষ করতে হবে। আর বর্তমান সময়ে নিজের শরীর সুস্থ রাখা বেশ কঠিন। কারণ বিভিন্ন ভেজাল যুক্ত খাবারের প্রভাবে আমাদের শরীর যে কোন মুহূর্তে অসুস্থ হয়ে পড়তে পারে। আর তাই যতটা সম্ভব নিজে এভাবে শাক সবজি সহ মরিচের গাছ নিজে রোপন করে মোটামুটি উৎপাদন করার চেষ্টা করে থাকি।


IMG_20240228_175704_9.jpg
Photography device: Infinix hot 11s
Location Gangni


received_305654148004402.webp


২ নং ফটোগ্রাফি

শীতকাল আসার পূর্বে রাত 9 টা দশটার দিকে বন্ধুরা সবাই মিলে রেকেট খেলার ঘর তৈরি করা হচ্ছিল। আর ঠিক সেই মুহূর্তের এই ফটো ধারণ করেছিলাম। শীতের সময় আমাদের জন্য বেশ সুন্দর একটা মুহূর্ত আসে রেকেট খেলার। কারণ রেকেট খেলতে পারলে আমাদের জন্য অনেক ভালো, কিছুটা হলেও ব্যায়াম হয়ে যায়। আর শীতের সময় যে যত বেশি গা ঘামাতে পারে তার জন্য তত উপকার।


IMG_20231118_221406_861.jpg
Photography device: Infinix hot 11s
Location Gangni


received_305654148004402.webp


৩ নং ফটোগ্রাফি

বিভিন্ন শাকসবজির মাঝে পেঁপে খুবই গুরুত্বপূর্ণ একটা সবজি। আর সেই সবজির যদি নিজের বাগানের মধ্যে গাছ হয়ে যায় তাহলে তো অনেক ভালো হয়। ঠিক তেমনি আমাদের সবজি বাগানের মধ্যে একটি পেঁপে গাছ হয়েছিল। আর সেই পেঁপে গাছটাতে মহান সৃষ্টিকর্তা এত বেশি পেঁপে দিয়েছিল,হয়তো এই ফটোটা দেখে বুঝতে পারছেন।


IMG_20231212_141335_311.jpg
Photography device: Infinix hot 11s
Location Gangni



received_305654148004402.webp


৪ নং ফটোগ্রাফি

এখানে দেখে পাচ্ছেন রাতের একটি বাজারের ফটোগ্রাফি। অবশ্য এই জায়গায় আমি মোটরসাইকেলে বসে অপেক্ষা করছিলাম ভাইয়ের জন্য। ভাই বামুন্দি বাজারের বিখ্যাত তামিম ফার্মেসিতে গিয়েছিল আম্মার জন্য ঔষধ আনতে। আর ঠিক সেই মুহূর্তে আমি এই জায়গায় দাঁড়িয়ে চ্যাটিং করছিলাম। চ্যাটিং করা মুহূর্তের ধারণ করেছিলাম এই ফটো।


IMG_20240126_184750_456.jpg
Photography device: Infinix hot 11s
Location Gangni


received_305654148004402.webp


৫ নং ফটোগ্রাফি

এটা কোন একদিন ঝিঙ্গে গাছের বীজ রোপন করার মুহূর্তে ধারণ করা ফটো। কারন আমার রয়েছে তিনটা সবজি বাগান। সবজি বাগান গুলো পুকুর পাড়ে অবস্থিত। যখন যে জায়গায় সুবিধা হয় ঠিক সেই জায়গাতে এভাবে সবজির বীজ রোপন করে গাছ উৎপাদন করে সেই জায়গায় সবজি চাষ করে থাকে। বীজ রোপন করার পূর্বে সুন্দর এই ফটোটা ধারণ করে রেখেছিলাম।


IMG_20240308_115809_129.jpg
Photography device: Infinix hot 11s
Location Gangni


received_305654148004402.webp


৬ নং ফটোগ্রাফি

এখানে আপনারা দেখতে পাচ্ছেন অনেকগুলো পাঙ্গাস মাছ। পাঙ্গাস মাছ ধরার পরে জেলেরা মাছগুলোকে একটু বিজলি দূর করার জন্য এভাবে কোন কিছুর উপর রেখে দেয়। ঠিক তেমনি একটা মুহূর্তে আমাদের পুকুরপাড় থেকে এই ফটোটা ধারণ করেছিলাম।


IMG_20231130_145208_061.jpg

Photography device: Infinix hot 11s
Location Gangni


received_305654148004402.webp


৭ নং ফটোগ্রাফি

এখানে আপনারা দেখতে পাচ্ছেন মাধবীলতা ফুলের ফটোগ্রাফি। কোন এক রাতে দুই বন্ধু অর্থাৎ আমি আর মারুফ হাটতে যেয়ে ধারণ করেছিলাম এই ফটোটা। মাধবীলতা আমাদের বাড়িতে রয়েছে তবে এটা আমাদের পাড়ার একটা বাড়ির গেটের সামনে থেকে ধারণ করা। আর এই সমস্ত ফটোগ্রাফি গুলো ছিল আজকের পোস্টের ছবি।


IMG_20231208_215430_934.jpg
Photography device: Infinix hot 11s
Location Gangni



received_305654148004402.webp


R6TbvATub8MquGoqJZ4SE2UCpaUQzmNnWQxvJGwvYApXWE4KsVzC8vNNXWgtz7hrfoYPSrjupZgj7VtKhrH935ua1PLs4Vr7KiYnVAy3oD...tCNiac63XNuwJJZPbTjHfGPYJH4BJoHgX8HdohSPrSasKvArV8wiiFV7ntYqz66tLZiqG67BKrPAveZFRs3vaqucpJgsaE3qA6Rwasb2fYDx3U5dXGLwwRdyH8.png


