রবিবারের আড্ডা-৮১ || ABB Stage Show: Episode-81

in আমার বাংলা ব্লগ3 days ago

1000033990.png

ব্যানার ক্রেডিট @hafizullah

সবাইকে স্বাগতম জানাচ্ছি আমার বাংলা ব্লগের নতুন আয়োজন রবিবারের আড্ডা-৮১ তম পর্বে। আমরা শুরু হতেই বার বার বলে আসছি আমার বাংলা ব্লগ ব্যতিক্রম কমিউনিটি এবং আমাদের চিন্তাধারাও ব্যতিক্রম, তাই সব ব্যতিক্রমধর্মী আয়োজন নিয়ে আমার বাংলা ব্লগকে সাজানোর চেষ্টা করি। নতুন এই আয়োজনটি নিয়ে আমরা এখনো চিন্তা করছি, কাংখিত ক্ষেত্রে আরো কি কি পরিবর্তন আনা যায়, আশা করছি সময়ের সাথে সাথে কাংখিত পরিবর্তনগুলো ঠিক দেখতে পাবেন।

আমাদের এই আয়োজনটি চারটি সেগমেন্টে ভাগ করা হয়েছে, প্রথম সেগমেন্টে আমরা আমাদের অতিথির সাথে পরিচিত হবো এবং তার নিকট হতে আমাদের পাঁচটি প্রশ্নের উত্তর জানার চেষ্টা করবো। এ সম্পর্কে আপনাদের কোন প্রশ্ন বা কিছু জানার আগ্রহ থাকলে সেটা আমরা দ্বিতীয় সেগমেন্টে জানার চেষ্টা করবো। অর্থাৎ আমাদের দ্বিতীয় সেগমেন্টেটি আপনারা যারা দর্শক সারিতে রয়েছেন তাদেরকে নিয়ে। আপনারা নিজেদের কৌতুহল কিংবা আগ্রহ থেকে প্রশ্ন করতে পারবেন এবং সেখান হতে অতিথি নিজে তিনজন সেরা প্রশ্নকারী নির্বাচন করবেন। যাদের জন্য থাকছে বিশেষ পুরস্কার।

এরপর আমার নিজের পছন্দের একটা গান শুনবো, তারপর শুরু হবে তৃতীয় সেগমেন্ট ঝটপট রাউন্ড, এখানে কমপক্ষে পাঁচটি প্রশ্ন করা হবে, অতিথি এক কথায় ঝটপট উত্তরগুলো দেয়ার চেষ্টা করবেন। সবশেষে আমরা যাবো চতুর্থ সেগমেন্টে অর্থাৎ শেষ পর্বে, যেখানে আমরা অতিথির নিকট হতে আমার বাংলা ব্লগের ব্যাপারে কিছু পরামর্শ বা দিক নির্দেশনা শুনতে চাইবো। এই হলো আমাদের রবিবারের আড্ডার টোটাল প্যাকেজ।

1000033944.png

1000033945.png

স্ক্রিনশট ক্রেডিট @rupok

আসুন আমরা আমাদের অতিথির নিকট যাই এবং তার সাথে পরিচিত হই, তার সম্পর্কে কিছুটা জানি। স্বাগতম @tanha001 আপু কে,তিনি আমার বাংলা ব্লগের সম্মানিত ভেরিফাইড সদস্য । সংক্ষেপে যদি নিজের সম্পর্কে কিছু বলতেন? তারপর তানহা আপু তার সম্পর্কে সংক্ষেপে কিছু পরিচিতিমূলক কথা বলেন এবং এরপর আমরা শুরু করি প্রথম পর্বের পাঁচটি প্রশ্ন যা নিচে তুলে ধরা হলো।

প্রশ্নঃ কিভাবে আমার বাংলা ব্লগের সন্ধান পেলেন।

উত্তরঃ আমি মূলত আমার বাংলা ব্লগের সন্ধান পেয়েছিলাম ২০২৩ সালে আমার স্বামীর মাধ্যমে। আমার স্বামী মূলত এখানে পূর্ব থেকেই কাজ করে। তবে সেই সময় আমার স্বামী আমাকে কাজ করতে দেয়নি, কেননা আমার বাবুর ছোট বাবু ছিল। অতঃপর যখন বাবু বড় হল, তখন আমি আমার বাংলা ব্লগে যুক্ত হই।

প্রশ্নঃ এবিবি স্কুল থেকে প্রাপ্ত শিক্ষা আপনার ব্লগিং ক্যারিয়ার গঠনে কেমন ভূমিকা রেখেছে।

