ধনিয়া ফুলের ভিডিওগ্রাফি

in আমার বাংলা ব্লগlast month


আসসালামু আলাইকুম




হাই!
বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আজকে আমি আবার আপনাদের মাঝে উপস্থিত হলাম আমার পুকুরপাড়ের বাগানের মধ্যে থেকে ধারণ করা ধনিয়া ফুলের ভিডিওগ্রাফি। আশা করি আমার এই ভিডিওটি আপনাদের অনেক অনেক ভালো লাগবে।



IMG_20240206_174939_218.jpg

ফটো ও ভিডিওগ্রাফি:



আমরা জানি ধনিয়া শরীরের জন্য খুবই উপকার। আর তাই এই ধনিয়া পাতা বাজারে বিক্রয় করতে দেখা যায়। অনেকে বাজার থেকে কিনে এনে তরকারি রান্না করে এ পাতা দিয়ে। আমিও একদিন ডাক্তারের পরামর্শ মত জানতে পেরেছিলাম কিডনির জন্য ধনিয়া পাতা খুব উপকার। আর সে থেকে ধনিয়া পাতা আমার বাগানের মধ্যে চাষ করে থাকি শুধুমাত্র তরকারিতে রান্না করে খাওয়ার জন্য। তাই শীতের মধ্যে আমার বাগানের অন্যান্য শাক সবজির মধ্যে অন্যতম ছিল ধনিয়া পাতা। ঠিক সেই মুহূর্তে ভিডিওটা আমি আপনাদের জন্য ধারণ করে রেখেছিলাম। ভিডিওতে শুধু ধনিয়াপাতা নয় ধনিয়া পাতার উপরে ফুটে রয়েছে সাদা সাদা ধনিয়া ফুল।


IMG_20240110_150229_533.jpg

Photography device: Infinix hot 11s
Jugirgofa



অন্যান্য ফুলের মতোই ধনিয়াপাতা ফুলের সৌন্দর্য এবং সুন্দর ঘ্রাণ। বেশ কয়েকবার আমার বাগানে ধনিয়া পাতা চাষ করেছি। ধনিয়া গাছে ফুল ফুটতে দেখে আমি মুগ্ধ হতাম তাই এবার আশা ছিল অনেক জায়গা জুড়ে ধনী পাতা চাষ করব এবং ফুল ফোটাবো। ঠিক তেমনি ভাবে কিছু কিছু গাছ রেখে দিয়েছিলাম ধনিয়ার ফুল ফোটানোর জন্য বাগানটা সুন্দরভাবে মানিয়ে তুলতে। তাই আমি লক্ষ্য করে দেখেছিলাম আমার সবজি বাগানের মধ্যে এই ধনিয়া ফুল যথেষ্ট সুন্দর্য সৃষ্টি করেছিল। সাদা সাদা ফুলের বুকে বেশ মৌমাছি প্রজাপতি সহ বিভিন্ন কীটপতঙ্গ উড়ে আসতে দেখেছি বসে থাকতে দেখেছি। বেশি ভালো লাগতো যে মুহূর্তে ধনিয়া পাতার ফুল গুলো বাতাসে দোল খেত। পুকুরে মাছের খাবার দেওয়া শেষে শাকসবজিতে পানি দেওয়ার শেষে অথবা শাকসবজি উত্তোলনের পর যখন কিছুটা সময়ের জন্য রেস্ট নেওয়ার আশায় বসে থাকতাম ঠিক তখনই এই ধনিয়া পাতার সৌন্দর্য উপভোগ করতাম ধনেপাতা ফুলের সৌন্দর্য উপভোগ করতাম। পুকুরপাড়ে শীতল ঝিরিঝিরি হালকা বাতাস যেমন গায়ে লেগে মনে দোলা দেয় ঠিক তেমনি ফুলগুলো দোলা দিত। কিছুটা সময়ের জন্য বিকেল মুহুর্তে সুন্দর অনুভূতি নিয়ে বসে থাকতাম এই ধনিয়া ফুলের পাশে। হয়তো এখন আর সেই জায়গায় ধনিয়া ফুল নেই তবে স্মৃতি হয়ে রয়ে গেছে এই ভিডিওতে। তাই অনেকদিন পরে মোবাইলের গ্যালারি খুলতে গিয়ে দেখতে পেয়েছিলাম ভিডিওটা।তাই সুন্দরভাবে এডিট করে ভিডিওটা আপলোড করেছি আমার ইউটিউব চ্যানেলে।


