সারপ্রাইজ

in আমার বাংলা ব্লগ6 months ago

আমি জীবনে খুব বেশি কিছু প্রত্যাশা করিনা, তাছাড়া যতবারই আমি কোন কিছু প্রত্যাশা করেছি, দেখা গিয়েছে প্রত্যাশা তো পূর্ণ হয়নি বরং সেটার উল্টো কিছু একটা হয়ে বসে থেকেছে। আমি এটাকে ভীষণ স্বাভাবিকভাবে গ্রহণ করার চেষ্টা করি প্রতিনিয়ত।

IMG_20240112_183206_032.jpg

IMG_20240112_183206_081.jpg

IMG_20240112_183205_948.jpg

20240112_141751.jpg

20240112_133035.jpg

20240112_133027.jpg

ভিডিও লিংক


কিছুদিন আগে বগুড়া শহরে গিয়েছিলাম ব্যক্তিগত কিছু কাজে। কাজগুলো তো ঠিকঠাক মতো করতেই পারিনি বরং দেখা গিয়েছে যে কাজটার জন্য গিয়েছিলাম, গিয়ে জানতে পারলাম কাজটা তো আমার হবেই না বরং নতুন করে কাজটা করতে গেলে, আমাকে প্রচুর পরিমাণ অর্থ খরচ করতে হবে।

সেদিন সন্ধ্যেতে অনেকটা দূর হেঁটে গিয়েছিলাম ছোট ভাইকে সঙ্গে করে নিয়ে, মিউজিক ইন্সট্রুমেন্ট এর দোকানে। সেখানে গিয়ে একটা উকুলেলে ভীষণ পছন্দ করেছিলাম। তবে পয়সা ছিল না বিধায় সেযাত্রায় কিনতে পারিনি। তবে প্রচুর পরিমাণে, আগ্রহ কাজ করেছিল সেটার উপর। সেটা নিয়ে একটা ব্লগ লিখেছিলাম।

আমার সেই দুর্বলতা, আমার ছোট ভাই বুঝতে পেরেছিল। তবে ও আমাকে সেটা বুঝতে দেয়নি। গত কয়েকদিন হচ্ছে গ্রামে এসেছি, ইচ্ছে আছে আরো কয়েকটা দিন এখানে থাকার। কেননা আবহাওয়া ঠিক না হওয়া পর্যন্ত, শহরে ফেরত যাওয়ার ইচ্ছে নেই। যেহেতু প্রতিনিয়ত কর্মকাণ্ডে ব্যস্ত থাকি, তাই এক প্রকার ভুলতেই বসে ছিলাম উকুলেলের প্রতি দুর্বলতাটা।

গতরাতে যখন সব কাজ শেষ করে, ইউটিউবে নিজের ভিডিও দেখছিলাম তখনই সেদিন সন্ধ্যায় উকুলেলে বাজানোর ভিডিওটা হঠাৎই চোখে এসেছিল। ভোরবেলা ছোট ভাইকে মেসেজ করেছিলাম, বলেছিলাম আমি খুব শীঘ্রই আমার অর্থনৈতিক অবস্থা ভালো হলে উকুলেলে কিনতে যাব, ও আমার মেসেজ দেখার পরেও তেমন কোন কিছুই বলেনি।

যাইহোক ভোররাতে ওকে মেসেজ দিয়ে ঘুমিয়ে গিয়েছিলাম, তারপর আজ সকালবেলা ঘুম থেকে উঠেই দেখলাম, ও আমার গ্রামের বাড়িতে চলে এসেছে। তাও আবার সঙ্গে উকুলেলে নিয়ে। আমার সেসময় আনন্দে চোখ ছলছল করছিল। এসেই আমাকে জড়িয়ে ধরে বলল,ভাইয়া তুমি বগুড়া থেকে সেদিন চলে যাওয়ার পরেই, উকুলেলেটা কিনে রেখেছিলাম। তবে ছুটি পাচ্ছিলাম না দেখে, আসতে পারিনি। ভেবেছিলাম তোমাকে সারপ্রাইজ দিবো বাড়িতে গিয়ে। তবে এত তাড়াতাড়ি যে সারপ্রাইজটা দিতে পারব তোমাকে, সেটা ভাবিনি।