উত্তরঃ আমি এবিবি স্কুলের ৩৪ তম ব্যাচের শিক্ষার্থী ছিলাম। তবে শুরুর দিকে সেভাবে তিন মাস ক্লাস করতে পারিনি, পরে দ্রুত লেভেল গুলো কমপ্লিট করে ফেলি। আমার ব্লগিং ক্যারিয়ারের পিছনে এই স্কুলের ভূমিকা অপরিসীম, কেননা এখানকার শিক্ষাগুলো আমার যথাযথ কাজে লেগেছে একজন দক্ষ ব্লগার হয়ে ওঠার ক্ষেত্রে। এই স্কুলের অবদান আমি কোনোভাবেই ভুলতে পারবো না।

প্রশ্নঃ প্রথম সাই-ফক্স থেকে প্রাপ্ত ভোটের অনুভূতি কেমন ছিল। বাংলা ব্লগ থেকে প্রথম ইনকামের অনুভূতিটা কেমন ছিল, তা যদি নিজের ভাষায় বলতেন।

উত্তরঃ যেহেতু দীর্ঘদিন লেভেলে ছিলাম, তাই লেভেল কমপ্লিট করতে আমার স্বামী আমাকে প্রচুর সহযোগিতা করেছিল। তবে শুরুর দিকে আমি শুধুমাত্র এবিবি স্কুল থেকে ভোট পেতাম,আর খালি ভাবতাম কবে সাই-ফক্স থেকে ভোট পাব। অবশেষে দীর্ঘ দুই মাস পরে সেই কাঙ্খিত সময়ে এসে গিয়েছিল এবং যেদিন প্রথম ভোট পাই সেদিন আমি ভীষণ খুশি হয়েছিলাম। সেই অনুভূতি আসলে মুখে বলে প্রকাশ করার মতো না। যেহেতু আমি একজন গৃহিণী, এখানে ব্লগিং করি, তাই আমি মনেকরি প্রত্যেক নারীর অর্থনৈতিক ভাবে স্বনির্ভরশীল হওয়া খুবই গুরুত্বপূর্ণ। এখান থেকে অর্জিত টাকা আমি রেখে দিয়েছি, এখনও কোন কাজে লাগায়নি, তবে ইচ্ছা আছে ভবিষ্যতে বড় কোন কাজে লাগাবো।

প্রশ্নঃ আপনার জীবন থেকে যদি প্রাপ্ত মজার কিংবা তিক্ত অভিজ্ঞতার একটা ঘটনা আমাদের সঙ্গে শেয়ার করতেন।

উত্তরঃ যেহেতু আমি একজন বিবাহিত নারী আর দীর্ঘদিন দশ মাস আমার বাবুকে পেটে রাখার পরে যেদিন আমি আমার বাবুর মুখটা প্রথম দেখি এবং কোলে নেই, সেদিনটাই আমার কাছে সব থেকে বেশি সুখকর অনুভূতি হয়েছিল। আমি মনেকরি প্রতিটি মায়ের কাছে এই অনুভূতি অন্যরকম । আমি সকল মায়ের প্রতি সম্মান জানাচ্ছি, কেননা তারা তাদের সন্তানকে প্রচুর ভালোবাসেন।

প্রশ্নঃ পছন্দের একটি গানের নাম বলুন, যেটা সব সময় শুনতে ইচ্ছে করে।

উত্তরঃ

Zara Zara Behekta Hai Mehekta Hain
Aaj To Mera Tan Badan
Main Pyaasi Hoon Mujhe
Bhar Le Apni Baahon Mein
Zara Zara Behekta Hain Mehekta Hain
Aaj To Mera Tan Badan
Main Pyaasi Hoon Mujhe
Bhar Le Apni Baahon Mein
Hai Meri Kasam Tujhko
Sanam Door Kahin Na Jaa
Yeh Doori Kehti Hain Paas Mere Aaja Re
Yuhi Baras Baras Kaali Ghata Barse
Hum Yaar Bheeg Jaaye
Is Chaahat Ki Baarish Mein
Meri Khuyli Khuli Lato Ko Suljaaye
Tu Apni Ungliyon Se Main
To Hoon Isi Khwaayish Mein
Sardi Ki Raaton Mein Hum
Soye Rahe Ek Chaadar Mein
Hum Dono Tanha Ho Na
Koi Bhi Rahe Is Ghar Mein
Zara Zara Behekta Hain Mehekta Hain
Aaj To Mera Tan Badan

