নিজের হাতে ফলানো পুকুর পাড়ে সরিষা ফুলের ভিডিও ধারণ।

in আমার বাংলা ব্লগ2 months ago


আসসালামু আলাইকুম





হাই! বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি সরিষা ফুলের ভিডিও ধারণ নিয়ে। আশা করি আমার পুকুরপাড়ের শরীরটা ফুলের এই সুন্দর ভিডিও আপনাদের অনেক ভালো লাগবে।


ফটো ও ভিডিওগ্রাফি:



শীতের সময় ফসলের মাঠে সরিষা ফুল মানুষের নজর কাড়ে। আমরা কমবেশি শীতের সময় ফটোগ্রাফি করতে বা ভিডিও ধারণ করতে ছুটে গেছি ফসলের মাঠে। আমার বাংলা ব্লগ কর্তৃক একটি কনটেস্টের আয়োজন করা হয়েছিল। এই কনটেস্টে আমি শীতের সকালে পুকুরের অনেক পথ অতিক্রম করেছিলাম ফটো ধারণ করার জন্য। আর এই ফটো ধারণ করতে গিয়ে লক্ষ্য করেছিলাম দুইটা পুকুর পাড়ে সরিষা ফুল। অবশ্য সেই পুকুরগুলো আমাদের পুকুর থেকে এক কিলো দূরে। তখন মাঠে পাকা ধান ছিল। এমন মুহূর্তে আমার খুবই ইচ্ছে হয়েছিল আমাদের পুকুরপাড়ে যদি সরিষার বীজ বুনি তাহলে তো সরিষা গাছ জন্মায়।


IMG_20240129_173758_712.jpg

IMG_20240129_173821_8.jpg

Photography device: Infinix hot 11s
location



এরপর আমি বাড়িতে আমার বড় ভাই বিদ্যুৎ জিরো ওয়ান কে বলেছিলাম ভাই কিছু সরিষা বীজ ম্যানেজ করা যায়। তখন সে বলেছিল আমার শ্বশুরের কাছে বললেই তো দিয়ে দিবে। আমি বলেছিলাম তাহলে ম্যানেজ করে এনে দাও আমি পুকুর পাড়ে সরিষা বুনবো। এরপর ভাই ম্যানেজ করে দিল। আমি সেই সরিষার ফুল দেখে অনুপ্রাণিত হয়ে নিজের পুকুরপাড় পরিষ্কার করলাম। এরপর সরিষাবুনে দিয়েছিলাম। এরপর বেশ কয়েকদিন সাবমারসিবল পাম্পের সহযোগিতায় পুকুরপাড়ে সেচ দিয়েছি। আর সেই থেকে হয়েছিল আমার এই সরিষা। এত সুন্দর ভাবে সরিষা গুলো পুকুরের দুই পাড় ধরে হয়েছিল। ভিডিও ধারণা না করলেই না। এরপর আমি মাছের খাবার দিতে গিয়ে সুন্দর এই ভিডিও ধারণ করেছিলাম। আমার মোবাইলের ভিডিও তেমন বেশি ভালো না হওয়ায় হয়তো বেশি সুন্দর করে ভিডিওটা আপনাদের মাঝে ধারণ করে দেখাতে পারলাম না। তবুও চেষ্টা করেছি একটি পুকুরের সরিষা ফুল দেখে নিজের পুকুর পাড়ে সরিষা বপন করে এরপর গাছ তারপর ফুল আর সে গাছে ফুলের ভিডিও ধারণ করতে এবং অবশেষে আজ আপনাদের মাঝে শেয়ার করলাম।


