এলোমেলো আলোকচিত্র

in আমার বাংলা ব্লগ2 months ago
হ্যালো আমার বাংলা ব্লগবাসী। আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি।আজ আপনাদের সাথে শেয়ার করব আমার তোলা কিছু আলোকচিত্র।

আমার বাংলা ব্লগে জয়েন করার পর ভাল কি খারাপ যেটাই বলুন একটি অভ্যাস হয়ে গেছে,ভাল কিছু দেখলেই ছবি তুলে ফেলি। অনেক সময় বন্ধুবান্ধব তো রাগ হয়ে যায়,যে এত কেন ছবি তোলা। আমার গ্যালারি তে মানুষের ছবি কম প্রকৃতির ছবি বেশি হয়ে গেছে। এখন গ্যালারিতে থাকা হাজার খানেক ছবি থেকে কয়েকটি ছবি শেয়ার করব আপনাদের সাথে।

প্রথম ফটোগ্রাফ

ফুলটি অনেক সুন্দর না? আমার বেশ প্রিয় একটি ফুল।সকালে হাটতে গিয়ে শিশির ভেজা এই ফুলটি দেখেই আমার মন ভাল হয়ে যায়।ফুলটির নাম ই তো বলা হলো না। ফুলটির নাম শিয়ালকাটা। এটি পপি গোত্রীয় ফুল,যে পপি থেকে আফিম আর পোস্তদানা তৈরি হয়।

দ্বিতীয় ফটোগ্রাফ

এগুলো তো সবাই চেনেন।আমাদের অতিপরিচিত নয়নতারা। তবে এই নয়নতারা গুলো একটু স্পেশাল।এগুলো ছিল আমার বাগানে। তবে সেখানে খুব ছোট ছোট ফুল হচ্ছিল। তাই বিরক্ত হয়ে এটাকে বাড়ির বাইরে লাগিয়ে দেই৷ দেখুন বাইরে আসার পর কত সুন্দর আর কত বড় বড় ফুল ফুটেছে।

তৃতীয় ফটোগ্রাফ

বলুন তো এটা কিসের ফুল? অনেকেই চিনতে পেরেছেন। আবার অনেকেই হয়ত চিনতে পারেন নি। যারা চিনতে পারেন নি তাদের সুবিধার্তে বলি এটি বাতাবীলেবুর ফুল। সেদিন ছাদে বৌছি খেলতে গিয়ে ছবিটি ক্যাপচার করেছি।

চতুর্থ ফটোগ্রাফ

এটি একটি ঔষধি গাছের ফুল। গাছটার নাম মনে পড়ছে না। তবে এই গাছটি অনেক হেলেঞ্চা শাকের গাছের মত। কোথাও কেটে গেলে এই পাতার রস লাগালে সাথে সাথে রক্তপড়া বন্ধ হয়ে যায়। আপনি যদি গাছটির নাম জেনে থাকেন তবে কমেন্টে জানাবেন।

পঞ্চম ফটোগ্রাফ

আপনারা এই মুহুর্তে যেটা দেখছেন সেটা বেশ রেয়ার একটি দৃশ্য। ময়ুরের এমন পেখম মেলা দৃশ্য দেখা খুব সৌভাগ্য না থাকলে হয়না। আর সেদিন আমি এমন সৌভাগ্যবান ছিলাম যে এটা দেখার পাশাপাশি একটা প্রেমে পড়ার দোড় গোড়ায় পৌছে গেছিলাম।যদিও পরে আবার সেই সৌভাগ্যের জোরেই পড়ি নি। 😁😁

ষষ্ঠ ফটোগ্রাফ

একটু আগে যে বাতাবী লেবুর ফুল দেখলেন এটা সেই বাতাবী লেবুর গাছ। সেদিন বৌছি খেলে ফেরার সময় ছবিটি ক্যাপচার করা। তবে ছবিটির পেছনের আইডিয়া ঐশীর। খেলে ফিরে আসছি তখন ঐশীই বলল, "বদ্দা এভাবে একটা ছবি তোলেন।অনেক ভাল লাগবে।"। কেমন লাগল ছবিটি অবশ্যই জানাবেন।

সপ্তম ফটোগ্রাফ

এটাও একই ছাদ থেকে তোলা।তবে এটার আইডিয়া আমার। অস্তগামী সূর্যের আলোয় শহরের ইট,পাথরের জঙ্গলকে অনেকটা স্বপ্নের মধ্যে দেখা কোন জায়গার মত লাগছিল। আমার আবার এমন দৃশ্যগুলো খুবই ভাল লাগে। সূর্যোদয় আর সূর্যাস্ত খুব প্রিয় আমার। প্রতিটাবার মুগ্ধভাবে তাকিয়ে থাকি।

