ভাল কে?

in আমার বাংলা ব্লগ4 months ago
হ্যালো আমার বাংলা ব্লগবাসী।আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি।।আজ আলোচনা করব দেশের বর্তমানের পরিস্থিতি নিয়ে।

সোর্স

কিছুদিন পর রোজা। রোজা হল সিয়াম সাধনারা মাস।সোজা কথায় সংযম এর মাস। ধর্মপ্রাণ মানুষরা সকল কামনা, বাসনা ত্যাগ করে ধর্ম কর্ম করবে। কিন্তু রোজার আসার সাথে সাথে একটি জিনিস প্রতিবার ঘটেই,সেটা হল দ্রব্য মূল্যের উর্ধগতি। প্রায় প্রত্যেকটি জিনিসের দাম হয়ে যায় আকাশ চুম্বি। ফলে সাধারণ মানুষের নাভিশ্বাস ওঠে।

এর পেছনে কাজ করে ব্যবসায়ীদের বিশাল সিন্ডিকেট। সাধারণ জনগণ দোষারোপ করতে থাকে সরকার আর ব্যবসায়ীকে। এখানে প্রত্যেকেই দুধে ধোয়া তুলসী পাতা,সাধারণ মানুষ অসহায়, অবলা এমন একটা ভান ধরে। কিন্তু আমার একটা ব্যক্তিগত অভিমত আছে। ৯০% বাঙ্গালীই আসলে নিরীহ নয়৷ এরা সুযোগের অপেক্ষায় নিরীহ সেজে থাকে।

সুযোগ পেলে এরা বর্তমান যারা আছে তাদের সাথেই যোগ দিবে। আমার সাথে হয়ত আপনি দ্বিমত পোষণ করবেন।করতেই পারেন,কিন্তু আমি আমার পর্যবেক্ষণ থেকে যা দেখেছি তাতেও ভুল নেই। যেমন আজকের কথাই বলি। আমাদের এলাকায় একটি দূর্ঘটনা ঘটেছে। একটি গাড়ি রিকশাকে চাপা দিয়েছে,দুইজন স্পট ডেড।একজন হাসপাতালে যাওয়ার সময় মৃত্যুবরণ করেন। ঈশ্বর তাদের বিদেহী আত্মার শান্তি দিক।

কিন্তু আসল ঘটনা এটা নয়। এই ঘটনার জন্য সকল বড় গাড়ির চলাচল আটকে দেওয়া হয়। ফলে বিশাল জানজট এর সৃষ্টি হয়। সাধারণ মানুষের যাতায়াত এর ব্যাঘাত ঘটে। এদিকে আমার আজ ফর্ম ফিলাপ এর লাস্ট ডেট। ফলে কলেজে আমাকে যেতেই হবে।তখন একমাত্র ভরসা সিএনজি। আমার মত অনেকেরই জরুরী কাজ আছে,ফলে যেতেই হবে গন্তব্যে।

এরফলে সিএনজির ব্যপক ডিমান্ড। আর এখানেই বের হয়ে আসে নিরীহ সিএনজি ওয়ালাদের আসল চেহারা। আপনি বিপদে পড়েছেন আর তারা ফায়দা লুটবে না তা কি হয়? ৫০টাকার ভাড়া হয়ে দাড়ালো ১২০টাকা। একজন সিএনজি ওয়ালা কে জিজ্ঞেস করলাম, মামা বিপদের ফায়দা লুটছেন এটা কি ঠিক? আমাকে এমন ঝাড়ি মারল,বলল "গেলে যান,না হলে সরেন।"

অথচ এরাই বাকি সময় কত নিরীহ হবার ভান করে। মনে হয় এদের থেকে অবহেলিত আর ভাল মানুষ বুঝি কেউ নেই। শুধু সিএনজি ওয়ালারাই নয়,যে যখন সুযোগ পায় তখন ফায়দা লুটতে ভোলে না।অথচ নিজে বিপদে পড়েই ভাল মানুষির ভান ধরে।প্রত্যেক সেক্টরেই এক অবস্থা,এর ফলে কেউ কাউকে কিছু বলতে পারেনা, কারন সবাই পাপী। সবাই খালি একে অপরকে দোষারোপ করেই দিন পার করছি।

আজকের লেখালেখি এপর্যন্তই। ভুল ত্রুটি মার্জনীয়। সম্পূর্ণ পোস্ট পড়ার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

সুযোগের অভাবে সকলেই ভালো মানুষ বর্তমান সময়ে। সব সেক্টরেই সমান ভাবে সিন্ডিকেট চলে। এমন না যে একজন সিএনজি ওয়ালাই শুধু দাম বাড়িয়েছে, অন্যেরা বিপদে পড়েছে দেখে সকল সিএনজি ওয়ালাই একসাথে দাম বাড়িয়ে নিজেদের লাভ নিশ্চিত করেছে... কী অদ্ভুত মানসিকতা আমাদের!বিপদে উপকার করার বদলে আমরা আমাদের নিজেদের স্বার্থ উসুল করতেই ব্যস্ত থাকি!

Posted using SteemPro Mobile

 4 months ago 

একদম ঠিক বলেছেন।মানুষের বিপদটাকে আমরা স্বার্থ হাসিলের মাধ্যম বানিয়ে নেই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার কথাগুলোর সাথে আমি একমত পোষণ করছি। আসলে আমরা নিজেরাই ভালো না, সবাই সবার জায়গা থেকে শুধুমাত্র নিজের ফায়দা লুটতে চায়। দেশপ্রেম বলেন আর সততা বলেন সব এখন মুখোশের আড়ালে চলে গেছে। তবে এগুলো অধঃপতনের লক্ষন, হয়তো খারাপ কিছু ধেয়ে আসছে আমাদের দিকে। বেশ ভালো এবং যৌক্তিক লিখনী ছিল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক উৎসাহিত হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

তোমার সাথে আমি একদম একমত। রমজানের দ্রব্যমূল্যের উদ্ধগতির ফলে আমরা মধ্যবিত্তরা অসহায়। ঠিক বলেছো মুখোশধারী রিক্সাওলা সিএনজিওয়লা অটোরিকশা ওয়াদের মুখস খুলে যায় বড়ো গাড়ি চলাচল বন্ধ থাকলে।আসলেই আমরা বাঙ্গালিরা অসহায় হওয়ার ভান করি কিন্তুু সুযোগের শত ব্যাবহার করতে ছাড়ি না। খুব সুন্দর কিছু কথা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58051.31
ETH 3136.86
USDT 1.00
SBD 2.44