এলোমেলো আলোকচিত্র

in আমার বাংলা ব্লগ5 months ago
হ্যালো আমার বাংলা ব্লগবাসী। আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি। আজ আপনাদের সাথে শেয়ার করব আমার তোলা কয়েকটা ফটোগ্রাফ

আবার হাজির হলাম ফটোগ্রাফি নিয়ে। ফটোগ্রাফি খুব বেশি পারি না,কিন্তু যতটুকু পারি সেটাই বা চেষ্টা করব না কেন? তাই সব সময় চেষ্টা করি যেটা দুচোখে সুন্দর লাগে সেটা মুঠোফোনের যান্ত্রিক ক্যামেরা বন্দী করার।অনেক সময় কোনটা বেশ ভাল হয়,কোনটা আবার ভাল হয়না৷ তবে যেগুলো একটু ভাল হয় সেগুলো আপনাদের সাথে ভাগাভাগি করে নেই। আপনারা ভুল ত্রুটি ধরিয়ে দিয়ে আমার দক্ষতা বাড়িয়ে তুলছেন। আজ ও আপনাদের সাথে শেয়ার করব তেমন কিছু ফটোগ্রাফ।

প্রথম ফটোগ্রাফ

এটাকে ফুল বলব নাকি মৃত ফুল বলব ভেবে পাচ্ছি না৷ কারন এটা ফুলের মৃতদেহ। পার্থেনিয়াম নামের একটি আগাছার ফুল মারা যাবার পর এমন হয়। এগুলো মূলত এই গাছের বংশ বৃদ্ধির কাজ করে৷ কারন এরা বাতাসের হালকা ধাক্কাতেই উড়ে গিয়ে চারদিকে ছড়িয়ে পড়ে আর এই গাছের বংশবৃদ্ধি হয়। ডালের উপরের দিকে যে কলির মত দেখছেন ওগুলোই আসল ফুল।

দ্বিতীয় ফটোগ্রাফ

এই ফুল গুলোকে তো চেননই।এগুলো হলো রঙ্গন। রঙ্গন সাধারণত লাল,হলুদ বা গোলাপী রঙের হয়। তবে লাল বাদে অন্য রঙ্গন খুব কমই দেখা যায়৷ লাল রঙের সৌন্দর্যই বেশি। অন্তত আমার তাই মনে হয়। তবে সকালের শিশির ভেজা গোলাপী রঙ্গন গুলো দেখতেও খারাপ লাগছিল না।

তৃতীয় ফটোগ্রাফ

এটিকে তো সবাই চেনেন, ইনি হলেন ফুলের রাণী গোলাপ। ইনার মেজাজ টাই রাজকীয়। অন্য কোন ফুলের সাথে এর তুলনা চলতে পারে না। তবে এই গোলাপ টি একটু ব্যতিক্রম জাতের। এই জাতের গোলাপ গুলো বেশ বড় হয়,আর সেই সাথে যত দিন যায় গাঢ় খয়েরী রঙ ধারণ করে।সকাল বেলা শিশির স্নাত রাণীমা কে অনেক সুন্দর লাগছিল।

চতুর্থ ফটোগ্রাফ

ইনিও আমাদের খুবই পরিচিত একজন। ইনি হচ্ছেন আমার মত সাধাসিধা কোন স্পেশালিটি নেই। মানুষের আদর যত্ন বিশেষ পায়না।পুজার মত স্পেশাল দরকার ছাড়া কেউ গুরুত্বই দেয় না। তবে যারা কদর করতে জানে তাদের কাছে আবার মূল্য অনেক।আমি অন্য ফুলের ছবি তুলছি দেখে মন খারাপ করেছে,তাই তারাতারি উনার ছবি তুলে ধন্য করলাম।

পঞ্চম ফটোগ্রাফ

এই ফুলটির নাম সিঙ্গাপুরি ডেইজি। ফুলটি অনেক সুন্দর।কিন্তু জানলে অবাক হবেন ফুলটি কিন্তু রাস্তার ধারে অযত্ন অবহেলায় বেড়ে ওঠে। আমি সাধারণত সাদা ফুল বেশি পছন্দ করি, কিন্তু এই একটি ফুল ব্যতিক্রম। ফুলটি আমার অনেক পছন্দের।