Video device: Infinix hot 11s
Jugirgofa



অতঃপর আজকে আপনাদের মাঝে তুলে ধরার সুযোগ হলো। আশা করবো আমার এই ভিডিওটা আপনাদের কাছে বেশ ভালো লেগেছে। আপনারাও চাইলে কিন্তু এভাবে সুন্দর হিরো ধারণ করতে পারেন অথবা সুন্দর বাগান তৈরি করে তার মধ্যে ধনিয়া পাতা এবং ধনিয়া ফুল সৃষ্টি করে সৌন্দর্য উপভোগ করতে পারেন। আসলে এ সমস্ত ক্রিয়েটিভিটি গুলো নিজের মনকে প্রফুল্ল রাখে এবং সৌন্দর্য বৃদ্ধি করে যে কোন স্থানে এমন সৌন্দর্য বৃদ্ধি করার জন্য অন্যতম ভূমিকা পালন করে। তাই এবার আমার আশা রয়েছে শীতের পূর্বেই আমি একাধিকবার ধনিয়া পাতার ব্যবস্থা করব আমার বাগানের মধ্যে। হয়তো সেই থেকে আপনাদের মাঝে শেয়ার করতে পারব সুন্দর এই ফটো ও ভিডিও। জানিনা আমার আজকের ভিডিওটা আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই আমাকে জানাবেন ভিডিওটার ভালো মন্দ লাগা বিষয়।


IMG_20240110_150236_896.jpg

Photography device: Infinix hot 11s
Jugirgofa


গুরুত্বপূর্ণ তথ্য


ভিডিও বিষয়কতথ্য
ভিডিও ডিভাইসমোবাইল ফোন
ভিডিও ম্যান@sumon09
Editing appPicsArt & inshot
YouTube channelসোর্স
বিষয়ধনিয়া ফুল


আমার পরিচয়

আমার বাংলা ব্লগের সদস্য,সুমন। থানাঃ গাংনী, গাংনী-মেহেরপুর বাংলাদেশ। দৈনন্দিন জীবনে আমার পথ চলার প্রতিপাদ্য বিষয়: সততা সচেতনতা সাহসিকতা যার মধ্যে ন্যায় নীতি নিহিত।


ভিডিও দেখার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ধনিয়া ফুলের ফটোগ্রাফি আপনি অনেক সুন্দর ভাবে করেছেন। এটি অনেক ধৈর্য সহকারে এবং সময় নিয়ে করেছেন যার জন্য অনেক ভালো লাগছে।এত সুন্দর একটি ভিডিও দেখার সুযোগ করে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই।

 26 days ago 

এভাবে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনার ভিডিওটা দারুণ হয়েছে ভাইয়া! আপনি খুব সুন্দর করে ধনিয়া ফুল দেখিয়েছেন, আমি আগে আসলে এভাবে খেয়াল করি নি। অনেক ধন্যবাদ আপনাকে।

 26 days ago 

আসলে সব ফুলের মধ্যেই কম বেশি সুন্দর হতো থাকে একটু খেয়াল করলেই তা অনুভব করা যায়।

 last month 

কিডনির জন্য ধনিয়া পাতা উপকারী আগে জানা ছিল না ভাইয়া। আজকে আপনার কাছে এই তথ্য জেনে ভালো লাগলো। তবে এই সময় ধনিয়া পাতা একদমই পাওয়া যায় না। আপনার ভিডিওগ্রাফি দেখেও ভালো লাগলো ভাইয়া। যেহেতু কিডনির সমস্যায় ধনিয়া পাতা ভীষণ উপকারী তাই এখন থেকে চেষ্টা করবা ধনিয়া পাতা বেশি করে খাওয়ার।

 26 days ago 

হ্যাঁ কিডনির জন্য ধ্বনিয়া পাতা খুবই উপকারী।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52438.26
ETH 2303.72
USDT 1.00
SBD 2.05