Video device: Infinix hot 11s
location



আমরা চাইলে খুব সহজে কিন্তু অনেক কিছু উৎপাদন করতে পারি। আমরা শীতের সময় যারা ফসলের মাঠের দিকে ছুটে গেছি সরিষা ফুল ফটোগ্রাফি করতে, হয়তো এতে আমরা বেশ আনন্দবোধ করেছি। তবে সেই তুলনায় নিজে সরিষা বীজ বপন করে ফুল উৎপাদন করে ফটো ভিডিও ধারণ করে আপনাদের মাঝে শেয়ার করার মধ্যে কিন্তু তার চেয়ে এক ধাপ বেশি আনন্দ পেয়েছি। কারণ নিজে কোন কিছু উৎপাদন করা বা তৈরি করার মধ্যে অন্যরকম ভালোলাগা থাকে। আমি যখন ভিডিও ধারণ করেছিলাম সেদিন বারবার মনে করেছিলাম এই তো মাত্র সেদিন মনে মনে করলাম পুকুর পাড়ে সরিষা বুনবো। আর এরই মধ্যে হয়ে গেল,আর পুকুর এত বেশ সুন্দরভাবে সেজে উঠেছে সরিষা ফুলে। সত্যিই এই অনুভূতিটা যে কত মধুর তা বলে বোঝাতে পারবো না। আশা করি আমার পুকুর পাড়ের এই সরিষা ফুল দেখে আপনারা খুশি হয়েছেন।



IMG_20240129_173910_2.jpg

IMG_20240129_173939_8.jpg

20240413_093936.jpg

Photography device: Infinix hot 11s
location


গুরুত্বপূর্ণ তথ্য
ভিডিও বিষয়কতথ্য
বিষয়সরিষা ফুল
ভিডিও ডিভাইসমোবাইল ফোন
ভিডিও ম্যান@sumon09
Editing appPicsArt & inshot
YouTube channelসোর্স
লোকেশনগাংনী-মেহেরপুর


আমার পরিচয়

আমার বাংলা ব্লগের সদস্য,সুমন। থানাঃ গাংনী, গাংনী-মেহেরপুর বাংলাদেশ। দৈনন্দিন জীবনে আমার পথ চলার প্রতিপাদ্য বিষয়: সততা সচেতনতা সাহসিকতা যার মধ্যে ন্যায় নীতি নিহিত।


ভিডিও দেখার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

যেকোনো ফুল দেখলে এই এমনিতেই মন অনেক ভালো হয়ে যায়। নিজের পুকুর পাড়ে নিজের বুনা সরিষা ফুলের ভিডিওগ্রাফি করেছেন দেখে বেশ ভালো লাগলো ভাই। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

 2 months ago 

আপনাদের এই ধরনের পোস্টগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনারা বিভিন্ন সময় বিভিন্ন কিছু রোপন করে থাকেন। সেগুলো ফটোগ্রাফি ও শেয়ার করেন আমাদের মাঝে। এই ব্যাপারগুলো আমি ভীষণ পছন্দ করি। পুকুর পাড়ে সরিষা বাগান দেখে খুবই ভালো লাগলো। ভিডিওগ্রাফি টা দারুন হয়েছে। সরিষা ফুল আমাদের খুবই মুগ্ধ করে। এই সৌন্দর্য দেখার মত। ভালো লাগলো আপনার শেয়ার করা ভিডিওগ্রাফি টি।

 2 months ago 

হ্যাঁ সরিষা ফুল আমার খুব ভালো লাগে আপু

 2 months ago (edited)

আমিও অনেকবার ফটো ধারণ করেছি এই সরিষা ফুলের। সবজি তুলতে গিয়ে সরিষা গাছ গুলো দেখে খুবই ভালো লাগতো। ওই মুহূর্তে পুকুরটা বেশ মানিয়েছিল। দুই পুকুরের পাশ দিয়ে সরিষাগুলো যখন বাতাসে দুলতো তখন ওখানে বসে থাকতে খুবই ভালো লাগছে আমার।

 2 months ago 

একদম ঠিক কথা

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.11
JST 0.027
BTC 65626.89
ETH 3449.47
USDT 1.00
SBD 2.33