খিচুড়ি খাওয়ার অনুভূতি

in আমার বাংলা ব্লগ2 months ago


আসসালামু আলাইকুম




হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি কুষ্টিয়া জেনারেল হাসপাতালে অবস্থানকালীন মুহূর্তে নিকটস্থ হোটেলে খিচুড়ি খাওয়ার অনুভূতি নিয়ে। আশা করি আমার এই পোস্টের মধ্য থেকে বেশ অনেক কিছুই জানতে পারবেন,তাই চলুন আর দেরি না করে এখনই বিস্তারিত আলোচনা শুরু করা যাক।

IMG_20231110_082258_283.jpg


ফটোগ্রাফি সমূহ:



এটা কুষ্টিয়া জেনারেল হাসপাতাল গেট। আম্মুর অসুস্থতার কারণে দুই রাত অবস্থান করেছিলাম এই হসপিটালে। এরপর আশেপাশে ফার্মেসি থেকে ঔষধ কেনা, হোটেলগুলো থেকে খাবার কেনা; আর এভাবেই বাইরে ছোটাছুটি করতে হয়েছিল। ঠিক তেমনি একটি মুহূর্তে সকালে নার্স এসে বলে গেলেন কয়েকটা ওষুধ কিনে আনতে হবে ফার্মেসি থেকে। এই মুহূর্তে দেখলাম বাইরে যখন যেতে হচ্ছে ওষুধ আনার পাশাপাশি, পানি আনা আর খাওয়া-দাওয়া করে আসা উত্তম। কারণ অসুস্থ মাকে রেখে তো বারবার বাইরে আসার সম্ভাবনা। তাই ভেতর থেকে বাইরের দিকে বের হয়ে আসলাম এবং পূর্ব পরিচিত হোটেলের দিকে যাওয়া শুরু করলাম।


IMG_20231109_151400_230.jpg

IMG_20231110_081549_597.jpg



আমি বাইরে কখনো হোটেলে খাওয়ার আশা করলে ভাত খেতে ইচ্ছে করে না। খিচুড়ি আমার খুবই প্রিয় খাবার। তবে সেটা ঝুরঝুরে খিচুড়ি হতে হবে ভাজা চালের। যায় হোক সকালবেলা হোটেল গুলোতে খিচুড়ি পাওয়া যায়। আমার উদ্দেশ্য খিচুড়ির সাথে যদি ডিম ভাজা পাওয়া যায় তাহলে আমি অনেক খুশি। এই মুহূর্তে আমার এক বড় ভাইয় সাথে ছিলেন, উনাকে প্রশ্ন করলাম ভাইয়া আপনি কি খিচুড়ি পছন্দ করেন। উনি বললেন আপনি যা খাবেন,আমার তাতেই হবে। আমি এমন কিছু বোঝাতে চাইনি উনি যদি মাংস ভাত খেতে চান তাতে কোন বড় বিষয় না কিন্তু আমার প্রিয় জিনিস এটা। কারণ ভাত তো প্রতিনিয়ত খাওয়া হয় ভালো মানের খিচুড়ি বাড়িতে তো খাওয়া হয় কম। তাই খিচুড়ির প্রতি আমার বেশি টান থাকে।


IMG_20231110_084638_853.jpg

IMG_20231110_084645_513.jpg

IMG_20231110_084734_007.jpg
Photography device: Infinix hot 11s
Location



এরপর পথ চলতে চলতে উপস্থিত হলাম নিকটের এক হোটেলে। হামিদ হোটেলে এন্ড রেস্টুরেন্টে বেশ অনেকদিন খাওয়ার অভিজ্ঞতা আমার রয়েছে। কারণ আব্বা আম্মার অসুস্থতার কারণে প্রায় আমার এখানে আসা লাগে। এমনকি গত বছর আমার অসুস্থতার জন্য এখানে এসেছিলাম। প্রথমে আমি চেষ্টা করলাম সবকিছু ভালোভাবে দেখার জন্য কি কি রান্না করা রয়েছে এখানে।