আশা করি,আমার এই পোস্টটি পড়ে আপনি অনেক বিষয় সম্পর্কে জানতে বুঝতে ও শিখতে পেরেছেন, সেই সাথে নতুন জ্ঞান অর্জন করতে পেরেছেন। পোস্টটি উপস্থাপনা কেমন ছিল এবং এ বিষয়ে আপনার অনুভূতি কেমন, অবশ্যই কমেন্ট বক্সে আমাকে জানাতে ভুলবেন না। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইলো।

💌আমার পরিচয়💌


আমি মোঃ নাজিদুল ইসলাম (সুমন)। বাংলা মাস্টার্স ফার্স্ট ক্লাস মেহেরপুর গভমেন্ট কলেজ। আমার বাসা গাংনী-মেহেরপুর। ইলেকট্রনিক্সের যন্ত্রপাতি মেরামত ও সৌর প্যানেল নিয়ে রিসার্চ করতে পছন্দ করি। প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি করা আমার সবচেয়ে বড় ভালোলাগা। দীর্ঘদিনের আমি পাঙ্গাস মাছ চাষী এবং বিরহের কবিতা লেখতে খুবই ভালোবাসি।




পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

image.png

image.png

আমার পরিচিতিকিছু বিশেষ তথ্য
আমার নাম@sumon09🇧🇩
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল
ব্লগিং মোবাইলInfinix hot 11s
ক্যামেরাcamera-50mp
আমার বাসামেহেরপুর
আমার বয়স২৮ বছর

zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

অনেক সুন্দর সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে পোস্ট করলেন ভাইয়া। প্রতিটা ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। মাশাল্লাহ ভাইয়া আপনার পেঁপে গাছের পেঁপে গুলো দেখে আসলে ভালো লাগছে। পেঁপে হচ্ছে শরীরের জন্য অনেক উপকারী একটি সবজি। আপনার নিজের গাছের সবজি আর পুকুরের মাছ দেখে ভালো লাগছে ভাইয়া।ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

অসাধারণ মন্তব্য করেছেন আপনি।

 2 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগলো। আপনার আশেপাশে থাকা ছবিগুলোই আপনি আমাদের মাঝে আজকে শেয়ার করেছেন। পাঙ্গাস মাছের ফটোগ্রাফি এবং পেঁপের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 months ago 

আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লেগেছে।

 2 months ago 

আপনি আজকে বেশ ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি করেছেন আপনার তোলা ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। পেঁপের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। আর পেঁপে গুলো দেখতে বেশ সুন্দর ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আসলে আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত ফটোগ্রাফি পোস্ট দেখে থাকি। আসলে প্রত্যেকটা মানুষের চিন্তাধারা ভিন্ন সবাই নিজের চিন্তাধারা কাজে লাগিয়ে ফটোগ্রাফি করার চেষ্টা করে। আপনি আজকে ভিন্ন ভিন্ন কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন ।আমার কাছে অনেক ভালো লেগেছে এই ধরনের ফটোগ্রাফি প্রতিনিয়ত দেখে থাকি।

 2 months ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য।

 2 months ago 

ভাইয়া আপনি এলোমেলোভাবে বেশ কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। হ্যাঁ ভাইয়া নিজে সবজিচাষ করে খাওয়ার মধ্যে আলাদা একটা আনন্দ আছে। তাছাড়া বাজারে যেসব শাকসবজি পাওয়া যায় সেগুলো কখনোই ভেজাল মুক্ত নয়। তার জন্য যতটা সম্ভব নিজে চাষ করে খাওয়াই ভালো। রাতের অন্ধকারে মাধবীলতা ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আজকে আপনি বেশ চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পেলাম। তবে পেঁপের ফটোগ্রাফি এবং পাঙ্গাস মাছের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লাগলো। এবং রাতের বেলা বাজারের ফটোগ্রাফিটিও অসাধারণ হয়েছে। তবে সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। এ ধরনের ফটোগ্রাফি গুলো বারবার দেখতে মন চায়।

 2 months ago 

আশা করি এভাবে সাথে থাকবেন।

 2 months ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তবে সবসময় আমার কাছে রেনডম ফটোগ্রাফি ও ফুলের ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লাগে।আপনি তোলা প্রতি টা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে । বিশেষ করে পেঁপের ফটোগ্রাফি টা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

খুব দারুণ ছিল আপনার মন্তব্য।

 2 months ago 

ওয়াও অসাধারণ কিছু ফটোগ্রাফি আপনি আজকে উপহার দিয়েছেন। প্রাকৃতিক পরিবেশ, ব্যাডমিন্টন খেলা, এবং কি বীজসহ ফুলের ফটোগ্রাফি উপহার দিয়েছেন। সবকিছু মিলিয়ে দারুণ একটি রেনডম ফটোগ্রাফি উপহার দিয়েছেন।

 2 months ago 

অনেক খুশি হলাম ভাই।

 2 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। আপনার প্রতিটি ফটোই ছিল অসাধারণ। তবে বিশেষ করে পেঁপের ফটোগ্রাফি ও মাছের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

ভালো লেগেছে শুনে অনেক খুশি হয়েছি।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66552.34
ETH 3451.80
USDT 1.00
SBD 2.65