নিরাপদে থাকুন সবাই

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

hand-4070547_1280.jpg
source

কখনো রোদ কখনো বৃষ্টি কিংবা কখনো আবারো হিমশীতল বাতাস। সব মিলিয়ে আবহাওয়া যেন একদম অস্থির হয়ে উঠেছে। আর এই আবহাওয়া পরিবর্তনের শিকার হচ্ছি আমরা সকলে।

যেদিকেই তাকান না কেন, হোক সেটা গ্রামে-গঞ্জে নতুবা শহর অঞ্চলে, সর্বত্রই সবার সর্দি কাশি জ্বর লেগেই আছে। গত কয়েকদিন হল আমি নিজেও এই সমস্যা ভোগ করছি। শুধু আমি বললে ভুল হবে, প্রথমত বাবু তারপর বাবুর মা আর সর্বশেষে আমি।

তবে এখনো কারোই শরীর ভালো হয়নি। সেদিন প্রচুর রোদ উঠেছিল, তখন বাসায় অনেকগুলো নোংরা কাপড় জমে ছিল, সেগুলো বাবুর মা ধুয়ে ছিল দীর্ঘ সময় ধরে ঠান্ডা পানির ভিতরে সঙ্গে বাবুও ছিল । পরে সেদিনই বিকাল থেকে আবার টানা বৃষ্টি, মুহূর্তেই আবহাওয়ার একদম নাজুক অবস্থা ।

ঐ যে বাবু আর বাবুর মায়ের জ্বর সর্দি কাশি ধরে গেল, তারপরে আমি শুধু দেখছিলাম। কারণ আমি জানি এখন শুধু সময়ের অপেক্ষা মাত্র অসুস্থতা আমাকে ঘায়েল করার। হলোও তা, এইতো কয়েকদিন থেকে টানা অসুস্থতায় ভুগছি।

যদিও এখন কিছুটা অসুস্থতা নিয়ন্ত্রণে এসেছে, তবে উচ্চ মাত্রার অ্যান্টিবায়োটিক খাওয়ার ফলে, শরীর একদম নেতিয়ে গিয়েছে। এই অবস্থা বাসার সবারই। এমন ক্লান্তি লাগছে যা বলে বোঝাতে পারবো না। বিছানা থেকে উঠতে চাচ্ছি, উঠতে গেলেই মনে হচ্ছে যেন পুরো পৃথিবী এদিক সেদিক চড়কির মত করে ঘুরছে।

বুঝতে পারলাম হঠাৎই, টানা ভারী ওষুধ গ্রহণ করা পড়েছে বিধায় এমনটা হচ্ছে। যদিও আমার ওষুধের ডোজ সম্পূর্ণ কমপ্লিট, তবে আপনাদেরকে আমার পূর্বের পেশার অভিজ্ঞতা থেকে বলছি, এই সময়টা মূলত সবারই এমন হচ্ছে এটা যেমন ঠিক, তাই যদি অ্যান্টিবায়োটিক গ্রহণ করেন, তাহলে অবশ্যই তা সম্পূর্ণ ডোজ কমপ্লিট করবেন। কেননা, ওষুধ সম্পূর্ণ ডোজ কমপ্লিট না করলে, অনেক সময় হিতে বিপরীত হয়ে যায়।

সবাই সুস্থ থাকুন, নিরাপদে থাকুন।

Banner-22.png

ডিসকর্ড লিংক
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

বর্তমানের আবহাওয়ার মধ্যে কেমন জানি একটা পরিবর্তন দেখা দিয়েছে।প্রতি বছর এরকম দিনের মধ্যে হালকা গরম নেমে এসে। কিন্তু এবছর এখনো ঠান্ডা দুর হচ্ছে না।আর এই ঠান্ডার ফলে অনেকেই অসুস্থ হয়ে যাচ্ছে। আমাদের সকলের উচিত আর কয়েকদিন সতর্কতা অবলম্বন করে চলাচল করা।

 5 months ago 

অবশ্যই ভাই নিজের জায়গা থেকে সতর্ক ও সুস্থ থাকুন এই প্রত্যাশা ব্যক্ত করি।

 5 months ago 

জি দাদা আবহাওয়া কোনো ঠিক নেই ৷ কদিন আগে আমাদের এই দিকেও প্রচুর বৃষ্টি ৷ আবার কখনো ঠান্ডা তো গরম সবমিলে আবহাওয়া যেন গরমিল ৷ আর যার জন্য সবার ভোগান্তি পোহাতে হচ্ছে ৷ যা হোক আপনার পরিবারের সবার সুস্থতা কামনা করি ৷
আর দিনশষে সুন্দর জীবন যাপন করার জন্য সুস্থতা ভীষন প্রয়োজন ৷ সেটা সবার ক্ষেত্রে ৷
অসংখ্য ধন্যবাদ ভাই

 5 months ago 

এটা সত্য, দিনশেষে আসলে সুস্থ থাকাটাই মুখ্য বিষয়।

 5 months ago 

এখনকার ওয়েদারটা আসলেই ভীষণ খারাপ। কমবেশি সবাই অসুস্থ হয়ে পরছে। আমি এবং আমার ওয়াইফও ৩/৪ দিন ধরে সর্দি ঠান্ডায় ভুগছি। তবে আমরা কোনো ঔষধ না খেয়ে, ঝাল জাতীয় জিনিস এবং রং চা বারবার খেয়ে, আলহামদুলিল্লাহ অনেকটাই সুস্থ হয়ে উঠেছি। তবে যারা এন্টিবায়োটিক ঔষধ সেবন করে, তাদের উচিত অবশ্যই ডোজ সম্পন্ন করা। যাইহোক আপনাদের জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইল ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনারও সুস্থতা কামনা করছি ভাই। শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 62835.77
ETH 3392.04
USDT 1.00
SBD 2.50