IMG_20231110_084415_421.jpg

IMG_20231110_082015_078.jpg

IMG_20231110_082017_332.jpg
Photography device: Infinix hot 11s
Location



আমার সাথে থাকা ভাইয়া বলল চলো পরোটা খেয়ে চলে যায়। পরোটা নাকি তার খুবই প্রিয়। কিন্তু আমি কোন কিছুতেই পরোটা খাওয়া রাজি হলাম না। কারণ পরোটা তৈরি হয় সেটা আমার কাছে মনে হয় অস্বাস্থ্যকর পরিবেশ আর তেলটাও তেমন সুবিধার নয়। এতে গ্যাসের বড় প্রবলেম করতে পারে। আর সকালবেলায় ভাত খাওয়াটা সবচেয়ে উত্তম কাজ, কারণ কখন কোথায় দৌড়িয়ে বেড়াতে হয় তার নেই ঠিক। তাই ভাইয়াকে বললাম আপনি ভাইয়া ভাত মাংস খেতে পারেন। উনি বললেন না তুমি যা খাবে তাই আমি খাব। আমি পূর্বে শুনেছিলাম অনেক খিচুড়ি বেশি পছন্দ করেন না। তাই বারবার অনুরোধ করলাম ভাত খাওয়ার জন্য।


IMG_20231110_084422817_BURST0002.jpg

IMG_20231110_082038_942.jpg

IMG_20231110_082050_672.jpg
Photography device: Infinix hot 11s
Location



এরপর তাদের নিকট অর্ডার করা হলো দুইজনার জন্য আলাদা প্লেটে ডিম ভাজি আর খিচুড়ি দিতে। কিন্তু উনারা বলেছিলেন এই মুহূর্তে ডিম ভাজা নেই। সিদ্ধ ডিম রয়েছে। আমি খিচুড়ির সাথে ডিম ভাজা বেশি পছন্দ করি। এরপর বললাম যদি ভেজে দেওয়া সম্ভব হয় দিন নাই অন্যত্র চলে যাব। তখন দেখলাম তারা খুব দ্রুত আমাদের জন্য দুই টি ডিম ভাজা শুরু করে দিল। এরপর তখন হাতমুখ ধুয়ে আমরা বসে পড়লাম। তবে খিচুড়িটা কেন জানি তেমন সুবিধার মনে হয়েছিল না। হয়তো খাবারের বদনাম করা আমার পছন্দ না। আমি যেমনটা আশা করেছিলাম ঠিক তেমন খিচুড়ি ছিল না। কারণ সুবিধাজনক খিচুড়ি হলে দের প্লেটের জায়গায় আমি তিন প্লেট পর্যন্ত খেয়ে ফেলি। তাহলে বুঝতে পারছেন কতটা খিচুড়ি প্রিয় আমার। যাইহোক এরপর খাওয়া দাওয়া শেষ করে টাকা পরিশোধ করে আবারো হসপিটালের দিকে চলে গেলাম।


IMG_20231110_082148_601.jpg

IMG_20231110_082143_488.jpg

IMG_20231110_082251_944.jpg
Photography device: Infinix hot 11s
Location

পোস্ট বিবরণ


বিষয়খিচুড়ি খাওয়ার অনুভূতি
ফটোগ্রাফি ডিভাইসInfinix Hot 11s
লোকেশনLocation
ব্লগার@sumon09
দেশবাংলাদেশ


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকুন সবাই। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আসলে অসুস্থতা এমন একটা জিনিস অসুস্থ হলেই বুঝতে পারা যায় সুস্থতা কত বড় একটি নিয়ামত। আপনি আপনার মাকে নিয়ে কুষ্টিয়া সদর হাসপাতালে ভালোই ভোগান্তির মধ্যে রয়েছেন । পোস্টের প্রথমে পড়ে সত্যিই অনেক কষ্ট লাগলো। দোয়া করি যেন আপনার মা খুব দ্রুত সুস্থ হয়ে যায়। হাসপাতালে আশেপাশে কয়েকটি হোটেল আছে বিশেষ করে হাসপাতাল মোড়ে যে হোটেল রয়েছে সেখানে সকালবেলা খিচুড়ি রান্না করে যেটা খেতে খুবই টেস্টি। আমি যখন কুষ্টিয়া থাকতাম সেই সময় অনেকবার খেয়েছি ভালই লাগতো। আপনার কাছে ভালো লেগেছে সেই অনুভূতি পড়ে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাই

