রবিবারের আড্ডা-৬২ || ABB Stage Show: Episode-62

in আমার বাংলা ব্লগlast month

Abb_Show-Regular.png

ব্যানার ক্রেডিট @hafizullah

সবাইকে স্বাগতম জানাচ্ছি আমার বাংলা ব্লগের নতুন আয়োজন রবিবারের আড্ডা-৬২ তম পর্বে। আমরা শুরু হতেই বার বার বলে আসছি আমার বাংলা ব্লগ ব্যতিক্রম কমিউনিটি এবং আমাদের চিন্তাধারাও ব্যতিক্রম, তাই সব ব্যতিক্রমধর্মী আয়োজন নিয়ে আমার বাংলা ব্লগকে সাজানোর চেষ্টা করি। নতুন এই আয়োজনটি নিয়ে আমরা এখনো চিন্তা করছি, কাংখিত ক্ষেত্রে আরো কি কি পরিবর্তন আনা যায়, আশা করছি সময়ের সাথে সাথে কাংখিত পরিবর্তনগুলো ঠিক দেখতে পাবেন।

আমাদের এই আয়োজনটি চারটি সেগমেন্টে ভাগ করা হয়েছে, প্রথম সেগমেন্টে আমরা আমাদের অতিথির সাথে পরিচিত হবো এবং তার নিকট হতে আমাদের পাঁচটি প্রশ্নের উত্তর জানার চেষ্টা করবো। এ সম্পর্কে আপনাদের কোন প্রশ্ন বা কিছু জানার আগ্রহ থাকলে সেটা আমরা দ্বিতীয় সেগমেন্টে জানার চেষ্টা করবো। অর্থাৎ আমাদের দ্বিতীয় সেগমেন্টেটি আপনারা যারা দর্শক সারিতে রয়েছেন তাদেরকে নিয়ে। আপনারা নিজেদের কৌতুহল কিংবা আগ্রহ থেকে প্রশ্ন করতে পারবেন এবং সেখান হতে অতিথি নিজে তিনজন সেরা প্রশ্নকারী নির্বাচন করবেন। যাদের জন্য থাকছে বিশেষ পুরস্কার।

এরপর আমার নিজের পছন্দের একটা গান শুনবো, তারপর শুরু হবে তৃতীয় সেগমেন্ট ঝটপট রাউন্ড, এখানে কমপক্ষে পাঁচটি প্রশ্ন করা হবে, অতিথি এক কথায় ঝটপট উত্তরগুলো দেয়ার চেষ্টা করবেন। সবশেষে আমরা যাবো চতুর্থ সেগমেন্টে অর্থাৎ শেষ পর্বে, যেখানে আমরা অতিথির নিকট হতে আমার বাংলা ব্লগের ব্যাপারে কিছু পরামর্শ বা দিক নির্দেশনা শুনতে চাইবো। এই হলো আমাদের রবিবারের আড্ডার টোটাল প্যাকেজ।

sssS-2.PNG

স্ক্রিনশট ক্রেডিট @rupok

আসুন আমরা আমাদের অতিথির নিকট যাই এবং তার সাথে পরিচিত হই, তার সম্পর্কে কিছুটা জানি। স্বাগতম @ronggin ভাই কে,তিনি আমার বাংলা ব্লগের সম্মানিত ভেরিফাইড সদস্য । সংক্ষেপে যদি নিজের সম্পর্কে কিছু বলতেন? তারপর আর রঙ্গিন ভাই তার সম্পর্কে সংক্ষেপে কিছু পরিচিতিমূলক কথা বলেন এবং এরপর আমরা শুরু করি প্রথম পর্বের পাঁচটি প্রশ্ন যা নিচে তুলে ধরা হলো।