ফটোগ্রাফারবৃত্ত
ডিভাইসপোকো এক্স ২
লোকেশনগোবিন্দগঞ্জ,গাইবান্ধা

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার পোস্ট এর মাধ্যমে বিভিন্ন ধরণের ফটোগ্রাফি দেখতে পেয়ে ভীষণ খুশি হলাম। শিশির ভেজা এই ফুলটি দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। বাতাবি লেবুর ফুল গুলো যেমন সুন্দর। তার ঘ্রান আরো বেশি সুন্দর। ফটোগ্রাফির বর্ননা পড়ে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 
 2 months ago 

প্রকৃতির ছবি দিয়ে গ্যালারি ভরে সেই গ্যালারি থেকে কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি আছে আমাদের সাথে শেয়ার করেছেন ফটোগ্রাফি গুলো সত্যি খুব সুন্দর ছিল প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। তবে সবচেয়ে ভালো লেগেছে ময়ূরের পেখম মেলা ফটোগ্রাফিটি দেখে। আপনি একদম ঠিকই বলেছেন সৌভাগ্য না থাকলে এরকম দৃশ্য দেখা যায় না। আপনার ফটোগ্রাফির মাধ্যমে আমিও দেখতে পেলাম পেখম মেলা ময়ূর। ধন্যবাদ ভাইয়া এতো চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক উৎসাহিত হলাম আপনার মন্তব্য থেকে।ধন্যবাদ আপু।

 2 months ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ সুন্দর ছিল। সকালে হাটতে যেয়ে শিশির ভেজা শিয়াল কাটা ফুলের ফটোগ্রাফি টা করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেছি। আর একটা কথা ঠিকই বলেছেন ময়ূরের পেখম তোলা দেখা অনেক সৌভাগ্যের ব্যাপার। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপনার তোলা এলোমেলো আলোকচিত্র গুলো আসলে অনেক সুন্দর হয়েছে ।আমার সব থেকে ময়ূরের পেখম মেলানো চিত্রটি অনেক ভালো লেগেছে ।আপনার পোষ্টের মাধ্যমে এত সুন্দর ময়ুরের পেখম মেলানো দেখতে পেলাম ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

হ্যাঁ দাদা আসলেই ফুলটি অনেক সুন্দর তবে এই ফুলের নাম আজকেই প্রথম শুনলাম। শেয়াল কাটা ফুলটা বেশ ভাল ছিল সেই সাথে সাদা পাপড়িওয়ালা বাতাবি লেবুর সৌন্দর্যটাও বেশ ভালো লেগেছে। চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

দাদা কি বলবো আমরা বন্ধুরা ও ঠিক তাই বলে যে তোর গ্যালারিতে এতো প্রকৃতির ছবি কেন ৷ আমি বলি ভালো লাগে ৷ যা হোক আপনার বিষয়টা জেনে ভালো লাগলো ৷ ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে বলতেই হবে ৷ নয়ন তারা এছড়াও প্রকৃতির ফটোগ্রাফি সবমিলে অনেক ভালো লাগে ফটোগ্রাফি গুলো দেখে ৷ অনেক ধন্যবাদ দাদা ভালো থাকবেন ৷

 2 months ago 

আপনাকেও ধন্যবাদ দাদা সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ফটোগ্রাফি ধারণা করতে আমারও অনেক ভালো লাগে। আপনি শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে ময়ূরের ফটোগ্রাফি এবং নয়ন তারা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 2 months ago 

ভালোই করেছেন প্রকৃতির ছবি দিয়ে গ্যালারি ভরে। আমি গ্ৰামে গেলে এই কাজটা করি। এত পরিমাণ ফটোগ্রাফি করা হয় একদম আপনার মতো গ্যালারি ভরে যায়। সেখান থেকে আপনি বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে শেয়ালকাটা ফুল এই প্রথম দেখলাম আর নামটাও খুব ইউনিক লেগেছে। তাছাড়া বাকি ফটোগ্রাফি গুলোও খুব সুন্দর। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

গ্রামে গেলে আমার সাথেও এমন হয়। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 69149.45
ETH 3824.39
USDT 1.00
SBD 3.50