এলোমেলো আলোকচিত্র

in আমার বাংলা ব্লগ5 months ago

অনেকদিন হয়ে গেল ঠিকমত পোস্ট করা হচ্ছে না।কারন পরীক্ষা চলছে।তাই অন্যদিকে মন দেওয়া ফুরসৎ পর্যন্ত পাওয়া যাচ্ছে না। একই কারন ফটোগ্রাফির শখটাও আটকে আছে।কারন বাইরে না গেলে ফটো তুলব কিভাবে।তারপরেও মাঝে মাঝে ফটোগ্রাফি পোস্ট দিতে হয়,এজন্য আমার ফটোগ্রাফির কালেকশন থেকে কিছু ফটোগ্রাফ শেয়ার করব।

হ্যালো আমার বাংলাব্লগবাসী।আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি।আজ আপনাদের সাথে শেয়ার করব আমার তোলা কিছু আলোকচিত্র
প্রথম ফটোগ্রাফ

IMG_20240415_133820.jpg

প্রথমেই আপনাদের মাঝে হাজির ফুলেদের রাণী, মহারাণী গোলাপ।যদিও আমার লাল গোলাপ বেশি পছন্দ তারপরেও এই হালকা গোলাপী গোলাপটি আমাকে মুগ্ধ করেছিল।তাই মহারাণীর সৌন্দর্য ক্যামেরা বন্দী করতে ভুলি নি।

দ্বিতীয় ফটোগ্রাফ

IMG_20240507_174717.jpg

এই ফুলটিকে আমাদের এদিকে বলে অপরাজিতা।অনেক জায়গায় এই ফুলটিকে নীলকন্ঠ ও বলা হয়।এই ফুলের রঙ আমার সব থেকে পছন্দের। ফুলটি যে আমার খুব প্রিয় তা নয়,তবে ফুলের রং অনেক পছন্দের।তবে এই ফুল সাদা রঙের ও হয়ে থাকে।

তৃতীয় ফটোগ্রাফ

IMG_20240417_113448.jpg

এই ফুলটিকে আমাদের এদিকে বলে তেলাকচুরফুল।সাদা ফুল বরাবরই সুন্দর হয়ে,তবে এই ফুল বড়ই সাধাসিধা।ফুল যেমনই হোক এর গাছের কিন্তু ভেষজ কিছু গুণ আছে। এর গাছের পাতা শাক হিসেবে খাওয়া যায়।ডায়াবেটিস এর রোগীদের জন্য অত্যন্ত উপকারী এই পাতা।

চতুর্থ ফটোগ্রাফ

IMG_20240413_145320.jpg

এটি অনেক পরিচিত একটি ফুল৷ ঠিক ধরেছেন এটি ডালিয়া। বাগানের সৌন্দর্যবর্ধনে এর বিকল্প নাই।এজন্য যেকোন সৌন্দর্যবর্ধনের প্রয়োজন এমন জায়গায় এই ফুলটিকে দেখা যাবেই।

পঞ্চম ফটোগ্রাফ

IMG_20240413_073253.jpg

এই রাজকীয় ফুলের নাম গন্ধরাজ।নাম যেমন কাজও তেমন। এই ফুল যে এলাকায় থাকে থাকে তার আশে পাশের এলাকা মোহিত হয়ে যায় সুগন্ধে। আর এই সুগন্ধ মিষ্টি সুগন্ধ নয় তীব্র সুগন্ধ।

ষষ্ঠ ফটোগ্রাফ

IMG_20240411_152158.jpg

শেষ হইয়াও হইল না শেষ কে যদি ছবি দিয়ে বুঝাতে যাওয়া হয় তবে এই ছবির থেকে আদর্শ আর কোন ছবিই খুজে পাওয়া যাবে না হয়ত। গাছটাকে কেটে ফেলা হয়েছে।কিন্তু সে হাল ছাড়তে নারাজ। ফলে আবার নতুন ভাবে বাচার চেষ্টায় নতুন পল্লব এর বিস্তার ঘটেছে।যেন মৃত্যুর বিরুদ্ধে বিদ্রোহ।