প্রশ্নঃ কিভাবে আমার বাংলা ব্লগের সন্ধান পেলেন।

উত্তরঃ এক্ষেত্রে পুরো অবদান আমাদের ছোট দাদার। আমি মূলত ছোটবেলা থেকেই ছোট দাদাকে ভীষণ সম্মান করি। আমার সব রকম কথোপকথন তার সঙ্গে ভাগ করে নেই, তার দিক থেকে মোটামুটি সর্বদা আমি ভালো পরামর্শ পেয়ে এসেছি। এখন থেকে বছর দুয়েক আগে, যখন আমি ছাত্র অবস্থায় ছিলাম, তখন আমি ছোট দাদাকে বলেছিলাম অনলাইন থেকে যদি ইনকামের ব্যবস্থা করা যেত, তাহলে ভালই হতো। তখনই ছোট দাদা আমাকে বিউটি অফ ক্রিয়েটিভিটির সন্ধান দেন। ওখানে দীর্ঘ সময় কাজ করি। যেহেতু ওখানে ইংলিশে পোস্ট লিখতে হতো, তাই কিছুটা আমার জন্য অসুবিধাই হয়ে যেত। অতঃপর ছোট দাদার মাধ্যমেই আমার বাংলা ব্লগের সন্ধান পাই। যদিও এখানকার নিয়ম কানুন অনেক কঠিন, তবে তারপরেও আমি সদা প্রস্তুত ছিলাম এখানে যুক্ত হওয়ার জন্য। অতঃপর এভাবেই আমার যাত্রা শুরু হয় আমার বাংলা ব্লগে।

প্রশ্নঃ এবিবি স্কুল থেকে প্রাপ্ত শিক্ষা আপনার ব্লগিং ক্যারিয়ার গঠনে কেমন ভূমিকা রেখেছে।

উত্তরঃ যেহেতু আমি বিগত সময়ে বিউটি অফ ক্রিয়েটিভিটিতে কাজ করেছি, টুকটাক নিয়মকানুন জানতাম, তবে এত গভীরভাবে নয়। সত্যি কথা বলতে গেলে কি, এবিবি স্কুলে ভর্তি হওয়ার পর থেকে যতদিন গিয়েছে ততই যেন নতুন নতুন কিছু শিখেছি। বলতে গেলে আমার কর্মদক্ষতা অনেকটাই বৃদ্ধি পেয়েছে। এখানকার এডমিন মডারেটরদের প্রতি আমি অনেকটাই কৃতজ্ঞ। কেননা এই শিক্ষা আমার ব্লগিং ক্যারিয়ারে যথেষ্ট ভূমিকা রেখেছে।

প্রশ্নঃ প্রথম সাই-ফক্স থেকে প্রাপ্ত ভোটের অনুভূতি কেমন ছিল। বাংলা ব্লগ থেকে প্রথম ইনকামের অনুভূতিটা কেমন ছিল, তা যদি নিজের ভাষায় বলতেন।

উত্তরঃ একটু অতীতের কথায় যেতে হবে, আমি মূলত যখন ফটোম্যান রয়েলম্যাক্রো ও কিউরেটর আইডি থেকে ভোট পেয়েছিলাম সেসময় দারুন অনুভূতি কাজ করেছিল নিজের ভিতরে, যদিও স্বল্প পরিমাণ ভোট ছিল, তবে সেটাই ছিল অনেক আনন্দের। সত্য কথা বলতে গেলে কি, আমি এবিবি স্কুলের লেভেলে থাকার সময়, হোলির পোস্ট লিখে সাইফক্স থেকে ভোট পেয়েছিলাম এটাও আমার কাছে বেশ আনন্দের ছিল। আমি প্রথম ইনকামের টাকা দিয়ে, বাবাকে তার পছন্দের হটপট কিনে দিয়েছিলাম। তাছাড়া বাংলাদেশ ভ্রমণেও আমি আমার ইনকামের টাকা খরচ করেছিলাম। নিজের প্রথম ইনকামের অনুভূতি সত্যিই অসাধারণ, যা ভোলার মত নয়।

প্রশ্নঃ আপনার জীবন থেকে যদি প্রাপ্ত মজার অভিজ্ঞতার একটা ঘটনা আমাদের সঙ্গে শেয়ার করতেন।