ষষ্ঠ ফটোগ্রাফ

এই ফুলটিও আশা করি আপনাদের অপরিচিত নয়, যদিও দেশি ফুল নয় তারপরেও অন্যান্য দেশি ফুলের থেকেও বেশি ব্যবহৃত হয়।সংবর্ধনা থেকে শুরু করে বিয়ের সাজসজ্জা সব ক্ষেত্রেই এই ফুলের ব্যবহার। হ্যা ঠিকই ধরেছেন এটি রজনীগন্ধা। যেটা মৃদু গন্ধে মাতিয়ে রাখে আমাদের।

সপ্তম ফটোগ্রাফ

বলুন তো এই ফুলের নাম কি? যদি উত্তর দেন রজনীগন্ধা তাইলে আপনিও আমার মতই বোকা।আমি দোকানে গিয়ে বলছিলাম বাহ এখন এমন রঙ বেরঙের রজনীগন্ধাও পাওয়া যায় তাইলে,দোকানদার আমার দিকে এমন ভাবে তাকাচ্ছিল যে মনে হচ্ছিল আমি বোকার স্বর্গ থেকে উঠে এসেছি। পরে আমার উপর দয়া করে উনি জানালের এর নাম গ্লাডিওলাস। আমিও জেনে কৃতার্থ হলাম। আর আপনারা যারা আমার মত বোকা তাদের ও জ্ঞান বৃদ্ধি করলাম।

ফটোগ্রাফারবৃত্ত
ডিভাইসপোকো এক্স২
লোকেশনগোবিন্দগঞ্জ, গাইবান্ধা

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। এই এলোমেলো ফটোগ্রাফির সাথে অসাধারণ বর্ণনা করেছেন। আপনার পোস্টটি পড়ে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আজকে তো আপনি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ফটোগ্রাফি আমার মুগ্ধ করলো।প্রথম ফটোগ্রাফিটা অসাধারণ ছিল এবং দ্বিতীয় রঙ্গন ফুলটি আমাকে মুগ্ধ করলো এবং যাকে ফুলের রানী বলা হয় গোলাপ ফুলও অসাধারণ ছিল। সর্বোপরি সুন্দর বর্ণনা দিয়েছেন আপনার জন্য শুভেচ্ছা রইল

Posted using SteemPro Mobile

 5 months ago 

অসম্ভব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। তবে আমার কাছে পঞ্চম ফটোগ্রাফি টা বেশি ভালো লেগেছে। সবুজ পাতার মধ্যে এই হলুদ ফুলটি বেশ আকর্ষণীয় লাগছে দেখতে। অসংখ্য ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার পোস্টের মাধ্যমে দারুন কিছু সৌন্দর্য উপভোগ করলাম।
আসলে ফটোগ্রাফি রকমের মাঝে মাঝে অনেক সুন্দর হয়। আবার কিছু ফটোগ্রাফি মুহুর্তেই ডিলিট করে দিতে ইচ্ছে করে।
আজকের ফটোগ্রাফির মধ্যে গোলাপ জবা এবং শেষের ফটোগ্রাফি টা খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বেশ ভালো লাগলো সিঙ্গাপুরি ডেইজি ফুলের সাথে পরিচিত হতে পেরে। আসলে এ ধরনের ফুল গুলো আমি বন্য ফুল হিসেবেই জানি। যাহোক অনেক সুন্দর সুন্দর দৃশ্যের চমৎকার ফটোগ্রাফি করে সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

আপনি আজকে বেশ দারুন দেখতে কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালই লেগেছে। যাইহোক লাস্টের ফুল টা দেখে রজনীগন্ধা ভেবে তো দেখছি বেশ ভুল করে ফেলেছিলেন। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ভাইয়া খুবই চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি একদম নিখুঁত ভাবে প্রতিটা ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। সিঙ্গাপুরি ডেইজি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68564.93
ETH 3839.30
USDT 1.00
SBD 3.67