আমার বাংলা ব্লগ। আমার পরিচয় পর্ব পোস্ট।

"বিসমিল্লাহির রাহমানির রাহিম "আসসালামুয়ালাইকুম।

আমি মো: আব্দুল আল নোমান সোহাগ। আমার স্টিম আইডির নাম @sohag001। আশা করি আল্লাহ রহমতে সবাই ভালো আছেন। আমার বাংলা ব্লগে এইটা আমার প্রথম পোস্ট। মনের মধ্যে থাকা ভাষা গুলো প্রকাশ এবং সবার সাথে শেয়ার করতে পারার জন্য বাংলা ব্লগে কাজ করার জন্য খুবই আগ্রহী হই।

20230715_152242.jpg

আমার পরিচয়🌿

আমি মো:আব্দুল আল নোমান সোহাগ আমার জন্ম মেহেরপুর জেলার গাংনি উপজেলার মটমুড়া ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামে। আমি বর্তমানে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে সরকারি কর্মচারি হিসেবে নিযুক্ত আছি। আমার পরিবারের বাবা মা ও তিন ভাই মিলে মোট সদস্য সংখ্যা ৫ জন।

IMG-20230713-WA0003.jpg

আমার পেশা🌷

আমি বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ফায়ার ফাইটার পদে কর্মরত আছি। আমি আমার পেশাটা নিয়ে খুবিই গর্বিত। কারণ এই পেশার মাধ্যমে আমি সাধারণ মানুষের পাশে দাড়াতে পারি। আমি বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ০৩-০৯-২০১৮ সালে যোগদান করি। আমি এই পেশায় নিযুক্ত হয়ে খুবিই আনন্দিত।

আমার পেশা নিয়ে কিছু কথা🌲

আপনারা অবগত আছেন যে আমি একজন ফায়ার ফাইটার। ফায়ার সার্ভিস সম্পর্কে সবাই কিছুটা হলেও জানেন। আমরা মানুষকে চার ধরনের সেবা দিয়ে থাকি।১ অগ্নিনির্বাপণ, ২ উদ্ধার, ৩ প্রাথমিক চিকিৎসা ও ৪ প্রশিক্ষন প্রদান। আমরা আগুনে গিয়ে সর্বোচ্চ চেষ্টা দিয়ে কাজ করি। অগ্নিনির্বাপণ করতে গিয়ে অনেকে গুরুতর আহত ও নিহত হন। তারপরেও আমরা অগ্নিনির্বাপণ করতে গিয়ে পিছুপা হয়না। কোন দূর্ঘটনায় আটকা পড়া মানুষদের উদ্ধার করে খুবই দ্রুত হাসপাতালে প্রেরণ করি। আহতদের প্রাথমিক চিকিৎসা প্রদান করি ও হাসপাতালে প্রেরন করি। এবং সব ধরনের মানুষদের প্রশিক্ষণ প্রদান করি যেন দেশের ক্ষয়ক্ষতির পরিমাণ কমে আসে। সব মিলিয়ে আমার পেশাটাকে আমি অনেক সম্মান করি ও অনেক ভালোবাসি। সবার কাছে দোয়া চাই আমি যেন সুস্থ সবল থেকে বিপদগ্রস্ত মানুষের পাশে দাড়াতে পারি।

আমার শখ🌿

পৃথিবীতে প্রতিটা মানুষের কিছু না কিছু শখ থাকে। আমার ও কিছু শখ আছে। আমার সব থেকে ভালো লাগে বিভিন্ন পযর্টক এলাকায় ঘুরে বেড়াতে। সেই সব পর্যটক এলাকায় ঘুরে শিক্ষানীয় বিষয় গুলো শিখে মানুষদের জানাতে।আমার বই পড়তেও অনেক ভালো লাগে। শখ মানুষের মাঝে আন্দতার সৃষ্টি করে। মানুষ শখের দ্বারা শিক্ষা অর্জন করতে পারে। তেমনি ভাবে আমিও আমার ভ্রমণ ও বই পড়ার মাধ্যমে বিভিন্ন সৃজনশীলতা শিক্ষা অর্জন করতে পছন্দ করি।

নিজের সাথে স্টিমিটের পরিচিতি নিয়ে কিছু তথ্য☘️

স্টিমিট নিয়ে আমি আগেই অবগত ছিলাম কিছুটা কারন আমার নিজের সহকর্মী ছোট ভাই @ayaan001 সে আমার বাংলা ব্লগের একজন সদস্য। সময় সুযোগ না হয়ে ওঠার কারনে এত দিন করা হয়ে ওঠে নাই। তার পরও চাকরির ব্যস্ততার জন্য সেভাবে সময় করে উঠতে পারিনি। তাই স্টিম জীবনে আমার অগ্রযাত্রা আমার সহকর্মী ছোট ভাইয়ের মাধ্যম দিয়ে। তার কাছ থেকে আমি এ বিষয়ে জানতে পারি এবং কাজ করার জন্য আগ্রহ প্রকাশ করছি।

Sort:  
Loading...
 last year 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম।

আপনাকে সঠিকভাবে পোস্ট করতে হলে অবশ্যই আমাদের লেভেল ওয়ান এর ক্লাস এ জয়েন হতে হবে। সর্বপ্রথম আপনাকে Discord এ জয়েন হয়ে এসে ক্লাসগুলো এটেন্ড করতে হবে এবং আমাদের কমিউনিটির নিয়ম মেনে পোস্ট করতে হবে।

কিভাবে খুব সহজে Discord Account খুলবেন।

আমাদের Discord Link https://discord.gg/5aYe6e6nMW

নিয়ম কানুন ও গুরুত্বপূর্ন তথ্য।

"আমার বাংলা ব্লগের" অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কমিউনিটি পোস্টগুলির হাইপার লিঙ্কগুলির আর্কাইভ

 last year 

আপনারা অবগত আছেন যে আমি একজন ফায়ার ফাইটার। ফায়ার সার্ভিস সম্পর্কে সবাই কিছুটা হলেও জানেন। আমরা মানুষকে চার ধরনের সেবা দিয়ে থাকি।১ অগ্নিনির্বাপণ, ২ উদ্ধার, ৩ প্রাথমিক চিকিৎসা ও ৪ প্রশিক্ষন প্রদান। আমরা আগুনে গিয়ে সর্বোচ্চ চেষ্টা দিয়ে কাজ করি। অগ্নিনির্বাপণ করতে গিয়ে অনেকে গুরুতর আহত ও নিহত হন। তারপরেও আমরা অগ্নিনির্বাপণ করতে গিয়ে পিছুপা হয়না। কোন দূর্ঘটনায় আটকা পড়া মানুষদের উদ্ধার করে খুবই দ্রুত হাসপাতালে প্রেরণ করি। আহতদের প্রাথমিক চিকিৎসা প্রদান করি ও হাসপাতালে প্রেরন করি। এবং সব ধরনের মানুষদের প্রশিক্ষণ প্রদান করি যেন দেশের ক্ষয়ক্ষতির পরিমাণ কমে আসে। সব মিলিয়ে আমার পেশাটাকে আমি অনেক সম্মান করি ও অনেক ভালোবাসি

বাস্তব কথা লিখেছেন ভালো লাগলো এই জাইগা টি পড়ে। শুভকামনা রইলো আপনার জন্য। ধন্যবাদ।

Loading...

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56905.43
ETH 2398.24
USDT 1.00
SBD 2.26