উত্তরঃ একবার আমি পুরুলিয়ায় গিয়েছিলাম কাকার বাসায় বেড়াতে। সেখানে আমার সমবয়সী এক কাকা ছিল, তার সঙ্গে আমি বাজি ধরেছিলাম কে কয়টা রুটি খেতে পারে এটা নিয়ে। সেইবার আমি একটানা ৩২ টা রুটি খেয়ে ছিলাম। তারপরেও আমি সেই কাকার কাছে হেরে গিয়েছিলাম, কেননা সে ৩৩টা রুটি খেয়েছিল। আমি তার খাওয়া দেখে অবাক হয়ে গিয়েছিলাম, দেখা গিয়েছিল, আমি যদি একটা খেতাম সে আরও একটা খেতো । তবে শেষমেষ আমি কোন অবস্থাতেই আর খেতে পারছিলাম না। তবে পরে যেদিন আমি ট্রেনে করে আসি, সেদিন বুঝতে পেরেছিলাম এতগুলো রুটি আমার আসলে মোটেও খাওয়া ঠিক হয় নি। এটা সত্য আমি আগে থেকেই বেশ ভালো খেতে পারতাম, যদিও এখন খাওয়ার পরিমাণ কমে দিয়েছি। এক সময় তো এক কেজি মাংস একাই খেয়ে ফেলতে পারতাম।

প্রশ্নঃ পছন্দের একটি গানের নাম বলুন, যেটা সব সময় শুনতে ইচ্ছে করে।

উত্তরঃ

যে রাতে মোর দুয়ারগুলি ভাঙল ঝড়ে
জানি নাই তো তুমি এলে আমার ঘরে ॥
সব যে হয়ে গেল কালো, নিবে গেল দীপের আলো,
আকাশ-পানে হাত বাড়ালেম কাহার তরে?।
অন্ধকারে রইনু পড়ে স্বপন মানি।
ঝড় যে তোমার জয়ধ্বজা তাই কি জানি!সকালবেলা চেয়ে দেখি, দাঁড়িয়ে আছ তুমি এ কি,
ঘর-ভরা মোর শূন্যতারই বুকের 'পরে ॥

এরপর শুরু করা হয় প্রশ্নোত্তর পর্ব, অর্থাৎ দর্শকসাড়িতে যারা রয়েছেন তাদের নিয়ে এই সেগমেন্ট। অতিথিকে সরাসরি প্রশ্ন করার এবং উত্তর শোনার দারুণ একটা সুযোগ। আমরা ইউজারদের বিভিন্ন ধরনের প্রশ্ন এবং তার উত্তরগুলো অতিথির নিকট হতে শুনি। মোট ২২ টি প্রশ্ন করা হয়েছিলো আজ এবং সবগুলো প্রশ্নের উত্তর দেন রঙ্গিন ভাই । তারপর বিজয়ী নির্বাচনের জন্য কিছুটা সময় দেয়া হয় অতিথিকে এবং সেই ফাঁকে আমার পছন্দের একটা গান সবাই মিলে উপভোগ করি।

এরপর আমরা রঙ্গিন ভাইয়ের কাছে জানতে চাই আজকের প্রশ্ন-উত্তর পর্বে সেই ভাগ্যবান বিজয়ী কারা? রঙিন ভাই আসলে সবাইকেই বিজয়ী নির্বাচন করেছেন এবং এয়ারড্রপের মাধ্যমে পুরস্কার দিতে বলেছেন।

