এলোমেলো আলোকচিত্র

in আমার বাংলা ব্লগ10 months ago
হ্যালো আমার বাংলা ব্লগ বাসী।আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি।আপনাদের মাঝে আজ হাজির হয়েছি একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে।চলুন শুরু করা যাক।

অনেক দিন থেকে ফটোগ্রাফি পোস্ট করা হয়না।এর বড় কারন ইদানীং খুব বেশি ঘরকুনো হয়ে গেছি।ঘর থেকে খুব কম বের হই।ফলে আর ছবি তোলা হয়না,ফলে পোস্ট ও করা হয়না। আজ ঘর থেকে বের হয়েছিলাম বিকেলে উদ্দেশ্য ঘোরাঘুরি করা।বের হবার পর কিছু সুন্দর জিনিস চোখে পড়ে,সেগুলোই ক্যামেরাবন্দী করেছি।আর সেই ছবিগুলোই শেয়ার করব আপনাদের সাথে

প্রথম ফটোগ্রাফ

IMG_20230721_182636.jpg
এই ছবিটা যদিও আজকের নয়,কিছুদিন আগে নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম সেখানে গিয়ে এই সুন্দর পতঙ্গ শ্রেণীর সঙ্গে মোলাকাত হয়ে যায়।এদের তো চেনার কথা এদের গুবরে পোকা বলে থাকে আমাদের এলাকায়। ইংরেজীতে সুন্দর একটি নাম আছে লেডি বাগ। আরো অনেক রঙের হয়ে থাকে এই পোকা।

দ্বিতীয় ফটোগ্রাফ

IMG_20230913_194503.jpg

এটি তো সবারই অত্যান্ত পরিচিত একটি জিনিস। সাধু কেতাবি ভাষায় এটি মাশরুম,কিন্তু ব্যাঙের ছাতা বলার মাঝে যে মজা আছে তা মাশরুম বলায় নেই।আমি ছোট তে ভাবতাম ব্যাঙ বুঝি সত্যই বৃষ্টি হলে এর নিচে এসে বসে থাকে। আমার মত কেউ কি এমন করতেন?

তৃতীয় ফটোগ্রাফ

IMG_20230912_112629.jpg

এটি একটি তৃণজাতীয় আগাছার পাতা। আমি রাস্তা হাটার সময় আনমনা হয়ে হাটি তাই খেয়াল করি নি।আজ বের হতেই দেখি বাড়ির দেয়ালে প্রচুর পরিমানে এই আগাছা।আগাছা হলেও পাতা গুলো অনেক সুন্দর তাই ছবি তুলে রাখলাম। আর সবাইকে তুলে ফেলতেও নিষেধ করে দিলাম।

চতুর্থ ফটোগ্রাফ

IMG_20230912_112557.jpg

এটাও একটি আগাছার পাতা৷তবে এটা বেশ বড়।এটি ফার্ণ জাতীয় উদ্ভিদ এর পাতা৷ এরা সাধারণত স্যাতস্যাতে জায়গায় জন্মে। আর কয়েকদিন টানা বৃষ্টি তে বাড়ির দেওয়াল ভিজে গেছে।ফলাফল এদের বংশবৃদ্ধি হয়েছে।

পঞ্চম ফটোগ্রাফ

IMG_20230813_145835.jpg

এটি ছোট্ট একটি গোলাপ। এটি কিন্তু কলি না,এটি অর্ধেক ফোটা একটি গোলাপ।এই গোলাপের প্রজাতি এমন ছোটই হয়। এগুলোকে সম্ভবত হাজারি গোলাপ বলে।গোলাপ গুলো ছোট হলেও দেখতে ভিষণ সুন্দর।

ষষ্ঠ ফটোগ্রাফ

IMG_20230913_224905.jpg

এখানে আমরা দেখতে পাচ্ছি অভিজানরত কয়েকটি পিপড়া কে।সেনাপতি চূড়া থেকে নির্দেশ দিচ্চে আর নিচের পিপড়াগুলো বাধ্য সৈনিক এর মত আদেশ পালন করছে।আজ হাটতে বেড়িয়ে এই ছবিটি তুলেছি।

সপ্তম ফটোগ্রাফ

IMG_20230809_182307.jpg
এটি হল সন্ধ্যামালতী ফুল। সন্ধ্যায় ফোটে,সারা রাত থাকে তারপর বেলা বাড়ার সাথে সাথে এর সৌন্দর্য মলিন হতে থাকে।তবে একটা জিনিস খেয়াল করেছি মেঘলা বা শীতল দিনে এটি বেশ বেলা পর্যন্ত থাকে।

ফটোগ্রাফারবৃত্ত
ডিভাইসপোকো এক্স২
লোকেশনগোবিন্দগঞ্জ,গাইবান্ধা
আজকের পোস্ট এপর্যন্তই।কেমন লাগল ফটোগ্রাফ গুলো অবশ্যই জানাবেন।ভুল ত্রুটি মার্জনীয়।সম্পূর্ণ পোস্ট পড়ার জন্য ধন্যবাদ

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

চমৎকার চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক পছন্দ হয়েছে।ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদেরকে দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

মাশরুম, ছোট গোলাপ আর সন্ধ্যামালতী ফুলের ছবিটা বেশ ভালো লেগেছে আমার কাছে। তাছাড়া অন্য ছবিগুলোও সুন্দর হয়েছে।

 10 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। এই এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখলেই অনেক ভালো লাগে। আর সাথে বর্ণনা ছিল অসাধারণ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ আপনার শেয়ার করা বেশিরভাগ ফটোগ্রাফির সাথে আমি আজকে নতুনভাবে পরিচিত হয়েছি। বিশেষভাবে দ্বিতীয় ফটোগ্রাফির মধ্যে আপনি যে মাশরুমটি শেয়ার করেছেন সেটি আমি কখনোই দেখিনি।

 10 months ago 

আজকে আপনার এলোমেলো আলোকচিত্র গুলো অসাধারণ হয়েছে। ঘর থেকে বাইর হয়ে কোন কিছু দেখলে আমি নিজেও ফটোগ্রাফি করার চেষ্টা করি।। আসলে কিছু কিছু ফটোগ্রাফি আছে দেখলে বারবার দেখতে মন চায়। তবে আপনার ফটোগ্রাফি গুলো বার বার দেখতে মন চাইতেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে এলোমেলো আলোকচিত্র গুলো সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনি খুব চমৎকার কিছু আলোকচিত্র করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। আমি নিজেও ঘর থেকে বাহির হলে কিছু দেখলে ভাল সাথে সাথে ফটোগ্রাফি করি। আসলে ফটোগ্রাফি যত সময় দিয়ে করা হয় ততই ফটোগ্রাফি গুলো ভালো হয়। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আমাদের মাঝে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68221.63
ETH 3277.70
USDT 1.00
SBD 2.66