এলোমেলো কিছু আলোকচিত্র

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)
হ্যালো আমার বাংলা ব্লগ বাসী।আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি।আপনাদের মাঝে আজ হাজির হয়েছি একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে।চলুন শুরু করা যাক।

ব্যক্তিগত ব্যস্ততার কারনে গত কয়েকদিন থেকে কোন পোস্টই করতে পারছি না। পোস্ট করতে বসলেই নানা দায়িত্ব ঘারে এসে পড়ছে,আবার কাজ শেষ করার পর আর মনযোগ থাকে না৷ আর মনযোগ না থাকলে আবার পোস্টের কোয়ালিটি ভাল হয়না৷ আর পোস্টের কোয়ালিটি মনপুত না হলে আমি কখনোই পোস্ট করি না৷ যাই হোক আজ ফ্রি হলাম,হয়েই পোস্ট লিখতে বসে গেলাম।এই কয়েকদিন বেশ কিছু ফটোগ্রাফ ক্যাপচার করেছিলাম।আজ আপনাদের সাথে আজ সেগুলোই শেয়ার করব।

প্রথম ফটোগ্রাফ📷

IMG_20230926_072650.jpg

এই ফুলটিকে আমি ঘাস ফুল হিসাবেই চিনি। যদি আমি ভুল হয়ে থাকি তাইলে অবশ্যই কমেন্টে সঠিক নামটি বলবেন।ফুলটির কোন গন্ধ নেই।কিন্তু তারপরেও আমার অনেক ভাল লাগে শুধুমাত্র এর অসাধারণ রঙের জন্য।

দ্বিতীয় ফটোগ্রাফ📷

IMG_20230930_172012.jpg

এই ফুলটির ইংরেজী বাংলা নাম দুইটিই অনেক সুন্দর। ইংরেজী নাম লান্টানা আর বাংলা নাম পুটুস।ফুলটি কিন্তু রাস্তার ধারে,জঙলে অযত্নে ফুটে থাকে।কিন্তু এটি আপনার বাগান কেও সুন্দর করে তুলবে। এটি আরো বিভিন্ন রঙের হয়।আবার একটি থোকাতে কয়েকটি রঙের ফুল ফুটে থাকতেও দেখা যায়।

তৃতীয় ফটোগ্রাফ📷

IMG_20230930_165122.jpg

এই ফুলটি আমার এই বাইশ বছরের জীবনে এই প্রথম দেখেছি।আর দেখেছিলাম এমন জায়গায় যেখানে কাউকে জিজ্ঞাসাও করতে পারিনি ফুল সম্পর্কে।তবে ফুলটি দারুন সুন্দর। ফটোর থেকেও আরো অনেক গুণে বেশি।

চতুর্থ ফটোগ্রাফ📷

IMG_20230929_095249.jpg

এটিও একটি বুনোফুল। রাস্তার ধারে ঝোপে ঝাড়ে বড় হয়ে ওঠে। ফুলটি অনেক ছোট ফলে মনযোগ দিয়ে না দেখলে চোখে পড়ে না৷ ফুলটি খুবই সুন্দর।এজন্যই বলে বাংলার পথেঘাটে কত সৌন্দর্য যে ছড়িয়ে আছে তা কেউ কল্পনা করতে পারে না।

পঞ্চম ফটোগ্রাফ📷

IMG_20230930_171754.jpg

কয়েকদিন থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে,বৃষ্টি না হলেও আকাশ মেঘে ঢাকা থাকছে।এমন মেঘলা দিনে সাধারণত বাড়ির বাইরে যেতে ইচ্ছা করেনা। তাও দায়িত্ব পালনের জন্য বের হতেই হয়৷ তেমনই একটি দিনে বের হয়ে মেঘলা আকাশের সৌন্দর্যে মুগ্ধ হয়ে ছবিটি তুলেছিলাম।