সপ্তম ফটোগ্রাফ

IMG_20240411_144002.jpg

এই ফুল গুলোর নাম ডায়ান্থাস,অনেকে আবার টাইম ফুল ও বলে।এই ফুলটা দেখতে আমার ভালই লাগে। পেন্সিল কাটার পর যেমন কাঠের পাতলা আস্তরণ টা পাওয়া যায় এই ফুল দেখতে হুবহু একই রকম। ছাদ বাগান বা বেলকুনির সৌন্দর্য বর্ধনে এদের জুড়ি মেলা ভার।

ফটোগ্রাফারবৃত্ত
ডিভাইসপোকো এক্স২
লোকেশনগোবিন্দগঞ্জ,গাইবান্ধা
আজকের পোস্ট এপর্যন্তই। কেমন লাগল ফটোগ্রাফ গুলো অবশ্যই জানাবেন।ভুল ত্রুটি মার্জনীয়।
Sort:  
 5 months ago 

আপনি আজকে বেশ দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। আসলে সবগুলো ফটোগ্রাফি ছিল দেখে ভালো লাগার মত। যাই হোক ধন্যবাদ ভাই পরীক্ষায় ব্যস্ততার মাঝেও এই সুন্দর ফটোগ্রাফি পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আপনার করা ফটোগ্রাফিগুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আপনি বেশ চমৎকার ভাবে ফটোগ্রাফি গুলোকে আমরা বন্দি করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 5 months ago 

দাদা সব গুলো ছবিই অনেক সুন্দর। গোলাপ ফুলটির রং অনেক সুন্দর। আর সাথে তোমার ছবি তোলার দক্ষতাও অনেক সুন্দর দাদা। ধন্যবাদ দাদা এত সুন্দর ছবি পোস্ট করার জন্য।

 5 months ago (edited)

আজকে আপনি চমৎকার ফটোগ্রাফি করেছেন। প্রথমেই গোলাপ ফুলের ফটোগ্রাফি টা দেখে মুগ্ধ হলাম। তথাপি এই অপরাজিতা ফুলটি চমৎকার ছিল । ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। দারুন লাগলো আপনার এই ফটোগ্রাফি পর্ব।

 5 months ago 

এলোমেলো খুব চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। গোলাপি গোলাপ টা চমৎকার লাগছে আমার খুব পছন্দের এটা।

 5 months ago 

পরীক্ষার জন্য ঠিকমতো কমিউনিটিতে সময় দিতে পারছেন না। আশা করি, পরীক্ষা শেষ হলে আগের মত আবার সময় দিতে পারবেন। যাইহোক, আপনার শেয়ার করে প্রত্যেকটি ফটোগ্রাফি কিন্তু খুবই চমৎকার লাগছে দেখতে। সেই সাথে গুছিয়ে বর্ণনা গুলো লিখেছেন। আপনার ফটোগ্রাফি পোস্টটি ভিজিট করে খুবই ভালো লাগলো।

 5 months ago 

এলোমেলো ফটোগ্ৰাফি দেখতে সবসময় ভালো লাগে। এলোমেলো ফটগ্ৰাফির মাধ্যমে বিভিন্ন ধরনের ফটোগ্ৰাফি দেখা যায়। আপনি আজ বেশ চমৎকার সব ফুলের ফটোগ্ৰাফি‌ শেয়ার করেছেন। আমার কাছে গোলাপ,ডালিয়া ও গন্ধরাজ ফুল সবচেয়ে বেশি ভালো লেগেছে। ফটোগ্ৰাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনাও দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্ৰাফি শেয়ার করার জন্য।

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লাগে। বিশেষ করে গন্ধরাজের ফটোগ্রাফি টা দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফটোগ্রাফি গুলো সম্পর্কে সুন্দর বর্ণনা দিয়েছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60865.75
ETH 2381.36
USDT 1.00
SBD 2.57