অতিথি ও উপস্থিত সকলকে পুরস্কার বিতরণ করা হয়েছে

Screenshot_20240318_002830_Chrome.jpg

TIP-2.PNG

রবিবারের আড্ডার প্রাইজ পুলের পৃষ্ঠপোষক @rme দাদা, ফাউন্ডার-আমার বাংলা ব্লগ।

সবশেষে আমরা আমাদের অনুষ্ঠানের একদম শেষ পর্যায়ে চলে যাই অর্থাৎ চতুর্থ সেগমেন্টে। ঝটপট রাউন্ডে এখানে আমরা অতিথির সঙ্গে বেশ ভালোই মজা করি সংক্ষিপ্ত প্রশ্নের মাধ্যমে। তারপর আমরা রঙ্গিন ভাইয়ের কাছে জানতে চাই আমার বাংলা ব্লগের ব্যাপারে কিংবা এই শো'র উদ্দেশ্যে উনার পরামর্শ বা সাজেশন। রঙ্গিন ভাই বলেন, এই কমিউনিটির সবকিছুই হচ্ছে বেশ সাজানো গোছানো । তিনি বিশেষ করে কৃতজ্ঞতা বোধ প্রকাশ করেছেন, প্রতিষ্ঠাতা, সহকারী প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটর প্যানেল এর প্রতি। এমন একটা পরিবার তৈরি করার জন্য।

সবশেষে আজকের এই বিশেষ আয়োজন রবিবারের আড্ডায় যারা উপস্থিত ছিলেন সবাইকে আন্তরিক ধন্যবাদ, তবে যাওয়ার আগে আরো একটা বিষয়ে সবাইকে অনুরোধ করবো, এই শো’টি সম্পর্কে আপনাদের কোন আইডিয়া কিংবা পরামর্শ থাকলে অবশ্যই আমাকে অথবা মডারেটরদের ডিএম করবেন, আমরা চেষ্টা করবো শো'টিকে আরো সুন্দর এবং প্রাণবন্ত করে তোলার, আপনাদের কাংখিত পরামর্শগুলো নিয়ে। তারপর সবাইকে ধন্যবাদ জানিয়ে শো সমাপ্ত ঘোষণা করি। পরবর্তী পর্বে আমাদের অতিথির নাম ঘোষণার মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

ধন্যবাদ সবাইকে।

Banner-22.png

ডিসকর্ড লিংক
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last month 

ব্যস্ততার কারণে গত রবিবারের আড্ডায় অংশগ্রহণ করতে পারিনি। আসলে এই আড্ডা তে অনেক আনন্দ উপভোগ করা যায়।তবে ব্যস্ততার কারণে মিস করেছি বলে নিজের কাছেও খারাপ লাগছে। চেষ্টা করব করব আগামী আড্ডায় সময় মতো অংশগ্রহণ করতে। অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

অবশ্যই ভাই, আপনি সর্বদা আমন্ত্রিত আমাদের আড্ডা তে।

 last month 

প্রতি সপ্তাহে রবিবারের আড্ডায় এর জন্য অপেক্ষা করে থাকি। সত্যি বলতে মনে হয় যেন এটা আমাদের প্রতি সপ্তাহের একটা অংশ হয়ে গেছে। এই পর্বে রঙিন ভাইয়ের কাছ থেকে তার সম্পর্কে জানতে পেরে ভীষণ ভালো লাগলো। বিশেষ করে তার কাজ এবং কথাবার্তা সবকিছুই খুবই সুন্দর। এত সুন্দর ভাবে রিপোর্ট পাবলিশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 last month 

এই দিনটি আসলেই আমাদের জন্য অনেক স্পেশাল। প্রতিটা মানুষ বেশ সুন্দর একটা মুহূর্ত উদযাপন করতে পারে। আমাদের অতিথি @ronggin ভাই, সে দুর্দান্ত কাজ করতে চলছে বর্তমানে। আজকে তার ব্যাপারে বেশ ভালো কিছু জানতে পারলাম। সে প্রথম ইনকামের টাকা দিয়ে তার বাবাকে হটপট কিনে দিয়েছে। এর থেকে আর সফলতা কি আছে জীবনে। নিজের টাকায় খরচ করা বেশ সৌভাগ্যের ব্যাপার। আপনি বেশ দুর্দান্তভাবে সবকিছু তুলে ধরেছেন অনেক ভালো লাগলো ভাইয়া। সব থেকে ভালো লাগে আপনার প্রেজেন্টেশন। এত সুন্দর সুন্দর কন্ঠ নিয়ে আপনি আলোচনা করেন। যা আমাদের মুগ্ধ করে তোলে।