সেই সুদূর বগুড়া থেকে কষ্ট করে এক দিনের ছুটি নিয়ে, এই কঠিন শীতের ভিতরে, ও ছুটে এসেছে আমার কাছে উকুলেলে দেওয়ার জন্য এই প্রত্যন্ত অঞ্চলে। ভাবতেই আমি শিহরিত হয়ে গিয়েছি। ইমু আমার নিজের ভাই না, তবে আমার মামাতো ভাই। তারপরেও নিজের রক্তের ছোট ভাইয়ের থেকেও কোন অংশে কম না। বরং ওর সঙ্গে সম্পর্ক আমার অত্যন্ত গভীর। ও নিজেও এখানে লেখালেখি করত, তবে মেডিকেল প্রস্তুতি কোচিংয়ের কারণে আপাতত ছুটিতে আছে। সামনে মাসেই মেডিকেল ভর্তি পরীক্ষা। আমার দীর্ঘবিশ্বাস, ও ভালো কিছু করবে। আমাকে যে উপহার দিয়েছে, এজন্য এই কথা বলছি না, মোটামুটি ও ছাত্র হিসেবেও বেশ ভালো। হয়তো আত্মবিশ্বাসের জায়গা থেকে কথাটি বললাম।

জীবনে হয়তো প্রথম এত বড় সারপ্রাইজ পেলাম, সঙ্গে নিজের পছন্দের উকুলেলে। কতবার যে গতকাল থেকে বাজিয়েছি, তা হয়তো বলে বোঝাতে পারবো না। আমি সত্যিই বেশ খুশি হয়েছি এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার ছোট ভাইয়ের কাছে।

Banner-16.png

ডিসকর্ড লিংক
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 6 months ago 

সত্যি ভাইয়া এমন সারপ্রাইজ পেলে অনেক ভালো লাগে। যেভাবেই হোক অবশেষে আপনার ইচ্ছে পূরণ হয়েছে জেনে অনেক ভালো লাগলো। আপনার ভাইয়ের জন্য দোয়া রইল যাতে মেডিকেলে চান্স পায়।আশাকরি আপনি দূত উকুলেলে বাজানো সম্পূর্ণভাবে শিখে যাবেন । ধন্যবাদ ভাইয়া পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমি সত্যিই আনন্দিত, আসলেই ওর মেডিকেলে চান্স পাওয়াটা বড্ড জরুরি, কেননা ও ভালোই কষ্ট করে যাচ্ছে, চান্স পাওয়ার জন্য। ধন্যবাদ আপু 🙏

 6 months ago 

আপনার মামাতো ভাইয়ের সাথে বগুড়ার মধ্যে চমৎকার সময় উপভোগ করেছিলেন সেই পোস্ট টি দেখার সু-ভাগ্য আমার হয়েছিলো। আজকে জানতে পারলাম আপনার সেই মামাতো ভাই আপনার জন্য উকুলেলে কিনে এনে সারপ্রাইজ দিয়েছে জেনে সত্যি ভীষণ খুশি হলাম। আশাকরি এখন আপনার কাছে থেকে প্রতি সপ্তাহে দুই একটা গান শুনতে পারবো। আপনার এবং আপনার ভাইয়ের জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাই আগে ভালোভাবে বাজানো শিখি, তারপরে না হয় গান শোনানোর চেষ্টা করব।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

আসলে ভাই এমন সারপ্রাইজ দিলে সত্যিই আনন্দে মনটা ভরে যায়। যাক আপনার উকুলেলের শখটা শেষ পর্যন্ত পূরণ হলো আর সেটা করলো আপনারই মামাতো ভাই। আশা করছি খুব দ্রুত উকুলেলে বাজানোটা শিখে যাবেন। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মোটামুটি কিছুটা এখন বাজাতে শিখেছি, তবে এখনো তা পরিপক্ক না। হয়তো একটু সময় দিলেই শিখে ফেলব। ধন্যবাদ ভাই।