এরপর শুরু করা হয় প্রশ্নোত্তর পর্ব, অর্থাৎ দর্শকসাড়িতে যারা রয়েছেন তাদের নিয়ে এই সেগমেন্ট। অতিথিকে সরাসরি প্রশ্ন করার এবং উত্তর শোনার দারুণ একটা সুযোগ। আমরা ইউজারদের বিভিন্ন ধরনের প্রশ্ন এবং তার উত্তরগুলো অতিথির নিকট হতে শুনি। মোট ১৫ টি প্রশ্ন করা হয়েছিলো আজ এবং সবগুলো প্রশ্নের উত্তর দেন তানহা আপু । তারপর বিজয়ী নির্বাচনের জন্য কিছুটা সময় দেয়া হয় অতিথিকে এবং সেই ফাঁকে আমার পছন্দের একটা গান সবাই মিলে উপভোগ করি।

এরপর আমরা তানহা আপুর কাছে জানতে চাই আজকের প্রশ্ন-উত্তর পর্বে সেই ভাগ্যবান বিজয়ী কারা? তানহা আপুর মতে ,
@bristy1 @bristychaki @tuhin002

অতিথি ও প্রশ্ন বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়েছে।

1000033960.jpg

রবিবারের আড্ডার প্রাইজ পুলের পৃষ্ঠপোষক @rme দাদা, ফাউন্ডার-আমার বাংলা ব্লগ।

সবশেষে আমরা আমাদের অনুষ্ঠানের একদম শেষ পর্যায়ে চলে যাই অর্থাৎ চতুর্থ সেগমেন্টে। ঝটপট রাউন্ডে এখানে আমরা অতিথির সঙ্গে বেশ ভালোই মজা করি সংক্ষিপ্ত প্রশ্নের মাধ্যমে। তারপর আমরা তানহা আপুর কাছে জানতে চাই আমার বাংলা ব্লগের ব্যাপারে কিংবা এই শো'র উদ্দেশ্যে উনার পরামর্শ বা সাজেশন। তানহা আপু বলেন, এই কমিউনিটির সবকিছুই হচ্ছে বেশ সাজানো গোছানো । তিনি বিশেষ করে কৃতজ্ঞতা বোধ প্রকাশ করেছেন, প্রতিষ্ঠাতা, সহকারী প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটর প্যানেল এর প্রতি। এমন একটা পরিবার তৈরি করার জন্য।

সবশেষে আজকের এই বিশেষ আয়োজন রবিবারের আড্ডায় যারা উপস্থিত ছিলেন সবাইকে আন্তরিক ধন্যবাদ, তবে যাওয়ার আগে আরো একটা বিষয়ে সবাইকে অনুরোধ করবো, এই শো’টি সম্পর্কে আপনাদের কোন আইডিয়া কিংবা পরামর্শ থাকলে অবশ্যই আমাকে অথবা মডারেটরদের ডিএম করবেন, আমরা চেষ্টা করবো শো'টিকে আরো সুন্দর এবং প্রাণবন্ত করে তোলার, আপনাদের কাংখিত পরামর্শগুলো নিয়ে। তারপর সবাইকে ধন্যবাদ জানিয়ে শো সমাপ্ত ঘোষণা করি। পরবর্তী পর্বে আমাদের অতিথির নাম ঘোষণার মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

ধন্যবাদ সবাইকে।

1000020537.png

1000033814.png

ডিসকর্ড লিংকঃ
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 3 days ago 

গত কালকের আড্ডাটা স্পেশাল ছিল আমাদের জন্য। যেহেতু আমরা ৳puss কয়েন সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি। তাছাড়াও তানহা আপুকে পেয়ে বেশ ভালো লাগলো। উনার কাছ থেকেই অনেক সুন্দর সুন্দর অনুভূতি জানতে পেরেছি। আপনি আজকে আবার আমাদের সাথে বিস্তারিত শেয়ার করলেন অনেক ধন্যবাদ।

 3 days ago 

এটা সত্য, গতকাল বেশ ভালই তথ্য দেওয়া হয়েছে পুশ কয়েন সম্পর্কে। এছাড়া আড্ডাটাও বেশ জমে উঠেছিল।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 days ago 

রবিবারের আড্ডার মুহূর্ত গুলো সত্যিই অসাধারণ। এখান থেকে ভিন্নভাবে আমরা নতুন ভাবে সকলের সম্পর্কে জানতে পারি, তানহা আপুর সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম।আড্ডার মুহূর্তগুলো সত্যি অসাধারণ ছিল।