 2 months ago 

আপনি খুব ভালো কাজ করেছেন। পরোটা বেশ অস্বাস্থ্যকর পরিবেশ ও তেলটাও তেমন সুবিধার না।অনেক দিনের তেলে পরোটা ভাজা হয়। খিচুড়িটাও দেখতে ভীষণ ভালো লাগতেছে। আমার কাছেও কিছুর সাথে ডিম ভাজা বেশি ভালো লাগে। বাইরের খিচুড়ি সব সময় ভালো লাগে না। বেশ ভালো লাগলো এবং আপনার আম্মার সুস্থতা কামনা করতেছি।

Posted using SteemPro Mobile

 2 months ago 

কিছু কিছু খিচুড়ি রান্না দেখলে বোঝা যায় এটা টেস্ট হবে।

বাড়ি বিশেষ করে মা অসুস্থ হলে কি অবস্থা হয় সন্তানের আমি বুঝতে পারছি ভাই আপনার কষ্ট। কারণ আমি মাকে নিয়ে কতটা কষ্টে থাকি অসুস্থ হলে আপনি জানেন। তাই আমি বুঝতে পারছি ভাইয়া চাচি অসুস্থ আপনার কতটা কষ্ট হচ্ছে মহান আল্লাহতালার কাছে রোজায় থাকা অবস্থায় দোয়া করব যেন চাচী সুস্থ হয়ে বাড়িতে ফিরে আসেন। এবং আপনার জন্য দোয়া করব ধন্যবাদ ভাইয়া চাচিকে খেয়াল রাখবেন।

 2 months ago 

হ্যাঁ কালকেও আমরা কুষ্টিয়াতে ছিলাম। আম্মাকে নিয়ে।

 2 months ago 

আপনি যে এত বড় খিচুড়ি পাগল মানুষ আমি আগে জানতাম না। সবার কাছেই অনেক প্রিয় একটি খাবার আমিও খিচুড়ি অনেক পছন্দ করি কিন্তু আপনার মতো এতটা হয়তো বা না। আপনার বড় ভাই পরোটা খেতে চাইলেও আপনি খিচুড়ি খাবেন বলে মন স্থির করেন বিষয়টা যেন খুবই ভালো লেগেছে। আপনার মায়ের দ্রুত সুস্থতা কামনা করছি। তিনি যেনো খুব দ্রুত সুস্থ হয়ে বাসায় ফিরতে পারে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমি যেখানেই গেছি সেখানে আগে খিচুড়ি খেয়েছি।

 2 months ago 

হা হা হা অনেক মজা পাইলাম ভাই।😄😁

 2 months ago 

ভাইয়া আপনার মায়ের অসুস্থতার কথা শুনে সত্যি অনেক খারাপ লাগলো। হসপিটালে যেহেতু থাকতে হয়েছে তাই অনেক কষ্ট করতে হয়েছে বুঝতেই পারছি। যাই হক ভাইয়া ডিম এবং খিচুড়ি খেতে সবাই পছন্দ করে। আর খিচুড়িটা সুবিধার ছিল না জেনে একটু মন খারাপ হয়ে গেল। কি আর করার ভাইয়া বাহিরের খাবার এরকমই হয়।

 2 months ago 

কিছু কিছু খিচুড়ি আছে দেখলেই বোঝা যায় সুস্বাদু। তবে কি করার বসে যখন পড়েছি।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 68843.90
ETH 3813.77
USDT 1.00
SBD 3.48