নতুন বই

in আমার বাংলা ব্লগ10 months ago
হ্যালো আমার বাংলা ব্লগবাসী। আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি। আজ আপনাদের সাথে শেয়ার করব কিছু সুন্দর মুহুর্ত

বই মানুষের সব থেকে উত্তম বন্ধু। এটা অন্তত আমার মনে হয়। কারন আমার বন্ধুবান্ধব সবাই বাইরে। বিশেষ সময় ছাড়া তাদের পাওয়া যায় না। ফলে আমার দিন কাটাতে হয় নি:সঙ্গ ভাবে। যদিও আমার বাংলা ব্লগে যোগ দেওয়ার পর সেই নি:সঙ্গতা অনেকটাই কেটে গেছে।এখানে নিজেকে বেশ ব্যস্ত রাখা যায়।সময় গুলোকেও বেশ ভালভাবে কাজে লাগানো যায় সৃজনশীল কর্মকাণ্ডের মধ্যমে।

কিন্তু তারপরেও সব সময় তো ব্লগে থাকা যায় না। বা মাঝে মাঝে খুব খারাপ লাগে। তখন আমাকে সঙ্গ দেয় বই। মানুষ বই পড়ে শখ করে। আর আমি বই পড়ি নেশার মত। যদিও কঠিন বাস্তবতায় আমার এই নেশা কিছুটা কমেছে। কিন্তু তারপরেও পুরোপুরি কমে না। আমার এই নেশার শুরু অনেক ছোট বেলা থেকেই। আমার মামা বাড়িতে প্রচুর বই ছিল।বিশেষ করে আমার মাসির। মামা বাড়িতে সমবয়সী কেউ না থাকায়, সেই বইয়ের দুনিয়ায় হারিয়ে যেতাম।

যতদিন থাকতাম খাওয়ার,গোসল আর ঘুমের সময় ছাড়া বাকি সময়টা আমি বই পড়ে কাটাতাম।সেই থেকে শুরু এখনো চলছে। মাঝখানে অবশ্য কিছুটা কমেছিল।সেটা হাইস্কুলে থাকতে। তখন খেলাধুলার নেশায় বুদ হয়ে থাকতাম।তখন বেশিরভাগ সময় কাটত খেলাধুলায় আর বাকি সময় প্রাতিষ্ঠানিক পড়াশোনায়। এরপর হাতে আসল ট্যাব।আর ভাগ্যক্রমে কিছু ফ্রি ই-বুক ডাউনলোড সাইটের খোজ পাই। ফলে বইয়ের নেশা আবার মাথা চাড়া দিয়ে উঠল। এরপর আর থামায় কে।

কিন্তু ট্যাবে পড়া আর বই হাতে নিয়ে পড়ার মাঝে দিনরাত তফাৎ।ট্যাবে সেই মজা টা পাচ্ছিলাম না। ফলে অল্প অল্প করে বই কেনা শুরু করি।কারন আমার আর আমার ছোট বোনের ইচ্ছা আছে একটি বড় লাইব্রেরী বানানো। এখন সব বই একসাথে কেনা তো সম্ভব নয়,তাই অল্প অল্প করে বই জমাচ্ছি। আজ সেই লাইব্রেরীতে যুক্ত হলো আরো ছয়টি বই। আমাদের এখানে ভাল লাইব্রেরী নেই,তাই বই কেনার জন্য অনলাইন ভরসা।

মানুষ ফেসবুকে ঢোকে বিভিন্ন কনটেন্ট দেখার জন্য আর আমি ঢুকি বইয়ের খোজে। আমার নিউজফিড ভর্তি বইয়ের বিজ্ঞাপনে। এমন একটি বিজ্ঞাপনে কিছুদিন আগে দেখলাম কাকাবাবু সিরিজটি বেশ কম দামে বিক্রি করছে। সেই সাথে ঢাকার ভেতর ডেলিভারি চার্জ ফ্রি। আমি প্রথমে ভেবেছিলাম এটা স্ক্যাম। পরে ওদের পেজে গিয়ে দেখলাম স্টক ক্লিয়ারেন্স সেল করছে তাই দাম এত কম।আর পেজের রিভিউ ও ভাল।তাই বেশি চিন্তা না করে অর্ডার করে ফেললাম। ঠিকানা দিলাম আমার ফ্রেন্ড তাসনিয়ার।তাসনিয়াও বই পড়তে পছন্দ করে। সেজন্য ওর ঠিকানা দিলাম।ও পড়া শেষ করে ছুটিতে যখন বাসায় আসবে তখন আনবে।

তো অনেক অপেক্ষার পর আজ হাতে পেলাম বইগুলো। পেয়েছিও একদম পার্ফেক্ট সময়ে। সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। এমন দিন কি আর বই ছাড়া চলে। তাই হাতে পাওয়া মাত্রই পড়া শুরু করে দিয়েছি। শীঘ্রই রিভিউ ও পেয়ে যাবেন।

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

খুব ভাল একটি পোস্ট শেয়ার করেছেন দাদা। এজন্য অনেক ধন্যবাদ আপনাকে। বই হচ্ছে পরম বন্ধু। এই বন্ধু কখনো বিপথে নেয়না। সবসময় স্ঠিক দিশা দেয়। বই না পড়ার এই সময়ে আপনি নেশার মত বই পড়েন যেনে খুব ভালো লাগলো। এই নেশা অব্যহত রাখুন দাদা।নতুন বইয়ের রিভিউয়ের অপেক্ষায় রইলাম। শুভ কামনা।

 10 months ago 

বন্ধুর ঠিকানায় বই অর্ডার দিয়ে আগে বন্ধুকে পড়তে দিয়ে নিজে দীর্ঘ সময় অপেক্ষার পর বই ফেরত পেয়ে পোস্ট দেয়,, এমন বন্ধু কই পাওয়া যায়?? 🥹🥹

Posted using SteemPro Mobile

 10 months ago 

সহজ উত্তর,আমার বাড়িতে।ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

বই এমন একটি বন্ধু যেটা মানুষকে অন্ধকার থেকে আলোর পথে পরিচালনা করে। এটি এমন বন্ধু এটি মানুষকে ভালো ছাড়া খারাপ পথে ধাবিত করে না। এটি ব্যতীত সকল বন্ধু মানুষকে খারাপ চাই। নতুন বই অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য। বই কে আপনি অনেক ভালো বন্ধু বানিয়ে নিয়েছেন অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

Posted using SteemPro Mobile

 10 months ago 

ঠিকই বলেছেন ভাই পিডিএফ পড়ে কোনো মজা নেই। বই হাতে নিয়ে পড়ার মধ্যে মজাই আলাদা। আমাদের জেনারেশনের মধ্যে এই অভ‍্যাস টা বেশ বাজে আমরা বই পড়তে চাই না। কিন্তু আপনি দেখছি আলাদা। বিষয়টি দেখে বেশ ভালো লাগল। আমিও বই পড়ি তবে আপনার মতো এতো আসক্ত না আমি হা হা। ভালো লাগল আপনার পোস্ট টা পড়ে দাদা।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60704.04
ETH 2914.62
USDT 1.00
SBD 2.32