 3 days ago 

রবিবারের আড্ডায় আমি এই প্রথম যোগদান করিলাম সত্যি বাংলা ব্লগের প্রতিটি কাজ অনেক সাজানো গোছান। মনে হয় যেন আমরা সবাই একটি পরিবারের মত। অনেক অনেক মজা হয়েছে এই আড্ডায় তাই আগামী আড্ডার অপেক্ষায় রহিলাম। অনেক সুন্দর করে গুছিয়ে অনুষ্ঠানটি পরিচালনা করার জন্য শুভ ভাইকে অনেক ধন্যবাদ জানাই।

 3 days ago 

আপনাকেও ধন্যবাদ ভাই আমাদের সঙ্গে যুক্ত থাকার জন্য, আশাকরি পরবর্তীতে একদিন আপনার সঙ্গেও আড্ডা হবে।

 2 days ago 

সেই অপেক্ষায় রহিলাম প্রিয় শুভ ভাই। কমেন্ট এর উত্তর দেওয়ার জন্য অনেক ধন্যবাদ ভাই।

 3 days ago 

গতকালকের আড্ডায় খুবই ইনজয় করেছি। তাছাড়া প্রথম দিকে কিছু গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা করা হয় যা আমাদের জন্য খুবই প্রয়োজনীয় ছিল। সেই সাথে আড্ডায় হ্যাংআউট এর মতো সবার উপস্থিতি ছিল বলে আরো বেশি ভালো লেগেছে। তাছাড়া তানহা আপু কথাগুলো শুনতেও খুব ভালো লেগেছিল। ধন্যবাদ ভাইয়া সম্পূর্ণ আড্ডা এত সুন্দর ভাবে শেয়ার করার জন্য।

 3 days ago 

অসাধারণ একটি আড্ডার সাক্ষী ছিলাম গতকাল। তানহা আপু খুব সুন্দর করে সবকিছু ব্যাখ্যা করছিলেন। হেডফোন কানে নিয়ে মাঝে মাঝে শুধু এমন আড্ডা শুনতেও বড় ভালো লাগে। প্রশ্ন করে যারা বিজয়ী হলেন তাদের অভিনন্দন। আপুর জীবনের বিভিন্ন উঠানামা নিয়ে কথাবার্তা শুনতে শুনতে হারিয়ে যাচ্ছিলাম নিজের জীবনের ফেলে আসা দিনগুলোয়। আর শুভ ভাইয়ের সঞ্চালনা নিয়ে নতুন আর কি বলব। অসাধারণ

 3 days ago 

আশা করি ভাই আপনিও একদিন অতিথি হিসেবে আসবেন, আপনার সঙ্গেও আড্ডা দেবো।

 3 days ago 

গতকালের আড্ডা প্রোগ্রামটি সব মিলিয়ে আমার কাছে বেশ ভালো লেগেছে। বেশ কয়েক সপ্তাহ পরেই গতকালের আড্ডা একটু প্রাণ খুঁজে পেয়েছি। সব মিলিয়ে আমার কাছে বেশ ভালো লেগেছে । আর সেই প্রোগ্রামটিকে আপনি বেশ সুন্দর করে তুলে ধরেছেন। ধন্যবাদ ভাইয়া।

 3 days ago 

গতকালকের রবিবারের আড্ডাটা ভালোই ইনজয় করেছিলাম। তানহা আপুর সম্পর্কে অনেক কিছুই জানতে পেরেছি গতকালকে। তিনি অনেক সুন্দর সুন্দর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন। সব মিলিয়ে সবাই এক সুন্দর একটা মুহূর্ত কাটাতে পেরে অনেক ভালো লাগছে। এই উদ্যোগের কারণে আমরা একে একে সবার সম্পর্কে অনেক কিছুই জানতে পারছি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে এটা শেয়ার করার জন্য।

 3 days ago 

এবারের রবিবারের আড্ডায় অনেক সুন্দর সময় কাটিয়েছি। তানহা আপু অনেক সুন্দর করে নিজের সম্পর্ক উপস্থাপন করেছেন। আর আপনিও বেশ সুন্দর করে অতিথিকে প্রশ্ন করেছেন ভাইয়া। অনেক ভালো লেগেছে এবারের রবিবারের আড্ডা।

 3 days ago 

ধন্যবাদ আপু আপনার সাবলীল মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59488.68
ETH 2538.17
USDT 1.00
SBD 2.52