Posted using SteemPro Mobile

 last month 

আমাদের অতিথি @ronggin ভাই, সে দুর্দান্ত কাজ করতে চলছে বর্তমানে।

ধন্যবাদ ভাই, আমার কাজের প্রশংসা করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

গতকালকে রবিবারের আড্ডায় রঙিন ভাইকে পেয়ে আমরা সবাই বেশ আনন্দিত হয়েছি। উনি চমৎকারভাবে কথা বলেছেন এবং দর্শকদের সব প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করেছেন। উনি আসলেই বেশ শান্ত স্বভাবের একজন মানুষ। আর আপনার উপস্থাপনা তো সবসময়ই দুর্দান্ত হয়। সব মিলিয়ে সম্পূর্ণ প্রোগ্রামটি বেশ উপভোগ করেছি। যাইহোক এই রিপোর্টটি আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 last month 

আমিও আপনার কথার সঙ্গে সহমত পোষণ করছি ভাই, ছেলেটা আসলেই বেশ সাবলীল ভাবে গুছিয়ে কথা বলে।

 last month 

কালকে আমাদের একটা জরুরী মিটিং ছিল।এবং মিটিং শেষ করে এসে বাসায় রান্নাবান্না করতে গিয়ে রবিবারের আড্ডার কথা ভুলে গিয়েছিলাম।যাইহোক শেষের দিকে রঙিন ভাইয়ের বেশ কয়েকটি কথা আমার কাছে দারুন লেগেছিল।আর গিভ ওয়ে থেকে কিছু গিফট সংগ্রহ করতে পেরেছিলাম।

 last month 

এই অনুষ্ঠানে অতিথি হতে পেরে সত্যিই অনেক ভালো লেগেছিল গতকালকে। অনেক সুন্দর একটা সময় কাটিয়েছিলাম সবার সাথে। আমার লাইফের ভালো কিছু মুহূর্তের মধ্যে গতকালকের এই সময়টাও লিপিবদ্ধ হয়ে থাকবে। সবার সহযোগিতা ছিল বলেই সফলভাবে এই অনুষ্ঠানটা সম্পন্ন হতে পেরেছিল। বিশেষ করে দাদা তোমাকে অনেক অনেক ধন্যবাদ, এই অনুষ্ঠানটাকে এত সুন্দর ভাবে পরিচালনা করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি ভাই, তোমাকে অতিথি হিসেবে পেয়ে আমাদের সময়টা বেশ ভালোই কেটেছিল।

 last month 

রবিবারের আড্ডায় এবার যেহেতু থাকতে পারিনি তাই আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া। অতিথির সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম। আপনি প্রত্যেকটা বিষয় অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক সুন্দর করে এই পোস্ট সবার মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

রবিবারের আড্ডা মানেই অন্যরকম এক ভালোলাগা ৷ গত রবিবারের এই আড্ডায় উপস্থিত থাকতে পেরে ভীষণ ভালো লেগেছে ৷ বিশেষ করে @ronggin দাদার কথা গুলো শুনে বেশ ভালো লেগেছে ৷ দাদা খুবই শান্ত স্বভাবের , কথা গুলোও দারুণ ৷ ভীষণ ইনজয় করেছি পুরো সময়টা ৷ অসংখ্য ধন্যবাদ দাদা ৷ তবে আপনার আপনার উপস্থাপনও চমৎকার ছিলো ৷ ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 last month 

বিশেষ করে @ronggin দাদার কথা গুলো শুনে বেশ ভালো লেগেছে ৷ দাদা খুবই শান্ত স্বভাবের , কথা গুলোও দারুণ ৷ ভীষণ ইনজয় করেছি পুরো সময়টা ৷

আমার কথাগুলো যে আপনার ভালো লেগেছিল এবং গতকালকের আড্ডার পুরো সময়টা যে আপনি বেশ ভালোভাবে এনজয় করেছিলেন, সেটা জেনে খুব খুশি হলাম ভাই।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 62877.62
ETH 3140.75
USDT 1.00
SBD 3.89