ষষ্ঠ ফটোগ্রাফ📷

IMG_20230928_174406.jpg

চিন্তা করুন এমন একটি রাস্তা যেটার দুপাশে রয়েছে সবুজ শ্যামল ধানক্ষেত,বড় কোন গাড়ি চলছে না ফলে কোন শব্দ দূষণ নেই। আর অন্তহীন রাস্তার শেষ দিগন্তে মেঘের সাথে আবির খেলে সূর্য অস্ত যেতে বসেছে,ফুরফুরে হাওয়া চলছে আর আপনি একটি ভ্যানে চড়ে যাচ্ছেন।অনুভূতি টা অনুভব করতে পারছেন তো? ঠিক আমারো একই অনুভূতি হয়েছিল এই ছবিটি তোলার সময়।

সপ্তম ফটোগ্রাফ📷

IMG_20230721_181326.jpg
চলছে শরৎকাল। শরৎকালে নদীর দুধারে কাশফুল ফুটে থাকার কথা।ফেসবুকে কয়েকদিন কাশবনে গিয়ে তোলা ফটোর ছড়াছড়ি। আমিও ভাবলাম যে যাই একটু আমিও কাশবন দেখে আসি৷ কিন্তু গিয়ে দেখি বন্যায় কাশবন ডুবে গেছে।কিন্তু কাশবন না থাক নদীর আর শরতের আকাশের সৌন্দর্যই বা কম কোথায়।সেটাই উপভোগ করে ফিরে এলাম।

ফটোগ্রাফারবৃত্ত
ডিভাইসপোকো এক্স২
লোকেশনগোবিন্দগঞ্জ,গাইবান্ধা
আজকের পোস্ট এপর্যন্তই।কেমন লাগল ফটোগ্রাফ গুলো অবশ্যই জানাবেন।ভুল ত্রুটি মার্জনীয়।সম্পূর্ণ পোস্ট পড়ার জন্য ধন্যবাদ

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Sort:  
 10 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি একটি থেকে একটি অসাধারণ হয়েছে।
আর প্রথমেই আপনি যে ঘাস ফুলটি শেয়ার করেছেন সেটি আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

খুবই সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করে। এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। আসলে এই ফটোগ্রাফির সাথে বর্ণনা ছিল অসাধারণ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

দাদা আপনার তোলা আলোকচিত্র গুলো এলোমেলো হলেও অনেক সুন্দর। ফুল আর প্রকৃতির ফটোগ্রাফি সব সময় আমাকে মুগ্ধ করে। অনেক সুন্দর ভাবে পোস্টে আমাদের সাথে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 10 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে পুটুস ফুলের ফটোগ্রাফি। আপনি ২২ বছর জীবনে প্রথম যেই ফুলটি দেখেছেন এটি আমার অতি পরিচিত ভুল এটি হচ্ছে সন্ধ্যা মনি ফুল। আসলে গ্রাম এলাকায় এই ধরনের ফুল অনেক দেখা যায়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক সুন্দর সুন্দর ফুল ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করেছেন। তবে আপনার তোলা তৃতীয় ফটোগ্রাফি ফুল গাছটি আমাদের বাড়িতে রয়েছে। এই ফুলটি দুপুরের দিকে ফোটে। তাই এটাকে অনেক মানুষ দুপুর মনিও বলে থাকে। আর আপনার তোলা প্রথম ফটোগ্রাফি ফুলটির নাম রেইন লিলি। এই ফুলগুলো বৃষ্টি হলে বেশি ফুটতে দেখা যায়।

 10 months ago 

আপনি খুব সুন্দর করে এলোমেলো আলোকচিত্র করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব ভালো লাগলো আমার কাছে। আসলে ফটোগ্রাফি করা এক ধরনের শিল্প। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে তিন নম্বর ফটোগ্রাফিটি বেশি ভালো লাগলো। যেটি আপনি ২২ বছরের মধ্যে প্রথম দেখলেন। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ব্যস্ত থাকলে অনেক সময় ভাইয়া ঠিকমতো কাজ করা যায় না। আজকে আপনি খুব সুন্দর করে এলোমেলো ফটোগ্রাফি করেছেন। তবে আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। তবে আমার কাছে সবচেয়ে ভালো লাগলো ফটোগ্রাফির মধ্যে ঘাস ফুলের ফটোগ্রাফিটি। যাইহোক সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45