 6 months ago 

উকুলেলে সম্পর্কে আগের একটি পোস্টে শেয়ার করেছিলেন। আর্থিক সংকটের কারণে কিনতে পারেননি তখন। যাক, আপনার ছোট ভাই না জানিয়েই আপনাকে সারপ্রাইজ দিয়ে দিল। হঠাৎ এমন সারপ্রাইজ পেলে ভালোই লাগে। আপনার ছোট ভাইয়ের জন্য দোয়া রইল যেন মেডিকেল পরীক্ষা ভালোভাবে দিতে পারে

 6 months ago 

ধন্যবাদ ভাই, আসলেই ওর মেডিকেলে চান্স পাওয়াটা ভীষণ জরুরি, ও বেশ ভালই কষ্ট করে যাচ্ছে।

 6 months ago 

আপনার মামাত ভাই ইমু সত্যি সারপ্রাইজ দিয়েছে আপনাকে। আপনার পছন্দের উকুলেলে গিফট পেয়েছেন।এরকম গিফট সত্যি অনেক আন্দোলিত করে। পোস্টের ছবি ও আপনার উকুলেলে বাজানো সুন্দর হয়েছে। আপনার কাছ থেকে উকুলেলে বাজিয়ে আরো অনেক গান শুনতে পাবো। আপনার ভাই ইমুর জন্য শুভ কামনা। সারপ্রাইজ শিরোনামে পোস্টটি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

উকুলেলে সম্পর্কে শেয়ার করা আপনার সেই পোস্টটি আমি পড়েছিলাম ভাই। যাইহোক আপনার মামাতো ভাই অনেক বড় একটি গিফট করেছে আপনাকে। সবচেয়ে বড় কথা হচ্ছে, এটা আপনার খুব পছন্দের একটি জিনিস। আসলে এই ধরনের অনুভূতি ভাষায় প্রকাশ করা যায় না। আশা করি পরবর্তী হ্যাংআউটে, উকুলেলে বাজানোর তালে তালে একটি গান শোনাবেন আমাদেরকে। আপনার ছোট ভাইয়ের জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইল। যাইহোক এতো সুন্দর অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এটা সত্য এরকম আনন্দের অনুভূতি প্রকাশ করা, একটু কষ্টসাধ্য। ভাই আগে ঠান্ডা কমুক, তারপরে চেষ্টা করব অবশ্যই গান শোনানোর জন্য।

 6 months ago 

বাহ ভাইয়া আপনার আজকের পোস্টটি দেখে সত্যি ভীষণ ভালো লাগলো। আপনার সেদিনের পোষ্টটিও আমি পড়েছিলাম, ভীষণ খারাপ লেগেছিল। আজ আপনার ছোট ভাই আপনাকে দারুন একটি সারপ্রাইজ দিয়েছে। এনার কি emon42 নামের আইডি ছিল? যাইহোক বেশ ভালো লাগলো আপনার সারপ্রাইজ পাওয়া দেখে । মাঝে মাঝে এরকম অপ্রত্যাশিত সারপ্রাইজ সত্যি অনেক ভালো লাগে।আপনার সঙ্গে আমরাও খুশি হয়ে গেলাম। অনেক ধন্যবাদ আপনার আনন্দ আমাদের সঙ্গে ভাগাভাগি করার জন্য।

 6 months ago 

ওর নাম ছিল ফারহান তানভীর। আবারও কাজ শুরু করবে মেডিকেল ভর্তি পরীক্ষা হয়ে যাওয়ার পরে। এটা সত্য যে আমি গিফট পেয়ে বেশ ভালোই আনন্দিত হয়েছিলাম।

 6 months ago 

সারপ্রাইজ পেতে কার না ভালো লাগে। আর তা যদি হয় নিজের পছন্দের তবে তো কোন কথাই নেই।ছোট ভাইটি আপনার প্রিয় সেই জিনিসটির কথা মনে রেখে সারপ্রাইজ দিতে চলে এলো এটা তো আরো ভালো লাগার বিষয় হয়ে গেলো।আপনার ভাইয়ার জন্য দোয়া রইলো।চমৎকার অনুভূতি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ জানাই আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43